somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

২০১২ সালের এ্যানিমেশন মুভিসমূহ। (ডাউনলোড লিংক সহ) :) B-)

২৬ শে ডিসেম্বর, ২০১২ রাত ৯:৩৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

শেষ হয়ে এলো আরো একটি বছর, বরাবরের মতই এবারও এ্যানিমেশন পাগলদের জন্য মুভির ঝুলিতে বেশ কিছু মুভি জমেছে :) সেগুলো নিয়ে বছরের শেষ আয়োজন।

তো আসুন দেখে নেই এ বছরের যেসব এ্যানিমেশন মুভিগুলো আমরা উপহার পেলাম। নিন্মে মুভিগুলো রেটিং নয় রিলিজ ডেট অনুসাররে সাজানোর চেষ্টা করা হয়েছে :

১. .hack//The Movie

January 21, 2012
ডাউনলোড লিংক
বছরের শুরতেই জাপানি এই এনিমি মুভিটি মুক্তি পেয়েছিল। তবে আমার হাতে আসতে আসতে বেশ দেরী হয়েছে। সাইন্স ফিকশন মুভি যাকে বলে এটা তাই। ভার্চুয়াল গেম দুনিয়া "দ্য ওয়ার্ল্ড" এর মাধ্যমে স্কুল পড়ুয়া কিছু ছেলেমেয়ের টুইস্ট গড়ে ওঠে। প্রথম একটু বোরিং লাগলেও ধৈর্য্য ধরে পুরোটা দেখলে ভালই লাগবে। টরেন্ট পাইনি, তাই ডাইরেক্ট ডাউনলোড লিংক দিলাম। প্লে মুভি দিয়ে আইডিএম এর মাধ্যমে ডাউনলোড করে নিতে হবে (যেভাবে আইডিএম দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করা হয়)।

২.Dragon Age Dawn of the Seeker

February 11, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
এই মুভিটি নারী প্রধান আর এ্যাকশানভিত্তিক। সাথে নানা রকম দানব , ড্রাগনদের সাথে যুদ্ধ। আর এর কাহিনীটাও সুন্দর, সাজানো গোছানো। কাহিনী সংক্ষেপ লিখতে গেলে আলাদা পোষ্ট দেয়া লাগবে :)
ডাউনলোড করে দেখে নিন।


৩। The Lorax

March 2, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
এই মুভির হচ্ছে পরিবেশ রক্ষাকারী বার্তা দিয়েছে। এমন এক সময় মানুষ অতিক্রম করছে যেখানে সত্যিকারের কোন গাছ নেই ! কেন এমন হল তা জানাতে আগ্রহী এক বালক। লরেক্স হচ্ছে সেই সময়ের ফরেস্ট গার্ডিয়ান।
চমৎকার এই মুভিটি এনিমেশন ভক্তদের জন্য মাস্ট সি।

৪।Zambezia

June 5, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
এটি দ:আফ্রিকান এ্যনিমেশন মুভি। পশু-পাখিদের নিয়ে মজার এই মুভিটি আপনাদের সম্ভবত হতাশ করবে না। ভিক্টোরিয়া ফলস্ এর কিছু দৃশ্য আপনাদের মনে দোলা দিয়ে যাবে। পাখিদের এই শহর দেখতে চাইলে ডাউনলোড করে নিন জলদি :)

৫। Madagascar 3: Europe's Most Wanted

June 8, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
জনপ্রিয় Madagascar সিরিজের কথা আর কি বলবো। বরাবরের মত এবারও তারা নতুন চমক দেখিয়েছে ইউরোপ ট্যুরে গিয়ে :) হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে যাওয়ার যোগাড়। বিশ্বাস না হলে দেখে নিন।

৬। Brave

June 22, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
Tangled মুভির কথা নিশ্চয়ই সবার মনে আছে। রূপকথার সেই রাজকণ্য। হ্যা ডিজনির এই নতুন মুভি Brave এ যুক্ত হয়ে তাদের নতুন কেনা জনপ্রিয় এ্যানিমেশন মুভি নির্মাতা প্রতিষ্ঠান পিক্সার। আর এটা তাদের প্রথম ডিজনি পিক্সার মুভি। এই মুভিতেও একজন রাজকন্যা আছে। তবে কাহিনী অবশ্যই অন্যরকম। সবশেষে মনে হয়েছে মা-মেয়ের অন্যবদ্য ভালবাসার প্রতিচ্ছবি দেখলাম। আশার রাখি এটাও সবার ভাল লাগবে।

