somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কি বলে আপনার সংখ্যাবিজ্ঞান ??

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ২:৩৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



"সৃষ্টির রহস্য সংখ্যার মধ্যে লুকানো আছে" - গ্রিক ফিলোসফার্স

সংখ্যার আমাদের জীবনে একটি গুরুত্বপূর্ণ স্থান আছে। এটি আপনার মোবইল ফোন, আপনার সামাজিক নিরাপত্তা, আপনার ক্রেডিট কার্ড, আপনার লাইসেন্স, আপনার এটিএম এর সংখ্যা। এই সব সংখ্যা আপনার জন্য সত্যিই গুরুত্বপূর্ণ এবং আপনি এর একটিও হারিয়ে ফেললে ঝামেলায় পরে যাবেন।


যাইহোক, এই শারীরিক সংখ্যার পাশাপাশি (আপনার মোবাইল ফোনের মতো) আরও অন্যান্য সংখ্যা রয়েছে যা আপনার জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তারা আপনার জন্মের মুহূর্ত থেকে সরাসরি আপনার জীবনের উপর তাদের প্রভাব বিস্তার শুরু করে এবং তারা আপনার মৃত্যু পর্যন্ত আপনাকে প্রভাবিত করবে।

তাই আমি ইতিহাস, পটভূমি বা সংখ্যাসূচকতার উৎস ব্যাখ্যা করে আপনার সময় নষ্ট করব না কারণ আমি মনে করি এটি খুব সামান্য প্রাসঙ্গিকতা। আমি কেবল বিশুদ্ধ সংখ্যাসূচকির সীমানাগুলির মধ্যেই নিজেকে রেখেছি - এমন সংখ্যক মৌলিক শিল্প যা গড় মানুষের পক্ষে অপরিহার্য।

যদিও ইউনিভার্সের মধ্যে অসীম সংখ্যক সংখ্যা রয়েছে, তবে তারা সবগুলি ১০ টি মৌলিক সংখ্যা (০, ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯) দ্বারা গঠিত।

যদিও জিরো (০) একটি গাণিতিক দৃষ্টিকোণ থেকে খুব গুরুত্বপূর্ণ সংখ্যা, যদিও এটি এমন একটি সংখ্যা যা জীবনকে প্রভাবিত করতে পারে না বলে মনে করা হয়। অতএব, এটি সংখ্যাসূচক একটি পৃথক সংখ্যা হিসাবে অধ্যয়ন করা হয় না। যাইহোক, এটি (শূন্য) গোয়েন্দা বিজ্ঞান অনন্তকালের প্রতীক হিসাবে বিবেচিত হয় এবং এটি কিছু সংখ্যাসূচক গণনাগুলিতে একটি যৌগ সংখ্যা হিসাবে ব্যবহৃত হয় (বিশেষ করে নাম সংখ্যাসূচকতার সাথে সম্পর্কিত [যা নিয়ে হয়ত আমি আর এক পোস্টে আলোচনা করব] )

পুরো বিজ্ঞানের (যদি আমি শৃঙ্খলাবদ্ধ সংখ্যাতত্ত্বকে বিজ্ঞান হিসাবে ধরি) সংখ্যাবিজ্ঞান মানব জীবনের উপর এই ৯ মৌলিক সংখ্যার (১ থেকে ৯) প্রভাবের চারপাশে ঘুরপাক খায়।

এই গবেষণার একটি খুব আকর্ষণীয় দিক হল, এটি আমাদের ভবিষ্যত জীবনের ইমপ্যাক্ট এর জন্য অত্যধিক সাহায্যকর হতে পারে।

আপনি পড়া শুরু করার আগে কিছু সাধারণ পয়েন্ট ব্যাখ্যা করা যাক যেটার সম্মুখীন আপনি হবেন ।

আপনার সংখ্যা কোনটি?

পরিসংখ্যানে মানুষকে তাদের জন্মের তারিখের ভিত্তিতে শ্রেণীবিন্যাস করা হয়। উদাহরণস্বরূপ, যারা ১, ১০, ১৯ বা ২৮ তারিখে জন্মগ্রহণ করে, তাদের সংখ্যা ১ । কারণ আমরা এই সংখ্যাগুলির সংশ্লিষ্ট সংখ্যা যোগ করলে তারা সবাই একের ঘরে চলে আসে।

যেমনঃ

সংখ্যা ১০ এর দুটি সংখ্যা ১ এবং ০
১ + ০ = ১

সংখ্যা ১৯ এর দুটি সংখ্যা ১ এবং ৯ আছে
১ + ৯ = ১০, ১ + ০ = ১

সংখ্যা ২৮ দুটি সংখ্যা ২ এবং ৮
২ + ৮ = ১০, ১ + ০ = ১

একইভাবে যারা ২য়, ১১, ২০ বা ২৯ তারিখে জন্মগ্রহণ করে, তাদের সংখ্যা ২।

২৯, ২ + ৯ = ১১, ১ + ১ = ২

উপরে ভিত্তি করে, আপনি যে শ্রেণীতে অন্তর্গত তার হিসাব করতে পারেন।

উদাহরণস্বরূপ, যদি আপনি ২৭ তারিখে জন্মগ্রহণ করেন তবে ২৭ সংখ্যা (২ এবং ৭) যোগ করে আপনি গণনা করতে পারেন যে আপনি ৯ নম্বরের শ্রেণীভুক্ত।

(২ + ৭ = ৯) এটা পেয়েছেন?

সংখ্যাগরিষ্ঠ সংখ্যক মোট ৯ টি শ্রেণির সংখ্যা ১ থেকে শুরু করে সংখ্যা ৯ পর্যন্ত।

'Cusp' বলতে কি বুঝায় ?

'Cusp' এই শব্দটি এই আলোচনায় অনেক সময়ই আসবে। সুতরাং এই cusp শব্দের অর্থ ভালোভাবে বুঝে নেয়াই ভাল। 'Cusp' মানে রাশিচক্রের প্রথম কয়েক দিন বা শেষ কয়েক দিন নির্দেশ করে। মানুষ যখন বলবে যে তারা 'Cusp' আছে তখন তারা প্রথম কয়েকদিনে অথবা রাশিচক্রের শেষ কয়েক দিনের মধ্যেই জন্ম নেয়। উদাহরণস্বরূপ, ১৯ মার্চ কেউ জন্মগ্রহণ করলে সে মেষ এবং মীন এর চাঁদের (Cusp) উপর হবে। ফলস্বরূপ, তারা উভয় লক্ষণ বৈশিষ্ট্যের একটি মিশ্রণ। এক দিকে মীনরা যেমন সাধারন লাজুক, পশ্চাতপদ, চাপা স্বভাব, সন্দেহগ্রস্থ হতে পারে অন্যদিকে মেষরা উদ্যমী শক্তি, সাহস, দৃঢ় মনভাবি প্রকৃতির হতে পারে।



উপরের দুইটি পয়েন্টের সাথে, আসুন আমরা সব নম্বরের যাত্রা শুরু করি -

প্রথমত, এই সংখ্যাটি একটি বছরের মধ্যে সময়সীমার প্রতধিত্ব করে এই চার্টটি দেখায় যা বিভিন্ন সংখ্যা দ্বারা প্রভাবিত হয়।

আসুন এই চার্টের প্রতি নজর দেই যা একবছরের সময়সীমার প্রতিনিধিত্ব করে যা বিভিন্ন সংখ্যার দ্বারা প্রভাবিত হয়। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চার্ট, কারণ এটি একটি নির্দিষ্ট সংখ্যক নির্দিষ্ট সময়কালের সাথে সম্পর্কিত এটির গ্রহ এবং রাশিচক্রের সময়ের সাথে সম্পর্কিত।


উপরের চার্ট সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ ব্যাখ্যামূলক পয়েন্ট:

সৌর বছরের শুরু:

জ্যোতিষশাস্ত্রীয় দৃষ্টিভঙ্গি থেকে দেখা যায় যে প্রকৃত সৌরবর্ষ প্রতি বছর ২১ - ২৩শে মার্চ তারিখে সূর্যের প্রবেশের সাথে শুরু হয়, এবং ৩০ ডিগ্রীর রাশিচক্রের প্রত্যেকটি সাইনের মধ্য দিয়ে প্রবাহিত হয়। প্রতিটি, একের পর এক ৩৬৫ ১/৪ দিনের মধ্যে গ্রহণ করে, যা আমাদের কাছে ৩৬৫ দিন হিসাবে গৃহীত।

পৃথিবী, প্রতি ২৪ ঘন্টার মধ্যে নিজের অক্ষের উপর একবার ঘূর্ণন করে, রাশিচক্রের সমস্ত ১৩ টি সংকেতকে ঘুরিয়ে দেয় যাতে প্রতি ২৪ ঘন্টায় একবার পৃথিবীর প্রতিটি অংশ এরা অতিক্রম করতে পারে। চন্দ্র চন্দ্র মাসের ২৮ দিনে পৃথিবীর চারদিকে ঘুরছে। এই বিস্ময়কর প্রক্রিয়াটিকে ঘড়ির, ঘন্টার কাটা, মিনিটের এবং সেকেন্ডের কাটার সাথে সাদৃশ্যপূর্ণ।

গ্রহ: ইতিবাচক বা নেতিবাচক?

