somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

গতানুগতিক বর্ষপূর্তি পোস্ট

২৫ শে জুন, ২০০৯ দুপুর ২:০৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

B-)হুমম
........................................ দীর্ঘশ্বাস ........................
দিন চলে যাচ্ছে; বয়স বেড়ে যাচ্ছে; আর সামহয়ারেও আজ আমি বছর পেরুনো বুইরা ব্লগার।
ইহা একটি গতানুগতিক বর্ষপুর্তি পোস্ট; বুদ্ধিমানের কাজ হবে পোস্টে না ঢুকা আর ঢুকলেও পড়ার দরকার নাই অভিনন্দন জানাইয়া চলে যান :P

আমি সামহয়ারে রেজি করি শুধু মন্তব্য করার জন্য ; পোস্ট দেয়ার কোন বাসনা ছিলো না রেজি করার পর দেখলাম নজর রাখা হবে তখন এক্টা নেট থিকা কপিপেস্ট করা পোস্ট দিসিলাম-"মন"। ৩ টা মনে হয় কমেন্ট পাইসিলাম তবে আমার সেই পোস্ট টা ব্লগার পারভেজ অনুবাদ করে দিসিলো সেটা খুব সুন্দর হইসিলো।

আমার ব্লগ জীবনের সুরুথেকেই দুই বান্দর গুলাবী (সম্প্রতি লুলাবী) এবং সাঁঝবাতির' রুপকথা আমাকে ব্যাপক উৎসাহ দিয়ে আসতেসে আমার এক্টা পোস্ট সিলো যেটাতে শুধু সাঁঝুর কমেন্ট ছাড়া আর কুন কমেন্ট নাই এখন ড্রাফ্ট কইরা ফেলছি।

আমরা আসলেই আগে সুন্দর দিন কাটাইতাম ; সকালে গুলাবী,টুশকী,নীলা,ড়াশু,চাঙ্কু, প্রলয়,মানু,মমমম,অনন্ত দিগন্ত,মেঘাচ্ছন্ন,বিমা,রামদা,আশরাফ,নিবিড়,নিহন এবং আরো অনেকের সাথে আড্ডা আবার বিকেলে ব্লগ জমজমাট রাখতো সাঁঝু, ইনুভুত,পান্না,অক্ষর,জেলীদি, ক-খ-গ,কাউয়া,শাওন৩৫০৪এবং আরো অনেকে।

আমার ব্লগ জীবনের শ্রেষ্ঠ কমেন্টা করসে ব্লগার আমি ও আমরা উনি আমার একটা কবিতা পড়ে বলসিলো আমার কবিতায় রুদ্র রুদ্র গন্ধ আছে, আমি ও আমরার কবিতা নিয়ে আমার বলার যোগ্যতা নাই তবে উনি আগে মাঝে ওনার তোলা ছবি পোস্ট করতেন দারুন সব ছবি অনেক দিন আর ছবি পোস্টান না :(

সাজিপু,চিটিপু ও আর আগের মতন নিয়মিত না। আরেকজন ভোরের কবি ছিলো অপূর্ব সোহাগ প্রায় প্রতি ভোরেই প্রথম পাতায় তার কবিতা থাকতো

ব্লগার সৌপ্তিক ও ছিলো ভোরের পাখি সম্ভবত ব্যাক্তিগত কারনে এখন আর ব্লগান না ওনাকে মিসকরি। আখসানুল/হাল্ক (হয়তো বেশির ভাগ ব্লগার ওনাকে ১৮+ ব্লগার হিসেবে চেনেন কিন্তু তিনি যে কী অসাধারন লিখেন ; ওনার কৌতুক পড়লে আমার মনে হয় প্রতিভার কী নিদারুন অপচয়)।
নুশেরাপু B-) এর নরকের পাপী:D এই দুজনের কাছে আমি বিসেষ ভাবে কৃতজ্ঞ, আমার এক্টা পোস্ট ওনাদের দুজনের কল্যানে ৪০০ কমেন্ট পাইসিলো আমি এত হিটের কথা স্বপ্নেও ভাবিনাই।
আমার ঐ পোস্ট টা বৃত্তবন্দী বলছিলো বিচ্ছিরি লাগসে; আমি খুবি কষ্ট পাইসিলাম তখন তো আর জানতাম না ঐটা ওনার ভালোলাগা প্রকাশের ষ্টাইল:P

