somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

শপথ নামা

৩১ শে জানুয়ারি, ২০১৭ রাত ১০:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সামনের সংসদ নির্বাচনে ভোট চাইতে আসলে, অন্তত শখানেক ভোটার একজোট হয়ে নিম্নোক্ত দফাগুলো একটি ১৫০ টাকার ষ্ট্যাম্পে শপথ নামা হিসেবে লিখে প্রার্থীর বা প্রার্থীদের স্বাক্ষর নিন।
****************************** শপথ নামা (১৫০ টাকার ষ্ট্যাম্প শুরু) শুরু *******************************
আমি বারাক ওবামা এই সংসদ নির্বাচনে নাটোর-১ আসনের একজন প্রার্থী হিসেবে শপথ করিতেছি যে, নির্বাচিত হওয়ার ১ থেকে ৩ বছরের মধ্যে নিম্নোক্ত দফাগুলো বাস্তবায়ন করবো:
১. ব্যাতিক্রম বাদে ১থেকে ৯০ দিনের মধ্যে, নিখরচায় প্রতিটি মামলার(আপীল নয়) রায় নিশ্চিত করবো। খাদ্যে ভেজাল ও মাদক মামলায় সর্ব্বোচ্চ সাজা মৃত্যুদন্ড চালু করবো। বাদীর পূর্ব অনুমোদন ছাড়া রাষ্ট্রপতির আদালতে দন্ডিত কোন অপরাধীকে ক্ষমা করতে পারবে না। প্রতিবছর কমপক্ষ্যে ২০ লাখ মামলার রায় দেওয়ার জন্য আদালতের স্বক্ষ্যমতা বৃদ্ধি করবো। “প্রধান মন্ত্রী/বিচারপতি নিয়োগ ব্যতীত সবক্ষেত্রে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর পরামর্শ লইবেন” –এই আইন বাতিল করবো।
২. ভারত-পাকিস্তানের চেয়ে কম দুর্নিতীগ্রস্ত দেশ হিসেবে স্বীকৃতি অর্জন করবো। সর্বোচ্চ আয়কর ৫০% নির্ধারণ করবো।
৩. রাজনীতিক/দলীয় সরকারের মামলা প্রত্যাহার করার ক্ষমতা ও আদালতের উপর প্রশাসনিক নিয়ন্ত্রণ রহীতো করবো। ইলেকশন কমিশন, পররাষ্ট্র মন্ত্রণালয়, এ্যাটর্নী জেনারেল/লিগাল এইড, দুর্নিতী দমন কমিশন ,স্বরাষ্ট্র মন্ত্রণালয়/ পুলিশ বাহিনী, নিরীক্ষ্যা বিভাগ, সরকারী কর্মকমিশন/জনপ্রশাসন মন্ত্রণালয় ও FBI/CBI এর মত প্রস্তাবিত প্রতিষ্ঠানগুলোর নিয়োগ/বদলি/অপসারণ/পদোন্নতি সরাসরি আয়কর দাতাদের নির্বাচিত রাষ্ট্রপতি অধীনে অর্পণ করবো। এসব সাংবিধানিক প্রতিষ্ঠান পরিচালনার জন্য রাষ্ট্রপতির অধীনে সরকারী সচিবালয়ের বাইরে আরেকটি সচিবালয় প্রতিষ্ঠা করবো।
৪. অসুস্থ/বিপদগ্রস্থ /হুমকিতে(মারামারির প্রতিটি ঘটনায় দ্রুত স্বউদ্যোগে পুলিশকে ঘটনাস্থলে যেতেই হবে ) থাকা মানুষকে উদ্ধারে থানা পুলিশ ও এ্যাম্বুলেস্ন সার্ভিস, ফায়ার সার্ভিসের মতো সদা প্রস্তুত রাখবো। সরকারের কেনা প্রতিটি গাড়ি প্রথম ৩ বছর থানা পুলিশ ও এ্যাম্বুলেস্ন সার্ভিসে ব্যাবহার করবো।
৫. সংসদ সদস্য/রাষ্ট্রপতি/সরকার প্রধান/মন্ত্রী বিদেশে চিকিৎসা নিতে গেলে আর স্বপদে বহাল থাকতে পারবে না। কোন ব্যাক্তির নিজের,স্বামী বা স্ত্রীর ও ছেলে বা মেয়েদের বিদেশী নাগরিকত্ব থাকলে ঐ ব্যাক্তি সংসদ সদস্য/রাষ্ট্রপতি/ প্রধানমন্ত্রী /মন্ত্রী/বিচারক/সরকারী চাকুরীজীবী হিসেবে বহাল থাকতে পারবে না।
৬. তত্বাবধায়ক সরকার আসলে যারা পালায় যায় তাদেরকে সংসদ থেকে বরখাস্ত করার জন্য আয়কর দাতাদের বিশেষ ভোটিং ক্ষমতা প্রদান করবো। স্বতন্ত্রভাবে নির্বাচিত কোন সাংসদের রাজনৈতিক দলের সদস্যপদ থাকবে না।
...................................................... ......................................................
কমপক্ষ্যে ১০০ ভোটারের স্বাক্ষর ও তারিখ সংসদ নির্বাচনে প্রতিদন্দির স্বাক্ষর ও তারিখ
আমি নির্বাচিত হয়ে, উপরোক্ত দফাগুলো, উল্লেখিত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে না পারলে, স্বেচ্ছায় পদত্যাগ করবো। যদি না করি, এই শপথ নামায় স্বাক্ষর করা ভোটাররা ও নির্বাচনের প্রতিদন্দিরা আমার বিরুদ্ধে শপথ ভঙ্গের মামলা করবে।
******************************** শপথ নামা(১৫০ টাকার ষ্ট্যাম্প শেষ ) শেষ *****************************
উর্পযুক্ত শর্তের অধীনে স্বতন্ত্র/জোটের বাইরের দলগুলো থেকে অন্তত ১০০ এম.পি নির্বাচিত করার জন্য অর্থ/সময়/শ্রম ব্যায় করুন যাতে আমাদের অবস্থা কোনভাবেই সীরিয়া বা লীবিয়ার মতো না হয়। ১৯৯১ থেকে হরতাল/অবরোধ,রানাপ্লাজা ও পেট্রোল বোমার মতো ঘটনাগুলো বিবেচনায় নিয়ে ভোট দিন এবং অন্যদের ও সচেতন করুন। আপনার দ্রুত ন্যায়বিচার পাওয়ার অধিকার দেশের মালিক হিসেবে আপনাকেই আদায় করে নিতে হবে । পারলে এর ১০টি ফটোকপি করে বিলি করার বিনীত অনুরোধ রইলো।
জবাবদিহীতা স্বচ্ছতা বা Accountability Transparency (AT)--< Click This Link
সর্বশেষ এডিট : ৩১ শে জানুয়ারি, ২০১৭ রাত ১০:৪৩
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দেশ এগিয়ে যাচ্ছে; ভাবতে ভালই লাগে

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:০৩


বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯৭২ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল নেতিবাচক। একই বছরে পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ১ শতাংশ। ১৯৭৩ সালে পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের প্রবৃদ্ধি ছিল ৭... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×