আপনি চক্রের মধ্যেও লক্ষ্য করতে পারেন যে গ্রহগুলির একটি ধনাত্মক এবং নেতিবাচক মান রাশিচক্রকে শাসন করে। তবে, গ্রহের ইতিবাচক ও নেতিবাচক মান 'ভালো' বা 'খারাপ' গুণ নয়। প্রকৃতপক্ষে ইতিবাচক প্রভাব আরো শারীরিক এবং বলপূর্বক গুণাবলী প্রতিনিধিত্ব করে, আর নেতিবাচক ব্যক্তির মানসিক গুণাবলী প্রতিনিধিত্ব করে।

সূর্য এবং চাঁদ কি গ্রহ ??

যদিও প্রকৃত পক্ষে সূর্য এবং চাঁদ গ্রহ নয় (বরং স্টার এবং স্যাটেলাইট), সংখ্যাবিজ্ঞানে তারা গ্রহ হিসাবে বিবেচিত হয় যেহেতু তারা মানুষের জীবনকে ব্যাপকভাবে প্রভাবিত করে।

এটিও লক্ষ্য করা যায় যে, সংখ্যাবিজ্ঞানে প্লুটো গ্রহটি আমাদের উপর প্রভাব রাখতে যথেষ্ট গুরুত্বপূর্ণ একটি গ্রহ বলে মনে করা হয় না। (যদিও আপনি উপরের চার্টে ইউরেনাস ও নেপচুনকে দেখেননি, তবে যথাক্রমে সংখ্যা ৪ এবং ৭ এর গ্র্যান্ট হিসেবে এদের খুব ভালভাবে বিবেচনা করা হয়)

এখন সপ্তাহ এবং সপ্তাহের দিনগুলি নির্ধারিত সংখ্যা দ্রুত জেনে নেই।

সপ্তাহের এবং গ্রহের জন্য নির্ধারিত সংখ্যক প্রতিনিধিত্বকারী চার্টঃ



বিভিন্ন সংখ্যার জন্য নির্ধারিত গ্রহ, সপ্তাহের দিন এবং সময়-কালের উপর ভিত্তি করে বিভিন্ন সংখ্যা এবং আমাদের জীবনে তাদের প্রভাব সংখ্যাবিজ্ঞানের ব্যাখ্যাঃ



নম্বর "১" সংখ্যাতত্তে সূর্যের সংখ্যা। সংখ্যা ১ থেকেই সংখ্যাতত্তের শুরু, আসলে সংখ্যাতত্তে এই ১ এর জন্যই বাকি ৯টি সংখ্যা সৃষ্টি হয়। সমস্ত সংখ্যার ভিত্তি হল "১"- সমস্ত জীবনের ভিত্তি হল "১" ।


সংখ্যা "১" গুণাবলিঃ

এই সংখ্যার ব্যক্তিরা সৃজনশীল, উদ্ভাবক, স্বতন্ত্র, ইতিবাচক ও রোমান্টিক ব্যক্তি। জন্মের সংখ্যা ১ বা তার সিরিজের ব্যক্তিরা নিজের কাজে সৃজনশীল, দৃঢ় ব্যক্তিত্ব, তার নিজের মতামত, মূলনীতি এবং পরিণতিতে অন্তর্নিহিত থাকে। বেশী বা কম একগুঁয়ে, নিশ্চিত কার্যভার সম্পন্ন করে, যার কারনে এদের যে কোন কাজ দিয়ে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন, এরা যে কাজ গ্রহণ করেছে তা তারা সম্পন্ন করেই থামবে। এই সংখ্যার অধীনে জন্মগ্রহণকারী সমস্ত পুরুষদ এবং মহিলাদের, যেমন ১, ১০, ১৯, বা কোনও ২৮ (এই সমস্ত সংখ্যা একটি আমি তৈরি করে), আরো বিশেষ করে যারা জন্মগ্রহণ করা হয় ২১ শে জুলাই এবং ২৮শে অগাস্টের মধ্যবর্তী সময়ের মধ্যে বা ২১ শে মার্চ থেকে ২৮ শে এপ্রিল পর্যন্ত যাকে রাশিচক্রের সময় "সূর্যের হাউস" বলা হয়, এই সময়ের মধ্যে সূর্যকে সর্বশক্তিমান বলে মনে করা হয়।

সংখ্যা ১ এর মানুষরা উচ্চাভিলাষী হয়; তারা সংযমকে অপছন্দ করে, তারা সবসময় তাদের পেশায় সর্ব স্রেস্ট হবার অভিপ্রায়ে থাকে, এবং এরা তাদের পেশায় খুবই ভাল করে। এরা এদের কর্তৃত্ব বজায় রাখে এবং নিজেদেরকে সম্মান করার সাথে সাথে নিজেদের সন্মান রক্ষার জন্য সর্বদায় সজাক থাকে। এদের অধস্তনরা এদের কর্তৃত্ব এক বাক্কে অনুসরণ করে।
এদের মধ্যে নেত্রিত্ত্ব দেয়ার ক্ষমতা প্রখর।

১ সংখ্যার ব্যক্তিরা নীতিতে অনেকটা অটল হয়। একগুঁয়েমির কারনে অনেক সময় অনেকে এদের অহংকারী মনে করে কিন্তু এরা কদাচিৎ ই অহংকারী হয়ে থাকে। এরা খুবই বন্ধু ভাবাপন্ন হয়, এই জন্য এদের প্রচুর বন্ধু থাকে। একগুঁয়ে / রগচটা ভাবের কারনে অনেক সময় এরা অনেক শত্রুও তৈরি করে থাকে।
শৈল্পিক কর্মকাণ্ডে এরা বেশি ভাল করে থাকে।


শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

এই সংখ্যার মানুষদের তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিকল্পনাগুলি যে সমস্ত দিনগুলিতে সম্পন্ন করা উচিৎ। যেমনঃ ১, ১০, ১৯ বা ২৮। বিশেষ করে ২১ শে জুলাই থেকে ২৮ আগস্ট, এবং ২১ শে মার্চ থেকে ২৮ শে এপ্রিল পর্যন্ত সৌভাগ্য তুঙ্গে থাকে।
রবিবার এবং সোমবার "১" নম্বরের জন্য সবচেয়ে শুভ দিন। সপ্তাহের দিনগুলি বিশেষ করে যদি তাদের "নিজের সংখ্যা" ১, যেমন ১, ১০, ১৯, বা ২৮ খুবই শুভ হয় এবং পরবর্তী ২, ৪, ৭, ১১, ১৩, ১৬, ২০, ২২, ২৫, ২৭, ২৯ অথবা ৩১ তারিখের দিনগুলকে ২য় শুভ দিন হিসেবে গণনা করা হয়।

"১" নম্বরের অধীন জন্মগ্রহণকারী ব্যক্তিদের জন্য সবচেয়ে সৌভাগের রং হল গোল্ডেন বাদামী রঙের সোনা, পিতৃত্ব ও ব্রোঞ্জ। তাদের "শুভ" jewels হল পোখরাজ, অম্বর, হলুদ হীরা এবং এই রংয়ের সব পাথর। যদি সম্ভব হয়, এমন ভাবে পরতে হবে যা শরীরের সংস্পর্শে থাকে।



সংখ্যা ২ চাঁদের প্রতীক এবং সূর্যের নারীবাদী বৈশিষ্ট্য সম্বলিত। এই কারণে সংখ্যা ২ এর মানুষের চরিত্রগুলি নিখুঁতভাবে ১ সংখ্যার মানুষের চরিত্রের বিপরীত হয়, সংখ্যা ১ ও ২ মধ্যে স্পন্দন সুরেলা হয় এবং তারা ভাল সমন্বয় করে।

সংখ্যা ২ ব্যক্তি যে কোনও মাসের ২, ১১, ২০, বা ২৯ তারিখে জন্মগ্রহণ করে, তবে ২০ শে জুন থেকে ২৭ শে জুলাইয়ের মধ্যবর্তী সময়ে জন্মগ্রহণ করলে তাদের বৈশিষ্ট্যগুলি আরো প্রকট হয়, এই সময়টিকে বলা হয় "চাঁদের হাউস"। ২০ শে জুলাই "Cusp" এর সাত দিন যোগ করা হয়েছে।