আমি যখন রেজি করি তখন আমার সমসাময়িক ব্লগার ছিলো "সূর্য্যপুত্র ও চাঁদকন্যা", একটা ব্লগ দুইজন শেয়ার করতো প্রতিদিনই ততোধিক পোস্ট দিত তো চাঁদকন্যার ঢঙে মেজাজ খারাপ হয়ে যাইতো তখন আমি নতুন ব্লগার তো কিছু বলিও নাই তারপর ব্লগপরিক্রমায় বরুণা নামক এক ঢংকন্যার সাথে খাতির হইলো তারে আমার যথেস্ট ভালোও লাগে একদিন শুনি এ নাকি চাঁদকন্যা /:)

তনুজা,একলব্যের পূনর্জন্ম,মুক্তবয়ান,হাসান মাহবুব, শুন্য আরণ্যক,সালাউদ্দিন শুভ্র, শুভ, চাঙ্কু এরা খুব কম সময়েই ব্লগে দারুন সাড়া ফেলে দিয়েছে, এদের সঙ্গ আমার কাছে খুবি উপভোগ্য

পারভেজ,জায়েদুল আলম,একরামুল হক শামীম, (অ)গাণিতিক, আকাশচুরী, মোস্তাফিজুর রিপন, ভুতের আড্ডা, কালো রঙের পাকা চুল, ছন্নছাড়া পেন্সিল, অ রণ্য, ভাঙা পেন্সিল, সবাক, সব্যসাচী প্রসুন, জটিল, সহেলী, ফেরারী পাখি, যিনাত, সুরভী ছায়া এদের গল্পের জন্য অপেক্ষা করি।

রামদা, সাঁঝু,সবাক,বিবর্তনবাদী এদের লিখা ধারাবাহিক পড়ে বিশাল ধরা খাইসি একটাও ধারাবাহিক শেষ করে না X((

ইদানিং ম্যাভেরিকের ধাধা ও বেশ উপভোগ করি।
অপবাক, দিমনজুর,ডটু রাসেল এদের ভারী ভারী লিখাও পড়ার চেষ্টা করি।

আরিফ জেবতিকের তোতা কাহিনী থেকে নতুন ব্লগার রা বন্চিত হচ্ছে আফসোস তারচেয়েও বড় আফসোস উনি সব পোস্ট ড্রাফট করে ফেলেছেন ওনার ভেলারীর পোস্টগুলো ছাড়া সামহয়ারইন আমার কাছে অন্তত অসম্পূরন্য।
সামী মিয়াদাদ, শওকত হোসেন মাসুম, ফারহান দাউদ, প্রণব আচার্য্য,এরশাদ বাদশাহ, কৌশিক,মিল্টন,জামাল ভাষ্কর,জ্বীনের বাদশাহ, পরীর রাণী,ফাহ্মিদুল হক, মনজুরুল ইসলাম,মনির হাসান,খারেজি, ফারজানা, আহমেদ মোস্তফা কামাল, অমি রহমান পিয়াল, মিরাজ, নাস্তিকের ধর্মকথা , জেবীন, জেমিনী,মানবীএবং আরো অনেকে আছেন যাদের লিখা পড়তে ভালো লাগে।

ভালো লাগে আউলা তানজুর আউলা-ঝাউলা ফান।আউলার অনুকরনে সিনেমা লিখারো চেষ্টা করসিলাম বাট বড় কঠিন কাজ :((
নাফিস ইফতেখা ফানের জন্য সামুতে ওনার বিকল্প বোধয় নাই

বাফড়ার মন্তব্য পড়তে খুব ভালো লাগে পোস্ট ও ভালো লাগে বাট জ্যাডার মন্তব্য বেশি ঝাঝালো।

