somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

;) !~জেনে নিন আপনার রাশি বৈশিষ্ট এবং শুভ ধাতু ::: ২০০৯ ~! B-)

০২ রা জানুয়ারি, ২০০৯ রাত ১০:৪৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



{সতর্কতাঃ সিরিয়াস মুডে পড়া নিষেধ!!}

কুম্ভ (Aquarius) - ২১ জানু-১৮ফেব্রুঃ

ব্যাপারটা অনেকটা এইরকম, ১৫ মিনিট মেমোরী লস "গাজিনি" এর মতো মানে আপনি কিছুটা শর্ট টাইম মেমোরীওয়ালা। এখন কি করলেন একটু পরে ভুইলা যান। যেমন - রিক্সা চইড়া আইসা ভাড়া দিতে ভুলে যাওয়া, বিছানায় বউকে দেখে - "আপনি কে আপা? এখানে ক্যাম্নে আসলেন?" - বলে চেঁচিয়ে ওঠা, ভুলে ২-৩বার লাঞ্চ খাওয়া, বন্ধুকে মোবাইলে কল করে "আপনি কাকে চাচ্ছেন?" বলে বিব্রত করা।
তবে, মাশাল্লাহ দিলে একটা কথা সবসময় আপনার মনে থাকে- কারও কাছে টাকা পেলে তা আল্লাহর রহমতে আপনি কখনই ভুলেন না!! বছরটাও যাবে এরকম।

শুভ ধাতুঃ রডের ডান্ডা। মাঝে মাঝে বাড়ি দিলে স্মৃতি ফিরে আসে।

মীন (Pisces) -১৯ফেব্রু-২০মার্চঃ

এ রাশির জাতিকাদের এইবারের ভোটে মাইট্টা ব্যাংক মার্কায় দাঁড়াতে দেখা গ্যাছে। এরা কুঞ্জুস প্রকৃতির। ১০০% লস প্রজেক্ট হতে এরা রহস্যজনকভাবে লাভ করে ফ্যালে। এরা কখনও চিবিয়ে ভাত খায় না, দ্রুত হজম হবে, দ্রুত খিদা লাগবে এবং অতি দ্রুতই আবার খেতে হবে বলে। ধীরে চইলেন, আখেরে অশেষ নেকী হাসিল হবে।

শুভ ধাতুঃ ২৫ পয়সা।

মেষ (Aries) -২১মার্চ-২০এপ্রিলঃ

আপনি একজন যোদ্ধা। মৃত নয়। জীবিত। মানে জীবন যুদ্ধের যোদ্ধা। কিন্তু একটা কথা মনে রাখবেন যুদ্ধটা যেন ভালোর জন্যে হয়। টাঙ্কি মারতে গিয়া কিংবা গঞ্জিকা সেবনের যুদ্ধে গিয়া যেন শহীদ না হন সেই ব্যাপারটা একটু মাথায় রাইখেন। বছরের মাঝখানে মাথা চক্কর মারতে পারে এই ভাইবা যে, আমার ক্যানে বিয়া হইলো না রে দয়াল! চক্করের অষুধ কিন্তু বছরের শ্যাষে পাইবেন।

শুভ ধাতুঃ বুলেটের খোসা।

বৃষ(Taurus) -২১এপ্রিল-২১মে

চাইলেই নাকি পাওয়া যায় যদি থাকে নিয়ত। দৌড়া-দৌড়ি হতে পারে নিয়ত যদি ঠিক না করেন। মোল্লার দৌড় মসজিদ পর্যন্ত হলেও আপনার দৌড় কিন্তু জেলখানা পর্যন্ত গড়াতে পারে নিয়ত ঠিক না করলে।

শুভ ধাতুঃ লোহার বেড়ি।

মিথুন (Gemini) -২২মে-২১জুনঃ

আমাদের এলাকায় একজন নেতা আছেন। উনি কোন প্রকার মার্কা ছাড়াই নির্বাচন করতে চাইছিলেন। নির্বাচন কমিশন এই রকম নেতাদের কথা স্মরণ রেখে "না" মার্কার ব্যবস্থা করেছিলেন। এখানে বলার অপেক্ষা রাখে না যে, উক্ত নেতার রাশি মিথুন। উল্লেখ্য যে, এবার মিথুন রাশির প্রাপ্ত ভোট প্রায় সাড়ে তিন লাখ! সু-বাহানল্লাহ!! বুঝতেই পারছেন, এ রাশির জাতক - জাতিকাদের সুবিধাবাদী বলে সুনাম আছে। জাতিকারা প্রেমের ক্ষেত্রে রীতিমতো সুপার স্টার (দ্রুত পালটি মারে বলে)। আপনাদের রাশি বৈশিষ্টের কারণেই এবছরটা পুরা মাখনের মতো নরম তুলতুলে হবে।

শুভ ধাতুঃ মাখন কাটার ছুরি!