সংখ্যা ২ এবং সংখ্যা ১ ব্যক্তিরা একসাথে খুব ভাল জুটি হয়, এছাড়াও এবং সংখ্যাসূচক ৭ ব্যক্তি, যেমন কোনও ৭, ১৬ তারিখে বা যে কোনও মাসের ২৫ তারিখে জন্মদিনে জন্মগ্রহণকারী ব্যক্তিরা সংখ্যা ২ এর দ্বিতীয় ভাল জুটি।


সংখ্যা "২" গুণাবলিঃ

সংখ্যা ২ ব্যক্তিরা শান্ত প্রকৃতির, কল্পনাপ্রবণ, শৈল্পিক, এবং রোমান্টিক হয়। ১ সংখ্যার মতই এরা উদ্ভাবক, কিন্তু তারা তাদের ধ্যান-ধারনা বেশিদূর বয়ে নিয়ে যেতে পারেন না। তাদের গুণাবলী শারীরিকতার চেয়ে মানসিকতায়ই বেশী এবং তারা সংখ্যা ১ এর মত কদাচিতই শারীরিকভাবে শক্তিশালী হয়। এক কথায় আত্মবিশ্বাসের অভাব থাকে।

তবে এদের অনুপ্রেরণা দিলে এরা অসাধ্যও সাধন করে দেখাতে পারে। (এদের সব সময় একটা কাঁধের দরকার হয়, যে কাঁধে এরা মাথা রাখতে পারে। )

যে প্রধান ত্রুটিগুলি নিয়ে এদের কাজ করা উচিৎ তা হলঃ অস্থির ও অনিশ্চিয়তা, এদের পরিকল্পনা এবং ধারণার মধ্যে ধারাবাহিকতার এবং আত্মবিশ্বাসের অভাব। এরা অপ্রত্যাশিত কিছু পছন্দ করে না, এবং যদি সুখী পরিবেশে না পায় তবে খুব সহজেই হতাশ ও বিষণ্ণতায় ভোগে। এরা অত্যধিক সংবেদনশীল হয়। (Please handle with care :P )


শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

সংখ্যা ২ ব্যক্তিদের তাদের প্রধান পরিকল্পনা এবং ধারণাগুলি তাদের নিজেদের সংখ্যার সাথে মিলিয়ে করা উচিত,২, ১১, ২০, বা ২৯ তারিখে, তবে বিশেষ করে ২০ শে জুন থেকে ২৭ ই জুলাই এর মধ্যে সৌভাগ্য তুঙ্গে থাকে।

সপ্তাহের শুভ দিন হল রবিবার, সোমবার এবং শুক্রবার (শুক্রবার এই ক্ষেত্রে শুক্র দ্বারা শাসিত হয়), এবং বিশেষ করে ১ সংখ্যার মত তাদের নিজস্ব সংখ্যাগুল, যেমন ২, ১১, ২০, অথবা ২৯, এবং পরবর্তী শুভ দিন হল ১, ৪, ৭, ১৩, ১৬, ১৯, ২২, ২৫, ২৮, ৩১।

"সৌভাগ্যের" রঙের জন্য তারা সবুজের সবগুলো ছটা (গাঢ় থেকে হালকা রং পর্যন্ত), এবং ক্রিম বা সাদা রঙের পরিধান করা উচিত তবে যতটা সম্ভব অন্যান্য সব গাঢ় রং বিশেষ করে গাঢ় কালো, বেগুনি এবং গাঢ় লাল থেকে দূরে থাকা উচিত।

তাদের সৌভাগ্যের পাথর এবং jewels হলো মুক্তো, moonstones, ফ্যাকাশে সবুজ পাথর, এবং তাদের সঙ্গে সবসময় একটি জেডের টুকরা বহন করা উচিত, সম্ভব হলে শরীরের সংস্পর্শে রাখলে ভাল।



সংখ্যা ৩ প্ল্যানেট জুপিটারের জন্য প্রত্নতত্ত্বের মধ্যে দাঁড়িয়ে আছে একটি গ্রহ যা জ্যোতিষ এবং নূ্যনতত্ত্বের সকল সিস্টেমে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি ৩ থেকে ৯ এর মধ্যে সমস্ত সংখ্যাগুলির মধ্যে সঠিকভাবে সঞ্চালিত বলের মূল লাইনগুলির মধ্যে একটি লাইন বলা যেতে পারে।

এটি সিরিজের প্রতি তৃতীয় সংখ্যার মধ্যে একটি বিশেষ সম্পর্ক, যেমন ৩, ৬, ৯ সংযোজন করে। এই সংখ্যাগুলি কোনও দিক দিয়ে একত্রিত করে তাদের চূড়ান্ত সংখ্যা হিসাবে একটি ৯ উত্পাদন করে, এবং ৩, ৬, ৯ সংখ্যার মানুষগুলো একে অন্যের প্রতি সহানুভূতিশীল হয়।

তাদের জন্মের ৩ নম্বরের জন্য ৩ জন ব্যক্তি আছে, যারা ৩, ১২, ২১, বা ৩০ তারিখে যে কোনও মাসে জন্মগ্রহণ করে, কিন্তু ৩ নম্বরের আরো তাত্পর্য থাকে যদি তারা " ৩, "১৯ শে ফেব্রুয়ারী থেকে ২৩ শে মার্চ -২৭, ২১ শে নভেম্বর থেকে ২২ শে ডিসেম্বর পর্যন্ত।


সংখ্যা "৩" গুণাবলিঃ

সংখ্যা ৩ ব্যক্তি, সংখ্যা ১ ব্যক্তিদের মতই- বিন্দুভাবে উচ্চাভিলাষী; তারা অধস্তন অবস্থান দ্বারা সন্তুষ্ট না হয়; তাদের লক্ষ্য হল অন্যদের মধ্যে নিয়ন্ত্রণ ও কর্তৃত্ব লাভের জন্য জগতে উত্থান করা। কমান্ড চালানোর জন্য তারা চমৎকার; তারা সবকিছুর মধ্যে আদেশ এবং শৃঙ্খলা ভালবাসে; তারা স্বতঃই আদেশ মান্য করে, কিন্তু তারা আদেশ পালন করার ব্যাপারে খুব বেশি জোরাজুরি করে থাকে।

সংখ্যা ৩ এর মানুষরা প্রায়ই যে কোনও ব্যবসায়, পেশায় সর্বোচ্চ পদে লাভ করতে পারে। তারা সেনাবাহিনী এবং নৌবাহিনী, সরকারি পেশায় উৎকর্ষ পদমর্যাদা অর্জন করে; এবং বিশেষ করে ট্রাস্ট এবং দায়িত্বের সকল পদে কারন তারা তাদের দায়িত্ব পালন করার জন্য অত্যন্ত সতর্ক।

এদের দোষ হল যে এরা "আইন লঙ্ঘন" এবং তাদের নিজস্ব ধারনা বহন করার জন্য জোরাজুরি করে, একনায়কতান্ত্রিকে প্রলুব্ধ হয়। এই কারণে (যদিও তারা দ্বন্দ্বপ্রবণ না হলেও) তারা অনেক শত্রুতা তৈরিতে সফল হয়। সংখ্যার ৩ ব্যক্তিরা বিশেষভাবে গর্বিত; তারা অন্যদের কাছে প্রশংসনিয় হতে খুবই পছন্দ করে; তারা অত্যন্ত স্বাধীনচেতা, এবং সীমাবদ্ধতাকে এরা ঘৃণা করে।


শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

সংখ্যা ৩ ব্যক্তিদের তাদের পরিকল্পনাগুলি সর্বদা যে কোন মাসের ৩, ১২, ২১ এবং ৩০ তারিখে সম্পন্ন করার চেষ্টা করা উচিৎ, বিশেষ করে যখন এই তারিখগুলি "১৯ ফেব্রুয়ারি থেকে ২০ শে মার্চ-২৭ শে মার্চ - ২১ নভেম্বর থেকে ২০ শে ডিসেম্বর - ২৭ শে ডিসেম্বরের মধ্যে হয় তখন এই তারিখ গুলোর মধ্যে সৌভাগ্য তুঙ্গে থাকে।

সপ্তাহের সৌভাগ্য দিন বৃহস্পতিবার, শুক্রবার এবং মঙ্গলবার। বৃহস্পতিবার হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই দিনটি বিশেষভাবে ভাল, যদি দিনটি হয় ৩, ১২, ২১ বা ৩০ তারিখ। এবং পরবর্তীতে ৬, ৯, ১৫, ১৮, ২৪, ২৭ দ্বিতীয় শুভ দিন।

সংখ্যা ৩ ব্যক্তি তাদের নিজস্ব সংখ্যায় বা ৬ এবং ৯ এ জন্মগ্রহণকারীদের সাথে সমৃদ্ধ হয়, যেমন ৩, ৯, ১২, ১৮, ২১, ৩০, ৬, ১৫, ২৪, ২৭ তারিখে জন্মগ্রহণকারী সমস্ত ব্যক্তি।