৭। Ice Age: Continental Drift

July 13, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
আইস এজ : নামটা শুনলেই বেশ কিছু চরিত্রের কথা এ্যানিমেশন পাগলদের চোখে ভেসে ওঠে এটা নিশ্চিত :) আইস এজ সিরিজের নতুন এই মুভিটি বরাবরের মত তাদের কোয়ালিটি ধরে রেখেছে বলে আমি মনে করছি। ভিন্ন কাহিনী কিছু নতুন মুখ যুক্ত হয়েছে এ পর্বে। পৃথীবি কিভাবে জলভাগ আর স্থলভাগে বিভক্ত হয় তা দেখতে পাবেন মিনিটখানেকের ভিত্রেই ! ;) আর সিড এর আসা নতুন অতিথিদের চাল-চলন দেখে যে কেউ হাসতে বাধ্য হবেন। মনে হয় এটা অনেকেই দেখে ফেলেছেন। যারা এখনও দেখেননি ডাউনলোড করে দেখে নিন।

৮।Starship Troopers: Invasion

July 21, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
সাইন্স ফিকশন আর প্রযুক্তির ব্যবহার চোখে পড়ার মত মুভি। তবে অনেকের কাছে এগে কম্পিউটার গেমসের মত মনে হতে পারে :) দু পক্ষের মধ্যে যুদ্ধ নিয়ে এর কাহিনী গড়ে ওঠেছে। আমার কাছে মোটামুটি ভাল লেগেছে। (তবে একটু ধৈর্য্য নিয়ে দেখতে হবে বলছি)

৯। Yugo & Lala

August 10, 2012
ডাউনলোড লিংক (সরাসরি)
এটা চাইনিজ এ্যানিমেশন মুভি। দশ বছরের মেয়ে ইউগো এর সাথে পরিচয় ঘটে এক সাদা লাইগার ("liger", a half lion, half tiger) এর, যে কিনা একটা যাদুর পাথর থেকে সৃষ্টি হয়েছে।সে সকল পশুপাখির ভাষা বুঝতে পারে। তার নাম হচ্ছে Lala . এরপর তারা পাহাড়ে এ্যাডভেঞ্চার এ বের হয় । সব মিলিয়ে ভালই লেগেছে আমার। ইচ্ছে হলে আপনারাও দেখতে পারেন। সাব-টাইটেল থাকলে চাইনিজ বুঝতে সমস্যা হবে না :)

১০।After School Midnighters

August 25, 2012
ডাউনলোড লিংক সরাসরি


১১।Hotel Transylvania

September 28, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
হি..হি..হি.. এসে গেছে ভূতের মুভি । Transylvania নামক ফাইভ স্টার হোটেলের মালিক হচ্ছে ড্রাকুলা ! আর এই হোটেলে দুনিয়ার তাবৎ ভুতেরা নির্ভয়ে আড্ডায় ! প্রথমে দিকে মালিকের মেয়ে Mavis এর ১১৮ তম জন্মদিন পালনের অনুষ্ঠান হয়। এভাবে দিন ভালই যাচ্ছিল ভূত বাবাজীদের , কিন্তু কদিন পরেই ঝামেলা বাধাইলো Jonathan নামের এক তরুন ট্রাভেলার। সে কেম্নে কেম্নে যেন ওই হোটেল আবিষ্কার কৈরা ফালাইলো :) এর পর কায়দা কৈরা ড্রাকুলাকে ম্যানেজ কইরা সে ঐ হোটেলে চাকরি নিল। অন্য সবাই ভাবত সেও ভূত ! তারপর একদিন Chef Quasimodo এর হাতে ধরা পড়ে গেল যে সে মানুষ.. এভাবেই কাহিনী এগিয়ে গেছে। বাকীটা আপনারা মুভি থেকে দেখে নিয়েন :)

১২। Delhi Safari

October 19, 2012
ডাউনলোড লিংক (সরাসরি)
ইন্ডিয়ান এ্যানিমেশন মুভি এটি। এটাও পরিবেশের ইকো সিস্টেম রক্ষার ম্যাসেজ সম্বলিত মুভি। মানুষের দ্বারা বনের পরিবেশ নষ্ট করার দরুন কিছু জন্তু একত্র হয়ে বিনষ্টকারীদের বিরুদ্ধে নালিশ করবে বলে দিল্লীর পার্লামেন্ট ভবনের দিকে যাত্রা শুরু করার মনস্থির করে। ......
মোটামুটি লেগেছে মুভিটি।