কর্কট (Cancer) -২২জুন-২২জুলাইঃ

আপনার বাচাল স্বভাব পরিবর্তন করুন। লম্বা লম্বা ভাষণ দেয়ার বদনাম আপনার আছে। কিছু কিছু ক্ষেত্রে দেখা গ্যাছে, নির্বাচন শেষ হয়ে গেছে কিন্তু আপনার ভাষণ আর শেষ হয় না। ভাষণ সংক্ষিপ্ত করেন, কারণ পাব্লিকের এতো টাইম নাই। এভাবে চেষ্টা করতে পারেন - আমার নাম মদন = আ.না.ম

শুভ ধাতুঃ ধাতু থেকে দূরে থাকাই আপনার জন্য ভালো, ভাষণ দিতে গিয়া কোন ধাতুর যে বাড়ি খাইতে পারেন তা কেবল উপরওয়ালাই জানে!!

সিংহ (Leo) -২৩জুলাই-২৩অগাস্টঃ

দরদী সিংহের জাতকদের দেহটা স্টেইনলেস স্টিল দিয়ে মোড়া থাকলেও মনটা ম্যালামাইনযুক্ত তরল দুধের মতোই নরম। তাই, কাউকে আপনি মানা করতে পারেন না। যেমন- বিবাহিত অনেক সিংহই....না থাক এসব দুষ্ট কথা লিখতে গ্যালে ব্যান খামু! না লেখাই ভালো। পুরানো কোন স্মৃতি আপনাকে সিডরের মতো আঘাত করবে এ বছর। তারপরও যদি আঘাতে ভেঙ্গে পড়েন তাহলে যেন আঘাত শেষে কোন স্মৃতিই অবশিষ্ট না থাকে।

শুভ ধাতুঃ ঢেউ টিন!

কন্যা (Virgo) -২৪অগাস্ট-২৩সেপ্টেম্বরঃ

কন্যা রাশির ২টা বিষয় এখানে উল্লেখ্য -
১। এ বছর জ্ঞানার্জনে ব্যাঘাত ঘটবে।
২। অন্যের দোষে নিজে মাইর খাবেন।

প্রথমটা হচ্ছে জ্ঞানার্জনে ব্যাঘাত ঘটবে মানে, অ-জায়গায় কু-জায়গায় জ্ঞানার্জন করতে গিয়া যেমন মাইর খাবেন। তারপর, উক্ত স্বল্প জ্ঞান দিয়া কারো সাথে বিবাদে জড়াইয়া ২য় ঘটনার সৃষ্টি হবে। একটু ঘুরাইয়া বললে,
১। না বুঝে ছিলাম ভালো,
অর্ধেক বুঝে জীবন গেল।
২। উদোর পিন্ডি বুধোর ঘাড়ে।
তাই প্রেমিক পুরুষ রহিম মিয়ারা একটু সাবধানে থাইকেন।

শুভ ধাতুঃ মেয়েদের কানের দুল!

তুলা (Libra) -২৪সেপ্টেম্বর-২৩অক্টোবরঃ

তুলা রাশির জাতকেরা এই বছরে বিভিন্ন রকমের ঝামেলার সম্মুখীন হবেন। সব জায়গায় সবরকম সত্য কথা না বলার জন্য বলা হচ্ছে। যেমন - এক অর্ধ-শিক্ষিত তুলা তার উচ্চ-শিক্ষিতা প্রেমিকাকে চিঠিতে লেখলো-
"মম, অন্তরের অকুস্থল হইতে ভালোবাসা গ্রহণ করিয়া আমাকে ধন্যবাদ জানাইতে বাধ্য থাকবা"
-ইতি তুমার, ইশক দিওয়ানে মজনু মিয়া ওরফে লাবার বয় মৌজ।

অতঃপর ঐ প্রেমিকা পরেরদিন নীরবকে সাথে নিয়ে নীরবে চলে গিয়েছিল!
So, লেখালেখি বন্ধ। জাতিকাদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য।

শুভ ধাতুঃ এখনো আবিষ্কার হয় নাই, হইলে জানামু!

বৃশ্চিক (Scorpio) -২৪অক্টোম্বর-২২নভেম্বরঃ

এ বছর আপনার মিল খোঁজার বছর। যেমন জুতার সাথে বুশের থুক্কু সোলের মিল, ছাগলের সাথে ছাগু চিফের মিল, কবি মাইকেল মেহেদীর সাথে পাগলাগারদের মিল ইত্যাদি..ইত্যাদি। তা না করে বরং এভাবে মিলান - জিয়া-খালেদা-নিজামী :: সাহেব-বিবি-গোলাম।
মিল খুঁজতে যাইয়া কিল খাইয়েন না আবার!

