somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

দয়া করে বাংলা শিখুন এবং শুদ্ধ বাংলায় লিখুন - কয়েকজন ব্লগারের নিকনেইমের ভুল বানান প্রসঙ্গে

০৯ ই ডিসেম্বর, ২০১০ সকাল ১১:২২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমার মনে হয় নিম্নলিখিত ব্লগারগণ তাঁদের নামের বানানগুলোর দিকে একটু দৃষ্টি দিতে পারেন। কিছু কিছু নামে টাইপিং মিসটেক হয়েছে বলে মনে হয়, বাকিগুলোর বানান সম্পর্কে ব্লগাররা হয়তো খেয়াল করেননি। আমার ভুলও হতে পারে। তবে আমার চোখে বাঁধে বিধায় এর শুদ্ধরূপ কি কি হতে পারতো তার একটা মোটামুটি প্রস্তাব দিলাম। আশা করি কেউ মাইন্ড করবেন না। এটা আমার ৪ নম্বর পোস্ট। গতকাল প্রথম পোস্ট ফ্রন্টপেইজে গেছে, আর আজ সেকেন্ড পোস্ট দিচ্ছি। আমি এর পর আরেকটা পোস্ট দিব যেখানে আমি বলব আমার ভাললাগা নিকনেইম কোনগুলো। আশা করি আপনারা সামান্য ধৈর্য্য ধরে অপেক্ষা করবেন। আপনাদের চোখেও যদি এমন নিকনেইম পড়ে মন্তব্যের ঘরে বলতে পারেন। আমি যোগ করে দেবার চেষ্টা করব।

* যীশূ> যীশু
* অরুনাভ> অরুণাভ
* কীির্তমান> কীর্তিমান
* সুফল_আমার_নাম> সুফল আমার নাম
* তািরকএকিবিড>তারিকএকিবিড>তারিকএকিবিডি (একিবিড বুঝি নাই)
* রাইয়ানশুভ> রাইয়ান শুভ
* সুবিদ্> সুবিদ
* পিংকী> পিংকি (আমার নিক)
* সেজুঁতি বড়ূয়া> সেঁজুতি বড়ুয়া
* শ্রাবনের ফুল> শ্রাবণের ফুল
* স্বপ্নীল০০৭> স্বপ্নীল ০০৭
* মৃত্যুহী৮৩> মৃত্যুহীন ৮৩
* ধুম্রজ্বাল> ধূম্রজাল
* বিষন্নময়ী> বিষণ্নময়ী
* পড়ুয়া_পড়ুয়া> পড়ুয়া পড়ুয়া
* কানা-বাবা> কানা বাবা
* বরফ মাখা জল> বরফমাখা জল
* হাসজারু> হাঁ স জারু নাকি? তাহলে হাঁসজারু
* আমার_মত০৩> আমার মত ০৩
* এস.েক ফয়সাল আলম> এস. কে. ফয়সাল আলম বা এস কে ফয়সাল আলম
* সােহদ সািকব> সাহেদ সাকিব
* ভন্ড বাবা> ভণ্ড বাবা
* সাব ষ্ট্যান্ডার্ড> সাবস্ট্যান্ডার্ড
* মো.: লুৎফর রহমান সরকার> মোঃ লুৎফর রহমান সরকার
* ~স্বপ্নজয়~> স্বপ্নজয়
* হতাশ_আমি_যাণ্ত্রিক> হতাশ আমি যান্ত্রিক
* wUsKz †`‡kic‡_> অদ্ভুত
* লাবণ্য প্রভা গল্পকার> লাবণ্যপ্রভা গল্পকার
* অপরিচিত_আবির> অপরিচিত আবির
* শাল্লা, ভািটর আই িপ> শাল্লা, ভাটির আই পি
* সহীদুল হক মাণইক> # সহীদুল হক মানিক (আমার ভুলও হতে পারে)
* হারানো_স্বপ্ন> # হারানো স্বপ্ন
* দয়িতাআরকেডি > দয়িতা আর কেডি নাকি?
* সুমনবাঙ্গালী> সুমন বাঙ্গালী বা সুমন বাঙ্গালি বা সুমন বাঙালি
* নির্ঝর নৈঃশব্দ্য> এ দুটো শব্দ পাশাপাশি কেমন যেন লাগছে
* শ।মসীর> শামসীর
* কাজী জাকীর েহােসন> কাজী জাকীর হোসেন
* এস,আহমেদ> এস, আহমেদ
* কাকশালিখচড়াইগাঙচিল> হিজিবিজি লাগে যদিও শুনতে ভাল লাগে
* সেতূ> সেতু
* েগােয়বলস> গোয়েবলস
* রাঙ্গাকলম> রাঙ্গা কলম
* কামরূজজামানস্বাধীন> কামরজ্জামান স্বাধীন
* ড়ৎশড়> অর্থ জানি না বা এটা কি ধরণের শব্দ তাও জানি না
* বৈকুনঠ> বৈকুণ্ঠ
* লুলুপাগলা> লুলু পাগলা
* অন্যকোথাও> অন্য কোথাও
* ঊশৃংখল ঝড়কন্যা> উচ্ছৃঙ্খল ঝড়কন্যা
* আমিনেই> আমি নেই
* অনন্ত দিগন্ত> শুনতে কেমন যেন লাগে
* সোহেল_সিএসই_ঢাবি> সোহেল সিএসই ঢাবি
* সািদক> সাদিক
* প্রািন্তক> প্রান্তিক
* স্বপ্নীল_হাসান> স্বপ্নিল হাসান
* জেরী> জেরি
* পৃথীবি> পৃথিবী
* দূরন্ত> দুরন্ত
* বিবেক হীন> বিবেকহীন
* জুবায়েরস্বপন> জুবায়ের স্বপন
* প্রদীপদাশগুপ্ত> প্রদীপ দাশগুপ্ত> প্রদীপ দাশ গুপ্ত> প্রদীপদাশ গুপ্ত
* নীলতারা> নীল তারা
* ইশতিয়াক অাহমেদ> ইশতিয়াক আহমেদ
* এখন ও বৃষ্টি ভালবাসি> এখনও বৃষ্টি ভালবাসি
* আসাদুজ্জামান তাপুশিকদার> আসাদুজ্জামান তাপু শিকদার
* শিট সুজি> শিট? শব্দটা কেমন যেন।
* িনরুপমা.কম> নিরুপমা.কম
* এ.টি.এম.মোস্তফা কামাল> এ.টি.এম. মোস্তফা কামাল
* নির্লিপত্ নিয়ন> নির্লিপ্ত নিয়ন
* রাজ মো, আশরাফুল হক বারামদী> রাজ মোঃ আশরাফুল হক বারামদী
* কিছুকিছু> কিছু কিছু
* মোঃমোজাম হক> মোঃ মোজাম হক
* সাপ্নিক> স্বাপ্নিক



