somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এইটা আমার বর্ষপূর্তি পোস্ট ( মনে হয় !!! ) B-)B-)B-)

১৭ ই জুলাই, ২০১২ দুপুর ১:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মনে হয় লেখাটা জরুরী মনে হল, কারন অ্যাকটিভ ব্লগিং ১ বছরের না হলেও পরিসংখ্যানগতভাবে আমার ব্লগিং বয়স ১ বছরের কিছু বেশিই হয়ে গেছে। তাই মনে হচ্ছে আমিও একটা পোস্ট দিলে মনে হয় মন্দ হয় না। সবাই যখন দিচ্ছে আমার দিতে আর দোষ কোথায় ?!? সাধারণত অন্য বর্ষপূর্তি পোস্টগুলোতে যা থাকে এই পোস্টেও সেরকম কিছুই থাকবে এটা আশা করা মনে হয় ভুল হবে। কারন আমি আসলে সেইভাবে ব্লগ পর্যবেক্ষন করতে পারি নাই, তাই আমার লেখাতেও ঐরকম কোন নৈপুন্য দেখা যাবে না।

ব্লগিং জীবন ও ব্লগ সম্পর্কে আমি কিছু পর্যবেক্ষনমূলক লেখা দিয়েছিলাম। ১ বছর শেষে মনে হচ্ছে ৬ মাস আগে খুব একটা ভুল পর্যবেক্ষন করি নাই। ব্যাপারটা ছিল অনেকটা আন্দাজে ঢিল ছোড়ার মত। সময়ের সাথে মানুষের দৃষ্টিভন্গি পরিবর্তন হয়। আমারও হয়েছে। তবে পর্যবেক্ষন যা করেছিলাম সেটার ব্যাপারে খুব একটা পরিবর্তন আসে নাই।

এই ফেলে আসা একবছরের ব্লগিং জীবন থেকে অনেক কিছু পেয়েছি। বেশ কিছু ভাল মনের মানুষের সান্নিধ্য আসতে পেরেছি। অনেক শুভাকান্খীকে পাশে পেয়েছি, এমন কিছু বন্ধু আর ছোট ভাই পেয়েছি যেটা আমার রিয়াল লাইফেও নাই। সবথেকে বড় কথা যা পেয়েছি তার সবকিছুর পেছনেই যাদের কাছে থেকে পেয়েছি তাদের নি:স্বার্থ ভালবাসা কাজ করেছে।

পোস্ট খুব নিরস হয়ে যাচ্ছে তাই তো- আসেন কয়েকটা ঘটনা শুনে তারপর আবার পোস্ট পড়া শুরু করেন, তাছাড়া পোস্টও অনেক ছোট হয়ে যাচ্ছে !!! তার আগে একটু ভার্চুয়াল মিষ্টি খান সবাই !!!











ঘটনা : ১- আমি সামুর বেশ আগে থেকেই বিশ্বের একনম্বর টেকি ব্লগ টেকটিউনস এ ভিসিট করতাম, নিজের নামে নিকও ছিল। বেশি ঘুরাঘুরি করতাম সাহায্য/জিজ্ঞাসা বিভাগে। একারণেই হয়ত সামু এবং টেকটিউনস এ আমার প্রথম এবং দ্বিতীয় পোস্ট ছিল সাহায্য চাই ধরনের পোস্ট। সামুতে কেউ সাড়া না দিলেও টেকটিউনসে একজনের সাড়া পেলাম। সামুর থেকে তখন টেকটিউনসেই বেশি যেতাম। হঠাৎ করেই একদিন এক উজবুকের সাথে ঝগড়া করে টেকটিউনসে যাওয়াই ছেড়ে দিলাম। মজার ব্যাপার হল যেই জিনিস নিয়ে সাহায্য চেয়ে পোস্ট দিয়েছিলাম সেই জিনিস আমি আজও কিনতে পারি নাই। এইটা হল একটা ভাল গ্রাফিক্স কার্ড।

ঘটনা : ২- মজার ব্যাপার কি, টেকটিউনস থেকে সামুতে ফিরে এসে দেখি যে আমি এখন কমেন্ট করতে পারছি। আমার সেফ হতে মনে হয় ১.৫ মাসের মত লেগেছিল। তবে দু:খের কথা হল সেফ হওয়ার ১ সপ্তাহ না যেতেই মডুকে গালি দিয়ে ওয়াচে চলে গিয়েছিলাম। গালি অনেকেই দিয়েছিলেন, তবে সবার খবর জানি না। যাদের কথা জানতাম তাদের বেশিরভাগেরই আমার অবস্থা। যেই ব্লগারের কারণে আমি এই কাজ করেছিলাম তার নিক ঋষিন। বেচারার এই নিকটা ব্যান খাইলেও অনেক নিক জেনারেল/ ওয়াচ স্ট্যাটাসে নামিয়ে দিয়ে গেছে। কাকতালীয়ভাবে ইনিই ছিলেন সম্ভবত আমার ব্লগের প্রথম ভিসিটর।

