somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

হারিয়ে যাওয়া নায়কেরা ও তাদের ১০টি মুভি [২০১০ সালে রিলিজ পাওয়া যে হলিউডি মুভিগুলো দেখলাম]

০১ লা ডিসেম্বর, ২০১০ রাত ১০:২২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


যেসব অবিস্মরণীয় অভিনেতাদের দুর্দান্ত সব মুভি দেখে বড় হয়েছি, বছরটা তাদের খুবই খারাপ গেলো।যারা একসময় একাই বক্স অফিস কাঁপাতেন, এ বছর তাদের সবার মুভি এক করলেও হয়তো দেখা যাবে, সেটা ট্যুয়ালাইট একলিপ্স-এর চে কম ব্যবসা করেছে /:)।আর তাদের করা মুভিগুলো দর্শক-সমালোচক দুপক্ষেরই মন জয় করতে ব্যর্থ হয়েছে।কারো কারো অভিনয় তো স্রেফ যন্ত্রণা লেগেছে :|।সময় সম্ভবত সবারই শৌর্য কেড়ে নেয়।যাই হোক, পছন্দের এই ১০ অভিনেতার ২০১০-এ রিলিজ হওয়া ১০টি মুভির কথা আজ শেয়ার করছি।




Movie : Edge of Darkness
Director : Martin Campbell
Lead Actor : Mel Gibson
IMDb Rating: 6.7

টম ক্রেভেন (Mel Gibson)-এর চোখের সামনে গুলি করা হলো তার একমাত্র মেয়ে এমাকে।সকল প্রতিকূলতা দূরে ঠেলে, প্রতিশোধ নিতে নামলো ক্রেভেন।

লুক বেসন'র গল্প অবলম্বনে ২০০৮ সালে Taken নামে একটি মুভি রিলিজ হয়েছিলো।টেকেন এর সাথে এই মুভির গল্পের মিল থাকলেও, এজ অফ ডার্কনেস মুভিটাকে আমার তুলনামূলকভাবে বেশি বিশ্বাসযোগ্য লেগেছে।পুরো মুভিতে মেল গিবসন দুর্দান্ত অভিনয় করেছেন।বিশেষ করে মেয়ের মৃত্যু পরবর্তী দৃশ্যে তার রিঅ্যাকশন খুবই ভালো লেগেছে।যেটা হজম করতে কষ্ট হয়েছে, তা হলো মেল গিবসনের টাক /:)।প্রায় আট বছর পর মেল গিবসনের নতুন মুভি দেখলাম।এই বছরগুলোতে যে তিনি এতোটা বুড়িয়ে গেছেন, তা ঠাওর করতে পারিনি।কারণ, আমার মনে যে এখনো, ব্রেভহার্ট'র উইলিয়াম ওয়ালেস'র ছবি গেঁথে আছে।থাকবে আজীবন।


ডাউনলোড লিন্ক (r5,এম.কে.ভি.,৪০০ মেগা)





Movie : The Book of Eli
Director : Hughes Brothers
Lead Actor : Denzel Washington
IMDb Rating: 6.9

এলি (Denzel Washington) তার বই নিয়ে ঘুরে বেড়ায় এক এলাকা থেকে অন্য এলাকায়।তার বইয়ের রহস্যময় শক্তির কথা জানতে পেরে কার্ণেগি (Gary Oldman) উঠে পড়ে লাগে বইটি হাত করার জন্য...।

এই মুভিটাও আমার তেমন খারাপ লাগেনি।মেকিং বেশ স্টাইলিশ।ডেনজেলের অ্যাক্টিং নিয়েও কোনো অভিযোগ নাই।কিন্তু আই.এম.ডি.বি.-তে এটার এতো দুরাবস্হা কেন কে জানে!


ডাউনলোড লিন্ক (এফ.এল.ভি.,৪৫০ মেগা)





Movie : Cop Out
Director : Kevin Smith
Lead Actor : Bruce Willis
IMDb Rating: 5.7

সদ্য সাসপেন্ডেড পুলিশ অফিসার জিমি মনেরো (Bruce Willis) নিজেই অপরাধের শিকার হলো।ছিনতাই হয়ে গেলো তার সবচে মুল্যবান সম্পত্তিটি (একটি অ্যান্টিক বেজবল কার্ড)।নিজের ওয়ার্কিং পার্টনারকে সাথে নিয়ে ছিনতাইকরীর সন্ধানে নামলো জিমি।আর কেচো খুঁড়তে গিয়ে বেরিয়ে এলো সাপ।

বাডি কপ মুভি আমার বেশ ভালো লাগলেও, এই মুভিটা নিতান্তই যন্ত্রণা লেগেছে (রাশ আওয়ার-৩ এর কথা মনে পড়ে গেলো X(( )।বিশেষ করে, পাঞ্চ লাইনগুলো অসম্ভব বিরক্তির সৃষ্টি করেছে।যে মাণুষ Clerks এর মতো মুভি বানায়, সে এমন মুভি বানাতে পারে, সেটা খুব অবিশ্বাস্য লেগেছে।


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৫৮৬ মেগা)





