somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

স্বপ্নবাজ অভি
দীর্ঘ অন্ধরাতে গোলাপ বিষয়ক কোন কবিতার পাতায় আমি নৈঃশব্দ্য আর অনিভপ্রেত ক্লান্তির মিলন দেখিয়েছি । গোলাপের মঞ্জুরীবিন্যাসে নাকি বলা ছিল “নৈকট্য ভয়ানক” !

জাগ্রত হোক মনুষ্যত্ব, ফিরে আসুক সুস্থ মেহেদী

১০ ই জানুয়ারি, ২০১৫ রাত ৩:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :






আপডেট : আমাদের কাঁদিয়ে মেহেদী মারা গেছে! সবাই তার বিদেহী আত্বার জন্য দোয়া করবেন।

আপডেটঃ মেহেদীকে সাহায্য করার ফান্ডে এখন পর্যন্ত কালেক্ট হয়েছে ৫ লক্ষ টাকার মতো , ভারতের টাটা মেমোরিয়ালে নিয়ে যাবার জন্য দেরী হচ্ছে ভিসা জটিলতার জন্য । এই ব্যাপারে কেউ সাহায্য করতে চাইলে মেহেদীর বন্ধু শাহীনের নাম্বার পোষ্টে দেয়া আছে , তার সাথে যোগাযোগ করতে পারেন , সে এই ব্যাপারে কাজ করছে । সবার সার্বিক সহযোগীতা কাম্য

আপডেটঃ
মেহেদীকে আগামী বুধবার ভারতের মুম্বাইতে টাটা মেমোরিয়ালে নিয়ে যাওয়া হবে ,ভিসা পাওয়া সাপেক্ষে। এখন পর্যন্ত মেহেদীর বন্ধুদের প্রচেষ্টায় ২ লাখ ৮৫ হাজার টাকার মতো কালেক্ট করা হয়েছে যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল । আনুমানিক ৩০ লাখ টাকার মতো লাগবে সবার ক্ষুদ্র ক্ষুদ্র সাহায্য পারে মেহেদীকে বাচাতে ।

আমাদের সবার প্রিয় ব্লগার আমিনুর রহমান ভাইয়ের সাথে আমার পরিচয় হয়েছে ছোট্ট বাচ্চা রুশানের হেল্প ক্যাম্পে কাজ করতে গিয়ে । তারপর থেকে বিভিন্ন সময় মানুষটা আপনাদের কাছে নানা আবদার নিয়ে এসেছেন , কখনো শীতার্ত মানুষের সাহায্যার্তে , কখনো কোন মৃত্যুর সাথে পাঞ্জা লড়া সৈনিকের পাশে দাড়ানোর আকুতি নিয়ে । এই ব্লগের ব্লগাররা ও সানন্দে এসে পাশে দাড়িয়েছেন । সর্বশেষ আমার মনে পড়ে ব্লগার আলম দীপ্রের দৃষ্টি আকর্ষন পোষ্টে আমরা জানতে পারি চট্ট্রগ্রামের সেতু ভাই এর কথা , পরে আমিনুর ভাই এর উদ্যোগে তার বই বিক্রি করে তাকে বাঁচানোর লড়াইয়ে নামি আমরা । ব্লগাররা অনেক বই কিনেছেন , আমাদের সবাইকে কাঁদিয়ে সেতু ভাই চলে গেছেন অনেক দূরে ।
আমার বন্ধুপ্রতীম ছোট ভাই মেহেদী হাসান (মৃদুল) মৃত্যুর সাথে লড়ছেন ক্যান্সারে আক্রান্ত হয়ে । এই খবরটা যখন আমি পাই , সাথে সাথে ভাবলাম আমিন ভাই সুস্থ থাকলে আমিন ভাইকে বললে উনি কিছু একটা করতে পারতেন । কিন্তু উনি নিজেই তো এখন আই সি ইউতে । তবে কি আমি থেমে যাবো ? তাই এবার আমি নিজেই দাবী নিয়ে এসেছি , মেহেদীকে বাঁচানোর দাবী ।
তার বন্ধুদের লড়াইয়ে আমরা ও সামিল হতে পারি । নিচের অংশ টুকু তাদেরই আকুতি ।

মেহেদী হাসান (মৃদুল)

.. একজন যোদ্ধার নাম! একাকী যোদ্ধা।

যে যুদ্ধ করে, সেই তো যোদ্ধা। সে যুদ্ধ করছে ধেয়ে আসা নীরবতার সাথে, সে যুদ্ধ করছে ধেয়ে আসা শীতলতার সাথে। কি ভয়াবহ একা সে!

