somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

টুইটস!

২৪ শে মে, ২০১৫ দুপুর ১২:০৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


টুইটারে হাজিবাজি কি লিখি আমি নিজেই জানি না। তবে তার মাঝেও অন্তর থেকে উঠে আসা কিছু কিছু টুইট যেগুলো আলাদা একটু দৃষ্টি আকর্ষণের দাবী রাখে এবং আজ না হোক কাল, কারো না কারো কাছে এগুলো মূল্যায়িত হবে, এই আশাবাদ থেকে তার কয়েকটা এখানে কপি পেষ্ট করছি।
আমার টুইটার লিংকঃ
**************************************************************************************

* রাজনীতি করে যারা খায় তাদের হাতে দেশ সেবা সম্ভব নয়। আর যারা খেয়ে রাজনীতি করে তাদের রাজনীতিবিদ হওয়া এদেশে সম্ভব নয়।

* কেহ কেহ বলেন, পাগল আর শিশু ছাড়া এই পৃথিবীতে নিরপেক্ষ বলে কেহ নাই। আমি হয় শিশু না হয় পাগল। আমার কোন পক্ষপাতিত্ব নাই। কোন রাজনৈতিক দল নাই। যে যখন কোন ভালো কাজ করে তাকে তখন সাপোর্ট দেই।

* আমাদের দেশ আর দেশবাসীর দুর্দশা আর গতিহীনতার জন্য যদি কেহ দায়ী হয়ে থাকে তো সে আমাদের দেশের রাজনীতিবিদ নামের রাজনীতি ব্যবসায়ী গুলা।

* আওয়ামীলীগ-বিএনপি-জামাত বুঝিনা, সুনাগরিক বুঝি। রাজনীতি-হরতাল-ভাঙচুর বুঝিনা, দেশসেবা বুঝি। নীতিগত উন্মাদনা নয়, যার বিবেক আছে তাকেই মানুষ বলি।

১লা বৈশাখ টিএসসিতে মেয়েদের হয়রানীর কয়েকদিন পরে আমাকে মেনশন করে একটি সচিত্র টুইটঃ


আমার রিপ্লাই ছিলঃ

যার যার গণ্ডিতে থেকে আমাদের সংযত আচরণ করতে হবে। বিড়ালের সামনে আমরা যেমন শুঁটকি মাছ রাখতে পারিনা, তেমনি আমরা নিজেরাও বিড়াল সাজতে পারিনা। আমরা যে মানুষ। আশরাফুল মাখলুকাতের প্রমান টুকু আমাদের যায়গায় যায়গায় দিতে হবে। আল্লাহ্‌ তালা এমনিতে আমাদের ছেড়ে দিবেন না। মানুষ হিসাবে আমরা কি করতে পারি? বিড়াল বেশী বাড়াবাড়ি করলে ওগুলোকে ধরে খাঁচায় পুরতে পারি। যার প্রমান আমাদের দেশে খুব একটা দেখা যায়না। এটা রাষ্ট্রীয় ব্যর্থতা। পরিশীলিত আচরণের শিক্ষা পারিবারিক পর্যায় থেকে হতে হবে। এও আজকাল খুব একটা দেখা যাচ্ছে না। এটা আমাদের সামাজিক ব্যর্থতা। এই ব্যর্থতা গুলো আমরা তখনই কাটাতে পারবো, রাষ্ট্র যখন শক্ত হাতে হাল ধরবে। তাই সবার আগে আমাদের সুন্দর মানসিকতা সম্পন্ন ভালো কিছু রাজনীতিবিদ দরকার।
/বলা বাহুল্য, পর পর সাতটা টুইটে আমাকে সবগুলো কথা লিখতে হয়েছিল।


১৮ এপ্রিল ২০১৫

ঘৃণা করাটা আমাদের যেভাবে শেখানো হচ্ছে ভালোবাসাটা সেভাবে শেখানো হচ্ছেনা। জাতিগত ভাবে, রাষ্ট্রীয় ভাবে একই কথা প্রযোজ্য। আমরা কেবল বিভক্ত হচ্ছি।

৩ এপ্রিল ২০১৫

বাচ্চাকে শেখান- প্রতি ভোরে যেন অন্তত ১টা ভালো কাজের প্রতিজ্ঞা করে আর ঘুমাবার আগে নিজের ১টা খারাপ কাজ খুঁজে বের করে। ৫ বছর পর রেজাল্ট দেখুন।

৩০ মার্চ ২০১৫

পৃথিবীর সকলেই এটা মনে করতে ভালোবাসে যে, আমিই সঠিক। এমনকি কাউকে খুন করার পরে সেই খুনিটাও এর ব্যতিক্রম নয়। আসলে কে সঠিক?

২৮ মার্চ ২০১৫

যা কিছু নীতি হীন তাই দুর্নীতি। শুধু অফিসে বসে ঘুষ খাওয়া বা সরকারী টাকা মেরে দেওয়া নয়। Lets fight a. Corruption!

২৬ মার্চ ২০১৫

কোন রক্তপাত হীন স্বাধীনতা পেয়েও সিঙ্গাপুর তার যেই মর্যাদা দিল, সেখানে এত রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা আজ এত অসহায় কেন????

১৬ মার্চ ২০১৫

Whole the world running behind only one formula, “Give & Take”. “Give & Take”. Can anyone show me anything rather than this?

১২ মার্চ ২০১৫

দেশ হলো মা। মা কখনো খারাপ হতে পারেনা। হলো ঐ রাজনীতিবিদের বাচ্চাগুলা! পালা কইরা জ্বাইলা পুইড়া খাইতাছে দেশটারে বছরের পর বছর ধইরা। শালারা!!

১২ মার্চ ২০১৫

একমাত্র অতৃপ্তিই পারে আপনাকে উন্নতির শিখরে পৌঁছে দিতে। তৃপ্তি এসে যখন ভর করবে উন্নয়নের দরজা গুলো একে একে বন্ধ হওয়া শুরু করবে।

১২ মার্চ ২০১৫

আমরা কি জানি? আল্লাহ্‌র হক নষ্ট কারীকে চাইলে আল্লাহ্‌ হয়তোবা ক্ষমা করে দিতে পারেন, তবে বান্দার হক নষ্ট কারীকে তিনি কক্ষনোই ক্ষমা করবেন না।

৭ মার্চ ২০১৫

একটা সময় ছিল যখন সিংহাসন নিয়ে রাজায় রাজায় যুদ্ধ হলে সৈন্য মারা গেছে। পাবলিকের কিছুনা। এখন পাবলিক মরে সৈন্যদের কিছু হয়না।

১ মার্চ ২০১৫

বাংলাদেশে অপরাধ না কমার সবচেয়ে বড় কারন, রাজনীতিবিদদের অপরাধ প্রবণতা।
সর্বশেষ এডিট : ২৪ শে মে, ২০১৫ দুপুর ১২:০৫
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

হালহকিকত

লিখেছেন স্প্যানকড, ২৪ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:১২

ছবি নেট ।

মগজে বাস করে অস্পষ্ট কিছু শব্দ
কুয়াসায় ঢাকা ভোর
মাফলারে চায়ের সদ্য লেগে থাকা লালচে দাগ
দু:খ একদম কাছের
অনেকটা রক্তের সম্পর্কের আত্মীয় ।

প্রেম... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

×