Movie : Robin Hood
Director : Ridley Scott
Lead Actor : Russell Crowe
IMDb Rating: 6.9

অপ্রাসঙ্গিক হলেও, এক বাংলা সিনেমার কাহিনী বলি।ভালো রাজা মারা গেলে, সিংহাসনে বসলো দুষ্টু-খারাপ রাজা।রাজা আগের বিশ্বাসী প্রধানমন্ত্রীকে বাদ দিয়ে তার শয়তান বন্ধুকে সেখানে বসায়।সারা রাজ্য নতুন রাজার অত্যাচারে দিশেহারা।কিন্তু রমিজ হুদানামে এক সাহসী মাণুষ প্রতিবাদ করলো।সাথে পেলো মরিয়ম ও তার দস্যি বাহিনীকে।অন্যদিকে প্রতিবেশী রাজ্যের সুযোগসন্ধানী রাজা এলো রাজ্য দখল করতে।রমিজ রাজাকে সাহায্য করতে এগিয়ে এলো।এহেন ভয়ানক যুদ্ধের মাঝেও এক ভিলেন, অসহায় মরিয়মকে এক ঘরে নিয়ে গিয়ে, তার সর্বনাশ করতে চাইলো...।

দুঃখিত, এটা আসলে কোনো বাংলা সিনেমা না।রবিনহুড মুভির স্টোরী।গত বইমেলায় হুমায়ূন আহমেদ "রূপা" নামে এক বই লিখেছিলেন।হিমুর রূপা'র সাথে যার কানাকড়িও মিল নেই।শুধুমাত্র বিজনেস স্ট্র্যাটেজি হিসেবে নামটি ব্যবহার করা হয়েছিল।আড়াই ঘন্টার রবিনহুড মুভিরও সে দশা দেখলাম।আমরা যে রবিনহুডের কথা জানি, তার সাথে এই মুভির গল্পের কোনো মিল পাওয়ার সম্ভাবনা সুদূরপরাহত।তবে, রবিনহুডের সবার অ্যাক্টিং আর ব্যাকগ্রাউন্ড স্কোর ভালো লেগেছে।


ডাউনলোড লিন্ক (এফ.এল.ভি.,৫১০ মেগা)





Movie : The Sorcerer’s Apprentice
Director : Jon Turteltaub
Lead Actor : Nicolas Cage
IMDb Rating: 6.3


পৃথিবীকে শয়তানী শক্তির হাত থেকে বাঁচাতে চায় বালথ্যাজার ব্লেক (Nicolas Cage)।কিন্তু এই কাজটি তার একার পক্ষে করা সম্ভব নয়।তাই বাধ্য হয়ে ডেভ নামে এক সাধারণ ছেলেকে শিক্ষানবীস হিসেবে বেছে নিলো ব্লেক।

বাচ্চাদের মুভি সমালোচকদের কাছে তেমন একটা কল্কে পায় না।কিন্তু এই মুভি যদি কারো ভালো না লাগে, তাকে তেমন একটা দোষ দেওয়া যাবে না X((


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৫৫৬ মেগা)





Movie : Knight and Day
Director : James Mangold
Lead Actor : Tom Cruise
IMDb Rating: 6.5

এক সাধারণ নারী জুন (Cameron Diaz) ঘটনাক্রমে জড়িয়ে পড়ে এক স্পাই (Tom Cruise) এর সাথে।আর সেই স্পাইকে মেরে ফেলতে মরিয়া হয়ে আছে "একটি বিশেষ মহল।" তাদেরই দিন-রাতের অ্যাকশন-রোম্যান্স নিয়ে এই তৈরী হয়েছে এই মুভিটি।

এই ধরণের মুভির কাছ থেকে মজা বাদে আর কিছু আশা করি না B-)।তাই খুব বেশি ফর্মুলা নির্ভর হওয়ার পরেও, মুভিটা বেশ ভালোই লেগেছে।তবে, অ্যামেরিকান দর্শকরা মুভিটিকে ফিরিয়ে দিয়েছে।গত ১৮ বছরের মাঝে টম ক্রুজের আর কোনো মুভি, প্রথম দিনে এতোটা খারাপ ব্যবসা করেনি।এই মুভিতে সাইমন ফেক নামে এক পাগলা ইনভেন্টরের চরিত্রে অভিনয় করেছে Paul Dano।ইদানিং তার চেহারা বড়ো বেশি মেসির মতো হয়ে গিয়েছে।তার ছবি দিলাম।দেখুনতো, আপনাদের কি মনে হয়?


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৫৭৬ মেগা)





Movie : Extraordinary Measures
Director : Tom Vaughan
Lead Actor : Harrison Ford
IMDb Rating: 6.4

এক স্ত্রী আর দুটি ফুটফুটে সন্তান নিয়ে জন ক্রাউলি'র সংসার (Brendan Fraser)।কিন্তু তাদের জীবনে সুখ নেই।কেননা, তাদের দু সন্তানই এমন এক প্রাণঘাতী রোগে আক্রান্ত, যার কোনো চিকিৎসাও নেই।ড:রবার্ট স্টোনহিল (Harrison Ford) এক খামখেয়ালী জিনিয়াস রিসার্চার।রবার্টের গবেষণার জন্য ফান্ড রেইজ করতে নামলো ক্রাউলি দম্পতি।চোখে একটাই স্বপ্ন, যদি তাদের সন্তান বেঁচে যায়!

