somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

কাল্পনিক_ভালোবাসা
বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

ঈদ স্পেশাল গোপন তথ্যের মেগা সংকলন পোষ্টঃ ফাঁস হয়ে গেল বিভিন্ন ব্লগারদের দুর্লভ সব স্ক্রীন শর্ট।

১০ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রিয় ব্লগারবৃন্দ, প্রথমেই কোরবানীর ঈদ এবং শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা। আশা করি এক টিকিটে দুই ছবির মত এক ছুটিতে দুই উৎসব আমাদের সকলের জন্যই সার্বজনীন হবে। সাম্প্রতিক সময়ে আমরা লক্ষ্য করেছি সংকলন পোষ্টের বেশ জয়জয়কার এমনকি সংকলন পোষ্টেরও সংকলন প্রকাশিত হচ্ছে। এত সব সংকলনের চাপে সবাই সংকুচিত হয়ে ব্লগ-সার্ভারের হার্ডডিস্কের স্পেস যেভাবে উত্তরোত্তর বৃদ্ধিতে সহায়তা করে করে চলেছেন তার জন্য জানা আপা সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

যাই হোক, ব্যক্তিগত ভাবে এ্যাকচুয়্যাল লাইফে আমি নিজেকে ভীতু মানুষ হিসেবে ভাবতেই পছন্দ করি যদিও এই ভার্চুয়াল লাইফে ভীতু মানুষরাই দূর্লভ সাহসীতে পরিনত হয়। আর তাই আমিও সময়ের সাথে তাল মিলিয়ে একজন সাহসী মানুষ হবার চেষ্টা করে যাচ্ছি। এই প্রচেষ্টার অংশ হিসেবে আমি বিগত সময়ে চেষ্টা করেছি, ব্লগ এবং ব্লগারদের অনেক অজানা বা গোপন তথ্য ফাঁস করে আপনাদের অনধিকার চর্চার প্লাটফর্মটিকে আরো মজবুত করতে। এই ধরনের অনাধিকার চর্চা আমাদের মজ্জাগত যেমন আমাদের পড়তে ভালো লাগে হুমায়ুন আহমেদের বই আর গল্প করতে ভালো লাগে হুমায়ুন আহমেদের দ্বিতীয় বিবাহ নিয়ে।

এই ধরনের সাহসী ভূমিকার জন্য আমাকে ব্লগে ফেসবুকে এবং কনফেশন পেজে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে তবু আপনাদের কথা ভেবে আমি পিছ পা হইনি। মানুষের তথ্য জানার অধিকারের জন্য কাজ করাই আমার মূল লক্ষ্য। আর তাই এবার আপনাদের সামনে আমি উপস্থাপন করতে যাচ্ছি কিছু সেলিব্রেটি এবং পরিচিত মুখের ব্লগারদের দূর্লভ সব স্ক্রীন শর্টের সংকলন। আমি সহব্লগার বিশেষ করে নারী ব্লগারদের অনেক কৃতজ্ঞতা জানাই, তারা আমাকে উপযুক্ত ও মোক্ষম সময়ের কিছু স্ক্রীন শর্ট দিয়ে এই সত্য প্রকাশ্যে সাহায্য করেছেন। সত্য প্রকাশের প্রবাদ পুরুষ জুলিয়ান এ্যাসেঞ্জ আমাকে এক ব্যক্তিগত ই-মেইল বার্তায় এই সাহসী পদক্ষেপের জন্য শুভেচ্ছা ও আগাম সমবেদনা জানিয়েছেন।


যদিও সামগ্রিক এই বিষয়টিই অত্যন্ত চ্যালেঞ্জিং এবং বিপদজনক ছিল। বাতাসে ৫৭ টি গোবরে পদ্মফূলের ভয়ংকর গন্ধ বিদ্যমান থাকা স্বত্তেও, ট্রাইবুন্যাল থেকে গোপন তথ্য ফাঁস হওয়ার উজ্জল দৃষ্টান্তকে অনুপ্রেরনা হিসেবে নিয়েই আমার এই পথ যাত্রা। আশা করি, আপনারা আমার সাথেই থাকবেন। প্রয়োজনে আমার মুক্তির জন্য এক সাথে আন্দোলন করবেন।