* অাবু জাফর
* হিেমল
* আমের আটির ভেপু
* চরিত্রহীণ
* _তানজীর_
* মিছে মন্ডল
* কবিছড়াকার_নই
* ধ্রুবনীল
* শূন্য আরণ্যক
* ত্রিশোনকু
* ইন্জিনিয়ার
* সাদা কালো এবং ধূসর
* পড়ুয়া_পড়ুয়া
* মজা_মজা
* চিরসবুজ-মানব


আহা স্মৃতি!

বানান আফারে মিস্করি :(( :(( :((
৩৭টি মন্তব্য ১২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

নিউ ইয়র্কের পথে.... ২

লিখেছেন খায়রুল আহসান, ১৫ ই মে, ২০২৪ রাত ৯:০২


Almost at half distance, on flight CX830.

পূর্বের পর্ব এখানেঃ নিউ ইয়র্কের পথে.... ১

হংকং আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেন থেকে বোর্ডিং ব্রীজে নেমেই কানেক্টিং ফ্লাইট ধরার জন্য যাত্রীদের মাঝে নাভিশ্বাস উঠে গেল।... ...বাকিটুকু পড়ুন

সামুতে আপনার হিট কত?

লিখেছেন অপু তানভীর, ১৫ ই মে, ২০২৪ রাত ৯:০৩



প্রথমে মনে হল বর্তমান ব্লগাদের হিটের সংখ্যা নিয়ে একটা পোস্ট করা যাক । তারপর মনে পড়ল আমাদের ব্লগের পরিসংখ্যানবিদ ব্লগার আমি তুমি আমরা এমন পোস্ট আগেই দিয়ে দিয়েছেন ।... ...বাকিটুকু পড়ুন

ডেল্টা ফ্লাইট - নিউ ইয়র্ক টু ডেট্রয়ট

লিখেছেন ঢাকার লোক, ১৬ ই মে, ২০২৪ সকাল ৮:২৬

আজই শ্রদ্ধেয় খাইরুল আহসান ভাইয়ের "নিউ ইয়র্কের পথে" পড়তে পড়তে তেমনি এক বিমান যাত্রার কথা মনে পড়লো। সে প্রায় বছর দশ বার আগের ঘটনা। নিউ ইয়র্ক থেকে ডেট্রিয়ট যাবো,... ...বাকিটুকু পড়ুন

ল অব অ্যাট্রাকশন

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৬ ই মে, ২০২৪ সকাল ৮:৪৫

জ্যাক ক্যান ফিল্ডের ঘটনা দিয়ে লেখাটা শুরু করছি। জ্যাক ক্যানফিল্ড একজন আমেরিকান লেখক ও মোটিভেশনাল স্পিকার। জীবনের প্রথম দিকে তিনি হতাশ হয়ে পড়েছিলেন। আয় রোজগার ছিলনা। ব্যাংক অ্যাকাউন্টে অর্থ ছিলনা।... ...বাকিটুকু পড়ুন

নতুন গঙ্গা পানি চুক্তি- কখন হবে, গ্যারান্টি ক্লজহীন চুক্তি নবায়ন হবে কিংবা তিস্তার মোট ঝুলে যাবে?

লিখেছেন এক নিরুদ্দেশ পথিক, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:২৬


১৬ মে ঐতিহাসিক ফারাক্কা দিবস। ফারাক্কা বাঁধ শুষ্ক মৌসুমে বাংলাদেশে খরা ও মরুকরণ তীব্র করে, বর্ষায় হঠাৎ বন্যা তৈরি করে কৃষক ও পরিবেশের মরণফাঁদ হয়ে উঠেছে। পানি বঞ্চনা এবং... ...বাকিটুকু পড়ুন

×