somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বিশ্বের সবচেয়ে বিপদজনক ১০ টি রেলপথ :-* :-* মৃত্যুর পুলসিরাত দেখতে এক্ষনি এখানে চলে আসুন

২৬ শে এপ্রিল, ২০১১ দুপুর ২:২৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আপনারা কি কখনও ট্রেন এ যমুনা ব্রিজ এর উপরে উঠেছেন।নিচে যমুনার অথৈ জলরাশি দেখে আপনাদের ভয় লাগে কিনা জানিনা তবে আমার কিন্তু কিঞ্চিত অস্বস্তি হয়। তো যাই হোক যাদের এই অস্বস্তি টুকুও লাগে না তাদের জন্য কিছুটা ভয় আর বাকি সবাই বেশী বেশী ভয় পেতে নিচে পৃথিবীর সবচেয়ে বিপদজনক ১০ টি রেলপথ দেখুন আর নিজেকে সেই ট্রেনের যাত্রী কল্পনা করে হারিয়ে যান ভয়ের কল্পিত রাজ্যে।
10. Kuranda Scenic Railway, Australia
ভয়ানক সুন্দর এ রেলপথ, যা একই সাথে মনে, সৌন্দর্য ও ভয়ের অপরূপ মিশেল তৈরি করে। এর রয়েছে ট্রেনের যাত্রীদের ভয়ের তীব্রতা ধরিয়ে দেওয়ার মতো ক্ষমতা। কখনওবা পাহাড়ি ঝর্না থেকে ছিটকে আসা পানি ভিজিয়ে দেয় এর যাত্রীদের।






9. Argo Gede Train Railroad, Indonesia
দুইপাশে সবুজাভ আর কমনীয়তায় ভরপুর পাহাড়ের সারি আর মাঝখানে উপত্যকার উপর দিয়ে যাওয়ার সময় এর যাত্রীদের ভয় নামক পাখিটা বার কেঁপে কেঁপে উঠারই কথা। ও হ্যাঁ, ২০০২ সালে এই রেলপথ থেকে একবার একটা ট্রেন লাইনচ্যুত হয়েছিল।


8. Outeniqua Choo-Tjoe Train, South Africa
টাইটানিক মুভি টার কথা মনে আছে না, যে জাহাজের কখনই ডুবার কথা না, তা তার প্রথম যাত্রাপথেই ডুবে যায়। ঠিক একই রকম ঘটনা ঘটেছিল এই রেলপথের তার প্রথম ট্রেন যাত্রায়। সেটা ১৯০৮ সালের ঘটনা , রেল লাইনে পড়ে যাওয়া এক কাঠের কারনে দুর্ঘটনায় পড়ে সেই ট্রেন। আর আজকের দিনে এই রুট যদিও অনেক সিকিউর তারপরেও যখন ট্রেন কাইমান্স ব্রিজ এর উপর দিয়ে যায় তখন আপনিও বাতাস থেকে ঘন ঘন অক্সিজেন টেনে নিতে বাধ্য হবেন।


7. Cumbres & Toltec Scenic Railroad, New Mexico
১৮৮০ সাল থেকে এই রেলপথ যাত্রীদের মাথাব্যাথার কারন । ৮০০ ফুট উঁচু পার্ক টলেকের সঙ্কীর্ণ পার্শ্বদেশ আর ১০,০০০ ফুট উঁচু কাম্ব্রেস পাহাড়ের বাতাসের মধ্য দিয়ে অতিক্রম করতে হয় এই ট্রেনকে।




6. Tren a las Nubes, Argentina
আর্জেন্টিনার এই রেলপথটি যেমন অত্যন্ত আকাবকা আর সর্পিলাকার পথ দিয়ে গেসে তেমনি এর পথিমধ্যে পড়েসে ২১ টি টানেল আর ১৩ টি ব্রিজ যা এর যাত্রীদের মাঝে ভয়ের শিহরণ ফেলতে বাধ্য।