খুব সুন্দর গল্প, পাওয়ারফুল অ্যাক্টরদের উপস্হিতির পরেও গল্পটা কেচে গিয়েছে, শুধুমাত্র দুর্বল স্ক্রীপ্ট আর নির্দেশনার কারণে।মুভির ট্যাগলাইনটা দারুণ লেগেছে, "Don't hope for a miracle.Make one."


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৫৮০ মেগা)





Movie : From Paris with Love
Director : Pierre Morel
Lead Actor : John Travolta
IMDb Rating: 6.4

সি.আই.এ.-এর হয়ে ফ্রান্সে কাজ করছে জেমস (Jonathan Rhys Meyers)।তার স্বপ্ন একদিন সে পূর্ণাঙ্গ এজেন্ট হবে।তার সে স্বপ্ন পূরণের সম্ভাবনা হাতের কাছে এলো, যখন সে স্পেশাল এজেন্ট চার্লি ওয়াক্স (John Travolta)-এর সাথে কাজ করার সুযোগ পেলো ।কিন্তু কাজে নেমে জেমসের মনে হলো, চার্লি নিতান্তই এক পাগল বৈ আর কিছু নয়।

অ্যকশন মুভিগুলোতেও গল্পের যে নূন্যতম গভীরতা পাওয়া যায়, এই মুভিতে সেটাও ছিলো না।উপরি হিসেবে রয়েছে জন ট্রাভোল্টার অতি অভিনয়।তবে অ্যাকশন সিনগুলো ভালো।


ডাউনলোড লিন্ক (এ.ভি.আই.,৫০৬ মেগা)





Movie : The Traveler
Director : Michael Oblowitz
Lead Actor : Val Kilmer
IMDb Rating: 4.1

নাম-পরিচয়হীন এক ব্যাক্তি, পুলিশ স্টেশনে এসে জানালো সে ছয়-ছয়টি খুন করেছে।পুলিশের লোকেরা তার নাম দিলো "Mr. Nobody" (Val Kilmer)।কিন্তু পুলিশ এক সময় বুঝতে পারলো মিঃ নো বডি আসলে নিজেরই মৃত্যুর প্রতিশোধ নিতে এসেছে।

এই মুভি দেখে অবাক হতে হয়।এমনও মুভি মাণুষ বানায় আর ভল কিলমারের মতো মাণুষ সেটায় অভিনয় করতে রাজী হয় X(X(( !!


Click This Link





Movie : The American
Director : Anton Corbijn
Lead Actor : George Clooney
IMDb Rating: 6.7

জ্যাক (George Clooney) এক অ্যাসাসিন, যাকে মারতে উঠে পড়ে লেগেছে শত্রুপক্ষ।বাধ্য হয়ে সুইডেন থেকে ইতালি পালিয়ে এলো জ্যাক।কিন্তু শত্রুপক্ষকে ফাঁকি দিতে পারলো কি?

মুভিটার মেকিং ভালোই।ক্লুনির গার্লফ্রেন্ডটাও (Violante Placido) সেইরাম :P।তবে সমস্যা হলো গল্পের স্পীড।হলিউডের মুভিকে জোর করে, ২ঘন্টার মাঝে আটকে রাখার প্রবণতা সহজেই লক্ষ্যণীয়।এই মুভির ক্ষেত্রে উল্টোটা ঘটেছে।হিন্দি মেগা সিরিয়ালের মতো টেনে লম্বা করা হয়েছে।আমার মনে হয়েছে, মাঝের ৬৫ মিনিটের (১০ মিনিট থেকে ১ ঘন্টা ১৫ মিনিট পর্যন্ত) গল্প খুব আরামসে ২০ মিনিটের মাঝে দেখানো যেতো।কেন এতোটা ক্লান্তিকর করা হলো কে জানে!


ডাউনলোড লিন্ক (r5,এ.ভি.আই.,৫৪০ মেগা)





সবগুলো মুভিই মোটামুটি নতুন হওয়ায়, লিন্ক খুঁজতে খুব গলদঘর্ম হতে হয়েছে।কারণ হোস্টিং সাইটগুলো নতুন মুভির লিন্ক প্রায়ই মুছে ফেলে X((।এমনকি স্টেজভ্যুতেও এ সমস্যা বিদ্যমান।তাই, কোনো লিন্ক কাজ না করলে জানাবেন, পাল্টে দেবো।


শুভ রাত্রি!

লাস্ট মুভি পোস্ট
৬টি মাস্ট সী নন হলিউড থ্রিলার মুভি [পর্ব-২]
Click This Link




সর্বশেষ এডিট : ১৯ শে ডিসেম্বর, ২০১০ সন্ধ্যা ৬:০০
১৯টি মন্তব্য ১৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×