somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

""""" আমি ডাস্টবিন বলছি """""undefined

২২ শে এপ্রিল, ২০১৬ রাত ১:৩৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমি ডাস্টবিন বলছি, আমি মানব সভ্যতার কতটুকু কাজে আসতে পেরেছি জানিনা। আমাকে আমার কাজকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনাদের অবহেলায় আমি আমার দায়িত্ব থেকে অব্যাহতি নিতে যাচ্ছি। সরকার আমাকে আর রাস্তার পাশে ভাঙ্গা অবস্থায় উপচে পড়া আপনাদের দেয়া উপহার নেয়ার নতুন পদ্ধতি তৈরী করছেন। শুনেছি সুদুর আমেরিকায় নাকি রোবর্ট দিয়ে মানুষ সৃষ্ট পন্য পরিবহনের কাজ করবে। আমাদের দেশেও নাকি বড় বড় মোটর সংযোজন করে প্রতি বাসা থেকে বর্জ্য অপসারনের কাজ শুরু হচ্ছে। খুব ভালো উদ্যোগ সব বর্জ্য একাস্থানে রেখে বায়োগ্যাস এবং তা থেকে বিদ্যু্ৎ উৎপাদন করা হবে। সেই বিদ্যুৎ দিয়ে চলবে বড় বড় মোটর গুলো। আমি জানি আপনারা শহরের নাগরিকরা উন্নত থেকে আরো উন্নত হবেন। আমি একদিন ইতিহাস হয়ে যাবো। কিন্তু আমার খুব দুঃখ হবে তাদের কথা ভেবে যারা রাতের অন্ধকারে আপনাদের উচ্ছিষ্ট খাবারের লোভে আমার কাছে আসতো কুকুর এবং মানুষ ক্ষুধার যন্ত্রনায় খাদ্য ভাগাভাগি করে নিত। আমার কারনেও মানুষজাতীর উপকারের পাশাপাশী ক্ষয়ক্ষতি হয়েছে। খাদ্য সংগ্রহ করতে যেয়ে ২৭ মার্চের প্রথম আলো পত্রিকায় দেখতে পেলাম মা ও শিশু চট্রগ্রামে ডাস্টবিনে থেকে উচ্ছিষ্ট কুড়ানোর সময় চলন্ত ট্রাক তাদের উপর উঠে যায় এবং তৎক্ষনাত প্রাণহানি সংগঠিত হয়। অনেক কুকুর ডাস্টবিন থেকে মুরগীর ভরল, খাসি গরুর ভরল রাজপথে নিয়ে গিয়ে কুকুর গুলো ঝগড়া শুরু করে দেয় এই টানাটানির কারনে অনেক সময় গাড়ীর চালক বিভ্রান্ত হয়ে সড়ক দুর্ঘটনার মতো মর্মান্তিক ঘটনা আমাদের দেখতে হয়। এই জন্যে আমাকে বিতারিত করে হলেও আপনারা মানবজাতী সুস্থ সুন্দর পরিবেশে বসবাস করুন। এই প্রত্যাশায় আপনাদের নাক শিঠকানো দুর্গন্ধময় ডাস্টবিন।undefined
সর্বশেষ এডিট : ২২ শে এপ্রিল, ২০১৬ রাত ১:৪০
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×