somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

একজন হিরো আলম আর সে নিজে !

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৯:২৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কতোটা হ্যাডম থাকলে, উপমহাদেশের সবচেয়ে প্রাচীন রাজনৈতিক দলগুলোর একটার সাধারন সম্পাদক'কে তার সাথে নির্বাচনের চ্যালেঞ্জ দিয়ে বসে, ভাবেন একবার ! এই হ্যাডম তো মির্জা ফখরুলও দেখায় নাই !

হিরো আলম নির্বাচনে হারার পর সেদিন সংবাদ সম্মেলনে অনেক কথাই বলেছে তার নিজস্ব ঢঙে, তবে সবচেয়ে বড় কথাটা বলেছে, ''আমি হারার অন্যতম কারন হলো, আমাকে অনেকেই স্যার বলতে চায় না, অনেকেই আমার কন্ঠ, আমার চেহারা পছন্দ করে না... তাই তারা কখনোই চায় নি, আমি এমপি হই"

কথাটার গুরুত্ব এবং ফজিলতের ব্যাপকতা অসীম!

তো এই যে আপনারা যারা 'মনের পূজারী' সৌন্দর্যের না, বলে দাবি করেন, তারা এই বিষয়টাকে কিভাবে দেখছেন !
হিরো আলম যেভাবে তার স্মার্টনেস দেখিয়েছে তা অকল্পনীয়, হেরে যাবার পর তার কথাবার্তাগুলা শোনেন, তার চাইতে অন্তত শ খানেক এমপি এখনো সংসদে আছে যারা সামান্য ম্যানারটুকু পর্যন্ত জানে না, রাজনৈতিক শিষ্টাচারের লেশমাত্রও তাদের মধ্যে নাই, অথচ হিরো আলম একটা "অশিক্ষিত", "মূর্খ", ''অসুন্দর''....হওয়ার পরেও সে জনতার একজন হয়ে গেলো ! হেরে গিয়েও একজন হিরো হয়ে গেলো !

তাতে কি প্রমান হলো আসলে?

জনগন ভাবছে, অনেক কথার ফুলঝুড়িই তো শুনেছি বর্ষীয়ান রাজনীতিবিদদের কাছ থেকে, এবার আমাদের মধ্যে থেকে কেউ একজন আসুক ! অথচ সেখানে সাংগঠনিকভাবে শক্তিশালী রাজনৈতিক দলের একজন তার প্রতিদ্বন্দী ছিল, যারা বর্তমানে 'সর্বময় ক্ষমতার অধিকারীরুপে এই ছাপ্পান্ন হাজার বর্গমাইলজুড়েই অবস্থান করছে' অপরদিকে হিরো আলমের কোনো দলই নাই, পাড়ায় পাড়ায় তাকে নিয়ে মিছিল করার কেও নাই, তার হয়ে মটরসাইকেল শোভাযাত্রা করার কেও নাই, তার হয়ে 'হিরো আলমের চরিত্র, ফুলের মতো পবিত্র' বলে কলরব ছড়ানোর কেউ নাই, ঢাল তলোয়ারবিহীন একজন মানুষকে জনগন বেছে নিলো, কারন তারা এতোদিনে বুঝে গেসে যাদের চরিত্র ফুলের মতো পবিত্র বলে প্রচার করা হয়, তারা আদতে গোবরের মতোই গন্ধ ছড়ায় nation of the house খ্যাত সংসদে এবং সংসদের বাইরে ! চারিত্রিক দিক দিয়ে 'আমাকে চেনস? আয়াম দা সার্ভেন্ট অব দা পিপল, চলে আয়' বলা সেই টাকমাথার চশমা পরা সুন্দর হ্যান্ডসাম লোকটার চাইতে হিরো আলমকেই তাদের কাছে সুন্দর বলে প্রতীয়মান হলো! তাইতো দেখতে অসুন্দর, গুছিয়ে কথা বলতে না পারা একজন লোককেও তাদের প্রতিনিধি বানিয়ে ফেলতে তারা কেউ দ্বিধাবোধ করলো না !

এই লজ্জা হওয়া উচিত রাজনীতিবিদদের ! রাজনীতিকে তারা কোন জায়গায় নিয়ে গেছে যে একজন 'হিরো আলম'কেও জনগন তাদের প্রতিনিধি বানাতে দ্বিধা করছে না, সেটা রাজনৈতিক ব্যক্তিবর্গের হিসাব কষা উচিত ! এগুলো নিয়ে কথা হওয়া দরকার, আলাপ দরকার, টংয়ের দোকানে হিরো আলমের চেহারা নিয়ে হাসার পরেই এই আলাপ দরকার যে, জনতা হিরো আলমকে চাইছে কেনো?

হিরো আলম, হেরেও হিরো আর যে জিতলো বলে দাবি করছে, সে আদতে হিরো আলমের পাশে বসারও যোগ্য হয়ে উঠলো না, উঠছে না !

দায়ভার রাজনীতিবিদদেরই !

সর্বশেষ এডিট : ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৯:২৩
১২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×