ঘটনা : ৩- একজন আমাকে ফেসবুকে একটা গেমের রিভিউ লিখতে বলেছিল- গেমটার নাম প্রোটোটাইপ। কিন্তু কথা হল ঐ গেম আমার কাছে নাই। পরে ঠিক করলাম ডাউনলোড করে নিয়ে খেলব। কিন্তু দু:খের কথা ডাউনলোড করা হলেও গেমটা খেলাই শেষ করতে পারি নাই রিভিউ লেখা তো দুরে থাক। রিলেটেড আরেকটা ঘটনা আছে- সেটা হল এক ছোটভাইকে নিয়ে। সে একটা গেমের একটা জায়গাতে আটকে গেছে। আমাকে বলল যে আসেন একসাথে খেলা শুরু করি। কোথাও বেধে গেলে একসাথে সলভ করা যাবে। এই গেমটাও আমাকে ডাউনলোড করে নিতে হয়েছিল।

ঘটনা : ৪- খুব অল্প কিছুদিনই হল অ্যাকটিভ ব্লগিং করছি। এরই মাঝে অনেকের সাথে মন কষাকষি, ভুল বোঝাবুঝি হয়েছে। যেখানে আমার ভুল ছিল সেখানে আমি নিজে থেকেই ভুলটা সমাধানের চেষ্টা করেছি। যেখানে আমার ভুল ছিল না সেখানে অপরপক্ষকে তার ভুল বোঝার সুযোগ করে দিয়েছি। তবে অনেকক্ষেত্রেই এটা ফলপ্রসু হয় নাই। সেক্ষেত্রে আমার আর কিছু করার নাই, থাকেও না। আমি চেষ্টা করেছি সৎ থাকার, নিরপেক্ষ থাকার। বাকি সময়টাও থাকবো ইনশাল্লাহ !!!

কিছু কথা না বললেই নয় বলে মনে করছি। আমার নিক দেখে অনেকেই হয়ত ভাবেন যে আমি হয়ত সিরিয়াস ধরনের গেমার, সারাদিন গেম খেলি অথবা গেম সম্পর্কে অনেক কিছু জানি ব্লা ব্লা ব্লা। আসল কথা হল আমি একজন অ্যামেচার লেভেলের গেমার, সারাদিন গেমও খেলি না, অল্প কিছু গেমই খেলছি এই জীবনে, যেই গেমগুলা খেলছি শুধু সেইগুলো সম্পর্কেই মোটামুটি একটা আইডিয়া রাখি !!! এরপর থেকে যারা যারা আমাকে ফেসবুকে নক করবেন তারা এই কথাগুলো মনে রেখে নক করলে আমি আর বিব্রতবোধ করবো না।

অনেকে রিকমেন্ড করেন ঐ গেমটা ভাল, এইটা খেলেন নাই অনেক বড় কিছু মিস করছেন। তাদের রিকমেন্ডেশন সবসময় মেনে চলার চেষ্টা করি। অনেকে আবার তাদের পছন্দের গেমের রিভিউ লিখতে বলেন যেটা আমি আজ পর্যন্ত করে উঠতে পারি নাই।যাদের অনুরোধ রক্ষা করতে পারি নাই তাদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। ভবিষ্যতে চেষ্টা থাকবে আপনাদের অনুরোধ রক্ষা করার।


পোস্ট শেষ হয়ে গেল- অ্যাস ইউজুয়াল এই জাতীয় পোস্টগুলাতে লেখকের প্রিয় ব্লগারদের নাম, লিন্ক থাকে। কিন্তু যেহেতু আমার ব্লগীয় ইন্টারঅ্যাকশন ভাল না, আমিও অনেক ব্লগারকে চিনি না, আমাকেও বেশির ভাগ ব্লগারই চেনেন না ( যারা না চেনার ভান করেন তাদের কথা বাদ)। সুতরাং আমি যদি নাম লিখে পোস্ট দেই তাহলে সেই গুটিকয়েক নাম দেখে অনেকের মনেই হাস্যরস সৃষ্টি হতে পারে। তাই কারও নাম দিচ্ছি না। সংখ্যায় মাত্র ৭-৮ জন এই মানুষগুলোর প্রতি সবসময়ের জন্য শুভকামনা জানিয়ে, সামহোয়ার ইন ব্লগের সুস্থতা কামনা করে, আমার ১ম ও শেষ বর্ষপূর্তি পোস্ট শেষ করছি। সবাই ভাল থাকবেন।
সর্বশেষ এডিট : ১৩ ই অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:৪৪
৭০টি মন্তব্য ৭২টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

×