শুভ রং হলঃ উজ্জল বেগুনি, রক্তাভ লাল, রক্তবর্ণ। এই রং গুলো এদের জন্য শুভ, এই রং না হলেও এই রং কিছু স্পর্শ সবসময় তাদের সঙ্গে থাকা উচিত। এমন কি যে ঘরে বা বাড়িতে বসবাস করেন সেখানেও এই সব রং ব্যাবহারে শুভ প্রভাব পরবে। সবুজ, নীল, গোলাপী এবং গোলাপের সব শেডগুলো তাদের পক্ষে অনুকূল।

৩ এর "সৌভাগ্য" পাথর হল অ্যামিথিস। সবসময় তাদের সাথে রখতে পারলে ভাল হয়, সম্ভব হলে শরীরের সংস্পর্শে রাখতে হবে।



৪ প্ল্যানেট ইউরেনাসের প্রতীক। এটি সূর্যের সাথে সম্পর্কিত, সংখ্যা ১ এবং occultism ৪-১ অনুযায়ী লেখা হয়।

সংখ্যা ৪ ব্যক্তি যে কোনও মাসে ৪র্থ, ১৩, ২২ এবং ৩১ তারিখে জন্মগ্রহণ করে; ২১ শে জুন এবং জুলাই ২০ - ২৭ (চন্দ্রের সময়) এবং ২১ আগস্ট থেকে আগস্ট এর শেষ পর্যন্ত (সূর্যের সময়) সূর্য ও চাঁদের জ্যোডিয়াল যুগে জন্ম নেওয়া হলে তাদের ব্যক্তিত্ব আরও স্পষ্ট হয়ে যায়।


সংখ্যা "৪" গুণাবলিঃ

সংখ্যা ৪ এর নিজস্ব একটি স্বতন্ত্র চরিত্র আছে। এরা একটি বিপরীত কোণ থেকে অন্য সবাই/ সব কিছু কে দেখে থাকে। একটি যুক্তির মধ্যে এরা সবসময় বিপরীত পার্শ্ব নিবেই, ঝগড়ার মনোভাব নিয়ে এমন করে তা না কিন্তু এই বিরোধিতার কারণে এরা অনেক গোপন শত্রু বানিয়ে ফেলে যারা ক্রমাগত এদের বিরুদ্ধে কাজ করে।

এরা খুব স্বাভাবিকভাবেই ভিন্ন মতামত নিয়ে থাকে। এরা সহজপ্রবৃত্তিগতভাবে বিধি ও প্রবিধানের বিরুদ্ধে বিদ্রোহ করে, এবং যদি এদের উপায় থাকে তবে এরা সম্প্রদায় ও সরকারের মধ্যেও নিয়ম / নীতি উল্টে দেয়। তারা প্রায়ই সাংবিধানিক কর্তৃপক্ষের বিরুদ্ধে বিদ্রোহ করে এবং নতুন নিয়ম এবং প্রবিধানগুলি গার্হস্থ্য বা পাবলিক জীবনে স্থাপন করে। এরা সামাজিক প্রশ্ন এবং সব ধরণের সংস্কারের দিকে আকৃষ্ট হয়, এবং এদের মতামতগুলি অত্যন্ত রীতিবিরুদ্ধ এবং অপ্রচলিত।

সংখ্যা ৪ এর মানুষরা সহজে বন্ধুত্ব করে না। এরা ১, ২, ৭ এবং ৮ নম্বরের অধীনে জন্মগ্রহণকারী ব্যক্তিদের সাথেই এদের বন্ধুত্ব বেশি হয়ে থাকে। এরা কদাচিৎ পার্থিব বা বস্তুগত বিষয়গুলিতে সফল হয় যেমন অন্য সংখ্যাগুলির অধীনে জন্মগ্রহণকারীরা সফল হয় এবং একটি নিয়মানুযায়ী এরা সম্পদের সঞ্চিয়ে উদাসীন। যদি এরা টাকা অর্জন করে বা দেওয়া হয় তবে এরা সাধারণত যেভাবে ব্যবহার করে বা বিনিয়োগ করে তা মানুষকে আশ্চর্য করে।

এদের প্রধান ত্রুটিগুলি হল যে এরা অত্যন্ত অনুভূতিশীল এবং সংবেদনশীল, এদের অনুভূতি আহত হয়, একাকী এবং বিচ্ছিন্ন বোধে প্রলুব্ধ, এবং সফলতা লাভ না করা পর্যন্ত এরা হতাশ ও বিষণ্ণ হয়ে উঠতে পারে। নিয়ম অনুযায়ী এদের খুবই কম প্রকৃত বন্ধু থাকে, কিন্তু এই অল্প বন্ধুদের প্রতি এরা নিবেদিত এবং অনুগত থাকে, কিন্তু সবসময় সযুক্তি তর্কে এরা জড়িয়ে পরায় প্রলুব্ধ হয়।


শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

এদের পরিকল্পনাগুলি যে কোন মাসের ৪, ১৩, ২২, ৩১ তারিখে পালন করার চেষ্টা করা উচিত, তবে বিশেষ করে সেই তারিখগুলি যদি ২১ শে জুন থেকে ২২ শে জুলাই - ২৭ জুলাই, ২২ শে জুলাই থেকে আগস্ট এর শেষ পর্যন্তের মধ্যে হয় তাহলে আরও দৃঢ় হয়।

শনিবার, রবিবার, এবং সোমবার এদের জন্য সৌভাগ্যময় , বিশেষ করে যদি এদের "নিজের সংখ্যা" এই দিনের একটি হয়। দ্বিতীয় শুভ সংখ্যা ১, ২, ৭, ৮,১০, ১১, ১৬, ১৯, ২০, ২৫, ২৮, ২৯।

"সৌভাগ্য" রঙের জন্য, এদের "হাফ - শেড" " হাফ - টোন" বা "ইলেকট্রিক রং" যাকে বলে ওই ধরনের পরা উচিৎ। "ইলেকট্রিক ব্লু" এদের জন্য শুভ রঙ্গ।

এদের "সৌভাগ্য" এর পাথর নীলকান্তমণি, হালকা বা গাঢ়, এবং যদি সম্ভব হয় তবে এদের শরীরের সাথে সংস্পর্শে রেখে পাথরটি পরতে হবে।



সংখ্যা ৫ প্ল্যানেট বুধের প্রতীকী, এবং এদের সমস্ত বৈশিষ্ট্য বহুমুখী এবং মার্জিত হয়।

সংখ্যা ৫ এর ব্যক্তিরা যে কোন মাসে ৫, ১৪, এবং ২৩ তারিখে জন্মগ্রহণ করে, তবে তাদের বৈশিষ্ট্য আরো চিহ্নিত হয় যদি তারা "৫ এর সময়কাল" নামে অভিহিত যা ২১ শে মে থেকে ২১ শে জুন, ২৭ শে জুন তারিখে এবং ২১ আগস্ট থেকে ২২ শে সেপ্টেম্বর মধ্যে হয়।


সংখ্যা "৫" গুণাবলিঃ

সংখ্যা ৫ এর মানুষরা সহজে যে কোন মানুষের সাথে বন্ধুত্ব গড়ে তুলতে পারে, কিন্তু তাদের সেরা বন্ধু হয় তাদের নিজের সংখ্যায় যেমন যে কোন মাসের ৫, ১৪ এবং ২৩ তারিখে জন্মগ্রহণকারী।

সংখ্যা ৫ ব্যক্তিরা মানসিকভাবে অত্যন্ত অনুপযুক্ত। তারা তাদের স্নায়ুতে বেঁচে থাকে এবং উত্তেজনা পছন্দ করে।

এরা চিন্তা এবং সিদ্ধান্তে দ্রুত হয়, এবং কর্মে বেশ আবেগপ্রবণ। এরা স্বাভাবিকভাবে কাজকর্মকে ঘৃণা করে এবং দ্রুত অর্থ উপার্জন করার সব পদ্ধতিতে ঝাঁপিয়ে পড়ে। এরা উদ্ভাবন এবং নতুন ধারণা দ্বারা অর্থ উপার্জনের একটি গভীর অনুভূতি পোষণ করে। এরা জন্মগত জল্পনাকারী। এদের স্টক এক্সচেঞ্জ লেনদেনের প্রবণতা থাকে এবং যে কোন ঝুঁকি নিতে সদা প্রস্তুত।

এদের চরিত্র বিস্ময়কর স্থিতিস্থাপকতা আছে। এরা যে কোন তালগোল পাকানো অবস্থা থেকেও দ্রুত ফিরে আসতে পারে, কোন কিছুই এদের জন্য খুব দীর্ঘ হয় না। এদের প্রতীক দ্রুতগতি, যা বুধের প্রতিনিধিত্ব করে, ভাগ্যের পরিহাস এদের চরিত্রের উপর কোন দাগ ছেড়ে যেতে পারে না। যদি এরা ভাল প্রকৃতির হয় তাহলে তারা তাই থাকে; যদি খারাপ হয়, বিশ্বের কোন ধর্ম সাধকের প্রচারনা এদের উপর সামান্য প্রভাব ফেলতে পারবে না।

