somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সাড়ে চার কোটি টাকা জিতলাম, Congrats জানিয়ে যাবেন না??? !:#P !:#P !:#P

০৩ রা জানুয়ারি, ২০১২ রাত ১১:৫২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কোটিপতি হয়ে গেলামতো! জানেন না? =p~ ঠিক আছে, আজকে আপনাদেরকে শোনাব একজন সাধারনের কোটিপতি হওয়ার কাহিনী। আসুন, ভাল করে শুনুন।


গতকাল সন্ধ্যা ৮টার একটু পরের ঘটনা : আম্মুর নাম্বারে কল আসে 01911541262 নাম্বার থেকে। আম্মু রিসিভ করার পর আম্মুকে ফোনের ওপাশ থেকে বলা হয় আম্মু নাকি কিসের এক কনটেস্টের চ্যাম্পিয়ন হয়েছে। 'কাগজ কলম নিয়ে জলদি বসুন!' ওপাশের ভয়েস এতই যান্ত্রিক ( |-) ) ধরনের ছিল যে আম্মু কম্পিউটারের ভয়েস মনে করে আমাকে দেন।

এবার আমার আর তার কথোপকথনের ধরন শুনুন:


আমি : হ্যালো।
ওপাশ : হ্যালো ম্যাম, আমি বি.এল এর সিনিয়র ম্যানেজমেন্ট অফিসার সজল বলছি। আপনি একটি কনটেস্টের চ্যাম্পিয়ন হয়েছেন। কিন্তু এই নাম্বারটা কে ব্যবহার করেন?
:আমার আম্মু।
:আচ্ছা, আপনি বা আপনার আম্মু বাদে আশেপাশে কি আর কেউ আছেন?
:না নেই? কিন্তু কেন?
:না, এখন আপনাদের দুজনকে একটা কুইজে অংশ নিতে হবে। আপনি নিশ্চয়ই কে হতে চায় কোটিপতির কথা শুনেছেন? যেটা দেশ টিভিতে হত। আমাদের কনটেস্টটিও সেরকমই। বি.এল একটি ওয়াল্ডক্লাস কোম্পানী। বাংলাদেশে এর ব্যবসা বাংলালিংকের সাথে কিন্তু সারা বিশ্বে এর কোড বি.এল দিয়ে।

: (এই টাইমে আমার প্রশ্ন করার ইচ্ছা হল বি.এল এর মানেইতো বাংলালিংক, আবার ওয়ার্ল্ড কোড কিভাবে হয়, কিন্তু করি নাই :-/ )



:বাংলালিংকের আড়াই কোটি গ্রাহকের মধ্যে ৫০জনকে সিলেক্ট করা হয়েছে সফটওয়্যারের মাধ্যমে, তারমধ্যে আপনার আম্মুর নাম্বারও এসেছে। আমরা ৫০জন কাস্টোমার অফিসার একসাথে এই ৫০টি নাম্বারে কল করেছি। কিন্তু তারমধ্যে ১৩টি নাম্বারে কল ঢুকেছে। আপনাকে সহ আরও ৫০টি নাম্বারে ফোন দেওয়ার জন্যে আমরা সফটয়্যার থেকে ৫০টি
আলাদা নাম্বার নামিয়েছি এবং যে নাম্বার খেকে কল করলাম তা শুধুই আপনার নাম্বারের জন্যে। অন্য কোন নাম্বারের কল এতে আসবে না।
:আচ্ছা।
:এখন আপনি একটি কাজ করবেন, আমি ফোন রাখার সাথে সাথে এই নাম্বারে কল করবেন। কল করলে আপনাকে অপারেটর কিছু বলবে ওগুলো মনে রাখবেন। তারপর যখন 0 প্রেস করে কাস্টোমার ম্যানেজারের কথা বলতে বলবে তখন যে কোন কাস্টোমার ম্যানেজার ফোন ধরলে আপনি বলবেন সিনিয়র ম্যানেজমেন্ট অফিসার সজলের সাথে কথা বলব।
আমি ফোন রাখছি, আপনি ফোন দিন এখনই।


দিলাম কল, ঐলোক যা বলেছিল তাই ঘটল। চাইলাম ঐ লোককে, তারপরে...