১৩। Tinker Bell : Secret of the Wings

October 23, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
জনপ্রিয় টিংকারবেল সিরিজের এ বছরের মুভি সিক্রেটস অফ উইংন্স দর্শকদের পূর্ণ এ্যানিমেশন মুভির স্বাদ দিতে সক্ষম হয়েছে বলে আমার বিশ্বাস। টিংকার তার জমজ বোনকে খুজে পায় উইন্টার ফেরি'র দেশে। ছেলে-বুড়ো সবারই এই মুভি ভাল লাগবে নিশ্চিত। এর এ্যানিমেশন এর কাজগুলিও দেখার মত। না দেখে থাকলে এখনই দেখে নিন।

১৪। Goat Story 2

October 25, 2012
ডাউনলোড লিংক ..........
এটা চেক প্রজাতন্ত্র দেশের মুভি। এর আগে গোট স্টোরি দেখেছিলাম। অসাধারণ লেগেছিল। আশা রাখি এটাও সেই মান ধরে রাখবে। মুভিটির ডাউনলোড লিংকের জন্য এই মুভির অফিসিয়াল সাইটে যোগাযোগ করলে তারা রিপ্লে দিয়েছিল যে আরো কয়েকমাস পরে এর ডাউনলোড লিংক পাওয়া যাবে। তাই আপাতত অপেক্ষা করছি ..

১৫। Gladiators of Rome

October 26, 2012
ডাউনলোড লিংক ..........
এটারও ডাউনলোড লিংক এখনও পাই নি :(
মুভির অফিসিয়াল সাইট
এই মুভির লিংকের অপেক্ষায় আছি.... পেলে আপডেট করে দিব।

১৬। Resident Evil: Damnation

October 27, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
জাপানি এ্যানিমেটেড মুভি Resident Evil: Damnation. মুভিটি দ্রুত একবার দেখেছি.. তাই ভাল বুঝিনি.. আবার ঠান্ডা মাথায় পুরোটা দেখে আপডেট করে দিব। আপনাদের জন্য ডাউনলোড লিংক রেখে গেলাম :)

১৭। Wreck-It Ralph

November 2, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট) TS প্রিন্ট :(
মনে আছে উক্ত মুভির মূল চরিত্রের গেমস এর কথা ? আশা রাখি এটাও ভাল লাগবে। তবে এখন শুধু টি.এস প্রিন্ট আছে.. ব্লরে রিপ না আসলে দেখবো না। তারপরেও যদি কেউ এখনই দেখতে চান তো উক্ত লিংকের টি.এস প্রিন্টটা দেখতে পারেন।

১৮। Rise of the Guardians

November 21, 2012
ডাউনলোড লিংক (টরেন্ট) TS প্রিন্ট :(
এই মুভিটার ভাল প্রিন্টের জন্য অধীর হৈয়া বৈসা আছি :)
আশা রাখছি মুভিটি অনেক ভাল লাগেব। আর যাদের দেরী সহ্য হচ্ছে না তারা আপাতত উপ্রের লিংকের টি.এস প্রিন্ট দেখতে পারেন।


১৯। Zarafa

11 November 2012
ডাউনলোড লিংক (টরেন্ট)
এক শিশু দূর্ভাগ্যক্রমে সে আফ্রিকান মরুভূমিতে চলে আসে। এর পর এক শিকারীর হাত থেকে বাঁচতে একটি গাছের গোড়ায় মাটির গর্তে আশ্রয় নেয়। সেখান থেকে এক জিরাফের সাথে সাক্ষাৎ হয়। এরপর তার সহায়তা নিয়ে নানাবিধ ঘটনার সম্মুখীন হয় সেই ছোট্ট বালক। আমার কাছে যথেষ্ট ভাল লেগেছে। আশা রাখছি আপনাদেরও ভাল লাগবে। খুবই ভাল প্রিন্ট মাত্র ২৮০ মেগাবাইট !


২০। Wolf Children

July 21, 2012
ডাউনলোড লিংক (প্রিমিয়াম এ্যকাউন্ট লাগবে) :(
নতুন মুভি... তাই ফ্রি ডাউনলোড লিংক পাই নি।
পাওয়া মাত্র আপডেট করে দিব।

২১। Strange Frame: Love & Sax

December 3, 2011
এখনো লিংক আসে নি :(
২৮ শতাব্দীর শেষ দিকের কাহিনী নিয়ে এই মুভিটি। তখনকার সময়ে মানুষের নানবিধ পরিবর্তন জনিয়ে তৈরি এই মুভিটি। তবে বলে রাখা ভাল এটা কিছু দৃশ্যের জন্য ১৮+ বলা যেতে পারে।