আগে কখনো বুঝিনি ক্যান্সার রুগীর অনুভূতিগুলো কেমন হয়। বন্ধুর অনুভূতিগুলো চিনি বলেই এখন একটু একটু বুঝতে পারি। বুঝতে পারি যে, প্রতি মুহূর্তে সে একটু একটু করে ভাঙছে। ভাঙতে চাইছে না, যুদ্ধ করে যাচ্ছে। কিন্তু ভাঙছে।

বুকে জড়িয়ে বলতে চাই ভেঙে যাস না রে। আমরা আছি না !

মেহেদী এখন ঢাকার মহাখালীতে ‘ক্যান্সার হসপিট্যালে’ চিকিৎসারত অবস্থায় আছে। তার চিকিৎসার জন্য মোটামুটিভাবে ৩০ লক্ষ টাকার প্রয়োজন। তার পরিবারের পক্ষ থেকে কোনভাবেই এই চিকিৎসাভার বহন করা সম্ভব নয়। কিন্তু একের বোঝা দশের লাঠি।

কিছুদিন আগেই ধরা পড়ে রোগটি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ফাইনাল ইয়ারের স্টুডেন্ট। কুষ্টিয়ার বেশ কিছু কোচিং সেন্টারেও মেহেদী ইংলিশ ক্লাস নিতো। অনেকেই ওকে বেশ ভালোভাবেই চেনে। বেশ হাস্যজ্জ্বল একটা মুখ। চোখ বন্ধ করলেই যেন দেখি মেহেদী আমাদের চায়ের আড্ডায় হাসির রোল বইয়ে দিচ্ছে।

মেহেদী আমাদেরই কারোর বন্ধু, কারোর বড় ভাই আবার কারোর ছোট ভাই। আপনজনের এমন বিপদে ভেতরে আসলেই একটা চিনচিন ব্যাথা আসে। আমরা সমস্যায় পড়লে সৃষ্টিকর্তাকে ডাকি আর এমন কারোর কাছেই যাই, যার কাছে হয়ত আমরা সাহায্য পেতেও পারি। ঠিক এমনই অবস্থায়.. মৃদুলের বাবা আমাদের কাছেই এসেছিলেন। কারণ তিনি জানেন, তার পরিবার এই চিকিৎসাভার বহন করতে অক্ষম। কিন্তু নিজে বাঁচতে আর নিজের কাছের মানুষদের বাঁচাতে কি মানুষ চায় না?

... অবশ্যই চায়; আমরাও চাইই!

মেহেদীর মেডিকেল রিপোর্টের স্ক্যান কপিঃ






সাহায্য পাঠানোর মাধ্যম;
bKash: 01722-636417 (শিশির, মেহেদীর বিশ্ববিদ্যালয়ের বন্ধু)।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং নাম্বার: 01722-636417-9 (শিশির)

যোগাযোগের জন্য: 01722-636417(শিশির) এবং 01677-138838 (শাহিন, মেহেদীর বিশ্ববিদ্যালয়ের বন্ধু)।

#মেহেদীর বাবার ব্যাংক এ্যাকাউন্ট নং:-

মোঃ রওশন আলী (মেহেদী ভাইয়ের বাবা)
সঞ্চয়ী হিসাব নং- ৮৯৫৯
অগ্রণী বাংক
আলমডাঙ্গা শাখা
আলমডাঙ্গা
চূয়াডাঙ্গা ।

DBBL Account :-
Md. Eaqub Ali
Account No:- 168.101.15860
Kushtia Branch, DBBL..