:একটু আগে এই নাম্বার থেকে ফোন করতে বলা হয়েছিল।
:কনগ্র্যাটস আপনাকে আবারও। এখন আমি যা বলব তা একটু মন দিয়ে শুনুন, এখন আমি আপনার সাথে কুইজ খেলব। আর এই ১৩জনের মধ্যে থেকে ১০জনকে সিলেক্ট করা হবে। এদের মধ্যে থেকে আপনিই হতে পারবেন সেই চ্যাম্পিয়ন। আর চ্যাম্পিয়ন হলেই আপনি এবং আপনার মা পাবেন পুরো সাড়ে চার কোটি টাকা, এবং এটিএন বাংলায় ড. মাহফুজুর রহমান ঘোষণা করবেন আপনাদের নাম, পুরো বিশ্ব দেখবে আপনাদের। (এই কথাগুলো বলার সময় ভয়েস অনেক লাউড হয়ে গেছে তার।)
:আচ্ছা।
:আপনার এই নাম্বারের কাস্টোমার ম্যানেজার হিসেবে আপনি চ্যাম্পিয়ন হলে আমারও লাভ আছে, কিন্তু না হলে কোন লাভই আমার নেই। আর আপনি যদি চ্যাম্পিয়ন হন তাহলেতো আমি আপনার কাছ থেকে কিছু একটা দাবী করতেই পারি।
:হুম। |-)



:এখন আপনি আমাকে বলুন এই নাম্বারটি কার নামে কেনা, কবে কেনা, কথনও বন্ধ ছিল কিনা এবং কতটি এফ.এন.এফ নাম্বার ইউজ করা হয়েছে, লাস্ট কত টাকা রিচার্জ করা হয়েছে এবং কখন করা হয়েছে কাইন্ডলি একটু বলুন।
আমি বলার পরে উনি এফ.এন.এফ নাম্বারগুলো রিপিট করার পর এবার আসল কথায় আসলেন।
:এখন আপনি আমার কথা মন দিয়ে শুনুন। আমাদের এই গেমটি একটি মাইন্ড গেম। আপনাকে এই অফারের কথা আপনার মা বাদে আর কাউকে বলতে পারবেন না, বললেই আপনি আউট। যেহেতু সিমটি আপনার নামে তাই প্রাইজমানি আপনিই তুলতে পারবেন। এবার আপনি খাতা কলম নিয়ে বসুন।
:জ্বী, খাতা কলম আছে আপনি বলুন।
:যেই নাম্বার থেকে আপনাকে কল করেছিলাম ঐ নাম্বারে ৩০০টাকা এবং আপনার নাম্বারে ১৫০টাকা রিচার্জ করুন এখনই। এবং অবশ্যই ফোনটা সাথে নিয়ে যাবেন এবং রিচার্জের পর ০ তে প্রেস করবেন আমি তারপরে আপনাকে পরবর্তী ইনস্ট্রাকশন দেবো।



এটা বলার পর আম্মুর ফোনের ব্যালেন্স শেষ হয়ে যায় এবং ঐ নাম্বার থেকে কল আসে এবং একই কথা আবারও বলে। ততক্ষণে যা বোঝার বোঝা হয়ে গেছে। এর মাঝে আব্বুও এসে গেছে। আম্মুকে বললাম কি কি বলেছে ঐ লোক আম্মু বলল তাঁকে জিজ্ঞেস করতে যে এতে তার বেনিফিট কি? (এর মাঝে আরও দু'বার ফোন এসেছে কিন্তু রিসিভ করিনি! সাথে অন্য একটা নাম্বার থেকে ফোন দিয়ে দেখি কল গেল এবং রিসিভও করল।)

এরপর আবারও ঐ নাম্বার থেকে কল আসলে তাঁকে জিজ্ঞেস করলাম,



:আপনাদের এই নাম্বারে আমি ৩০০টাকা রিচার্জ করব কেন? আমার লাভ কি?
:ম্যাম, সাড়ে চার কোটি টাকা পাচ্ছেন আপনি? সাড়ে চার কোটিতে কয়টা শূন্য থাকে আপনি জানেন?
:জানি ৬টা। কিন্তু আপনাদের এই কনটেস্টের কথাতো কোন পেপারে আসেনি, চ্যানেলেও দেখায়নি। তাহলে?
:জানবেন। ২৪ঘন্টা পরেই পেপারে দেখতে পাবেন। আপু (ম্যাম থেকে আপু) আপনি বুঝতে পারছেন না, আপনাদেরকে টিভিতে দেখাবে, পেপারে আপনাদের ছবি আসবে, আপনাদের বাড়িতে গিয়ে আপনাদের পুরো ফ্যামিলির সাক্ষাত্‍কার নিবে।
:জ্বী ভাই, গতবছরের এই সময়ে ওয়ার্ল্ডকাপের টিকিটের ডামাডোলে পরে পেপারে ছবি আর চ্যানেলে চেহারা দুটোই এসেছে। আর এতক্ষণ আপনার কথা শোনার পর আমার একটা কথাই মনে হল, এগুলো স্রেফ ভাঁওতাবাজি। X(



