somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

২০১৩ সালে যে মুভিগুলো দেখতে পারেন ;);)

০১ লা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সুপার হিরো মুভিঃ


Iron Man 3



Robert Downey Jr. এর অনবদ্য ,অসাধারণ ও দূর্দান্ত অভিনয় আয়রন ম্যান এর জনপ্রিয়তার মূল কারণ। Iron Man 3 এর কাহিনী সম্পর্কে জানা যায়নি। তবে শোনা গেছে মুভিটি পুরোপুরি Tony Stark নির্ভর মুভি হবে।মানে No Captain America / No Nick Fury/ No Thor Or No Hulk . এমনকি সে নিজের Iron Suit এরও ব্যবহার করতে পারবেনা। কারণ Tony Stark কে এবার 10 Rings এর লিডার Mandarin এর মুখোমুখি হতে হবে যে Stark এর বাড়ি/Iron Suit সহ সবকিছু ধ্বংস করে Tony Stark কে পথে নামিয়ে আনে। (অনেকটা TDKR এর Bruce Wayne এর মতো। ;) )
Jon Favreau ব্যস্ত থাকায় মুভিটি পরিচালনা করেছেন Shane Black (যিনি এর আগেও Robert Downey Jr. এর সাথে Kiss Kiss Bang Bang মুভিটি করেছেন)। তিনি বলেছেন ‘‘Iron Man 3 মোটেও আগের দুটো মুভির মতো নয় যেখানে দুইজন লোক Iron Suit পড়ে মারামারি করবে! মুভিটি অনেকটা Realistic ও Dark মুভি হবে।’’ (অনেকটা নোলানের ব্যাটম্যানের এর মতো ;) )
এ নিয়ে ৫ম বারের মতো Tony Stark চরিত্রে অভিনয় করেছেন Robert Downey Jr. (The Incridble Hulk মুভিতেও Tony Stark কে দেখা গিয়েছিলো)
মুভিতে ভিলেন Mandarin চরিত্রে অভিনয় করেছেন Bane Kingsley.
Gwyenth Paltrwo ও Jon Favreau তাদের আগের চরিত্রে অভিনয় করেছেন।
এছাড়া মুভিতে Guy Pearce কেও Aldrich Killian চরিত্রে দেখা যাবে। ;)
200 Million বাজেটের মুভিটি মুক্তি পাবে ৩ মে, ২০১৩।



Man of Steel





Man of Steel হচ্ছে সুপার ম্যান সিরিজের নতুন মুভি কিন্তু এটা Batman Begins/The Amazing Spider-Man এর মতো রিবুট মুভি। তাই মুভির কাহিনী সেই আগের পটভূমি থেকেই শুরু হয়েছে । যেখানে ক্রিপটন গ্রহ ধ্বংস হওয়ার পুর্বে Zor-E তার ছেলে কে স্পেশ শিপে করে পৃথিবীতে পাঠিয়ে দেয়।এক দম্পতি সেই ছেলেটিকে নিজের সন্তানের মতো মানুষ করে এবং তার নাম রাখা হয় Clark Kent. যখন General Zod পৃথিবীতে আক্রমন করে তখন পৃথিবীর দুঃসময়ে Clark Kent সুপারম্যান হিসেবে আবির্ভূত হয়। মুভির পরিচালক 300 ও Watchmen খ্যাত Zack Snyder . সুপার ম্যান চরিত্রে অভিনয় করেছেন Henry Cavil . Zor-E চরিত্রে Russell Crowe আর General Zod চরিত্রে Michael Shannon অভিনয় করেছেন। মুভিটির কাহিনী লিখেছেন David S. Goyer এবং সবার অতি প্রিয় পরিচালক Christopher Nolan!!! :):) এছাড়া মুভিটির প্রযোজকও তিনি। আর মুভিটির মিউজিক কম্পোজার Hans Zimmer!!! তার মানে ব্যাটম্যানের টিম এবার সুপারম্যানকে সহয়তা করবে! 225 Million বাজেটের এই মুভিটি মুক্তি পাবে ১৪ জুন, ২০১৩।




