somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

একটু কি সাহায্য করবেন?

১৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:০০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বেশি কিছু না। এক ব্যাক্তিকে ফোন দিয়ে খুব বেশি হলে আড়াই মিনিট কথা বলতে হবে। কি কথা বলবেন সব কিছু আগে থেকেই সাজানো থাকবে। আচ্ছা ঠিক আছে, কথা বলতে না পারলে একটা ক্ষুদে বার্তা লিখে পাঠাবেন। সেই ক্ষুদে বার্তাও আপনাকে নিজের হাতে লিখতে হবে না। শুধু মাত্র কপি করে পেস্ট করবেন। পারবেন না?

১৪২২ এর প্রথম দিন টি.এস.সিতে কি ঘটনা ঘটেছে আমরা সবাই হয়তো জানি। 'হয়তো' বলে অনিশ্চয়তার মাঝে রাখার কিছু নেই। এই স্ট্যাটাস যারা দেখছি তারা সবাই জানি অল্প-বেশি। অনেকেই এইটা নিয়ে নিয়মিতভাবে লেখালেখি করছেন অনলাইনে। চলছে তর্ক-বিতর্ক, ধিক্কার জানানোর প্রতিযোগিতা। এবার একটু অন্য রকম কাজ করতে হবে। আগেই বলেছি খুব বেশি কিছু না। ফোনটা করবেন রমনা থানার ওসি অথবা ডিসিকে।

ওসি- 01713373127 (মো: সিরাজুল ইসলাম)
ডিসি- 01713373120 (যে কোনো একটিতে)

ফোন দিয়ে বলবেন, "আমি, পহেলা বৈশাখে নির্যাতিত হওয়া মেয়ের ভাই/বোন বলছি। তদন্ত কতদুর? আর কতদিন সময় লাগবে অপরাধী ধরতে? প্রমান তো সব হাতেই আছে!"

ফোন দিতে না পারলে ক্ষুদে বার্তা পাঠান। খুব কি কিছু ক্ষতি হয়ে যাবে? আমার তো মনে হয় না।

ক্ষুদে বার্তা- "This is (Your Name), want to know the progress of the GD about woman violence and sexual harassment at Ramna dated 14 april."

আর যারা ভাবছেন এত কিছু করার কোনো মানে হয়না তাদের জন্য বলতে চাই, "শুভ কামনা সেই সময়ের জন্য যখন আপনি আপনার পরিবারের কোনো নারীকে নিয়ে বাইরে যাবেন আর সেই রকম কিছু হায়নার মুখোমুখি হবেন।"

আমি চাচ্ছি, আমরা যারা এ পোস্টটা শেয়ার করছি কিংবা করবো, তাদের ফ্রেন্ডলিস্ট থেকে কমপক্ষে ৫ জন এই কাজে সাড়া প্রদান করুক। অর্থাৎ আমার ফ্রেন্ডলিস্ট থেকে ৫জন ফোন করুক অথবা ক্ষুদে বার্তা পাঠাক, আপনার ফ্রেন্ডলিস্ট থেকে ৫জন ফোন করুক অথবা ক্ষুদে বার্তা পাঠাক, আপনার ফ্রেন্ডের ফ্রেন্ডলিস্ট থেকে ৫জন ফোন করুক অথবা ক্ষুদে বার্তা পাঠাক।

কাউকে এই পোস্টে ইচ্ছা করেই ট্যাগ করলাম না। যদিও আমি চাচ্ছি সর্বচ্চো সংখ্যক মানুষ এই পোস্টটা দেখুক। শেয়ার করুন। কপি পেস্ট করুন। লাগবে না কোনো কার্টেসি। কার্টেসি ছাড়াই শেয়ার করুন। ছড়িয়ে দিন। সেদিন যেভাবে কলঙ্ক ছড়িয়ে ছিলো ঐ হায়নার দল পুরো পুরুষজাতির মাঝে। ছড়িয়ে দিন। তবে একটা অনুরোধ ভাই, শেয়ারের আগে নিজেই ফোন দিন, ক্ষুদে বার্তা পাঠান এবং কমেন্ট করুন "Done"।

কমেন্টে দয়া করে অন্য কিছু লিখবেন না। কিছু জিজ্ঞাসা থাকলে ইনবক্সে করুন।
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তোমাকে লিখলাম প্রিয়

লিখেছেন মায়াস্পর্শ, ০২ রা মে, ২০২৪ বিকাল ৫:০১


ছবি : নেট

আবার ফিরে আসি তোমাতে
আমার প্রকৃতি তুমি,
যার ভাঁজে আমার বসবাস,
প্রতিটি খাঁজে আমার নিশ্বাস,
আমার কবিতা তুমি,
যাকে বারবার পড়ি,
বারবার লিখি,
বারবার সাজাই নতুন ছন্দে,
অমিল গদ্যে, হাজার... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ মিসড কল

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

×