somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

শরীফ vs. শরীফা

২৩ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৭:৫৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




আমাদের হুজুর মনোভাব এর লোকজনেরা যতদিন পর্যন্ত্য না কোন বাচ্চার জেনেটিক মিউটেশনকে বন্ধ করতে না পারবে, ততদিন পর্যন্ত্য উনারা কোন ইন্টারসেক্স/ট্রান্সজেন্ডার নিয়ে মনগড়া কথা বলতে পারা উচিত নয়। উপর এর ছবির বেলজিয়ান মডেল দেখতে পুরাটাই মেয়ের মত কিন্তু তার জন্ম ই হয়েছে ছেলেদের মত XY chromosome নিয়ে কিন্তু জেনেটিক মিউটেশন এর জন্য তার male sex hormone - Androgen এর receptor সম্পূর্ন mutated মানে 'নস্ট'. তার শরীরে ছেলেদের মত অন্ডোকোষ ও আছে...কিন্তু male sex hormone না কাজ করাতে, সে ছেলেদের মত আকার নিয়ে জন্ম হয় নাই। সব বাচ্চারই 'ডিফ্লট' সেক্স হল মেয়ে, তাই এই মিউটেশন এর ফলে মেয়ে এর মতই জন্ম গ্রহন করে ছেলেদের মত XY chromosome থাকা স্বত্তেও। এখন সে যদি জেন্ডার অপারেশন করে ছেলেতে রূপান্তরিত হয়, তাতে হুজুর সম্প্রদায় এর এত চিন্তা কিসের। পারলে এমন মিউটেশন যাতে না হয় কোন বাচ্চার মাঝে, তার সমাধান দেন। এই 'মেয়ে' বাচ্চার কি দোষ তার শরীরে ছেলেদের মত XY chromosome, সে কেন ছেলের মত চিন্তা ধারা করবে না....।তার এই কমপ্লিট এনড্রোজেন ইনসেনসিটিভিটি 'রোগ' তো আর সে নিজের চয়েসে করে নাই..।সে কেন সমাজে অপাংত্তেয় হবে!!!!!!!! প্রতি ১ লাখে, একজন বাচ্চা এই ভাবেই জন্ম গ্রহন করে। আমার নিজের কাজের জায়গায় দুজন কে চোখের সামনে দেখলাম অপারেশন করে সেক্স চেন্জ করতে...।কারো কোন মাথাব্যাথা নাই.. দিব্যি নরমাল ভাবেই কাজ করে যাচ্ছে....।

Belgian Model

Androgen Insensitivity Syndrome Explained by the Famous Cleveland Clinic


ডোমিনিকান রিপাবলিক এর এক গ্রাম এর প্রতি ৯০ জন এর মাঝে একজন বাচ্চার জন্ম হয় মেয়ে হিসাবে কিন্তু ১২-১৩ হলেই তারা আবার ছেলেতে রূপান্তরিত হয়..এটা নরমাল....হয়ে গেছে.. তাদের কে বলা হয় “guevedoces”
"In the Dominican Republic, there are children recognised as girls at birth but who develop and are then recognised as boys at puberty: the “guevedoces”. In one village, about one per cent of males are affected, but the condition is rare elsewhere (technical name deficiency). God created these children, too."
সেই একই কারন মিউটেশন...এই বাচ্চারা সবাই ছেলে কিন্তু এদের জিন মিউটেশন এর জন্য 5α-Reductase নামক এনজাইম তৈরী হয় না এদের শরীরে, আর এই এনজাইম দিয়ে male sex hormone – dihydro-testosterone – in the womb থাকার সময়ই তৈরী হয় কিন্তু মিউটেশন এর জন্য আর টেস্ট্রোস্টেরন আর তৈরী হয় না। তাই ছেলে হওয়া স্বত্তেও তারা মেয়েদের মত দেখা যায় কিন্তু বয়:সন্ধিকালে যখন সবার মত অন্য উপায়ে testosterone এর 'জোয়ার' তৈরী হয়, তখন তার শরীর ও আস্তে আস্তে ছেলেতে রূপান্তরিত হয়...। সবই এক্সপ্লেইনএবল..কিন্তু গুহায় বসবাসকারীদের মানসিকতার লোকজনদের কে বুঝাবে ...তারা কি মনে করে একদিন সকালে ঘুম থেকে উঠেই একজন ছেলে বলে যে আজ থেকে আমি মেয়ে???