২২। The Pirates! Band of Misfits

27 April 2012
ডাউনলোড লিংক টরেন্ট

২৩। ParaNorman

17 August 2012
ডাউনলোড লিংক টরেন্ট

২৪। Frankenweenie

5 October 2012
ডাউনলোড লিংক টরেন্ট

উপরের তিনটি মুভি লিষ্টে দিতে প্রথমে ভুলে গেছিলাম। এর মধ্যে আমার প্রিয় ২টি মুভিও রয়েছে। জলদস্যুদের বীরত্বের প্রতিযোগিতা নিয়ে মুভিThe Pirates! Band of Misfits অসাধারণ লেগেছিল। বাকীগুলোর বিবরণ একটু সময় করে দিব।

......................................................................
পরিশেষে বলা যায় যে ২০১১ সালের মত অতটা না হলেও ২০১২ সালের এ্যানিমেশন মুভিগুলো ভালই সমৃদ্ধ হয়েছে। সামনের বছরগুলোতে আরো অপেক্ষা করছে আরো মজার মজার এ্যানিমেশন মুভি। ততক্ষণ পর্যন্ত এগুলি দেখতে থাকেন :)

এ্যানিমেশন মুভিগুলোর মধ্যে আমার সবচেয়ে প্রিয় একটা ডায়লগ হচ্ছে Adventure's Out There!
(বলতে পারেন এটা কোন এ্যানিমেশন মুভির ডায়লগ ? )

.............................
এইসব কার্টুন আর এ্যানিমেশন ভালবাসার কারণে
অনেকের চোখে হয়ত পিচ্চি-ই রয়ে গেলাম এখনো !
তারপরও বলি......
ভালবাসি এ্যানিমেশন।

ভাল থাকুন, সবাই।
ধন্যবাদ।
সর্বশেষ এডিট : ১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:১৩
৫২টি মন্তব্য ৪৩টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কষ্ট থেকে আত্মরক্ষা করতে চাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৯



দেহটা মনের সাথে দৌড়ে পারে না
মন উড়ে চলে যায় বহু দূর স্থানে
ক্লান্ত দেহ পড়ে থাকে বিশ্রামে
একরাশ হতাশায় মন দেহে ফিরে।

সময়ের চাকা ঘুরতে থাকে অবিরত
কি অর্জন হলো হিসাব... ...বাকিটুকু পড়ুন

রম্য : মদ্যপান !

লিখেছেন গেছো দাদা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৩

প্রখ্যাত শায়র মীর্জা গালিব একদিন তাঁর বোতল নিয়ে মসজিদে বসে মদ্যপান করছিলেন। বেশ মৌতাতে রয়েছেন তিনি। এদিকে মুসল্লিদের নজরে পড়েছে এই ঘটনা। তখন মুসল্লীরা রে রে করে এসে তাকে... ...বাকিটুকু পড়ুন

মেঘ ভাসে - বৃষ্টি নামে

লিখেছেন লাইলী আরজুমান খানম লায়লা, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩১

সেই ছোট বেলার কথা। চৈত্রের দাবানলে আমাদের বিরাট পুকুর প্রায় শুকিয়ে যায় যায় অবস্থা। আশেপাশের জমিজমা শুকিয়ে ফেটে চৌচির। গরমে আমাদের শীতল কুয়া হঠাৎই অশীতল হয়ে উঠলো। আম, জাম, কাঁঠাল,... ...বাকিটুকু পড়ুন

= নিরস জীবনের প্রতিচ্ছবি=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৪১



এখন সময় নেই আর ভালোবাসার
ব্যস্ততার ঘাড়ে পা ঝুলিয়ে নিথর বসেছি,
চাইলেও ফেরত আসা যাবে না এখানে
সময় অল্প, গুছাতে হবে জমে যাওয়া কাজ।

বাতাসে সময় কুঁড়িয়েছি মুঠো ভরে
অবসরের বুকে শুয়ে বসে... ...বাকিটুকু পড়ুন

Instrumentation & Control (INC) সাবজেক্ট বাংলাদেশে নেই

লিখেছেন মায়াস্পর্শ, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৫




শিক্ষা ব্যবস্থার মান যে বাংলাদেশে এক্কেবারেই খারাপ তা বলার কোনো সুযোগ নেই। সারাদিন শিক্ষার মান নিয়ে চেঁচামেচি করলেও বাংলাদেশের শিক্ষার্থীরাই বিশ্বের অনেক উন্নত দেশে সার্ভিস দিয়ে... ...বাকিটুকু পড়ুন

×