এদের সর্বাধিক দুর্বলতা হল যে এরা তাদের স্নায়বিক শক্তিকে একদণ্ডে নিঃশেষ করে দেয় যে প্রায়ই এদের সবচেয়ে খা্রাপ ধরনের স্নায়ুতন্ত্রে ভুগতে হয় এবং মানসিক চাপের মধ্যে এরা সহজেই খিটখিটে এবং তীব্র হয়ে ওঠে। যাকে বলে "বোকা ভুগেন খুশি মনে"।


শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

সংখ্যা ৫ ব্যক্তিরা তাদের পরিকল্পনাগুলি তাদের লক্ষ্য অনুযায়ী "নিজের সংখ্যা" অনুযায়ী যে কোন মাসের ৫, ১৪ বা ২৩ বিশেষ করে যখন এই তারিখগুলি "২১ শে মে থেকে ২১ শে জুন, ২১ আগস্ট থেকে ২০ সেপ্টেম্বর -২৭ তারিখ পর্যন্ত সময়ের মধ্যে পড়ে যায় তখন সম্পন্ন করার চেষ্টা করলে ভাল ফল পাবেন।

সপ্তাহের দিনগুলি তাদের জন্য "ভাগ্যবান" ভাগ্যবান বা "ভাগ্যবান" হয় বুধবার এবং শুক্রবার, বিশেষ করে যদি তাদের "নিজের সংখ্যা" এই দিনে এক দিনে পড়ে।

তাদের "সৌভাগ্য" এর রঙ হল হালকা ধূসর, সাদা এবং গ্লিসিং উপকরণের সমস্ত শেড, কিন্তু ঠিক যেমন এরা সব সংখ্যার বন্ধু তৈরি করতে পারে এজন্য এরা সব ধরণের রঙের সমস্ত শেড পরতে পারে, তবে তাদের জন্য সবচেয়ে ভালো হয় হালকা শেড এর রং গুলো। যথাসম্ভব গাঢ় রং পরিহার করা এদের জন্য মঙ্গলজনক ।

এদের "সৌভাগ্য" এর পাথর হীরা, এবং সব উজ্জ্বল বা ঝলকানি জিনিস; এছাড়াও প্ল্যাটিনাম বা রূপার তৈরি গহনা, এবং, যদি সম্ভব হয় শরীরের সংস্পর্শে প্ল্যাটিনাম এর মধ্যে একটি হীরা পরা উচিত।



সংখ্যা ৬ প্ল্যানেট শুক্র প্রতীকী। যেসব ব্যক্তিরা যে কোন মাসের ৬, ১৫, বা ২৪ তারিখে জন্মগ্রহণ করে তারাই ৬ সংখ্যার মানুষ, তবে তারা বিশেষ করে এই সংখ্যা দ্বারা আরও প্রভাবিত হয়, যদি তারা "৬ এর হাউস" এ জন্ম নেয় , "যা ২০ শে এপ্রিল থেকে ২০ শে-২৭ এবং ২১ শে সেপ্টেম্বর থেকে ২০ শে অক্টোবর ২৭ তারিখ এর মধ্যে হয়।

নিয়ম হিসাবে সংখ্যা ৬ অত্যন্ত চৌম্বক হয়; এরা অন্যদের আকর্ষণ করে, এবং সবাই এদের খুব পছন্দ করে এবং কদাচিৎ এরা পূজনীয় হয়ে থাকে।


সংখ্যা "৬" গুণাবলিঃ

এরা এদের পরিকল্পনার ব্যাপারে প্রচণ্ড দৃঢ়প্রত্যয়ী, কোন কিছু নিয়ে জিদ ধরলে এরা নাছোড়বান্দা আর অনমনীয় হয়ে যায়। তবে এরা এদের ভালবাসার প্রতি অনুগত দাস হয়ে ওঠে।

যদিও ৬ প্ল্যানেট ভেনাসের দ্বারা প্রভাবিত বলে বিবেচিত হয়, তবুও নিয়মানুযায়ী এদের যৌনতা থেকে "মা প্রেম" বেশি। এরা প্রেমের সব বিষয় রোমান্টিক এবং আদর্শ অবলম্বন। কোন এক উপায়ে তারা ভেনাসের সম্ভাব্য গুণাবলির দৃঢ়ভাবে গ্রহণ করে, তাই তারা সুন্দর জিনিসগুলি ভালোবাসে, তারা বেশিরভাগ শৈল্পিক বাড়ি তৈরি করে, সমৃদ্ধশিল রং, চিত্রশিল্প, মূর্তি এবং সঙ্গীতের অনুরাগী হয়। এরা এদের বন্ধুদের আতিথেয়তা করতে এবং তাদের প্রতি খুশি করতে ভালবাসে। কিন্তু এরা অসন্তোষ ও ঈর্ষা একদমই সহ্য করতে পারে না।

এরা কোন কিছু নিয়ে জিদ/ রাগ ধরলে আমৃত্যু সেটা নিয়ে লড়ে যাবে। এমন কি জিদ/ রাগের বশবর্তী হয়ে এরা এদের দায়িত্বের অনুভূতিও ভুলে যেতে পারে। এদের কে জিদ/ রাগ ধরা থেকে বিরত রাখাই শ্রেয়।

এদের অন্য কোন শ্রেণির চেয়ে আরও বেশি বন্ধুত্ব করার ক্ষমতা বেশি, বিশেষ করে ৩, ৬, ৯, বা তার সমস্ত সিরিজগুলতে জন্ম নেওয়া ব্যক্তিদের সাথে এদের বন্ধুত্ব প্রবল হয়।


শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

সপ্তাহে তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন হল মঙ্গলবার, বৃহস্পতিবার, এবং শুক্রবার, এবং বিশেষ করে ৩, ৬, ৯, ১২, ১৫, ১৮, ২১, ২৪, ২৭, বা ৩০ তারিখ যদি এই দিনের মধ্যে পরে তাহলে প্রভাব দ্বিগুণ হয়ে যায়।

উপরের তারিখগুলোতেই সংখ্যা ৬ এর পরিকল্পনাগুলি সম্পন্ন করার প্রচেষ্টা করা উচিত, বিশেষ করে যখন এই তারিখগুলির "২০ শে এপ্রিল এবং মে ২০-২৭ মধ্যে, বা ২১ সেপ্টেম্বর থেকে অক্টোবর ২০-২৭" হয় তখন এদের প্রভাব তুঙ্গে থাকে।

এদের "শুভ" রং নীলের, গোলাপ বা গোলাপীর সব শেড, হালকা থেকে গাঢ় পর্যন্ত, কিন্তু এদের কালো বা গাঢ় বেগুনি পরা এড়ানো উচিত।

এদের "সৌভাগ্য" পাথর বিশেষত ফিরোজা, এবং যতদূর সম্ভব ফিরোজার এক টুকরা তাদের ত্বকের সংস্পর্শে পরা উচিত। নাম্বার ৬ এর জন্য পান্নাও শুভ।



সংখ্যা ৭ প্ল্যানেট নেপচুনের প্রতীক, এবং ৭ এর অধীনে জন্মগ্রহণকারী সকল ব্যক্তিদের প্রতিনিধিত্ব করে যারা ৭, ১৬ বা ২৫ তারিখে জন্মলাভ করে। বিশেষ করে ৭ সংখ্যা ব্যক্তিদের প্রবল ভাবে প্রভাবিত করে যদি তারা ২১ জুন থেকে ২২ শে জুলাই, রাশিচক্রের সময় "চাঁদের হাউস" এ জন্মগ্রহণ করে। গ্রহ নেপচুন সর্বদা চাঁদের সাথে যুক্ত এবং অংশ হিসেবে বিবেচিত হয়।

এখন, যেহেতু চাঁদের সংখ্যা সর্বদা ২ হিসাবে দেওয়া হয়, তাই সংখ্যা ৭ কে চাঁদের সেকেন্ডারি নাম্বার হিসাবে গণনা করা হয় এবং চাঁদের সংখ্যাগুলির অধীন জন্মগ্রহণকারী (২, ১১, ২০, ২৯) সকলের সাথে সহজেই বন্ধুত্ব তৈরি করে।



সংখ্যা "৭" গুণাবলিঃ

যে কোন মাসের ৭, ১৬ বা ২৫ তারিখে জন্ম নেওয়া ব্যক্তিরা খুব দৃঢ়, স্বাধীন, প্রকৃত, এবং স্বাতন্ত্র্ ব্যক্তিত্ব এর অধিকারী।