শুভ ধাতুঃ মোবাইলের এন্টেনা।

ধনু (Sagittarius) -২৩নভেম্বর-২১ডিসেম্বরঃ

এ বছর নির্বাচন সুষ্ঠু ও নিরেপেক্ষ হয়েছে। তারপরও কিছু পাব্লিক আছে যারা বলছে সুক্ষ্ম বা স্থূল ডাকাতি ইত্যাদি হয়েছে। এই শ্রেণীর লোকেরা এই রাশির অন্তর্ভূক্ত। এরা ডিজিটাল ঘড়ির টাইমকেও স্লো বলতে দ্বিধা করে না। ফজলি আম দিলেও বলে আরও বড় আম ছিলো না?
এই অধমের রাশি ধনু! ;)

শুভ ধাতুঃ অষ্ট ধাতু।

মকর (Capricorn) -২২ডিসেম্বর-২০জানুঃ

পশু পালনে মাদী বাচ্চা লাভ হবে। পেটের অসুখে দূর্বল হবে। জীবনলীলার মেয়াদ হবে ১০৮ বছর। তবে ৯টা ফাঁড়া আছে। আত্বীয়দের মধ্যে বিরোধিতার আশংকা আছে। চলতি সপ্তাহে অর্থদন্ডের সম্ভাবনা আছে। এক কথায়, Your life is going to be hell!!
তবে সুখের কথা এই যে,
এ বছর ২য় বিবাহ যোগ আছে। রাতে ঘুমে সমস্যা হতে পারে, মানে বুইজ্জেন তো...রাতে ২বার...হে হে!! ;) সেরাম ডি-জুস!

শুভ ধাতুঃ কলমের নিব!


[জাতিকারা বাদ যায় নাই, তাদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য। মাইর খাইতে পারি, তাই উহ্য রাখসিলাম। হে হে! ;)]

[নরকের পাপী ও নঈম জামাল যৌথ প্রযোজনা]
সর্বশেষ এডিট : ০৯ ই মার্চ, ২০০৯ বিকাল ৫:৩২
৬৫টি মন্তব্য ৬১টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রজাতির শেষ জীবিত প্রাণ !

লিখেছেন অপু তানভীর, ১৩ ই মে, ২০২৪ সকাল ১০:৫১



বিবিসির একটা খবর চোখে এল সেদিন । উত্তরাঞ্চলীয় সাদা গন্ডার প্রজাতির শেষ পুরুষ গন্ডারটি মারা গেছে । তার নাম ছিল সুদান । মৃত্যুর সময় তার বয়স ৪৫। বিবিসির সংবাদটা... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর মধ্যে সে একজন ।।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ১৩ ই মে, ২০২৪ সকাল ১১:৩৯



আপনারা কতজন Umma Kulsum Popi চেনেন, আমি ঠিক জানি না। আমার পর্যবেক্ষণ মতে, বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটরদের একজন হলেন উনি। যদি বলি দেশের সেরা পাঁচজন কনটেন্ট... ...বাকিটুকু পড়ুন

হাদিস অস্বীকার করে রাসূলের (সা.) আনুগত্য সম্ভব

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৩ ই মে, ২০২৪ দুপুর ২:৪৯



সূরাঃ ৪ নিসা, ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি তোমরা আল্লাহ ও আখিরাতে বিশ্বাস কর তবে তোমরা আনুগত্য কর আল্লাহর, আর আনুগত্য কর রাসুলের, আর যারা তোমাদের... ...বাকিটুকু পড়ুন

=কবিতাগুলো যেনো এক একটি মধুমঞ্জুরী ফুল=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৪:২০



©কাজী ফাতেমা ছবি
মনের মাধুরী মিশিয়ে যে কবিতা লিখি
কবিতাগুলো যেনো আমার এক একটি মঞ্জুরী লতা ফুল,
মনের ডালে ডালে রঙবাহারী রূপ নিয়ে
ঝুলে থাকে কবিতা দিবানিশি
যে কবিতার সাথে নিত্য বাস,
তাদের আমি... ...বাকিটুকু পড়ুন

পোষ্টে যদি ক্রমাগতভাবে ০ কিংবা ২/১'টি মন্তব্য পেতে থাকে, বুঝবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

লিখেছেন সোনাগাজী, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৫:২৭



আপনার পোষ্ট যদি ক্রমাগতভাবে ০ কিংবা ১'টি মন্তব্য পেতে থাকে, তখন খোঁজ নিলে দেখবেন যে, সোনাগাজী সেমি-ব্যানে আছে!

কোন বিষয়ের উপর অনেক মানসম্পন্ন পোষ্ট লিখলেও সামুতে আপনি... ...বাকিটুকু পড়ুন

×