অনলাইন পত্রিকায় প্রকাশিত:-
"ইবির মেধাবী ছাত্র মেহেদী বাচতে চাই"
http://lekhapora24.com/?p=22021


ইবির মেধাবী ছাত্র মেহেদীকে বাঁচাতে এগিয়ে আসুন
Click This Link
http://www.timesnews24.com/07/01/2015/688631
Click This Link
Click This Link
Click This Link
Click This Link
http://www.priyo.com/2015/01/08/127401.html

পিসি থেকে দেখেন

Click This Link

ফেসবুকে খোলা ইভেন্ট
সর্বশেষ এডিট : ১৬ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:৪৩
৬৮টি মন্তব্য ৫৫টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

নষ্ট সমাজ ব্যবস্থা এবং সোসাল মিডিয়ায় “বাইন মাছ” এর ফাল দেয়া

লিখেছেন নীল আকাশ, ২০ শে সেপ্টেম্বর, ২০২০ সকাল ১১:২৬

দেশের সমাজ ব্যবস্থা এবং মানুষের মন-মানসিকতা এখন ধীরে ধীরে অতলের দিকে প্রবাহিত হচ্ছে। কোন কাজটা গ্রহণযোগ্য আর কোনটা বর্জনীয় সেটা বেশিরভাগ মানুষই ভালোমতো জানেও না। কিছু দূর্নীতিগ্রস্থ মানুষ এবং রাষ্ট্রীয়... ...বাকিটুকু পড়ুন

চিলেকোঠার প্রেম - ৮

লিখেছেন কবিতা পড়ার প্রহর, ২০ শে সেপ্টেম্বর, ২০২০ সকাল ১১:৪২

ঢাকা ফিরেই ঠিক করেছি এই চিলেকোঠায় আর না। মিরপুরের দিকে কোনো দু'কামরার ফ্লাট খুঁজে নিয়ে উঠে যাবো শিঘ্রী। মিরপুরের দিকে উঠবার পিছে কারণ রয়েছে আমার এক কলিগের বন্ধুর খালি... ...বাকিটুকু পড়ুন

আমরা কেমন মানুষ? পর্ব- ১৩

লিখেছেন নয়ন বিন বাহার, ২০ শে সেপ্টেম্বর, ২০২০ সকাল ১১:৪৬

১।
এই বাংলা মুল্লুকের শিক্ষিত প্রফেশনালরা সবচেয়ে বেশি রুচিহীন।

রাজধানী ঢাকার বয়স চারশ বছরের বেশি। এই গত চারশ বছর ধরে এখনো তার নির্মাণ কাজ চলছে। এমন কোন রাস্তা বা গলি নাই যা... ...বাকিটুকু পড়ুন

তেতুল হুজুরের ( ইমাম শফি ) কিছু অমর বাণী

লিখেছেন এ আর ১৫, ২০ শে সেপ্টেম্বর, ২০২০ দুপুর ১:২৪


এই মানুষের জন্য সমবেদনা যারা জানাচ্ছে তারা কি উনার মুল্যবান বাণী শুনেছিলেন?

শফির অমর বাণীঃ

- "শোনো নারীরা, চার দেয়ালের ভেতরই তোমাদের থাকতে হবে। স্বামীর বাড়িতে বসে তোমরা আসবাবপত্র দেখভাল করবা, শিশু... ...বাকিটুকু পড়ুন

কবিতা: আবারও ভালোবাসতে ইচ্ছা করে

লিখেছেন জাহিদ হাসান, ২০ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৯:০৪


আমার আবারও ভালোবাসতে ইচ্ছা করে।
একদা এক সময় যেভাবে প্রেমে পড়েছিলাম।
ডিসেম্বর মাসের শেষে, এক শীতের সকালে।
ঢাকার রাস্তা তখন ঘন কুয়াশায় আচ্ছন্ন।
এমন সময়ে যেভাবে ভালোবাসতে শিখেছিলাম।
সেভাবে আবারও ভালোবাসতে ইচ্ছা করে।... ...বাকিটুকু পড়ুন

×