এই কথা বলেই ফোন রেখে দিলাম। আর ফোনও আসেনি এরপরে। কিছুইতো হল না, বরং মাঝখান দিয়ে আম্মুর ফোনের ব্যালেন্স শেষ হয়ে গেল। X(( হায়রে বাঙ্গালী এতও বোকা হয়ে যাইনি! এবং আপনাদেরও বলে রাখি, beware about this type of fraud people. X( X( X(









*** এখানেই শেষ করে দিতে পারতাম, কিন্তু একটু আগের ঘটনা শেষ করতে দিল না! যে নাম্বারটা দিয়ে আমি ঐ নাম্বারে ফোন দিয়েছিলাম ওটা আমার খুব পরিচিত ছাড়া কেউ জানে না। একটু আগে আমার ঐ নাম্বারে ফোন আসে এক জ্বীনের বাদশা ছাগুর। আমাকে হাদিসে কয়টা কলেমা, নামাজ পারি কিনা এগুলো জিজ্ঞেস করার পর যখন ঝাড়ি দিলাম, তখন উনি আমাকে বললেন উনি নাকি আমার বাবার মত! আরও কতগুলো গালি দিয়ে ফোন রেখে দিয়েছি। ছাগুর নাম্বারও দিয়ে দিলাম 01749299863..। =p~ ভালকথা, কালকের কোটিপতি আর জ্বীনের বাদশার ভয়েস কিন্তু পুরো এক!!!! =p~ =p~ =p~
সর্বশেষ এডিট : ০৩ রা জানুয়ারি, ২০১২ রাত ১১:৫৬
৬৯টি মন্তব্য ৭১টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে এখন পর্যন্ত যেসব বিশ্বাসযোগ্য অভিযোগ পাওয়া গেছে…

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ৩০ শে এপ্রিল, ২০২৪ রাত ২:০৭




মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে এখন পর্যন্ত যেসব বিশ্বাসযোগ্য অভিযোগ পাওয়া গেছে…
১. প্রথমে বলেছেন মৃতদের পেটে কাটাছেড়ার ডাহা মিথ্যা। পরে স্বীকার করেছেন দাগ থাকে।
২. আশ্রমে বৃদ্ধদের চিকিৎসা দেয়া হয় না। কিন্তু... ...বাকিটুকু পড়ুন

আল্লাহ ও তাঁর রাসূলের (সা.) পক্ষ নিলে আল্লাহ হেদায়াত প্রদান করেন

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ৩০ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪২



সূরা: ৩৯ যুমার, ২৩ নং আয়াতের অনুবাদ-
২৩। আল্লাহ নাযিল করেছেন উত্তম হাদিস, যা সুসমঞ্জস্য, পুন: পুন: আবৃত। এতে যারা তাদের রবকে ভয় করে তাদের শরির রোমাঞ্চিত হয়।অত:পর তাদের... ...বাকিটুকু পড়ুন

ব্লগটা তো ছ্যাড়াব্যাড়া হয়ে গেলো :(

লিখেছেন সাখাওয়াত হোসেন বাবন, ৩০ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৫৭



আমি আমার ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে লেখালেখির মাধ্যমে। ব্লগটির প্রতি আমি কৃতজ্ঞ। কারণ প্রথম আলো ব্লগ আমায় লেখালেখিতে মনোযোগী হতে শিখিয়েছে । সে এক যুগ আগের কথা... ...বাকিটুকু পড়ুন

লুঙ্গিসুট

লিখেছেন মায়াস্পর্শ, ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:২৪



ছোটবেলায় হরেক রঙের খেলা খেলেছি। লাটিম,চেঙ্গু পান্টি, ঘুড়ি,মার্বেল,আরো কত কি। আমার মতো আপনারাও খেলেছেন এগুলো।রোদ ঝড় বৃষ্টি কোনো বাধাই মানতাম না। আগে খেলা তারপর সব কিছু।
ছোটবেলায়... ...বাকিটুকু পড়ুন

স্বর্ণাক্ষরে লিখে রাখার মত মুফতি তাকি উসমানী সাহেবের কিছু কথা

লিখেছেন নতুন নকিব, ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:২৫

স্বর্ণাক্ষরে লিখে রাখার মত মুফতি তাকি উসমানী সাহেবের কিছু কথা

ছবি কৃতজ্ঞতা: অন্তর্জাল।

একবার শাইখুল হাদিস মুফতি তাকি উসমানী দামাত বারাকাতুহুম সাহেবকে জিজ্ঞেস করা হল, জীবনের সারকথা কী? উত্তরে তিনি এমন... ...বাকিটুকু পড়ুন

×