এরা প্রকৃতিতে অস্থির তাই পরিবর্তন এবং ভ্রমণ ভালবাসেন। যদি এদের ইচ্ছাগুলোকে উপভোগ করার উপায় থাকে তবে এরা বিভিন্ন দেশগুলি পরিদর্শন করতেই বেশি পছন্দ করে। অনেক সময় দেখা যায় এরা ভ্রমণ বই পড়েই দুনিয়ার একটি বিস্তৃত সর্বজনীন জ্ঞান আহরণ করে ফেলে।

এরা প্রায়ই খুব ভাল লেখক, চিত্রশিল্পী বা কবি হয়ে থাকে , কিন্তু যা কিছু তারা করে, তা কখনও না কখনো জীবনের একটি অদ্ভুত দার্শনিক দৃষ্টিভঙ্গির অংশ প্রমানিত হয়।

এরা জীবনের উপাদানগুলো সম্পর্কে যত্নশীল; এরা প্রায়ই এদের মূল ধারণা বা ব্যবসা পদ্ধতি দ্বারা সমৃদ্ধ হয়ে থাকে। এরা সম্পদশালী হলে তাদের সম্পদ থেকে দাতব্য প্রতিষ্ঠান / গরিব দুখীকে দান করে। অর্থাৎ এরা বেশ দয়ালু প্রকৃতির হয়। এই সংখ্যার মহিলারা সাধারণত ধনি পরিবারে বিয়ে করে, কারণ তারা ভবিষ্যতের ব্যাপারে সবসময় উদ্বিগ্ন থাকে, এবং অনুভব করে যে তাদের যখন ভাগ্যের স্রোত ভাসিয়ে নিয়ে যাবে তখ্ন তাদের শিলার প্রয়োজন যাতে সে আশ্রয় নিতে পারবে।

৭ নম্বরের লোকেরা ব্যবসা সম্পর্কে ভাল ধারণা রাখে এবং এদের পরিকল্পনাগুলি ভালই যদি তারা সেটা শেষ পর্যন্ত নিয়ে যেতে পারে।
এরা বিদেশী দেশগুলির সঙ্গে সম্পর্কিত ব্যবসায়ে যেমন রপ্তানিকারক এবং আমদানিকারক বানিজ্যে খুব উন্নতি করে। যদি সুযোগ পায় এরা জাহাজের মালিক বা অধিনায়ক হতে পারে।

সংখ্যা ৭ মানুষরা ধর্ম সম্পর্কে খুব অদ্ভুত ধারণা রাখে। এদের ঘষামাজা গতিবিধি অনুসরণ অপছন্দ, এরা এদের নিজস্ব একটি ধর্ম তৈরি করে কল্পনা এবং রহস্য এর উপর ভিত্তি করে।

এদের সাধারণত অসাধারণ স্বপ্ন এবং আধ্যাত্মিকতার উপর দখল থাকতে দেখা যায়। এদের অসাধারণ অন্তদৃষ্টি, স্বতঃস্ফূর্ততা, অলৌকিকতা, এবং নিজস্ব একটি অদ্ভুত শান্তির চুম্বকত্ব রয়েছে যা অন্যদের উপরে খুবই প্রভাব ফেলে।


শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

৭ নম্বরের ব্যক্তিরা তাদের পরিকল্পনাগুলি সম্পন্ন করার জন্য সর্বদা চেষ্টা করে এবং সর্বদা তাদের "স্বতন্ত্র সংখ্যা" এর নিচে পড়ে যায়। এদের পরিকল্পনাগুলি যে কোন মাসের ৭, ১৬ বা ২৫ তারিখে করলে ভাল ফল পাবেন, বিশেষ করে যখন এই তারিখগুলির "২১ শে জুন থেকে ২০ শে জুলাই -২৭ তারিখ থেকে আগস্টের শেষ পর্যন্ত শুভ প্রভাব সুউচ্চে থাকে।

সপ্তাহের শুভ দিন রবিবার ও সোমবার, বিশেষ করে যদি তাদের "নিজের নম্বর" এই দিনের মধ্যে পড়ে, অথবা তাদের বিনিমেয় সংখ্যা ১, ২, ৪, ৬, ১০, ১১, ১৩, ১৯, ২০, ২২, ২8, ২৯ বা ৩১।

তাদের "সৌভাগ্য" রং সবুজ এবং সবুজের সব শেড , ফ্যাকাশে রঙের শেড, সাদা এবং হলুদের সব শেড। যতটা সম্ভব সব গাঢ় রং এড়ানোটাই এদের জন্য শ্রেয়।

তাদের "সৌভাগ্য" পাথর চন্দ্রকন্যা, "ক্যাটস- আই" এবং মুক্তো। যদি সম্ভব হয় তবে তাদের শরীরের সংস্পর্শে চন্দ্রকন্যা ("Moonstone") অথবা এক টুকরা "Moss Agate" পরলে ভাল ফল পাবেন।



নম্বর "৮" - ব্যাখ্যা করার জন্য সবচেয়ে কঠিন সংখ্যা।

সংখ্যা ৮ প্ল্যানেট শনির প্রতীক। এই সংখ্যা যে কোন মাসের ৮, ১৭, অথবা ২৬ তারিখে জন্মগ্রহণকারী সকল ব্যক্তির উপরে প্রভাব বিস্তার করে, তবে তাদের জন্মদিন যদি ২১ শে ডিসেম্বর এবং ২৬ শে জানুয়ারির মাঝামাঝি সময়ে হয় তাহলে এই সময়ের শনির (ইতিবাচক) প্রভাবে পরে আর যদি ২৬ শে জানুয়ারি থেকে ফেব্রুয়ারি ১৯-২৬ এ হয় তাহলে শনির (নেতিবাচক) প্রভাবে পরবে।

এই মানুষগুলি তাদের জীবনে বেশিরভাগই ব্যতিক্রমহীনভাবে ভুল বোঝাবুঝি মুখামুখি হয়, এবং সম্ভবত এই কারণে তারা একাকীত্ব অনুভব করে।



সংখ্যা "৮" গুণাবলিঃ

এরা খুব গভীর ও তীব্র প্রকৃতির স্বাতন্ত্র্ ব্যক্তিত্ব এর অধিকারী হয়। এরা জীবন মঞ্চে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কিন্তু বেশির ভাগ সময় এরা ভাগ্যের হাতিয়ার হিসাবে ব্যবহার হয়। এইটাকে অনেকটা বলা যায় ভাগ্যের হাতে বন্ধী।

এরা ধার্মিক হলে সেটাকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাবে, কখনো কখনো কট্টরপন্থী হয়ে পরে। সব যুক্তি বা বিরোধিতা সত্ত্বেও এরা এদের মতবাদ টেনে নিয়ে যাবেই, এই কারণে এরা তিক্ত ও নিরর্থক শত্রু বানিয়ে ফেলে।

এরা সাধারণত ঠান্ডা ও চাপা স্বভাবের দেখালেও এরা আসলে খুবই উষ্ণ হৃদয়ের এবং এরা নির্যাতিতদের প্রতি খুবই সহৃদয়। এরা তাদের আসল অনুভূতি গোপন করে এবং মানুষকে যা খুশি তাই মনে করতে দেয় ( এক্ষেত্রে মানুষ এদের ভুলই বুঝে )।

এই ৮ নম্বর মানুষরা হয় মহা-সফল না হলে মহা-ব্যর্থ; তাদের ক্ষেত্রে কোন মাঝামাঝি বলে কিছু নেই।

যদি উচ্চাভিলাষী হয়, তবে সাধারণত এরা পাবলিক লাইফ বা সরকারি দায়বদ্ধতায় জড়িয়ে পরে এবং অতি উঁচু অবস্থান অধিকার করে নেয় যেখানে প্রায়ই আত্মাহুতির ব্যপারটা জড়িত থাকে। তবে পার্থিব দৃষ্টিকোণ থেকেও, এই নাম্বারের খুব সৌভাগ্যবান ব্যক্তিদেরকে সর্বকালের সর্বাধিক দুঃখ, ক্ষতি এবং অপমানের মুখোমুখি হতে হয়েছে।

অনেক ক্ষেত্রে দেখা গেছে প্রায়ই এদের মৃত্যুর পর এরা, এদের কাজ প্রশংসিত হয় ও দীর্ঘস্থায়ী শ্রদ্ধা প্রদান করা হয়।





শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

সংখ্যা ৮ হচ্ছে শনিবার সংখ্যা, তাই শনিবার তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন, তবে ৪ নম্বরের রবিবারে এবং সোমবারে একটি সেকেন্ডারি প্রভাব থাকায় নম্বর ৮ জন্য শনিবার, রবিবার, এবং সোমবার তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন।

