somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অপ্রাকৃত ছোটগল্পঃ ক্রিমিনাল মাস্টারমাইন্ড!!

১৪ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:৩১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



-কে ! কে ওখানে ?
-ইয়ে আমি , জনাব।
-সামনে আসুন । আপনাকে তো চিনি বলে মনে হচ্ছে না
-আমাকে আপনি চেনেন কিনা জানিনা , তবে আমি আপনাকে চিনি জনাব
-বেশ ! বলুন কি আপনার অভিপ্রায় ... আর হ্যাঁ , 'জনাব' না বললেও চলবে
-ধন্যবাদ ! আমার মনে হয়েছিল আগেই
-কি মনে হয়েছিল ?
-মনে হয়েছিল আপনি বিনয়ী এবং সম্ভবত বুদ্ধিমান
-তাও বেশ ! এবার আপনার মাঝরাতে ঠোকাটুকির বেপারটা খোলাসা করলে ভালো লাগতো


-আসলে ভালো লাগা বেপারটা বড়ই গেঞ্জামে বুঝলেন জনাব ? এখন এই মুহূর্তে আপনার যা ভাল্লাগছে , একটু পরে হয়তো তার উল্টাটাই লাগবে । যেমন, ধরেন আপনি এখন আড়ামে ঘুমাতে চাচ্ছেন / চাচ্ছেন যে উদ্ভট লোকটা বিদায় হোক
-বটে
-হাহা আমি জানি
-কিন্তু আমি জানি না
-কি জানেন না ?
-রাত ২ টার সময় একজন অপরিচিত লোকের দরজায় ঠোকাঠুকির কারন
-অপরিচিত তো নয় জনাব ! আমি আপনাকে চিনি , এবং বলেওছি একবার
-কিন্তু আমি আপনাকে চিনি না
-সমস্যা সেখানে না
-সমস্যা কোথায় ??
-সমস্যা হচ্ছে আপনি সচেতন নন অর্থাৎ অবচেতন কিংবা ঘুমে অচেতন এবং যথেষ্ট অসতর্ক !
-ধন্যবাদ
-কি হেতু ?
-আমাকে সতর্ক করার জন্য রাতের ঘুম নষ্ট করেছেন বলে এবং ধন্যবাদটা আমি আবার ফেরত নিচ্ছি আমার ঘুমটা নষ্ট করার কারনে
-বেশ ! তবে আপনি কিন্তু এখনো জানেন না যে কেন আপনি অচেতন কিংবা অসতর্ক এবং কি নিয়ে
-আশা করছি শীঘ্র জেনে যাবো । তবে এখন আপনাকে আর সময় দিতে পারছিনা । আপনি সোফা ছাড়তে পারেন
-যদি ততক্ষন অক্ষত থাকেন !
-আচ্ছা , আপনার উদ্দেশ্য কি বলুন তো ??
-আপাতত আপনাকে সতর্ক করা । পরবর্তী উদ্দেশ্য সময় হলে জানবেন । আচ্ছা, গত সপ্তাহে আপনি দুবাই থেকে স্বর্ণের চালানটা এনেছেন সেটার হ্যান্ডওভার ডকুমেন্ট গুলি যে শুধু আপনার হাতেই আছে তা কি আপনি নিশ্চিত ?
-কি বলতে চান আপনি !? আপনি আমাকে স্বর্ণচোরালানে জড়িত বলতে চান !?!
-মোটেও না জনাব । আপনি অত্যন্ত ভদ্র , সুশীল এবং সমাজসেবী ব্যাক্তিত্য । এটা সব্বাই জানে । কিন্তু , গত তিন সপ্তাহ থেকে আপনার মত উচ্চ পর্যায়ের একজন শিল্পপতির এই সাধারন ভাড়া বাসায় দিনাতিপাত কি তাদের চোখে একটুও রেখাপাত করবে না ?




-দেখুন , আপনি কিন্তু লিমিট ক্রস করছেন ! আমি কি করব , কোথায় কার শশুড় বাড়িতে থাকব সেটা আপনি বলে দেবেন না !
-বেশ ! আমি বলছিও না । আমাকে শুধু বলুন যে , যে ছেলেমেয়েদুটোকে আপনি গত মাসে আশ্রয় দিয়েছেন অবৈধভাবে তারা এখন কি অবস্থায় আছে , জানি কোথায় রেখেছেন বলবেন না । শুধু এটুকু বলি যে মেয়েটার বাবা অত্যন্ত প্রভাবশালী লোক ! তিনি তার সর্বস্বের বিনিময়ে হলেও মেয়েকে খুঁজে বের করবেন । আর আপনি বা ছেলেটা কারো জন্যই সেটা ভালো হবে না ।

-আপনি কি হুমকি দিচ্ছেন আমাকে ?!
-মোটেও না । আমি চাই যে ওরা ভালো থাকুক । নাথিং এলস আর যেহেতু বেশ ভালো উপকার আপনি আমার করেছেন কয়েকবার নিজের অজান্তে , সেহেতু কেঁচো খুড়তে সাপ না বের হয়ে পড়ুক । সেজন্যই জানতে চাইছি
-বেশ ! আমি কখনো আপনার উপকার করেছি বলে মনে পড়ে না , তবে ছেলেমেয়ে দুটোর যদি ভালো চান তবে জেনে রাখুন ওরা ভালো আছে , নিরাপদে আছে এবং আমি কোনভাবেই তাদের একটা সুব্যবস্থা না করে শেয়ালের হাতে মুরগি তুলে দিচ্ছি না ।
আর সবচে বড় কথা হচ্ছে ওরা এখন বিবাহিত !