The Wolverine



The Wolverine হচ্ছে X-Men এর নতুন মুভি এটা সবারই জানা । কিন্তু অনেকের ধারনা ছিলো যে এই মুভিটাও X-Men Origins Wolverine/ X-Men First Class এর মতো Prequel মুভি হবে। কিন্তু এটা Prequel নয়। এই মুভির কাহিনী শুরু হয়েছে সেখান থেকেই যেখান থেকে X-Men The Last Stand কাহিনী শেষ হয়েছিলো । মুভিটি পুরোপুরি Wolverine/ Logan নির্ভর হবে। নতুন Mutant দের পাশাপাশি পুরাতন Mutant Jean Gray কেও দেখা যাবে মুভিতে। 100+ Million বাজেটের মুভিটি মুক্তি পাবে ২৬ জুলাই, ২০১৩।





Thor: The Dark World



Thor ও The Avengers এর পরে আবারো Thor কে বড় পর্দায় দেখা যাবে এই মুভিতে।এবার Loki ছাড়াও Thor কে মোকাবিলা করতে হবে মার্বেল কমিকসের আরো এক ভয়ংকর সুপার ভিলেন Malekith এর সাথে। বরাবরের মতো Thor চরিত্রে অভিনয় করেছেন Chris Hemsworth. এছাড়া আরো আছেন Natalie Portman ও Tom Hiddleston .এবং মুভির শেষ দিক দিয়ে Captain America (Chris Evan) কেও দেখা যাবে।
Thor: The Dark World দেখার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে ২৪ মে, ২০১৩ পর্যন্ত।
;)



সাই-ফাই মুভিঃ


G.I. Joe: Retaliation


G.I.Joe এর এই পর্বেও Joe তার শত্রু Cobra’র বিরুদ্ধে লড়াই করবে। তবে এই পর্বে Joe চরিত্রে অভিনয় করেছেন Bruce Will ! এছাড়া Dwayne Johnson (The Rock) ও আছে।
মুভিটি মুক্তি পাবে ২৯ মার্চ, ২০১৩।



Oblivion


Tron Legacy এর পরিচালক Joseph Kosinski ২য় মুভি এটি। এই মুভিতে অভিনয় করেছেন Tom Cruise ও Morgan Freeman . ১৯ এপ্রিল, ২০১৩ তে মুভিটি মুক্তি পাবে।


Star Trek Into Darkness



২০০৯ সালে মুক্তি পাওয়া Star Trek মুভির সিক্যুয়েল এটি। এই মুভিতে James T. Kirk কে মোকাবিলা করতে হবে ভয়ংকর শত্রু Khan এর সাথে। Khan চরিত্রে Benedict Cumberbatch এবং James T. Kirk চরিত্রে Chris Pine অভিনয় করেছেন। Karl Urban, Alice Eve, Zoe Saldana, Zachary Quinto, Simon Pegg তাদের আগের চরিত্রেই অভিনয় করেছেন। মুভিটি মুক্তি পাবে ১৭ মে, ২০১৩।


After Earth



After Earth Will Smith এর নতুন সাই-ফাই মুভি। Will Smith এর আপন ছেলে Jaden Smith কেও দেখা যাবে। মুভির কাহিনীর গড়ে ওঠেছে আজ থেকে ১০০০ বছর পরের প্রেক্ষাপটে। যেখানে মানুষ পৃথিবীতে ছেড়ে চলে গিয়েছে এবং Nova Prime নামক গ্রহে বাস করা শুরু করেছে। এক পর্যায়ে দেখা যায় স্পেসশিপও নষ্ট হয়ে যাওয়ায় পিতা-পুত্র দুজনেই পৃথিবীতে আটকে যায়। এখন কিভাবে তারা উদ্ধার পায় তা জানতে হলে আপনাদের মুভিটি দেখতে হবে। আর মুভিটি দেখার জন্য অপেক্ষা করতে হবে ৭ জুন ২০১৩ পর্যন্ত।


