somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ঘুড্ডির পাইলটের কুয়াকাটা ভ্রমন এবং উপুর্যপরি সাইজ খাওয়ার হাইলাইটস।

১৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

তখন আমি মাত্র মেট্রিক দিছি ছুটি ইনজয় করবার লাগি ছয়সাত জনের একটা ছোট রেজিমেন্ট লইয়া গেলাম কুয়াকাটা ঘুরতে। সাথে কোন মুরুব্বি নাই । সারা দিন একটার পর একটার বিড়ি ধরাই আর টানি । ইসটাইল করনের লাইগা সারাদিন চুখে সানগ্লাস পইরা থাকতাম । খালি ঘুমানের সময় খুলতাম। একদিন রাইতে হোটেলের বারান্দার লাইট এর লাগি ঘুমাইতে পার্তাছিলাম না। ঐ দিন চুখে সান গ্লাস পইরাই ঘুমাইছি। দুই দিন ধইরা আছি কুয়াকাটায় । ৮ দিনের মিশন আছিলো । কারন ৪র্থ দিন থিকা এই খানে মগ উপজাতিদের দের একটা অনুস্টান হবে। বিয়াপুক বিনোদন এর আশায় আমরা ওয়েট করতাছিলাম ঐ দিনের জন্য। ঐদিন নাকি মগ দের মগি কন্যারা অনেক সুন্দার কইরা সাইজা ড্যান্স মারে। আবার মেলাও হয়।সমস্যা একটা ছিলো ঐখানের পানি অনেক লবন তাই আমরা মিনারেল বোতল খাইতাছিলাম। বোতল পাওয়া না গেলে স্থানীয় ভাবে ছুড পেকেটের মধ্যে পানি ভইরা বেচতাছে ঐটাও কিনা খাইছি। পেকেট গুলা দেকতে বিছানার বালিশের মতোন। ।
জানতাম না আমদের জন্য কি বিপদ ওয়েট কর্তাছে। আমাদের টিম এর জনি আছিলো একডু লুল টাইপের। লুল বুজেন তো ? (এই অংশ টি মুছে ফেলা হয়েছে) । নির্দিস্ট দিনে মগা অনুষ্টানে আমাদের রেজিমেন্ট ও গেলো। বোরিংনেস কাটানোর জন্য তিন ডা দলে ভাগ হয়ে ঘুর্তাছিলাম। জনি লুলা পাগলা হের গ্রুপে কাউরে নেয় নাই। সারাদিন মগ কন্যা গো আজগুবি ডেন্স আর নাম না জানা খাবার খাইয়া রাইতে হোটেলে ফিরা আইলাম। কিন্তু জনি ফেরত আসলো না। আমরা ওর জন্য ওয়েট কর্তাছি আর রুমে বইসা টাস খেলতাছি (অপকোর্স টুয়েন্টি নাইন :-/ ) । মামুন আর রিয়াজ গেছিলো বিচে। হঠাত রুমের দরাজায় টোকা পরলো ভাবছি ওরা কেউ আইছে। আমি দরজা খুলতে গেলাম , দেহি একটা মগা লোক আর হোটেলের একটা কর্মচারি দাড়ায়া আছে। মগায় পেন্ট সার্ট পরছে কিন্তু পেন্ট সার্ট এর ধরন দেইখা মনে অইলো এইডি হেতে জীবনে আইজকাই প্রথম পিনছে। ;) হোটেলর কর্মচারি আমারে কইলো একটু আসতে হবে। গেলাম রিসিপশন টাইপের একটা রুমে। (খরচ কমানোর লাইগা কমদামি হুটেলে উটছিলাম) গিয়া দেহি ছালমান খান বডির আরেকটা মগা বইসা আছে। আমারে দেইখা বাংলায় কইলো এই ছেলেটা ? লগের মগায় উত্তর দিবার আগেই আমি টাশ কইরা একটা শব্দ হুনলাম । বুজলাম এইডা আমার গালে পরছে । জিগাইলাম বিষয় কি ? লগে লগে আরেকডা দিতে গেলো সইরা গেলাম কইলাম ভাই যেইডা দিছেন হেইডাই হজম হয় নাই , মারেন কনে ? আমি করছি কি ? লগের মগায় মগি ভাষায় কি জানি কইলো । বডি বিল্ডার আমারে আর মারলো না। তয় কইলো আমাগো সবাইরে অর লগে যাইতে হইবো মগ রাজার রাজ বারিতে। এর মদ্যে হোটেলের কর্মচারি আমার লগের বাকি সবাইরে ডাইকা নিয়া আইছে। তয় মামুন আর রিয়াজ তহনও বাইরে। জনি ও আসে নাই। হোটেল কর্মচারি কইলো আপনারা যান আমি আপনেগো বাচানের বেবস্থা করতাছি মালিকরে খবর দিতাছি (তহন তো মামা মোবাইল আছিল না লোক পাডায়া