সংখ্যা ৮ ব্যক্তিদের তাদের পরিকল্পনাগুলি যে কোন মাসের ৮, ১৭ বা ২৬ "নিজের সংখ্যা" তারিখে সম্পন্ন করার চেষ্টা করা উচিত এবং বিশেষ করে যখন এই তারিখগুলি "২১ শে ডিসেম্বর থেকে ২১ শে জানুয়ারি, ২৭ তারিখে এবং ফেব্রুয়ারী ১৯ -২৬ তারিখ পর্যন্ত; যদি এই তারিখ শনিবার, রবিবার, অথবা সোমবারে হয়, অথবা তাদের বিনিময় সংখ্যা ৪, ১৩, ২২, বা ৩১ এর মধ্যে পড়ে তাহলে এই দিনগুলো এদের জন্য খুব শুভ।

৮ এ জন্ম নেওয়া লোকেদের জন্য "সৌভাগ্য" রং সবুজ গাঢ় ধূসর, কালো, গাঢ় নীল এবং বেগুনি। নম্বর ৮ কে হালকা রংয়ের পোশাকে খুবই অদ্ভুত দেখতে পারে, মনে হতে পারে কথায় যেন কি ভুল আছে।

এদের "সৌভাগ্য" পাথর হল অ্যামিথিস এবং গাঢ় টানযুক্ত নীলকান্তমণি, কালো মুক্তা বা কালো হীরা, এবং যদি সম্ভব হয় তবে ত্বকের সংস্পর্শে পরতে হবে।

সংখ্যা "৮": একটি কঠিন সংখ্যা যা দুটি সমান সংখ্যা: ৪ এবং ৪ দ্বারা গঠিত। ৮ সংখ্যার অদ্ভুত কিছু ব্যাপার আছে যার কারণে ৮ সংখ্যা সংখ্যাবিজ্ঞানে এক বিস্ময় হয়ে আছে। লেখা অনেক দীর্ঘ হয়ে যাবে তাই এই নিয়ে আর কথা বারালাম না। সম্ভব হলে অন্য কখনও সংখ্যা ৮ এর অদ্ভুত ব্যপার গুলো নিয়ে লিখবো।



৯ নম্বর মঙ্গলগ্রহের প্রতীক। এই সংখ্যাটি ৯, ১৮ এবং ২৭ তারিখে জন্ম প্রাপ্ত সকল ব্যক্তির উপর প্রভাব ফেলে, তবে যাদের জন্ম ২১ শে মার্চ এবং এপ্রিলের ১৯ - ২৬ (মঙ্গলের হাউস ইতিবাচক) সময়ের মধ্যে পড়ে থাকলেও এদের উপর ইতিবাচক প্রভাব বেশি হয়, আর ২১ শে অক্টোবর এবং ২০ শে নভেম্বর - ২৭ তারিখ হলে (মঙ্গলের হাউস নেতিবাচক) সময়ের মধ্যে পড়ে থাকলেও এদের উপর নেতিবাচক প্রভাব বেশি হয়।

এই ৯ নম্বরের কিছু খুব অদ্ভুত বৈশিষ্ট্য আছে। এটা গণনা শাস্ত্রে একমাত্র সংখ্যা যাকে যে কোন সংখ্যা দ্বারা গুন করলে ৯ এরই জন্ম দেয়। উদাহরণস্বরূপ হিসাবে ৯ এর সাথে ২ গুন করলে ১৮ হয়, এবং ৮ প্লাস ১ আবার ৯ হয়, ঠিক এইভাবে ৯ x ৩ = ২৭ = ২ + ৭ = ৯।

অদ্ভুদ ভাবে লক্ষ্য করা যায়ঃ

৯ম দিনে প্রাচীনরা তাদের মৃতদেহ সমাহিত করে।
৯ম ঘণ্টায় যীশু ক্রুশে মারা যান।
৯ম বছরে রোমানরা তাদের মৃতদের স্মরণে একটি উত্সব পালন করে।

হিব্রু লেখাগুলির কয়েকটি ভাষায় এটি শেখানো হয় যে ঈশ্বর ৯ বার এই পৃথিবীতে অবতীর্ণ হয়েছেনঃ
১ম এডেন বাগানে,
২য় ব্যাবিলনে ভাষাসমূহের বিভ্রান্তিতে,
৩য় সদোম ও ঘমোরার ধ্বংসে,
৪র্থ মুসার হোরেব পাহাড়ের কাছে,
৫ম সিনাইকে যখন দশটি আদেশ দেওয়া হয়,
৬ঠ বালাম এর সময়,
৭ম ইলীশায়ের কাছে,
৮ম মুসার তাঁবুর মধ্যে,
৯ম জেরুজালেমে মন্দিরের,
এবং এটি শেখানো হয় যে ১০ম এ এই পৃথিবী ধ্বংস হয়ে নতুন একটি তৈরি করা হবে।

ইহুদিদের প্রথম এবং দ্বিতীয় মন্দির উভয়ই ইহুদি মাসের ৯ তারিখে আব (Ab) নামে পরিচিত ছিল। ধর্মপ্রান ইহুদীরা ৯ম আব (Ab) দিনের সূর্য না ডোবা পর্যন্ত Talith এবং Phylacteries পরতে পারেন না।

৯ নম্বরের সাথে সংযুক্ত এমন অনেক অদ্ভুত জিনিস রয়েছে যা এই বর্ণনায় তাদের অর্ধেকও বলে শেষ করা সম্ভব হবে না।

লুক্কায়িত আধ্যাত্মিক গণনার জন্য ৭ এবং ৯ সংখ্যাগুলি সবথেকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। ৭ সর্বদা আধ্যাত্মিক সম্পর্কযুক্ত পৃথিবীতে সৃষ্টিকর্তার সৃজনশীল শক্তি হিসাবে কাজ করে বলে ধরে নেয়া হয়। এটা মানবতার আধ্যাত্মিক উচ্চতর উন্নয়নের আকাঙ্ক্ষা নিয়ে উপরের দিকে ধাবিত হয়।

বিপরীতে ৯, গ্রহ জগতে প্ল্যানেটটি মঙ্গলের প্রতিনিধিত্ব করে যা প্রতিটি আকারে শারীরিক শক্তি এবং ফলস্বরূপ উপাদানের মধ্যে সম্পর্ক স্থাপন করে।
এই ব্যাখ্যাটি যদি সাবধানে বিবেচনা করা হয় তহলে এটি সেই রহস্যময় পাঠের উপর আলোকপাত করে, যা অধ্যায় অধ্যায় ১৩ শ্লোক ১৮ তে প্রকাশিত হয়েছেঃ "যার গণনা করার জ্ঞান বুদ্ধি আছে সেই পশুদের সংখ্যা গণনা করবে, কারণ এটিই মানুষের সংখ্যা, এবং তার সংখ্যা ৬৬৬ হয়।"

এই অদ্ভুত পাঠ শতাব্দী ধরে ধর্মীয় মনকে বিভ্রান্ত করেছে, তবে যদি আপনি ৬৬৬ একসাথে যোগ করেন তবে আপনি ১৮ পাবেন এবং ১ প্লাস ৮ আপনাকে ৯ সংখ্যা প্রদান করব, যা আমাদের সৌরজগতের ৯ গ্রহগুলির প্রতিনিধিত্ব করে (যদিও এখন এই সংখ্যার পরিবর্তন হয়েছে, কিন্তু এই গণনা তত্ত্বের সময় গ্রহের সংখ্যা ৯ ই ছিল )। ৯ সংখ্যার উপর মানুষ তার সমস্ত গণনা তৈরি করে এবং তার পরেও ৯ নম্বরে ক্রমাগত পুনরাবৃত্তি না করে সে যেতে পারে না।

"৬৬৬" আসলে "আত্মার সংখ্যা" যার যোগফল ৯ হয় এবং যাকে সত্যিকার অর্থে "মানুষের সংখ্যা" আক্ষা দেয়া হয়েছে।

এই সংখ্যার গোপন অর্থটি ঐতিহাসিকতার সর্বাধিক গোপন রহস্যের অন্যতম একটি যাকে এক হাজার উপায়ে গোপন করা হয়েছে, ঠিক যেমন রহস্যপূর্ণ টেক্সট ধর্মতত্ত্ববিদদের মনে শতাব্দী জন্য লুকানো হয়েছে।

নম্বর ৯ শারীরিক এবং শারীরিক সাহায্যে করা সব কাজের উপাদানের প্রতিনিধিত্ব করে, এই সংখ্যা প্রভাবশালী বল, শক্তি, ধ্বংস এবং যুদ্ধের সংখ্যা। সাধারণ জীবনে এটি শক্তি, উচ্চাকাঙ্ক্ষা, নেতৃত্ব, আধিপত্য নির্দেশ করে। এটি লৌহকে প্রতিনিধিত্ব করে, যে ধাতুটি যুদ্ধের অস্ত্র তৈরি করে এবং জ্যোতির্বিজ্ঞানে এটি মঙ্গল গ্রহের জোডিয়াল সাইন আশীর্বাদর শাসক, যা হল রাশিচক্রের চিহ্ন মেষ কে নিয়ন্ত্রণ করে।