Pacific Rim




পৃথিবীতে বিশাল আকারের এক এলিয়েন আক্রমন করলে এর মোকাবিলা করার জন্য বাননো হয় মানব চালিত বৃহৎ আকারের একটি রোবট। (অনেকটা Power Rangers এর মতো ) দানব ও মানবের যুদ্ধে কে জিতবে তা জানতে হলে ১২ জুলাই, ২০১৩ পর্যন্ত অপেক্ষা করুন।


Elysium



২১৫৯ সালে মানুষ ২ শ্রেনীতে বিভক্ত হয় । ১ম শ্রেনীর মানুষ খুবই ধনী এবং তারা তাদের নিজস্ব তৈরি space station এ বসবাস করেন। ২য় শ্রেনীর মানুষ বসবাস করেন সর্বনাশা পৃথিবীতে! মুভিতে অভিনয় করেছেন Matt Damon ও Jodie Foster. মুক্তি পাবে ৯ আগস্ট, ২০১৩।



The Hunger Games: Catching Fire



The Hunger Games সিরিজের ২য় পর্বের শুরু হয় সেখান থেকেই যেখান থেকে ১ম পর্বের কাহিনী শেষ হয়। যেহেতু গত পর্বে Katniss ও Peeta ৭৪ তম হাঙ্গার গেমস এর বিজয়ী হয় তাই তাদের পরিবার ছেড়ে যেতে হবে শহরে। এরই মধ্যে আবার শুরু হতে চলেছে ৭৫ তম Hunger Games . মুভিতে মূল চরিত্রে অভিনয় করেছেন Jennifer Lawrence, Liam Hemsworth, Josh Hutcherson সহ আরো অনেকে। মুভিটি ২২ নভেম্বর, ২০১৩ তে মুক্তি পাবে।





একশন /এডভ্যাঞ্চার মুভিঃ

The Last Stand



গত ১০ বছরের মধ্যে এটাই Arnold Schwarzenegger এর প্রথম মুভি যেখানে তাকে মূল চরিত্রে দেখা যাবে। (এর আগে Terminator 3 এ সে মূল চরিত্রে অভিনয় করেছিলো।) একশন/থ্রিলার ঘরানার এই মুভিটির কাহিনী ঘরে ওঠেছে Sheriff Ray Owens (Schwarzenegger) কে নিয়ে যাকে ধরতে হবে FBI পলাতক এক আসামীকে।
১৮ জানুয়ারী ২০১৩ তে মুভিটি মুক্তি পাবে




A Good Day to Die Hard




Die Hard এর এই পর্বে John McClane এর ছেলে রাশিয়াতে বিপদের মুখে পড়ে। ফলে ছেলেকে সাহায্য করতে McClane রাশিয়াতে যায়। বরাবরের মতোই John McClane চরিত্রে অভিনয় করেছেন Bruce Willis. এছাড়া আরো অভিনয় করেছেন Patrick Stewart, Mary Elizabeth, Winstead Jai Courtney .
১৪ ফেব্রুয়ারি ২০১৩ তে মুভিটি মুক্তি পাবে।



Fist And Furious 6
The plot is unknown.
২৪ মে, ২০১৩ তে মুভিটি রিলিজ হবে।




The Lone Ranger



এটি পাইরেটস অফ ক্যারিবিয়ান টিমের নতুন একশন /এডভ্যাঞ্চার মুভি। যেখানে Tonto ও The Lone Ranger নামক মুভির দুই হিরো ন্যায় প্রতিষ্ঠার জন্য দূর্নীতিবাজদের বিরুদ্ধে লড়াই করবে। Tonto চরিত্রে অভিনয় করেছে সবার প্রিয় অভিনেতা Johnny Depp!!! আর The Lone Ranger চরিত্রে অভিনয় করেছেন Armie Hammer. এছাড়া মুভিতে Helena Bonham Carter, Tom Wilkinson সহ আরো অনেকেই অভিনয় করেছেন । মুভির পরিচালক Gore Verbininski!!! আর মিউজিক কম্পোজার Hans Zimmer!!!
মুভিটি মুক্তি পাবে ৩ জুলাই, ২০১৩।






