somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

একজন কোরান ও সহিহ হাদীস পালনের দাবীদারের সাথে আমার কথোপোকথন।

১৮ ই জুলাই, ২০১২ সকাল ১০:৫১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একজন কোরান শরীফ ও সহিহ হাদীস মানার দাবীদার আগত রমজান উপলক্ষে বিভিন্ন পেপার কাট থেকে আট রাকাত তারাবির বয়ান দিলেন। শুদ্ধ হাদিসে রসুলে করিম সল্লেল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ২০ রাকাত তারাবীর কথা পরিষ্কার ভাবে উল্লেখ থাকার পরও ওনাদের আপত্তি। হযরত ওমরের যামানায় সাহাব-একেরামের ইজমায় জামাতের সাথে নিয়মিত ২০ রাকাত তারাবী শুরু হয়, এভাবে চলে ওসমান, আলিসহ
সব খলিফাডের জামানা, ৪ মাযহাবের প্রতিটিতেই তারাবী কমপক্ষে ২০ রাকাত! ১৪০০ বছর ধরে পবিত্র মক্কা-মদীনায় আজো চালো আছে ২০ রাকাত তারাবী। এরপরও ওনাদের আপত্তি। মেইলে লিখলাম :

জনাব, যদি বলেন আবু বকর, ওমর , ওসমান, আলি সহ ওনাদের অনুসারী মুসলমানরা কেউ কোরাণ হাদীস বুঝেন নি, বা মানেন নি, এবং আপনিই কোরান হাদীস বুঝেন এবং মানেন, ওমর , ওসমান, আলি সহ সাহাবারা বেদাত চালু করেছেন, তবে আমি বলব আপনার ধর্মীয় বিশ্বাস এবং আমার ধর্মীয় বিশ্বাস আলাদা। সেই ক্ষেত্রে আপনার সাথে আমার ধর্ম বিষয়ে কথা বলার দরকার নেই।

যদি বলেন ওমর , ওসমান, আলি সহ সাহাবাদের জামাত সঠিক পথ ও মতের উপর ছিলেন তবে - ২০ রাকাত তারাবী পড়েন।


উনি জবাব দিলেন : মুহতারাম,

আপনি তো আমার প্রতি তুহমাত দিলেন। বরং আপনারাইতো সাহাবাদের (রা) অনুসরণ করেন না।
এটাচ ফাইলে সংক্ষেপে প্রমাণ পাবেন, সাহাবাদের আমাল কি ছিল?
বিস্তারিত আলোচনা ই-মেইলে সম্ভব নয়।
এরপরেও যদি না বুঝেন তবে জেনে রাখুন - আল্লাহ তা‘আলাই হিদায়াতাদাতা।

যাঝাকাল্লাহ


উনি পিছলে গেলেন তাই মেইলে আবার লিখলাম : জনাব, যদি বলেন ওমর , ওসমান, আলি সহ সাহাবারা বেদাত চালু করেছেন, ওমর , ওসমান, আলি সহ ওনাদের অনুসারী মুসলমানরা কেউ কোরাণ হাদীস বুঝেন নি, বা মানেন নি, তবে আমি বলব আপনার ধর্মীয় বিশ্বাস এবং আমার ধর্মীয় বিশ্বাস আলাদা। সেই ক্ষেত্রে আপনার সাথে আমার ধর্ম বিষয়ে কথা বলার দরকার নেই।

আগে জানা দরকার আপনার এবং আমার ধর্মীয় বিশ্বাসের ভিত্তি এক কি না?


উনি জবাব দিলেন : Dear Mr. Gaffar Bhai,

We are flow to Quran and shahi Sunnah . Prof. Mahammud ( s) kiamul lail salat was 8+3 = 11 (Bokahri ) and Umar ( R) order to ubai bin kab and tamim dari sum people are flow and read to Kiamul Lail (tarabi ) 8+3= 11 rakat (muattai malek) so kiamul lail is 8+3 including Bitir 11 rakat not 20 rakat. 20 rakat hadith all are jal and joif . Please see the albani tarabi book .so we are flow to Rasul (s) and kholafia rashidin ( Sunnah) not Mazhab . please you can proved me a any kind shahi hadith favour of 20 rakat.

Regards,

আবার পিছলে গেলেন তাই মেইলে আবার লিখলাম : জনাব, আগে জানা দরকার আপনার এবং আমার ধর্মীয় বিশ্বাসের ভিত্তি এক কি না?

যদি বলেন ওমর , ওসমান, আলি সহ সাহাবারা বেদাত চালু করেছেন, ওমর , ওসমান, আলি সহ ওনাদের অনুসারী মুসলমানরা কেউ কোরাণ হাদীস বুঝেন নি, বা মানেন নি, তবে আমি বলব আপনার ধর্মীয় বিশ্বাস এবং আমার ধর্মীয় বিশ্বাস আলাদা। সেই ক্ষেত্রে আপনার সাথে আমার ধর্ম বিষয়ে কথা বলার দরকার নেই।


উনি জবাব দিলেন যথা রীতি আমার প্রশ্ন গুলোর উত্তর না দিয়ে:
Dear Mr. Gaffar Bhai,

We are follow to Quran and shahi Sunnah . Prof. Mahammud ( s) kiamul lail salat was 8+3 = 11 (Bokahri ) and Umar ( R) order to ubai bin kab and tamim dari sum people are follow and read to Kiamul Lail (tarabi ) 8+3= 11 rakat (muattai malek) so kiamul lail is 8+3 including Bitir 11 rakat not 20 rakat. 20 rakat hadith all are jal and joif . Please see the albani tarabi book .so we are follow to Rasul (s) and kholafia rashidin ( Sunnah) not Mazhab . please you can proved me a any kind shahi hadith favour of 20 rakat. I am a Muslim not hanafi and my Religion is Islam ( Quran and shahi Sunnah). I hope you are agree with me follow to only Quran and shahi Sunnah not Kiaus , Histri and story.

Please open the attached file regarding the proper documentary abidance.

Regards,

যেহেতু আবার পিছলে গেলেন তাই মেইলে আবার লিখলাম :
জনাব আমার জিজ্ঞাসা তারাবী নিয়ে নয়, জানাতে চাইছি আপনার এবং আমার ধর্মীয় বিশ্বাসের ভিত্তি এক কি না?


ওমর ওসমান আলি কি আপনার মত কোরান ও সহিহ হাদীস জানতেন? এগুলো মানতেন ? নাকি মনগড়া বেদাত চালু করে ওনারা আমার মত অজ্ঞ মূর্খদের গোমরাহ করেছেন ?


যদি বলেন ওমর , ওসমান, আলি সহ সাহাবারা বেদাত চালু করেছেন, ওমর , ওসমান, আলি সহ ওনাদের অনুসারী মুসলমানরা কেউ কোরাণ হাদীস বুঝেন নি, বা মানেন নি, তবে আমি বলব আপনার ধর্মীয় বিশ্বাস এবং আমার ধর্মীয় বিশ্বাস আলাদা। সেই ক্ষেত্রে আপনার সাথে আমার ধর্ম বিষয়ে কথা বলার দরকার নেই।

১১টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দেশ এগিয়ে যাচ্ছে; ভাবতে ভালই লাগে

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:০৩


বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, ১৯৭২ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল নেতিবাচক। একই বছরে পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ১ শতাংশ। ১৯৭৩ সালে পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের প্রবৃদ্ধি ছিল ৭... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×