এদের এনাটমিক্যাল বিষয় জানতে নিচের লিং টা দেখুন

DISCOVER THE CARIBBEAN ISLAND WHERE YOUNG GIRLS TRANSITION INTO BOYS AT PUBERTY



আমরা যে কবে ধর্মীয় সংকৃন্নতা থেকে মুক্ত হয়ে মানুষ কে মানুষ হিসাবে গন্য করব??? কে হিন্দু, কে মুসলমান , কে খ্রিস্টান কিইবা আসে যায়?????
সর্বশেষ এডিট : ২৩ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১১:১৯
২৫টি মন্তব্য ২৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ১৮ ই মে, ২০২৪ ভোর ৬:২৬

আবারও রাফসান দা ছোট ভাই প্রসঙ্গ।
প্রথমত বলে দেই, না আমি তার ভক্ত, না ফলোয়ার, না মুরিদ, না হেটার। দেশি ফুড রিভিউয়ারদের ঘোড়ার আন্ডা রিভিউ দেখতে ভাল লাগেনা। তারপরে যখন... ...বাকিটুকু পড়ুন

মসজিদ না কী মার্কেট!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৮ ই মে, ২০২৪ সকাল ১০:৩৯

চলুন প্রথমেই মেশকাত শরীফের একটা হাদীস শুনি৷

আবু উমামাহ্ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, ইহুদীদের একজন বুদ্ধিজীবী রাসুল দ. -কে জিজ্ঞেস করলেন, কোন জায়গা সবচেয়ে উত্তম? রাসুল দ. নীরব রইলেন। বললেন,... ...বাকিটুকু পড়ুন

আকুতি

লিখেছেন অধীতি, ১৮ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০

দেবোলীনা!
হাত রাখো হাতে।
আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে বিষাদ নেমে আসুক।
ঝড়াপাতার গন্ধে বসন্ত পাখি ডেকে উঠুক।
বিকেলের কমলা রঙের রোদ তুলে নাও আঁচল জুড়ে।
সন্ধেবেলা শুকতারার সাথে কথা বলো,
অকৃত্রিম আলোয় মেশাও দেহ,
উষ্ণতা ছড়াও কোমল শরীরে,
বহুদিন... ...বাকিটুকু পড়ুন

ক- এর নুডুলস

লিখেছেন করুণাধারা, ১৮ ই মে, ২০২৪ রাত ৮:৫২



অনেকেই জানেন, তবু ক এর গল্পটা দিয়ে শুরু করলাম, কারণ আমার আজকের পোস্ট পুরোটাই ক বিষয়ক।


একজন পরীক্ষক এসএসসি পরীক্ষার অংক খাতা দেখতে গিয়ে একটা মোটাসোটা খাতা পেলেন । খুলে দেখলেন,... ...বাকিটুকু পড়ুন

স্প্রিং মোল্লার কোরআন পাঠ : সূরা নং - ২ : আল-বাকারা : আয়াত নং - ১

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৮ ই মে, ২০২৪ রাত ১০:১৬

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আল্লাহর নামের সাথে যিনি একমাত্র দাতা একমাত্র দয়ালু

২-১ : আলিফ-লাম-মীম


আল-বাকারা (গাভী) সূরাটি কোরআনের দ্বিতীয় এবং বৃহত্তম সূরা। সূরাটি শুরু হয়েছে আলিফ, লাম, মীম হরফ তিনটি দিয়ে।
... ...বাকিটুকু পড়ুন

×