The Tomb



একজন স্ট্রাকচারাল-নিরাপত্তা কর্মকর্তাকে জেলে প্রেরন করার উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় সে কৌশলে পালিয়ে যায়। কারণ সে নিরপরাধ এবং তার জানতে হবে কে এবং কেন তাকে ফাসিয়েছে। মুভিতে অভিনয় করেছেন Arnold Schwarzenegger, Sylvester Stallone ও 50 Cent. ২৭ সেপ্টেম্বর, ২০১৩ তে মুভিটি মুক্তি পাবে।

Tomb Raider



টুম্ব রাইডারের ৩য় মুভি বছরের আরো একটি রিবুট মুভি। ফলে এই মুভিতে Angelina Jolie আর থাকছেন না । শোনা গেছে টুম্ব রাইডার চরিত্রে নতুন কোন অভিনেত্রী থাকবেন।
কত তারিখে রিলিজ হবে তা এখনো জানা যায়নি।


Splinter Cell



Splinter Cell মুভিটি গড়ে উঠেছে Splinter Cell গেমের কাহিনীর অনুকরণে । এতে অভিনয় করেছেন Inception/TDKR/Warrior খ্যাত Tom Hardy! কত তারিখে রিলিজ হবে তা এখনো জানা যায়নি।




ফ্যান্টাসি মুভিঃ


Jack the Giant Slayer




Brayan Singer পরিচালিত Fairy Tale মুভি এটি। যেখানে Jack কে একটি রাজত্ব ও তার মানুষ এবং রাজকুমারীকে বাঁচাতে দৈত্যদের সাথে মোকাবিলা করতে হবে। Jack চরিত্রে অভিনয় করেছেন X-Men First Class খ্যাত Nicholas Hoult . মুভিটি মুক্তি পাবে ১ মার্চ, ২০১৩।

Oz: The Great and Powerful



১৯৩৯ সালের মুভি The Wizard Of Oz এর Prequel মুভি এটি। এখানে দেখানো হবে Oz কিভাবে Wonder Land এ চলে যায়।Oz চরিত্রে অভিনয় করেছেন James Franco. (এর আগে Johnny Depp ও Robert Downey Jr. কে Oz চরিত্রের জন্য অফার করা হয়েছিলো কিন্তু তারা দুজনেই ব্যস্ত থাকায় চরিত্রটি James Fraco কে দেওয়া হয়)
Spider-Man Trillogy/Evil Dead এর পরিচালক Sam Raimi মুভিটি পরিচালনা করেছেন।
মুভিটি মুক্তি পাবে ৮ মার্চ, ২০১৩।


300: Rise of an Empire



এটি ২০০৬ সালে মুক্তি পাওয়া 300 ছবির Prequel. পরিচালক Zack Snyder তার Man Of Steel নিয়ে ব্যস্ত থাকায় মুভিটি পরিচালনা করেছেন Noam Murro. মুভিতে অভিনয় করেছেন Sullivan Stapleton, Rodrigo Santoro ,Eva Green সহ আরো অনেকে। মুভিটি মুক্তি পাবে ২ আগস্ট, ২০১৩।



The Hobbit: The Desolation of Smaug





পিটার জ্যাকসনের Hobbit সিরিজের ২য় পর্ব এটি। মুভির কাহিনী সেখান থেকেই শুরু হয়েছে যেখান থেকে ১ম পর্ব শেষ হয়। ১৩ ডিসেম্বর, ২০১৩ তে মুভিটি মুক্তি পাবে।
আর কিছু বলার আছে ??? :)






ড্রামা মুভিঃ

The Great Gatsby




বস Leonardo DiCaprio এর মুভি। ১৯৭৪ সালে মুক্তি পাওয়া The Great Gatsby মুভির Remake এটি। পরিচালনা করেছেন Baz Luhrmann. DiCaprio ছাড়াও মুভিতে আরো আছেন Carey Mulligan, Joel Edgerton এবং স্পাইডারম্যান খ্যাত DiCaprio এর বাল্যকালের বন্ধু Tobey Maguire. এছাড়া ভারতীয় বিখ্যাত অভিনেতা অমিতাভ বচ্চনকেও মুভিতে দেখা যাবে।
মুভিটি রিলিজ হবে ১০ মে, ২০১৩।


