somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ডিজিটাল ক্যামেরা এইবার কিন্যাই ফালামু- বিজ্ঞ ভাইবইনরা সাহায্যের হাত বাড়াইয়া দেন!!

০৬ ই জুলাই, ২০১১ সন্ধ্যা ৭:৫৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


অনেক হইছে ভাইসকল আর না, আমার ৫ মেগাপিক্সেলের Olympus দিয়া আর পোষায় না। টেকনোলজি অনেক আগাইয়া গেছে আর ফাটাফাটি সব ক্যামেরা ভালো দামেই এখন পাওয়া যায়, তো এখন আর প্রাগৈতিহাসিক মডেলের ক্যামেরা নিয়া গুঁতাগুঁতি করতে মঞ্চায় না। নেটে খানিক খোঁজাখুঁজি করলাম আর ব্লগের সব তুখোড় শুটার (!)রা তো আছেনই আমারে পথ দেখানোর জন্য। ভাইয়েরা আমি আবার ক্যাজুয়াল শুটার, ফটোগ্রাফীর অলিগলি আমার কোন কিছু জানা নাই। তাই SLR বা DSLR আমার জন্য না, শুরুতেই বইলা দিলাম। আমার টার্গেট মেইনলি Point & Shoot/Ultra compact ডিজাইনের দিকে।

আমার যেটা দরকার, সেটা হল পরিবারের সাথে সুন্দর মুহূর্তগুলা বা বেড়াতে গেলে ভালো কোয়ালিটির সুন্দর স্ন্যাপ যাতে নিতে পারি সেইরকম হইতে হইব। সেইসাথে অল্প আলোয় যাতে ভালো ছবি তুলন যায় সেটাও থাকতে হইবো। প্লাস হাই ডেফিনেশন ভিডিও রেকর্ড করার অপশন টাও এখনকার জন্য দরকার হইয়া পড়ছে। কয়েকদিন নেটে সার্চ মাইরা কিছু মডেলের উপর আমার নেক নজর পড়ছে। ভাইজানেরা একটু কইয়েন যে-

১) কোনটা আমার প্রয়োজন অনুযায়ী মানানসই?
২) বাংলাদেশে পাওয়া যায় কিনা, গেলে কোন জায়গায় পাওয়া যাইতে পারে? কেননা অনেকদিন ক্যামেরা কেনাবেচা নিয়া খোঁজখবর রাখি না।
আর
৩) দাম কত হইতে পারে?কইয়া রাখি আমার বাজেট ২২,০০০ টাকা।

মডেলগুলান হইলো-

Canon Powershot IXUS 130IS



Canon Powershot ELPH 100HS/IXUS 115HS



Canon Powershot ELPH 300HS/IXUS 220HS



Nikon Coolpix S3100



Panasonic Lumix FH25



Sony Cybershot DSC-TX10



Sony Cyber-shot DSC-W350



Sony Cybershot DSC-WX7



Sony Cybershot DSC-WX9



তো ভাই ও বইনেরা, আপনেরা আওয়াজ দেন তো বড় উপকার হয় আর যদি আপনাদের নিজস্ব কোন রেকমেন্ডেশন থাকে তাও কইয়া ফেলাইয়েন দ্বিধা ছাড়াই। শুভসন্ধ্যা।










সর্বশেষ এডিট : ০৬ ই জুলাই, ২০১১ সন্ধ্যা ৭:৫৩
১৬টি মন্তব্য ১৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×