দেশের সামগ্রিক পরিস্থিতির জন্য আমি চেয়েছিলাম এই পোষ্টটি মাল্টিতে দেয়ার জন্য। এইজন্য মাল্টিও খুলেছিলাম। কিন্তু আমার মাল্টি ছয় মাস হওয়ার পরও সেফ তো দূরে থাক মডুরা আমাকে জেনারেল পর্যন্ত করেনি। অনেক খুজেও যখন কোন কারন পেলাম না তখন এক নারী ব্লগার এগিয়ে এলেন আমাকে বুঝাতে। তিনি সম্মানিত মডারেটর অন্যমনস্ক শরৎ এর একটি ব্যক্তিগত স্ক্রীন শর্ট আমাকে উপহার দিলেন আর তখনই দুধ না দুধ আর পানি কা পানি হো গ্যায়া!! আপনারাও দেখুন!



এই জাতীয় বৈষম্যের কারনে অনেকের কোমল মন দারুন ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর শিকার হয়েছেন অনেক সেলিব্রেটি থেকে সাধারন ব্লগাররাও। যেমন দেখুন যিনি মেয়েদের কষ্ট সহ্য করতে পারেন না, বিশেষ ভাবে স্পর্শ কাতর এবং ব্লগের বেশ কোমল মনের অধিকারী ব্লগার কান্ডারী অর্থব। সাম্প্রতিক সময়ে তার সাথে আমার বাক্যলাপের একটি খন্ডাংশ থেকে আপনার বুঝতে পারবেন সঠিক সময়ে নিক সেফ না হওয়ার প্রভাব কেমন হতে পারে?



আশা করি বিষয়টার গভীরতা আপনারা বুঝতে পেরেছেন তবে এই ধরনের ছাইয়া নিকের জন্য অন্য ট্রান্সজেন্ডার ভিত্তিক সমস্যাও হতে পারে। যেমনঃ (দুর্বল চিত্তের মেয়েরা দেখবেন না)


আশা করি বুঝাতে সক্ষম হয়েছি বিষয়টার ভয়াবহতা কতখানি। শুনেছি আরো অনেকেই নাকি এই রোগের শিকার হয়েছেন। যাই হোক, কবি স্বপ্নবাজ অভির প্রতি রইল সমবেদনা এবং চিকিৎসার আবেদন। কোন এক দিন তিনি মেয়েদের নিয়ে কবিতা লিখবেন এই প্রত্যাশাই করি।

তবে শুধুমাত্র নিক সেফ না করার জন্য এত ভয়ংকর প্রভাব পড়বে তা ঠিক বিশ্বাস হচ্ছিল না। এত কিছুর মাঝেও এই অসহায় ছেলেগুলো জন্য কিছু করার তাগিদে আমি বাধ্য হয়েই তদন্তে নামলাম আর বের হয়ে এলো কিছু অপ্রিয় সত্য কথা। চাকরির বাজারে অভিজ্ঞতার দাম আছে শুনেছি, কিন্তু এখানেও যে অভিজ্ঞতার দাম থাকতে পারে জানা ছিল না। আপনারা এই সব অভিজ্ঞ ব্যক্তিদের নিজেরাই দেখে নিন এবং যাদের অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থী দরকার, তারা বেছে নিন।




যাই হোক, কিছু বলার নেই অনভিজ্ঞদের প্রতি অভিজ্ঞদের মায়া আসুক, এটাই প্রার্থনা করি। সাহসী তরুন হিসেবে ব্লগার নোমান নমি আমার চির পছন্দের একজন। তিনি চেষ্টা চালিয়েছিলেন, এই অভিজ্ঞতা সংক্রান্ত জটিলটা থেকে তরুন সমাজকে আলোর পথ দেখাতে। কিন্তু.....



তবে আশার কথা, যে কয়জন তরুন এই জাতীয় প্রচেষ্টায় হাল ছাড়ার পাত্র নন, তার মধ্যে ব্লগার একজন আরমানও অন্যতম। তার সেই প্রচেষ্টার কিছু খন্ড খন্ড অংশ এখানে তুলে ধরা হল। তাকে আর্শিবাদ দিন।