কমেডি মুভিঃ

Movie 43




মুভির স্টোরিলাইনঃ An ensemble comedy intertwining different tales.
আর এই মুভিতে অভিনয় করেছেন Hugh Jackman, Emma Stone, Chloë Grace Moretz, Gerard Butler, Naomi Watts, Kate Winslet, Anna Faris, Halle Berry এর মতো তারকারা। ২৫ জানুয়ারি, ২০১৩ তে মুভিটি রিলিজ হবে।


The Hangover Part III




Hangover সিরিজের শেষ মুভি এটি। বরাবরের মতো আগের চরিত্রগুলোই আছে।আর আগের দুটো মুভির মতোই অদ্ভুত সব কান্ড কারখানা তো থাকছেই! মুভিটি মুক্তি পাবে ২৪ মে, ২০১৩।


Kick-Ass 2



আগের পর্বের সব চরিত্রই আছে। মুভিটি পরিচালনা করেছে Jeff Wadlow. মুভিটি ২৮ জুন, ২০১৩ তে মুক্তি পাবে ।



হরর মুভিঃ

Texas Chainsaw 3D



১৯৭৪ সালের হরর মুভি The Texas Chainsaw Massacre এর রিমেক মুভি এটি। পরিচালনা করেছেন Tobe Hooper. মুভিটি মুক্তি পাবে ৪ জানুয়ারী, ২০১৩।

Evil Dead




Sam Raimi’র জনপ্রিয় হরর মুভি Evil Dead ৩য় পর্ব তবে এটি হবে Reboot মুভি। Sam Raimi Oz The Great And Powerful নিয়ে ব্যস্ত থাকায় মুভিটি পরিচালনা করেছেন Fede Alvarez. তবে Sam Raimi মুভিটির কাহিনী লিখেছেন। ১২ এপ্রিল, ২০১৩ তে মুভিটি মুক্তি পাবে।

World War Z



Zombie দের বিরুদ্ধে লড়াইকে কেন্দ্র করেই গড়ে ওঠেছে মুভিটির কাহিনী। মুভিটি পরিচালনা করেছেন Marc Forster. অভিনয় করেছেন Brad Pitt, Mireille Enos, David Morse. মুভিটি মুক্তি পাবে ২১ জুন, ২০১৩।


এনিমেটেড মুভিঃ

Escape from Planet Earth




নতুন এই এলিয়েন কমেডি এনিমেটেড মুভিটি মুক্তি পাবে ১৪ ফেব্রুয়ারী, ২০১৩।

Epic


মুভির কাহিনী গড়ে ওঠে Mary Katherine নামক এক কিশোরীকে নিয়ে যে নিজেকে আবিষ্কার করলো ঘন এক জঙ্গলে যেখানে সে দেখলো সৎ ও অসৎ দলের মধ্যে লড়াই হচ্ছে। মুভিতে Voice দিয়েছেন Amanda Seyfried, Josh Hutcherson ও Beyoncé Knowles.
২৪ মে, ২০১৩ তে এনিমেটেড মুভিটি মুক্তি পাবে।

Monsters University



Pixer এর প্রথম Prequel এনিমেটেড মুভি। আগের চরিত্রগুলোই আছে মুভিতে।
২১ জুন, ২০১৩ তে মুক্তি পাবে মুভিটি।


Despicable Me 2



স্টোরিলাইনঃ Gru, the girls, the unpredictably hilarious minions and a host of new characters return.
মুক্তি পাবেঃ ৩ জুলাই, ২০১৩।


Tarzan



এটা Remake এনিমেটেড মুভি তাই কাহিনী সেই আগের পটভূমি থেকেই শুরু হয়েছে । যেখানে এক দম্পতির ছেলে শিশু জঙ্গলে হারিয়ে যায়। তারপর জঙ্গলের এক গরিলা শিশুটিকে নিজ সন্তানের মতোই লালন পালন করে । শিশুটির নাম রাখা হয় Tarzan এবং জঙ্গলেই সে বড় হয়। এনিমেটেড মুভিটি মুক্তি পাবে ৩ অক্টোবর, ২০১৩।