খবর দিবো অনেক সময় লাগবো :( )। বডি বিল্ডার আমগোরে কইলো হের নাম পেপেং হেতে রাজার পুলা । মাইজজা পুলা। আমগো ভিতরে কোন দুই বান্দর হের বইনেরে টিজ করছে (রাজকন্যারে ইবটিজিং = প্রিন্সেসটিজিং) । আমি কইলাম আমি করি নাই আমার লগের সবাই কইলো আমরাও করি নাই । কিন্তু পেপেং মানতে নারাজ কইলো হের বইনে আমগো সনাক্ত করবো। তাই আমগো যাইতে অইবো । হোটেলের কর্মচারি কইলো পেপেং হইলো এই ইলাকার রংবাজ । আমরা আরও ডরাইলাম যহন দেকলাম হোটেলের বাইরে ৪০ টার উপরে ইন্ডিয়ান মটর সাইকেল। প্রত্যেক টার উপরে দুইডা একডা কইরা মগা পাতি রংবাজ। একটায় আবার গরমের মইদ্যে লেদার জ্যাকেট পরা। এরই মইদ্যে মামুন আর রিয়াজ আইসা পরলো অরাও বন্দি হইলো মগ রাজপুত্র পেপেং এর হাতে । আমগো সবাইরে মটরসাইকেলে উডান হইলো। আমি যেইডায় বইছি হেইডায় তিনজন । আমার জাগা হইলো মটরসাইকেলের কেরিয়ারে । এর উপর রাস্তা ভালো না। জাক্কানিতে আমার অবস্থা কাহিল । মগ রাজার রাজবারিতে ঢুকলাম। দেহি আধুনিক রাজপ্রাসাদ একতলা বিলডিং সামনে একটা উঠান টাইপের, হের উপর কয়েকটা টুল, টুলের উপর কিছু বুইরা মগ বইসা আছে। ঘড়ের বারিন্দায় একটা হাতল অলা চেয়ার , বুজলাম এইডা সিংহাসন। সিংহাসন এর দিকে চোক যাইতে দেকলাম রাজায় বইসা আছে । রাজাডা মামা কি কমু ! আজগুবি ইস্টাইলের একটা ভুরি অলা লোক । আমি জীবনে এমন আজব টাইপের ডাবল ভুরি দেহি নাই ! পেডের উপর আরকেটা পেড। পুরা ডুপ্লেক্স ভুরি। মনে হইতাছিলো একটা টেডি বিয়ার চেয়ারে বইসা আছে। হের পাশের চেয়ারে দেহি ইলাকার চেয়ার মেন ও আছে। কিমুন যেন একটা বিরক্ত ভাব । আমগোরে বসতে দেয়া হইলো না । কারন আমরা আসামি । রাজায় কোন কতা কইতাছে না। চেয়ার মেন সাবে কইলো তোমরা ইনার মেয়েকে কি বলছো ? আমরা কোরাস ইস্টাইলে কইলাম আমরা কিচু জানি না । বিশ্বাস করেন আমরা কিছু করি নাই। লগে লগে আমগো উপর একটা কইরা লাডির বারি ইস্টার্ট করলো পেপেং। রিয়াজরে যহন বারি দিছে দেহি ভর ভর কইরা পানির লাহান কি জানি বাইর হইয়া অর পুরা পেন্ট আর মাটি ভিজা গেলো। আয় হায় হালায় মাইর খাইয়া ছোড কাম কইরা ফালাইছে ! আমি সিরিয়ালে রিয়াজের শেষে আছিলাম ।এমনিতেই মটরসাইকেলের কেরিয়ারে বইছিলাম পিছনের অবস্তা পুরা, হিরো সিমা , নাগাসাকি। রিয়াইজ্জায় ফিডান খাইয়া যেই কাম করছে আমারে ফিডা দিলে আমি শেষ ! তাই আমার টার্ন আইলে আমি হেরে রিকুয়েস্ট করলাম পিছে না মাইরা পিডে মারেন। পেপেং কি জানি চিন্তা কইরা আমার পিডে কনুই দিয়া একটা ডলা দিলো ( এইটারে বলে কনি মারা ) । প্রথমে আরাম লাগলো পরে স্প্রিং এর মতো ছিটকাইয়া সামনে পইরা গেলাম।পরছি রিয়াইজ্জার *তের উপরে বুজলাম এইডা *ত না হালার পকেটে পানির পেকেট আছিল হেইডা ফিডানের ঠেলায় বাস্ট করছে। এরই মদ্যে রাজ কন্যা আইসা পরলো আইডেন্টিফাই করতে। আমি মাইর বেশি খাইছি আর মাইর খাইতে রাজি না। গিয়্ই হের পায়ে ধইরা পরলাম । কইলাম ফ্লিজ লাগে আপনে কন আমি আপনেরে কিছু কইছি ? এই বারে চেয়ারমেন কইলো এই ছ্যামরা হের পাও ছার , হে বাংলা বোজে না। । ইস মামা ! রাজকন্যার পাও ডা যে কি ফর্সা ! আর