somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সেরা দশ: এবার নিয়ে এলাম সেরা দশ প্রদর্শনী

০৪ ঠা জুলাই, ২০১৩ দুপুর ১:৩৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

পেইন্টিং অনেকেরই সখ, অনেকেই আবার চায় সংগ্রহ করতে। সংগ্রহ করারও একটা নিয়ম আছে, একটা পেইন্টিং সংগ্রহ করতে কোটি কোটি ডলার খরচ করছে অনেকে, আজ আমরা এমন ১০ টা পেইন্টিং দেখবো, যেগুলো গিনেজ বুকে নাম উঠিয়েছে, সবচেয়ে মূল্যবান পেইন্টিং হিসেবে…
আসুন ১০ নাম্বার থেকেই শুরু করি…

১০। Femme aux Bras Croises by Pablo Picasso :



Femme aux Bras Croises নামের এই পেইন্টিং টি গিনেজ বুকে নাম উঠানো বিশ্বের দশম দামি পেইন্টিং। এটি ২০০০ সালের নভেম্বের ৮ তারিখ ৫ কোটি ৫০ লক্ষ ডলার বিক্রি করা হয়। এটি আঁকেন বিখ্যাত চিত্রশিল্পী পালবো পিকাসো। আর ছবিটি কিনেছেন নিউ-ইয়র্কের Rockefeller।

০৯. Rideau, Cruchon et Compotier by Paul Cézanne :


বিশ্বের নবম দামি পেইন্টিং নামে খ্যাত Rideau, Cruchon et Compotier, ১৯৯৯ সালের ১০ ই মে প্রায় ৬ কোটি ৫ লাখ ডলার দিয়ে বিক্রি করা হয়, এই ছবিটি একেছেন Paul Cézanne । ছবিটি কিনেছেন আমেরিকার মুভি প্রডিউসার Whitney ।

৮। Portrait de L’Artiste sans Barbe by Vincent van Gogh :


৭ কোটি ১৫ লাখ ডলার দামে বিক্রিত হয়ে ৮ম অবস্থানে আছে Portrait de L’Artiste sans Barbe । এটি ১৮৮৯ সালে একেছেন ডাচ পেইন্টার Vincent van Gogh। এটি তেল রঙ দিয়ে আঁকা ছবি। এটি বিক্রি করা হয় নিউ ইয়র্কে ১৯৯৮ সালে।

০৭। The Massacre of the Innocents by Paul Rubens:


১৬১১ সালে আঁকা The Massacre of the Innocents চিত্রকর্মটি বিশ্বের এখন পর্যন্ত ৭ম দামি চিত্রকর্ম। এটি বিক্রিত হয়, ৭ কোটি ৬৭ লক্ষ ডলার। এটি আঁকেন ” Peter Paul Rubens”। এই চিত্রকর্মটি ২০০২ সালে কিনে নেন Baron Thomson ।

৬।Au Moulin de la Galette by Pierre-Auguste Renoir:



ফ্রান্সের চিত্রশিল্পী Pierre-Auguste Renoir ১৮৭৬ সালে Au Moulin de la Galette নামের এই ছবি আঁকেন। অন্যদিকে ১৯৯০ সালের ১৭ মে, ৭ কোটি ৮৯ লক্ষ ডলার দিয়ে বিক্রিত হয়ে এটি রেকর্ড করে পৃথিবীর ৬ষ্ঠ মূল্যবান চিত্রকর্ম হিসেবে। আর এই ছবিটি কিনে নেন জাপানের Ryoei Saito ।

৫। Portrait du Dr. Gachet by Vincent van Gogh:


Portrait du Dr. Gachet নামের ছবিটি একেছেন ডাচ চিত্রশিল্পী Vincent van Gogh । এটি জাপানের Ryoei Saito এর কাছে ৮ কোটি ২৫ লক্ষ ডলার দিয়ে কিনে নেন। এবং ছবিটি গিনেজ বুকে নাম উঠায় বিশ্বের ৫ম দামি চিত্রকর্ম হিসেবে।

৪। Dora Maar with Cat by Pablo Picasso:


Dora Maar with Cat ছবিটি বিশ্বের ৪র্থ দামি ছবি, ১৯৪১ সালে এটি আঁকেন Pablo Picasso। আর ছবিটি ২০০৬ সালের ৩ মে ৯ কোটি ৫২ লক্ষ ডলার দিয়ে বিক্রি করা হয়।

৩। Boy with a Pipe by Pablo Picasso:


Pablo Picasso এর আঁকা Boy with a Pipe নামক চিত্রকর্মটি ২০০৪ সালে ১০ কোটি ৪০ লক্ষ ডলার দিয়ে বিক্রি হয়। আর ছবিটি গিনেজ বুকে নাম উঠায় বিশ্বের ৩য় দামি চিত্রকর্ম হিসেবে।।

২। Adele Bloch-Bauer I by Gustav Klimt:


Adele Bloch-Bauer I নামের ছবিটি ১৩ কোটি ৫০ লক্ষ ডলার দিয়ে বিক্রি হয়ে এটি মর্যাদা লাভ করে বিশ্বের ২য় মূল্যবান চিত্রকর্ম হিসেবে, আর এই ছবিটি আঁকেন Gustav Klimt, ১৯৪১ সালে ।

১। No. 5, 1948 by Jackson Pollock:


অসম্ভব সুন্দর ছবিটার নাম No. 5, 1948, এটি আঁকেন Jackson Pollock। এটি ২০০৬ সালের ২ নভেম্বরে ১৪ কোটি ডলারে বিক্রি হয়ে রেকর্ড করে পৃথিবীর সবচেয়ে মূল্যবান চিত্রকর্ম হিসেবে।

দেখতে দেখতে শেষ হল দশটা পেইন্টিং, কেমন লাগল সবার, ভালো লাগলে ধন্যবাদ…।
৫টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×