যাক এবার কিছু আশার সংবাদ শুনি। আমি নিশ্চিত এই খবরে প্রতিযোগীদের মধ্যে আনন্দের বান ডেকে যাবে। এই সুংবাদ জানিয়েছেন প্রিয় ব্লগার সমুদ্রকন্যা আপু। আশা করি, তার মত সবাই সচেতন এবং টেকিজ্ঞান সম্পন্ন হলে আমাদের মতন অনেক অনভিজ্ঞরাই অচিরে সফলতার মুখ দেখবে। হ্যাটস অফ টু সমুদ্র কন্যা আপু।


অবশ্য এই ঘটনার পরে আমরা জানতে পারি, হাসান ভাই এর নাকি একাউন্ট হ্যাক হয়েছিল :( ব্লগে এর সত্যতা স্বীকার করেছেন ব্লগার আরজুপনি আপু।




প্রিয় ব্লগার, চলুন এবার খানিকটা অন্যদিকে চোখ ফেরাই। ব্লগার দূর্যোধনকে কে না চিনে? হাজারো তরুনী তাকে দেখার জন্য ছটফট করে। যেমন, সামুর ব্লগার গৃহবন্দিনী। তার ইচ্ছের কথাই ধরুন (ইহা ১০০০% জেনুইন)


দূর্যোধন ভাই এর অনুরোধে তার পরিচয় আমি সবার কাছ থেকেই লুকিয়েছিলাম। কিন্তু আর নাহ!!! কোন মেয়ের মন ভাঙ্গা আর একই সাথে মোবাইলের ফোন বুক মুছে যাওয়া সমার্থক। তাই আমার এই সাহসী পদক্ষেপ। দুঃখিত দূর্যোধন ভাই, আমাকে সত্য প্রকাশ করতেই হচ্ছে।
দূর্বল চিত্তের ব্লগারগন প্লীজ এই অংশটি এড়িয়ে যান।




এই সংক্রান্ত লিংকটি আপনাদের দেখার সুবিধার্থে শেয়ার করলাম। নাচতে নেমে ঘোমটা দেয়ার কোন মানে নেই।
সেনা সদস্যদের অনুরোধে সেনা সদস্যদের অনুরোধে সেনানিবাসে অ্যাকশন হিরো অনন্ত জলিল



আমি জানি, অনেকের হয়ত এই মূহুর্তে বুকের বা পাশে ব্যাথা করছে। টুইষ্টের মজাই এটা। প্রিয় ব্লগার যান, এক গ্লাস পানি খেয়ে আসুন। সামনে ঈদ ও পুজা! এই মুহুর্তে শরীর সুস্থ রাখা খুব প্রয়োজন।

যাইহোক, আরো একটি আনন্দের সংবাদ। সম্প্রতি মডারেশন প্যানেলে যুক্ত হয়েছে নতুন মডু এবং তিনি হচ্ছেন আমাদের সবার প্রিয় জুন আপু। অস্বীকার করার কোন উপায় নেই, কেননা এই যে প্রমানঃ


যাই হোক, নতুন মডু হিসেবে প্রমোশন পাওয়ার জন্য জুন আপুকে ধন্যবাদ। আমাদের নিক সেফ এবং পোষ্টের যথাযোগ্য মর্যাদা দিতে হবে আপু- মডু হিসেবে আপনার কাছে এটাই আমাদের আর্জি।


আমাদের একজন প্রিয় ব্লগার এবং অন্য সকল প্ল্যাটফর্মের জনপ্রিয় মুখ আশীফ এন্তাজ রবি সম্প্রতি একটি বই প্রকাশ করেছেন। বই এর নাম কাগজের নৌকা। সুনীল বাবু কাগজের বউ বই পার পেয়ে গেলেও আমাদের রবি ভাই পান নি।


এছাড়াও জানা গিয়েছে বর্তমানে মোবাইল নেটওয়ার্ক রবি থ্রী জি অফার এবং আমাদের ব্লগার রবির বিষয়টা অনেকেই গুলিয়ে ফেলছেন। এটিএন ইয়ং নাইটস চলাকালীন সময়ে অনেকেই তাকে ফোন করে থ্রি জির প্যাকেজের মূল্য এত বেশি রাখার জন্য তিরস্কার করেছেন। এই সংক্রান্ত ভিডিওটি পরে প্রকাশ করা হবে।

ব্লগার আম্মানসুরা বড় শখ করে ফেসবুকে তার পুরো নাম লিখেছিলেন, লুলু আম্মানসুরা। বেচারী!! যদি জানত......