কি জানি সেন্ট মাকছে কি যে সুন্দার সুবাস। রাজ কন্যায় কইলো মগা ভাষায় এই পোলা না । বাস আমি খালাস :D । এই ভাবে বাকিরাও পাও ধইরা খালাস পাইলো মামুন ছারা। রাজ কন্যা অর দিকে সন্দেহ নিয়া তাকাইছিলো। পেপেং তো রেডি, যে ই না পিডান দিতে লইছে অমনি হালায় অ উ ই টাইপের বোবাগো লাহাইন শব্দ করা শুরু করছে ! চেয়ার মেন তো টাস্কি , কয় এইডা কি বোবা নাকি ? বুজলাম মামুনে ট্রিক্স করতাছে , আমরা কইলাম হ হেতে বোবা জন্ম থিকা ;) । বাস মামুইন্নায় ও খালাস। বাকি রইলো জনি। আমরা কইলাম অয় রুমে আসে নাই । আর আমরা অর লগে আছিলাম না। এই বার ডুপ্লেক্স ভুরিঅলা রাজায় কইলো (বাংলায়) তোমরা আমার মেয়েরে কিছু বলো নাই কিন্তু আমার লোকেরা তোমাদের উপর টর্চার করেছে । আমি দুখিত । তোমরা কিছু মনে নিও না। তোমরা এক কাজ করো তোমরা আমার অতিথি । হোটলে থিকা ব্যাগ বুগ নিয়া আসো তোমরা আমার বাড়িতে থাকবা। পেপেং এর চেহারায় ও কেমুন যেন চেইঞ্জায়া গেলো, একটা শালাতো ভাই শালাতো ভাই ভাব। বাস আমরা জয়ি। আমরা হোটেলে গিয়া দেহি জনি বইসা আছে ।হালায় বাংলা মদ খাইয়া আইছে। অরে সহ আমরা গেলাম আবার রাজার বারিতে। রাইতে কি যে সুন্দার আপ্যায়ন । পেপেং নিজে আমার পিডে টাইগার বাম লাগাইয়া দিছে । পরদিন সকালে নাস্তা করলাম । দুপুরে রাজকন্যা আমগো বর্মি সং হুনাইলো আট নয়ডা । একটাও বুজি নাই মাগার প্রতিডা সং এর শেষে হাততালি মাস্ট । বিকালে রাজ কন্যা, পেপেং আমরা সবাই মেলায় গেলাম। মেলায় আমি নাগর দোলায় বইছি রাজকন্যার লগে, আর অর লগে দোভাসি একডা সখি আছিল । নাগর দোলায় বইসা রাজকন্যা আমারে কইলো জনি বুলে অরে মেলার ভিড়ে বার বার ধাক্কা দিতাছিলো ।শুইনা আমার মাথায় রক্ত উইঠা গেলো। আমি অন্য সময় হইলে এতোডা এগ্রেসিভ হইতাম না । কারন রাজকন্যায় আমারে আগে খালাস করছে আবার যতক্ষন রাজবারি ছিলাম আমার দিকে তাকাইয়া বেশি বেশি হাসছে। (আমারও যানি কিমুন যেন দুর্বল দুর্বল লাগছে :!> :#> )। নাগর দোলার নিচে বালি আছিল আর নাগর দোলা এক তলা সমান উচা আছিল। আমি হেইডার উপর দিয়া লাপ মাইরা নিচে নাইমা গেলাম। জনি নিচে খারায়া আছিল, একটা লাডি লইয়া পেপেং ইস্টাইলে দিলাম এক বারি । X(( মহুর্তে সবাই চাইয়া বেক্কল হইয়া গেলো। সবাই কইলো কিরে দোস্ত পাগল হইয়া গেলি ? আমি কইলাম এই শালা লুল এর লাইগা কাইল রাইতে আমরা বিপদে পরছি। যাই হোক পেপেং ঐ খানে আছিলো না । তয় আমি অরে আরও সাইজ দিবার গেছিলাম । কিন্তু রাজকন্না আইসা আমার হাতের থিকা লাডি নিয়া নিলো । আর আকার ইংগিতে থামতে কইলো। যাই হোক বাকি সবাই অরে বকাঝকা করলো । আমরা সবাই রাজকন্নার কাছে মাপ চাইলাম আর রিকুয়স্টে করলাম যাতে পেপেং না যানে। রাইতে আর রাজ বাড়ি থাকলাম না। হোটেলে থাকলাম। পরদিন বারি ফেরত চইলা আসলাম।
তবে এখনও কুয়াকাটা যাই । আমার বাড়ি থিকা একদম কাছে । রাজ বাড়িতে ঘুরতে যাই । তবে থাকি না। রাজকন্নার বিয়া হইয়া গেছে । নামডা উচ্চারন করতে কস্ট তাই নাম কইলাম না। আপনেরা আমার লগে কুয়াকাটা গেলে রাজ বাড়ি নিয়া যামু। পেপেং এর বড় ভাই এহন রাজা। মগা রাজা।