-বাহ ! চমৎকার ! এতোটা আশা করিনি । বেশ , কয়লা যখন নিয়েছেন আপনার ময়লা হাতে , দয়া করে সময়ের আগেই ছেড়ে দেবেন না । সেক্ষেত্রে দুটো ফুল ঝরে যাবে আপনার মত পুরানা পাপীর নিরবুদ্ধিতার মাশুল গুনতে গিয়ে । আর সেক্ষেত্রে , সবার চোখ ফাকি দিলেও আমাকে আপনি এড়াতে পারবেন না !
ওরা পার হয়ে গেলে আপনি আপনার পাপের বস্তা নিয়ে চুলায় যান , চলি ।
-আপনাকেও মনে থাকলো আমার , সময় মত কথা হবে ... !






::::::::::::::::::দ্বিতীয় রাত : ২ টা ১৫ মিনিট::::::::::::::::::




-আবার কে ? আপনি ? আবার কি শুনাতে এসেছেন ?
-পারডন মি স্যার ! আমি কামরুল হাসান ডাবল বিতে এমাসে জয়েন করেছি ৬ তারিখ । দুবাই “ব্ল্যাক ডায়মন্ডস এন্ড কোং” এ একটা রিপোর্ট নিয়ে এসেছি । আরজেন্ট স্যার ! আপনি তো “ডাবল বি”র ভাইস প্রেসিডেন্ট মোর্শেদ ইকবাল ?
-জি ! কি জন্য বলুন তো ? ব্ল্যাক ডায়মন্ডস এর তো এই মুহূর্তে আমাকে দরকার হবার কথা না !
- স্যার , যদি ভেতরে আসতে বলতেন , কয়েকটা জরুরী বেপার ছিল ... এক্সকিউজ আস স্যার আরজেন্ট বলেই এই মুহূর্তে আপনাকে ডিস্টার্ব করতে হল এখানে ... আমার দশ মিনিট হলেই চলবে
- ওকে কাম ইন ।
- স্যার , ব্ল্যাক ডায়মন্ডস থেকে আপনার যে ডেলিভারিটা এই মাসে পাবার কথা সেটা এয়ারপোর্টে আটক হয়েছে ! আপনি প্লীজ অতি সত্তর পাসপোর্ট চেঞ্জ করুন এবং যত শীঘ্রি পসিবল ডকুমেন্টগুলো ধংস করতে বলুন । সম্ভব হলে কাল সকালের মধ্যেই আমাদের টেম্পোরারী সাইট -৩ ছেড়ে দিতে হবে একেবারে । নইলে বাকিগুলোও ধরা পরে যাবে ! আর আমাকে কাইন্ডলি সাইট- ৫ এর আইটি এক্সপার্টের কোডটা দিন !
-কি বলছেন এসব ! আপনারা করেছেন কি ! দুদিন আগেই রিপোর্ট করা উচিত ছিল ! কিন্তু , এখন তো আমি এখান থেকে নড়তে পারবো না !! ঝামেলা আছে !
-কিন্তু স্যার ! তাহলে , আপনিও বিপদে পড়ে যেতে পারেন !
-সেটা আমি বুঝব , আপনি এই মুহূর্তে এখান থেকে বিদায় হোন ! আর হ্যাঁ কন্টাক্ট গুলো নিয়ে যান






::::::::::::::::::::::তৃতীয় রাত : ২ টা ৫৩::::::::::::::::::::::




ইকবাল সাহেব আজ শুতে যান নি । কেন যেন মনে হচ্ছে আজ ঘুম হবে না ! বাঁধানো ডায়েরিটা নিয়ে বসলেন ।
কিছু একটা মিলছে না ! কেউ একজন বেঈমানী করেছে !

কিন্তু , তিনি তো কোন বেঈমানকে এলাউ করেন নি । সব বাছা বাছা ঝানু লোক ! নইলে কি একের পর এক চালান সাকসেসের সাথে হাইলি সিকিউরড সব রুটে পাচার করে দিতে পারতেন ?

কলিং বেল বাজলো !

কিন্তু ইকবাল সাহেব চেয়ার ছাড়লেন না ! কে হতে পারে ??

কেন যেন তার মনে হচ্ছে আজকে দরজা খোলাটা উচিত হবে না !

বেল বেজে চলেছে ... একবার ... দুইবার ... তিনবার !

আজ তিনি দরজা খুলবেন না । ঠিক করে ফেললেন , যেই আসুক !