এছাড়া আগামী কয়েক বছরের মধ্যে যেসব মুভি আসছে-

X-Men Days To Future Past (2014)
Hobbit Part 3 (2014)
Captain America The Winter Soldier (2014)
The Amazing Spider-Man 2 (2014)
Guardian Of The Galaxy (2014)
Robocop Reboot (2014)
Prometheus 2 (2014)
Transformers 4 (2014)
Bond 24 (2014)
How To Train Your Dragon 2 (2014)
Godzilla Reboot (2014)
Jurassic Park 4 (2014)
Ant Man (2015)
The Incridble Hulk 2 (2015)
Fantastic 4 Reboot (2015)
The Avengers 2 (2015)
Justice League (2015)
Avatar 2 (2015)
Star Wars 7(2015)
Terminator 5 (2015)
The Adventure Of Tintin 2 (2015)
Batman Reboot(2016)
Angry Birds (2016)
Bond 25 (2016)
Star Wars 8 (2017 Or 2018)
Avatar 3(2019)

সর্বশেষ এডিট : ০১ লা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:০৪
২৫টি মন্তব্য ২৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

এই তো আছি বেশ

লিখেছেন রানার ব্লগ, ১৯ শে অক্টোবর, ২০২১ দুপুর ১২:২১




বেশ হয়েছে বেশ করেছি
কানে দিয়েছি তুলো
জগত সংসার গোল্লায় যাক
আমি বেড়াল হুলো

আরাম করে হাই তুলে
রোজই দেখি পেপার
দেশ ভর্তি অরাজকতা
আচ্ছা!! এই ব্যাপার

কার ঘরেতে... ...বাকিটুকু পড়ুন

বাবনিক~২য় পর্ব (তৃতীয় খন্ড)

লিখেছেন শেরজা তপন, ১৯ শে অক্টোবর, ২০২১ দুপুর ১:৩৯


আগের পর্বের জন্যঃ Click This Link
ভোরের শুরু থেকে রাতের দ্বি-প্রহর পুরোটা সময় আমার এলিনার কাছে পিঠে থাকতে হয়। অল্প বয়সীরা যা হোক আকার ইঙ্গিত আর অতি ভাঙ্গা ইংরেজি বুঝে... ...বাকিটুকু পড়ুন

অন্বিষ্ট

লিখেছেন শিখা রহমান, ১৯ শে অক্টোবর, ২০২১ বিকাল ৪:৫৮


আজকাল কোন কিছুই আর অবাক করে না।
রাজপথে ফুটপাতে হেঁটে যাওয়া অগণিত মানুষের গল্প
খুব সাদামাটা মনে হয়;
কোন কবিতাই অবাক করে না আর,
উপমা-উৎপ্রেক্ষা শব্দের ব্যাঞ্জনা আশ্চর্য করে না আজকাল।

মহামারীতে উজাড় হয়ে... ...বাকিটুকু পড়ুন

কথায় কথায় ধর্মকে গালি ও উপহাস করবেন না.........

লিখেছেন জুল ভার্ন, ১৯ শে অক্টোবর, ২০২১ বিকাল ৫:১২

কথায় কথায় ধর্মকে গালি ও উপহাস করবেন না.........

ধর্মীয় উগ্রবাদ ও সংখ্যালঘুদের উপর অনাকাংখিত হামলার জন্য যে কোন ধর্মকে গালাগালি করা বা ধর্মকে দোষারোপ করা বন্ধ করুন।

১। মুসলমানদের মধ্যে একদল... ...বাকিটুকু পড়ুন

ধর্মীয়গ্রন্হ কে কিনতে পারবে, বহন করতে পারবে, কোথায় রাখতে পারবে?

লিখেছেন চাঁদগাজী, ১৯ শে অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৬:২১



কে ধর্মীয় বই কিনতে পারবেন, পড়তে পারবেন, কোথায় রাখতে পারবেন, কোথায় ফেলে দিতে পারবেন, এই নিয়ে কোন নিয়ম কানুন আছে?

আমি বাংলাদেশের কথা জানি না, নিউইয়র্কের কথা বলি;... ...বাকিটুকু পড়ুন

×