একটা কতা কই আপ্নাগো ঘুরতে গেলে একটু দুস্টামি ফাইজলামি হইতে পারে কিন্তু ইভটিজিং রিস্কি বেপার। আমরা ব্লগার ইভটিজিংএর বিরুদ্ধে।



আগের নিকের লেখা ছিলো এটা আগের নিকটাকে মিছ করি। কিন্তু পরলোকগমনকারি মানুষের ছবির মতো নিকের লেখা গুলো সংরক্ষন করছি ...
সর্বশেষ এডিট : ১৯ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫৮
১৩৭টি মন্তব্য ১৩৫টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

একাত্তরের সংগ্রামী জনতার স্লুইস গেট আক্রমণ

লিখেছেন প্রামানিক, ০৯ ই মে, ২০২৪ বিকাল ৩:২১


(ছবির লাল দাগ দেয়া জায়গাটিতে গর্ত করা হয়েছিল)

শহীদুল ইসলাম প্রামানিক

২৩শে এপ্রিল পাক সেনারা ফুলছড়ি থানা দখল করে। পাক সেনা এলাকায় প্রবেশ করায় মানুষের মধ্যে ভীতিভাব চলে আসে। কারণ... ...বাকিটুকু পড়ুন

বাড়ির কাছে আরশিনগর

লিখেছেন রূপক বিধৌত সাধু, ০৯ ই মে, ২০২৪ বিকাল ৩:৫০


বাড়ির কাছে আরশিনগর
শিল্পকলা একাডেমির আশেপাশেই হবে চ্যানেলটার অফিস। কিছুক্ষণ খোঁজাখুঁজি করল মৃণাল। কিন্তু খুঁজে পাচ্ছে না সে। এক-দু'জনকে জিগ্যেসও করল বটে, কিন্তু কেউ কিছু বলতে পারছে না।

কিছুদূর এগোনোর পর... ...বাকিটুকু পড়ুন

আমি ভালো আছি

লিখেছেন জানা, ০৯ ই মে, ২০২৪ রাত ৮:৪৯



প্রিয় ব্লগার,

আপনাদের সবাইকে জানাই অশেষ কৃতঞ্গতা, শুভেচ্ছা এবং আন্তরিক ভালোবাসা। আপনাদের সবার দোয়া, সহমর্মিতা এবং ভালোবাসা সবসময়ই আমাকে কঠিন পরিস্থিতি মোকাবেলা করতে শক্তি এবং সাহস যুগিয়েছে। আমি সবসময়ই অনুভব... ...বাকিটুকু পড়ুন

স্বাধীনতার সুফল কতটুকু পাচ্ছে সাধারণ মানুষ

লিখেছেন এম ডি মুসা, ০৯ ই মে, ২০২৪ রাত ১১:২৮

(১) আমলা /সরকারের কর্মকর্তা, কর্মচারীর সন্তানদের জন্য আলাদা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার প্রস্তাব হতাশাজনক। মুক্তিযুদ্ধের ১৯৭১ সালের রক্ত দেওয়া দেশের এমন কিছু কখনো আশা কি করছে? বঙ্গবন্ধু এমন কিছু কি আশা... ...বাকিটুকু পড়ুন

এলজিবিটি নিয়ে আমার অবস্থান কী!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১০ ই মে, ২০২৪ সকাল ৮:১৫

অনেকেই আমাকে ট্রান্স জেন্ডার ইস্যু নিয়ে কথা বলতে অনুরোধ করেছেন। এ বিষয়ে একজন সাধারণ মানুষের ভূমিকা কী হওয়া উচিত- সে বিষয়ে মতামত চেয়েছেন। কারণ আমি মধ্যপন্থার মতামত দিয়ে থাকি। এ... ...বাকিটুকু পড়ুন

×