5. Lynton & Lynmouth Cliff, United Kingdom
রোলার কোস্টার চড়ার অনুভূতি কথা যদি আবার মনে করতে চান তবে এই রেলপথ আপনার জন্য। প্রায় ৫০০ মিটার খাড়া সমুদ্র উপকূলবর্তি শহর জুড়ে এগিয়ে চলা এই রেলপথ যদি শরীরের কোষে কোষে ভয়ের ভাইব্রেশন না ছড়ায় তাহলে আপনার ভয় পাওয়ার চেষ্টাই বৃথা।

4. White Pass & Yukon Route, Alaska



3. Chennai-Rameswaram Route, India
আপনি কি ভারতের তামিল নাড়ুর রামেসশর দ্বীপে যেতে চান। তবে আপনাকে ভারতের দক্ষিণ সমুদ্র উপকূলে প্রায় ১.৫ লম্বা রেলপথ সমুদ্রের উপর দিয়ে পাড়ি দিতে হবে। এবং আরও ভয়ংকর ব্যাপার হল রেলপথ এমন এক বায়বীয় টানেল এর মধ্য দিয়ে গেছে যে ঘূর্ণিবায়ু একবার শুরু হলে আর থামবে না বলেই মনে হয়।



2. Georgetown Loop Railroad, Colorado
সেটা উনিশ শতকের শেষের দিককার কথা , তখন কলোরাডোর উত্তর-পশ্চিম অঞ্চল সিলভার খনিতে ভর্তি , আর খনি শ্রমিকদের যাতায়াতের জন্য একমাত্র পথ ছিল বাষ্পীয় ইঞ্জিন চালিত ট্রেন। তবে সবচেয়ে আতঙ্কের বিষয় হচ্ছে আপনাকে যাত্রাপথে শয়তানের ব্রিজ নামের ১০০ ফুট উঁচু এমনএকটি ব্রিজ পার হতে হবে যে ব্রিজের উপর ট্রেনের গতি এতটায় কম থাকে যে মনে হয় ব্রিজটি আর ট্রেন টির ভার আর বহন করতে পারছে না , কোন রকমে ঝুলে আছে আর এখুনি পড়ে যাবে


1.Aso Minami route, Japan
এই রেলপথ টি ঠিক সেই অঞ্চলে অবস্থিত যার আশে পাশে রয়েছে জাপানের সবচেয়ে জীবন্ত আগ্নেয়গিরি গুলো।




সর্বশেষ এডিট : ২৭ শে এপ্রিল, ২০১১ সকাল ৮:৫৬
৮৬টি মন্তব্য ৮১টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

লবণ্যময়ী হাসি দিয়ে ভাইরাল হওয়া পিয়া জান্নাতুল কে নিয়ে কিছু কথা

লিখেছেন সম্রাট সাদ্দাম, ০২ রা মে, ২০২৪ রাত ১:৫৪

ব্যারিস্টার সুমনের পেছনে দাঁড়িয়ে কয়েকদিন আগে মুচকি হাসি দিয়ে রাতারাতি ভাইরাল হয়েছিল শোবিজ অঙ্গনে আলোচিত মুখ পিয়া জান্নাতুল। যিনি একাধারে একজন আইনজীবি, অভিনেত্রী, মডেল ও একজন মা।



মুচকি হাসি ভাইরাল... ...বাকিটুকু পড়ুন

মিল্টন সমাদ্দার

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ০২ রা মে, ২০২৪ রাত ৩:০৬

অবশেষে মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করেছে ডিবি। এবং প্রেস ব্রিফিংয়ে ডিবি জানিয়েছে সে ছোটবেলা থেকেই বদমাইশ ছিল। নিজের বাপকে পিটিয়েছে, এবং যে ওষুধের দোকানে কাজ করতো, সেখানেই ওষুধ চুরি করে ধরা... ...বাকিটুকু পড়ুন

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

×