সম্প্রতি জানা গিয়েছে দেশের অনেকখানেই নাকি কসাই পাওয়া যাচ্ছে না। এই নিয়ে অনেকেই বেশ চিন্তিত। গোপনসূত্র হতে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে জানা গিয়েছে আমাদের ব্লগের অনেকেই নাকি এই ঈদে অন্য সকল কাজের পাশাপাশি খন্ডকালীন কাজ হিসেবে কসাই এর কাজ করবেন। নারীপুরুষের এই সহ অবস্থানকে অনেকেই বিপ্লব হিসেবে দেখছেন।


আশা করছি, দেশ যে এগিয়ে যাচ্ছে তার প্রমান হিসেবে এই সব দৃষ্টান্ত গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে।

তবে সম্প্রতি আমি নিজেও একটি বিড়ম্বনার মধ্যে পড়েছিলাম। একটি পোষ্ট দিয়েছিলাম, লুঙ্গি বিড়ম্বনা এবং আমাদের তালগাছ দর্শন। এই পোষ্টটি পড়ে অনেকেই হেসেছেন, অনেকেই অতীতের কথা ভেবে রোমাঞ্চিত হয়েছে, অনেকেই আবার সতর্ক হয়েছে। তবে আমার মাথায় রাখা উচিত ছিল অনেকেই আছেন খুব স্পর্শকাতর, তাদের জন্য এই পোষ্ট ভবিষ্যতে সমস্যা সৃষ্টি করলেও করতে পারে। যেমন প্রিয় ব্লগার মাহমুদ০০৭। বেচারা!!!


আর লুঙ্গি বিড়ম্বার মত একটি বিষয় থেকে যে কেউ ভালোবাসা বের করে আনতে পারে তা ব্লগার অপু তানভীরকে না দেখলে বিশ্বাস করা যেত না। যাস্ট হ্যাটস অফ ম্যান!




যাই হোক প্রিয় ব্লগারগন, আরো অনেকের স্ক্রীন শর্ট প্রকাশের ইচ্ছা ছিল, কিন্তু ছবি আপলোড করার ধৈর্য পরীক্ষায় আমি চরম ভাবে অকৃতকার্য হবার কারনে আর দিতে পারলাম না। বাকি অন্যদের স্ক্রীন শর্ট পরের কোন এক পোষ্টে প্রকাশ করব। আমাকে এই পোষ্টে অনেক গুলো গোপন তথ্য এবং স্ক্রীন শট দিয়ে সাহায্য করেছেন, সাহসী ব্লগার আরজুপনি।


তাকে জানাই স্যালুট ও মোবারকবাদ।


এই পোষ্ট যখন লিখছি তখন এয়ারপোর্টে অবস্থান করছি। কিছুক্ষনের মধ্যেই আমার ফ্লাইট। সুতরাং এই ব্লগের লেখকের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়ার চিন্তা করাটাই হাস্যকর। আপনারা সবাই ভালো থাকুন, আনন্দে থাকুন। ঈদ এবং পুজার আনন্দ হোক সার্বজনীন।

এই ঈদে আনন্দ সংক্রান্ত বাকি দুটো পোষ্ট হলোঃ
ব্লগারদের চা পান
ব্লগারস স্যাটেয়ার ড্রামাঃ সামু রাজার দ্যাশে

আর যার কথা না বললেই নয়, ব্লগার চেয়ারম্যান০০৭। উনার ব্যাপারে অনেক খোঁজাখুজি করেছি। ফলাফল ভয়াবহ! ইনশাল্লাহ সামনে যে কোন দিন চেয়ারম্যান সাহেবের একক স্ক্রীন শর্ট প্রদর্শনী হবে। রেডি থাইকেন।

----------------------------------------------------------------------------------
সর্তকতাঃ এই পোষ্টের কোন ছবি বিনা অনুমূতিতে ব্যবহার করা যাবে না। যদি কেউ কোন প্রকার অপব্যবহার করেন তাহলে তার দায় তাকে বহন করতে হবে। যদিও মাইন্ড করলে শাইন করা যায় না, তথাপি যদি কেউ আপত্তি তোলেন, তাহলে জানাবেন, সেটাকে রিমুভ করে দিব
ট্যাগ দ্রষ্টব্য।
সর্বশেষ এডিট : ১৭ ই মে, ২০১৪ ভোর ৬:৩১
১৩৭টি মন্তব্য ১৩০টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×