কাজের ছেলেটা ঘুম থেকে উঠে দরজা খুলে দিতে গেল বোধহয় ! ডাইনিং রুম থেকে তার টেবিলে ধাক্কা খাবার আওয়াজ কানে আসলো !

ইকবাল সাহেব ছেলেটার নাম ধরে ডেকে উঠতে যাচ্ছিলেন ...

কিন্তু তার স্টাডির দরজায় এসে দাঁড়ানো ভারি বুট জোড়ায় চোখ পড়তে থেমে গেলেন , দাঁড়িয়ে থাকা লোকটা না না তার পেছনে আরো কয়েকজন আছে !
লোকগুলো আগাগোড়া কালো ইউনিফরম পড়া ! সশস্ত্র বাহিনীর লোক এবং রেব !!

-খুব ভালো একটা জায়গা বেছেছিলেন জনাব ! খুজেই পেতাম না আপনাকে !
কিন্তু কপালটা এবার আপনার নেহাতই মন্দ ! ধরা পরে গেলেন ! ইউ আর আন্ডার এরেস্ট সিনর !
-হাহা !

ছোট্ট একচিলতে হাসি ফুটে উঠলো ইকবাল সাহেবের ঠোটের কোনে !
হাসিটা ক্রূড় হাসি ! সামনে হ্যান্ডকাফ হাতে দাঁড়ানো লোকটা যেন কেমন কুচকে গেল !
কিন্তু , ইকবাল সাহেবের মনটা প্রশান্ত একেবারেই !

জীবনে পাপের কোন রাস্তা খালি রাখেন নি ! কিন্তু , এমুহূরতে এমন অদ্ভুত একটা স্বস্তি পাচ্ছেন যা ভাষায় প্রকাশ করা যাবে না !

হাজার হোক দুটো ফুলকে তিনি এক করে পৌঁছে দিয়েছেন মুক্তির বাগানে ! কিংবা দুটো রঙিন প্রজাপতি !

ওরা যতোই ফুলে ফুলে মধু খাবে উড়ে উড়ে তার কৃত পাপ আর কালিমা গুলো ধুয়ে মুছে যাবে একে একে ... !











দামী রোলেক্স ঘড়িরটার দিকে তাকালেন ইকবাল সাহেব ...
হুম ! এতোক্ষনে ওরা পৌঁছে গেছে নিরাপদ জায়গায় ... !
আর ভয় নেই ... !!
এবার তিনি নিশ্চিন্তে হ্যান্ডকাফ পড়বেন ... !

সর্বশেষ এডিট : ১৪ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:৫২
১১টি মন্তব্য ১০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বিসিএস দিতে না পেরে রাস্তায় গড়াগড়ি যুবকের

লিখেছেন নাহল তরকারি, ২৭ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৫৫

আমাদের দেশে সরকারি চাকরি কে বেশ সম্মান দেওয়া হয়। আমি যদি কোটি টাকার মালিক হলেও সুন্দরী মেয়ের বাপ আমাকে জামাই হিসেবে মেনে নিবে না। কিন্তু সেই বাপ আবার ২০... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। আমের খাট্টা

লিখেছেন শাহ আজিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৪



তাতানো গরমে কাল দুপুরে কাচা আমের খাট্টা দেখে ব্যাপারটা স্বর্গীয় মনে হল । আহা কি স্বাদ তার । অন্যান্য জিনিসের মত কাচা আমের দাম বাড়াতে ভুল করেনি... ...বাকিটুকু পড়ুন

ডাক্তার ডেথঃ হ্যারল্ড শিপম্যান

লিখেছেন অপু তানভীর, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০৪



উপরওয়ালার পরে আমরা আমাদের জীবনের ডাক্তারদের উপর ভরশা করি । যারা অবিশ্বাসী তারা তো এক নম্বরেই ডাক্তারের ভরশা করে । এটা ছাড়া অবশ্য আমাদের আর কোন উপায়ই থাকে না... ...বাকিটুকু পড়ুন

আমার ইতং বিতং কিচ্ছার একটা দিন!!!

লিখেছেন ভুয়া মফিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৩



এলার্ম এর যন্ত্রণায় প্রতিদিন সকালে ঘুম ভাঙ্গে আমার। পুরাপুরি সজাগ হওয়ার আগেই আমার প্রথম কাজ হয় মোবাইলের এলার্ম বন্ধ করা, আর স্ক্রীণে এক ঝলক ব্লগের চেহারা দেখা। পরে কিছু মনে... ...বাকিটুকু পড়ুন

কে কাকে বিশ্বাস করবে?

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৩৯


করোনার সময় এক লোক ৯৯৯ এ ফোন করে সাহায্য চেয়েছিল। খবরটা স্থানীয় চেয়ারম্যানের কানে গেলে ওনি লোকটাকে ধরে এনে পিটিয়েছিলেন। কারণ, ৯৯৯ এ ফোন দেওয়ায় তার সম্মানহানি হয়েছে।

সমাজে এমন... ...বাকিটুকু পড়ুন

×