অদৃশ্য,শাওন,পাক্নাজয়,অরণ্যচারী, আবু সালেহ, সার্কিট, আমি এবং আমরা, প্রবর রিপন,শতরূপা,ভাস্কর চৌধুরী,মন মানে না, মাস্টার মশাই, ঘাসফুল,প্রকৃত, অচেনা সৈকত, আরিফ থেকে আনা, দূরের পাখি, রোহান, পানকৌড়ী,শান্তির দেবদূত,যীশু,শয়তান,ভাঙ্গন,অ্যলন,রুবাইয়াত ইসলাম সাদাত,আরিয়ানা, উদাসী স্বপ্ন,রোডোয়া, এস্কিমো, কালপুরুষ,দুর্ভাষী, আদ্রোহ, দ্বিতীয় জীবনান্দ, রুবেল শাহ (হাক মওলা, ম্যাও), রাতিফ,রেটিং,কৃষক,নরাধম,আরিফুর রহমান,মৃন্ময় আহমেদ, সুদীপ চৌধুরী, অপ্সরা, শ্রাবনের ফুল, স্হ্রাবন সন্ধা, অ্যামাটার, পলাশ মিঞা, মুকুল, পথিক!!!!, চানাচুর,কাকশালিখচড়ুইগাঙচিল, লীনা দিলরুবা, মেহবুবা, লিপিকার, ব্যাকটেরিয়া,শ্যামা, ঝুমী, ময়ূরবাহন,রাজামশাই,নষ্ট মাথার দুষ্ট বালিকা, প্রজ্ঞা তাসনুভা রুবাইয়াত, নাহিন,বায়োলজি বলে আমি নাকি ছেলে,খালি পিডাইতে ইচ্ছে করে, তায়েফ আহমেদ,রাগিব, আব্দুর রহমান রোমাস,এরং অথবা আমি, মুকুট, আইরিনসুলতানা, অন্যকথা, অন্যকেউ,রাতের বৃষ্টির শব্দ,নির্ঝর নৈঃশব্দ, দিগন্ত রেখা, হাসান বায়েজিদ, বিডি আইডল, মদন, সাবস্ট্যান্ডার্ড, দ্রগবা, রাস্তার ছেলে, ইমন জুবায়ের , কাব্য, সৈয়দ আফসারএবং আরো অনেকে আছেন যাদের ব্লগেদেখলে ভালো লাগে।

প্রবাদতুল্য রিয়াজ শাহেদ তো নিজেই প্রবাদ হয়ে গেলেন

আমার ব্লগে প্রথম ভিজিট করেছিলেন আকাশচুরী, প্রথম মন্তব্য করেছিলেন প্রেমলীলা।
হাসিব, আরিফ জেবতিক এই দুজনকে মিস করি।
আমি ব্লগে আসার আগেই তারা ব্লগ ছেড়েছেন এদের মধ্য আনোয়ার সাদাৎ শিমূল,মুখফোড়,বই পাগলা , লাইট হাউস কে মিস করি।
বিষাক্ত আলো কেও মিস করি :(


আমি অনেক দিন প্রোফাইল ছবিহীন ছিলাম, পরে আমারে চাচামিঞা প্রোফাইল ছবিটা গুগলের দোকান থিকা কিনাদিসে চাচামিঞা জানি বিশ্বাস করবো না তবে এই কথাটা এ্যাড করার জন্যই আবার আসছিলাম আইসা দেখি চাচায় আগেই পোস্ট দেইখা ফেলসে :(

রোবট নানা আমি কিন্তু তোমার নাম ভুলি নাই

ধন্যবাদ সবাইকে
হেপ্পী ব্লগিং
মনে পড়া মাত্র নাম আপডেট করা হবে :)


ও আচ্ছা এই ব্লগ জীবনে নোটিশ বোর্ড আমাকে সবচেয়ে বেশি বিনোদিত করছে :) ; এখনো করে চলেছে :D
সর্বশেষ এডিট : ২৭ শে জুন, ২০০৯ সকাল ১১:৪২
১০০টি মন্তব্য ১০২টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

×