৯ সংখ্যা এমন একটি প্রতীক যা কখনোই ধ্বংস করা যাবে না, তাই যেকোন সংখ্যা দ্বারা গুণিত হলে ৯ সর্বদা নিজেকে পুনরুত্থিত করে, যে কোনও সংখ্যাটি কতটুকু নিয়োগ করা হয়েছে তা কোনও ব্যাপারেই না।

৯ নম্বরটি একটি সৌভাগ্যবান সংখ্যা হিসাবে বিবেচিত হয়, যার ফলে এই নাম্বারের মানুষ বা নারী শান্তিপূর্ণ বা একঘরে জীবন চায় না বরং এরা শত্রু সৃষ্টি না করে তাদের প্রকৃতি নিয়ন্ত্রণ করে চলতে পারে।



সংখ্যা "৯" গুণাবলিঃ

সংখ্যা ৯ ব্যক্তি 'জীবনযাত্রার প্রয়াসে লড়াই করে। তারা সাধারণত তাদের প্রাথমিক বছরগুলিতে কঠিন সময় পার করে, কিন্তু সাধারণত, তারা তাদের সহিষ্ণুতা, দৃঢ় ইচ্ছা এবং দৃঢ়সংকল্প দ্বারা সফল হয়। চরিত্রে এরা তীব্র আবেগপ্রবণ, স্বতন্ত্র, এবং নিজের মনের উপর নিজের অধিকার কামনা করে।

৯ সংখ্যা যখন তার সময়ে প্রভাবশালী হয়, তখন এদের শত্রুদের সংখ্যাও বেড়ে যায়। ফলাফলঃ দ্বন্দ্ব জড়িয়ে যুদ্ধে আহত বা নিহত হয় জীবনের যুদ্ধে। এদের মহা সাহসিকতার জন্য এরা চমৎকার সৈন্য বা নেতা হতে পারে।

তাদের সবচেয়ে বড় বিপদ তাদের শব্দ ব্যবহারে এবং কর্মের মধ্যে নির্বুদ্ধিতা এবং আবেগপ্রবণতা থেকে জন্ম দেয়। এরা অদ্ভুতভাবে আগুন এবং বিস্ফোরণ দুর্ঘটনায় আক্রান্ত হয়, এবং খুব কমই আঘাত ছাড়া জীবনে ফিরে যেতে পারে। একটি সাধারণ নিয়ম হিসাবে এদের জীবনে বহুবার সার্জন এর ছুরির নিচে যেতে হয়।

এদের সাধারণত পারিবারিক জীবনে অনেক দ্বন্দ্ব, বিবাদের সম্মুখীন হতে হয়, হতে পারে সেটা নিজের পরিবারের সাথে অথবা বিবাহ সুত্রে পরিবারের সাথে।

তারা দৃঢ়ভাবে সমালোচনার মুখোমুখি হয় এমনকি যখন তারা অহংকারীও হয় না। এরা সবসময় নিজেদের সম্পর্কে ভাল মত পোষণ করে এবং অন্যের পরিকল্পনার কোন হস্তক্ষেপ করে না। এরা উপরের দিকে দেখতে পছন্দ করে এবং "বাড়ির মাথা হিসাবে স্বীকৃত" হতে চান।

এরা প্রতিষ্ঠানের মধ্যে করিত্কর্মা এবং চমৎকার, কিন্তু সবকিছু এদের পূর্ণ নিয়ন্ত্রণ থাকতে হবে; যদি টা না হয় তাহলে এরা আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন এবং একপাশে সড়ে দাঁড়ান। স্নেহ, ভালবাসা এবং সহানুভূতি পাবার জন্য এরা প্রায় সব কিছুই করতে পারে। এবং এই সংখ্যার পুরুষদের খুব সহজেই বোকা বানানো সম্ভব, যদি চতুর মহিলারা তাদের হৃদয়গ্রাহীর এই ব্যাপার টা টের পেয়ে যায়।


শুভ তারিখ/দিন, রং ও গহনাঃ

নিয়ম অনুযায়ী জন্ম যে কোন মাসের ৩, ৬, বা ৯ ধারাবাহিক, যেমন ৩, ৬, ৯, ১২, ১৫, ১৮, ২১, ২৪, ২৪, ৩০ সংখ্যাগুলো ৯ সংখ্যার সুরেলা কম্পন।

সপ্তাহে তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন হল মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শুক্রবার, বেশি গুরুত্বপূর্ণ মঙ্গলবার (মঙ্গল দিন বলা হয়)।

সংখ্যা ৯ কে তাদের পরিকল্পনাগুলি সম্পন্ন করার চেষ্টা করা উচিত যে কোন মাসের ৯, ১৮ বা ২৭ তারিখে তাদের "স্বতন্ত্র সংখ্যা" বিশেষ করে যখন এই তারিখগুলির "২১ মার্চ এবং এপ্রিল ১৯ -২৬ তারিখের মধ্যে, অথবা ২১ শে অক্টোবর থেকে ২০ শে নভেম্বর পর্যন্ত ২৭ তাদের "নিজের দিনে" বা উপরে উল্লিখিত তারিখে।

৯ নম্বরের জন্মগ্রহণকারী ব্যক্তিদের জন্য "সৌভাগ্য" রঙ রক্তাভ লাল রঙের সব শেড বা লাল, গোলাপ টোন বা গোলাপী।

তাদের "সৌভাগ্য" পাথর রুবি, গারনেট, এবং রক্ত ​​পাথর। ত্বকের সংস্পর্শে এই পাথর পরা উচিত।

এই সংখ্যাটিকে এমন একটি সৌভাগ্য বলে মনে করা হয়, যার মধ্যে স্বয়ং ঈশর আছেন বলে ধরা হয়।



TO BE CONTINUED ...
সর্বশেষ এডিট : ০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ২:৩৪
৬টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে এখন পর্যন্ত যেসব বিশ্বাসযোগ্য অভিযোগ পাওয়া গেছে…

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ৩০ শে এপ্রিল, ২০২৪ রাত ২:০৭




মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে এখন পর্যন্ত যেসব বিশ্বাসযোগ্য অভিযোগ পাওয়া গেছে…
১. প্রথমে বলেছেন মৃতদের পেটে কাটাছেড়ার ডাহা মিথ্যা। পরে স্বীকার করেছেন দাগ থাকে।
২. আশ্রমে বৃদ্ধদের চিকিৎসা দেয়া হয় না। কিন্তু... ...বাকিটুকু পড়ুন

আল্লাহ ও তাঁর রাসূলের (সা.) পক্ষ নিলে আল্লাহ হেদায়াত প্রদান করেন

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ৩০ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪২



সূরা: ৩৯ যুমার, ২৩ নং আয়াতের অনুবাদ-
২৩। আল্লাহ নাযিল করেছেন উত্তম হাদিস, যা সুসমঞ্জস্য, পুন: পুন: আবৃত। এতে যারা তাদের রবকে ভয় করে তাদের শরির রোমাঞ্চিত হয়।অত:পর তাদের... ...বাকিটুকু পড়ুন

ব্লগটা তো ছ্যাড়াব্যাড়া হয়ে গেলো :(

লিখেছেন সাখাওয়াত হোসেন বাবন, ৩০ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৫৭



আমি আমার ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে লেখালেখির মাধ্যমে। ব্লগটির প্রতি আমি কৃতজ্ঞ। কারণ প্রথম আলো ব্লগ আমায় লেখালেখিতে মনোযোগী হতে শিখিয়েছে । সে এক যুগ আগের কথা... ...বাকিটুকু পড়ুন

লুঙ্গিসুট

লিখেছেন মায়াস্পর্শ, ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:২৪



ছোটবেলায় হরেক রঙের খেলা খেলেছি। লাটিম,চেঙ্গু পান্টি, ঘুড়ি,মার্বেল,আরো কত কি। আমার মতো আপনারাও খেলেছেন এগুলো।রোদ ঝড় বৃষ্টি কোনো বাধাই মানতাম না। আগে খেলা তারপর সব কিছু।
ছোটবেলায়... ...বাকিটুকু পড়ুন

স্বর্ণাক্ষরে লিখে রাখার মত মুফতি তাকি উসমানী সাহেবের কিছু কথা

লিখেছেন নতুন নকিব, ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:২৫

স্বর্ণাক্ষরে লিখে রাখার মত মুফতি তাকি উসমানী সাহেবের কিছু কথা

ছবি কৃতজ্ঞতা: অন্তর্জাল।

একবার শাইখুল হাদিস মুফতি তাকি উসমানী দামাত বারাকাতুহুম সাহেবকে জিজ্ঞেস করা হল, জীবনের সারকথা কী? উত্তরে তিনি এমন... ...বাকিটুকু পড়ুন

×