somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

এম ডি মুসা
যে জানে জ্ঞানী গুণী তার কাছে শেখার আছে। মাথামোটার কাছে আমার কিছু শেখার নাই। আচরণে তার বংশের এবং ব্যক্তিক আভিজাত্য প্রকাশ পায়।সম্মান যতটুকু দিবেন ততটুকু ফেরত পাবেন।

সমাজে নানা রকম মানুষ পাবেন এটা আদি যুগ থেকে চলমান।

১৩ ই মার্চ, ২০২৩ দুপুর ২:২৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


বাংলাদেশের পেক্ষপট বর্ণনা
সমাজের লোভী ব্যক্তিদের আচরণ কেমন হতে পারে
মানুষের সাথে সহজে মিশে নিজের আওতায় আনে তারপর নিজের কাজে খাঁটায় । লোভী ব্যক্তিরা নিজেকে খুব বড় মনে করে। অন্য জনের যায়গা ঠেলে খুব মজা পায় । এই ব্যক্তিরা সহজে মানুষের সাথে মিশে এবং সহজে তাদের ভুলে যায় । লোভী ব্যক্তিরা যাকে নরম মনে করে তার উপর জুলুম করে সমাজে বাকি মানুষের সাথে খুব ভালোগিরি দেখায়।নিজের স্বার্থের জন্য নিজের মান ইজ্জত নষ্ট হলে তাদের কিছু যায় আসে না ।তাদের আচরণ ভীষণ জঘন্য তাদের সমাজে প্রভাব বেশি মানুষকে ঠকানো হলো প্রথম কাজ তাও টেকনিক এর মাধ্যমে। কথায় আছে লোভ পাপ পাপে মৃত্যু তবে আসলে তার মৃত্যু আসতে আসতে আরেক জনের জীবন মাটি।

তালে তাল দেওয়া
আপনি যখন করো সাথে কথা বলবেন আপনার সাথে একমত হবে, যখন দূরে যাবেন আপনার বিপক্ষে কথা বলবে!!
বলবে আমি তোমার সাথে আছি। আপনার সাথে যার বিরোধ তাকে বলবে ও তো একটা খারাপ লোক আমি তো আপনার সাথে সাথের লোক। এই ধরণের মানুষ থেকে সাবধান থাকা ভালো।

সমাজে মোড়ল বা গণ্য ব্যক্তি
আপনার কোনো ভালো পদে চাকরি করেন আপনাকে সম্মান দিয়ে কথা বলবে আর যদি আপনি কোনো সাধারণ কোনো কাজে জড়িত আপনার মূল্য তার কাছে একটা বিরক্ত আপনাকে উপহাস করে কথা বলার চেষ্টা করা তার কাজ অথবা ইশার ইঙ্গিত দিয়ে চোখে আঙুল দিয়ে বুঝাবে।

সমাজে ক্রিমিনাল তার কাছে ভালো মানুষের দাম নাই, ভালো কাজের দাম নাই, ভালো কথার দাম নেই ,ভালো তার নিজের হলে দাম আছে। অন্যর ভালো দাম নেই। ক্রিমিনাল আগে যে নিয়মে অপরাধ করতে এখন টেকনিক দিয়ে করে যেন তাকে সমাজে উপরে ভালো থাকে ভেতরে খারাপ কাজের সাথে জড়িত। এমন ভাবে করে কেউ বুঝেতে পারে না তবে আাগে সরাসরি করতে এখন গোপনে
ষড়যন্ত্রে লিপ্ত থাকে। ওই ধরেণের ক্রিমিনাল ভিতরে হচ্ছে যারা গর্তের ভিতরে থেকে মানুষকে ছোবল দেয়। যাদের ধরা সহজ না এদের ভয় পায়না এমন কেউ নাই। ক্রিমিনাল তো সমাজে অনেক চালাক মনে করে পাঁচ ওয়াক্ত নামাজ পরে মানুষের ক্ষতি করে বর্তমানে এরকম ক্রিমিনাল তৈরি হচ্ছে নানা লাইনে ক্রিমিনাল আছে সমাজে যা মানুষের উপর কথা দিয়ে আর কাজ দিয়ে জুলুম করাকে ই ক্রিমিনাল বলে।

সমাজে সাধুজন কেমন আচরণ করে তারা সমাজে চুপচাপ করে বসে থাকে দিন শেষে আপসোস করে আর কিছু করতে পারে না সমাজ টাকে অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে মুখ আছে বলার শক্তি নাই সাধু জন অত্যন্ত সাধারণ মানুষ হয়ে থাকে ।

সমাজে দরিদ্র জীবনের মানুষ গুলো জীবন যেখানে যে রকম এটা নতুন করে বলার কিছু নেই তাদের
জীবন গুলোর আশা হলে এদিন বড়লোক হয়ে সব দুখ মুছে যাবে।

সমাজে উচ্চবিত্ত/ ধনী মানুষের আচরণ
সমাজে ধনী মানুষ গুলো নিজেকে মনে করে অন্য গ্রহের মানুষ। গরিব ফ্যামিলি কখনেো মানুষ এক হতে পারে না।
দারিদ্র পরিবার গুলো হলো তাদের চোখে পৃথীবির প্রাণী। তাদের দরদ হলো কাজের চাকর হিসেবে তাদের যতটুকু ভালো জানা যায
সর্বশেষ এডিট : ১৩ ই মার্চ, ২০২৩ বিকাল ৩:৩৮
৬টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে...

লিখেছেন খায়রুল আহসান, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে,
পড়তো তারা প্লে গ্রুপে এক প্রিপারেটরি স্কুলে।
রোজ সকালে মা তাদের বিছানা থেকে তুলে,
টেনে টুনে রেডি করাতেন মহা হুলস্থূলে।

মেয়ের মুখে থাকতো হাসি, ছেলের চোখে... ...বাকিটুকু পড়ুন

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩



তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

জেনে নিন আপনি স্বাভাবিক মানুষ নাকি সাইকো?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮


আপনার কি কারো ভালো সহ্য হয়না? আপনার পোস্ট কেউ পড়েনা কিন্তু আরিফ আর হুসাইন এর পোস্ট সবাই পড়ে তাই বলে আরিফ ভাইকে হিংসা হয়?কেউ একজন মানুষকে হাসাতে পারে, মানুষ তাকে... ...বাকিটুকু পড়ুন

×