somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

রুশানের জন্য ভালোবাসা ... হাত বাড়িয়ে দিন

২৩ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:০২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
রুশান প্রায়ই বলে যে কথাটি-
আমি রুশান বাবু চলে গেলে, তোমরা আমাকে কোথায় পাবে?



“ পিঠা উৎসব ” ~ আমাদের ছোট্ট বাবু “রুশানের” চিকিৎসার আর্থিক সহযোগিতায় এগিয়ে আসুন।

নাওয়ার খান (রুশান) বয়স (তিন বছর)। এই ছোট্ট ছেলেটির এখন হেসে খেলে বেড়ানোর সময়। কিন্ত ভাগ্যের র্নিমম পরিহাস, আজ সে হাসপাতালের বেডে শুয়ে আছে। কারন রুশানের জন্মগতভাবে হার্টের একটি ভাল্ব নেই। তিন বছর যাবত সে ঔষধের সাহায্যে বেঁচে আছে। কিছুদিন পূর্বে হঠাৎ অসুস্থতা বেড়ে যাওয়ায় তাকে জরুরী ভিত্তিতে ঢাকার ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালে বাইপাস সার্জারী করার জন্য ভর্তি করা হয়েছিল। একজন সুস্থ মানুষের হার্টে তিনটি ভাল্ব থাকে রুশান জন্ম নিয়েছে দুইটি ভাল্ব নিয়ে এর মধ্যে একটি ভাল্বের মুখ খুব সরু, অন্যটি ঠিকভাবে কাজ করতে পারছে না। এর ফলে রুশানের মস্তিষ্ককে ঠিকভাবে রক্ত প্রবাহিত করতে পারে না, এর ফলে রুশানের সবসময় মাথা ঘুরায় এবং প্রায়ই তার রক্ত চাপ নীচে নেমে যায়। সেই সাথে বমি হয়। আস্তে আস্তে নিভে যাচ্ছে ছোট্ট রুশানের জীবন প্রদীপ।

রুশান ঢাকার ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের ডাঃ শহিদুল ইসলামের তত্তাবধায়নে আছে। রুশান আগামী ৯ ই ডিসেম্বর ঢাকায় আসবে।
রুশানের অসুখটার মেডিকেল নাম- Bicuspid Aortic Valve, Mild AS And mild AR, Mild CoA



রুশান এর বাবা রুশান এর দায়িত্ব নেয় নাই এবং সেই ব্যাক্তি আসলে রুশান ও তার মায়ের সাথে কোন সম্পর্ক রাখে নাই। সে হিসাবে রুশান এখন একটি অসহায় শিশু , বর্তমানে রুশানের মা বরিশাল সদরে ডেলভিউ ডায়াগনস্টিক এ একটা ছোট চাকরি করেন। তার উপার্জন দিয়ে রুশান ও তার আরো দুই সন্তানকে তিনবেলা ভাত মুখে তুলে দিতেই পারেন না। এই অসহায় মায়ের ক্ষুদ্র এই উপার্জন রুশানের এই বিপজ্জনক অসুখের চিকিৎসার কাছে খুবই দুর্বল। তিনি কি পারবেন আপনাদের সাহায্য ছাড়া নিজের সন্তানকে বাঁচাতে? কতটা অসহায় হলে পিতা/মাতা বাচ্চার জন্য মানুষের কাছে হাত পাতে ??? এই শিশুটি ক্রমেই এগিয়ে যাচ্ছে মৃত্যুর দিকে। ডাক্তার জানিয়েছেন তার চিকিৎসার জন্য প্রয়োজন হবে প্রায় ১০ লাখ টাকা। কোথায় পাবে এই টাকা রুশানের অসহায় মা? রুশান কি সত্যিই এই অসময়ে চলে যাবে?

আমরা কয়েকজন ব্লগার রুশানের জন্য কিছু করার তাগিদ অনুভব করছি। কিন্তু সীমিত সাধ্যে শুধু এই কয়েকজনের পক্ষে খুব বেশি কিছু করা সম্ভব না। এমতবস্থায় আজ ২৩/১১/১২ইং খিলগাওয়ে শিপু ভাইয়ের অফিসে আমরা কয়েকজন ব্লগার একত্র হয়ে আলোচনা করি। মিটিং এ নিম্নোল্লেখিত সিদ্ধান্ত গৃহিত হয়-

১) রুশানের চিকিৎসা সংক্রান্ত সকল নথি সংগ্রহ ও রুশানের পরিবারের সাথে লিয়াজো রক্ষার দ্বায়িত্ব প্রদান করা হয় ব্লগার আমিনুর রহমান (০১৭৫৫৩০৬০২১) কে।

২) ব্লগারদের থেকে সাহায্য সংগ্রহ করা হবে। ব্লগাররা রুশানের মায়ের একাউন্টে টাকা জমা দিতে পারবে। এজন্য ডাচ বাংলা ব্যাংকে একটি একাউন্ট খোলা হবে। ব্যাংক একাউন্ট খোলার বিষয়ে সহায়তা করবেন ব্লগার কান্ডারি অথর্ব (০১৯৩০০৭৪৯০১) ও আমিনুর রহমান। তাছাড়া “বিকাশ” ব্যবহার করে টাকা দেয়া যাবে।

৩) বিভিন্ন ইভেন্ট আয়োজন করে সাহায্য সংগ্রহ করা হবে। পথনাটক, কনসার্ট, চলচ্চিত্র প্রদর্শনী আয়োজন করা হবে। এ ব্যাপারে ব্লগার srjony (০১৬৭৩২৫৮০৫৯) এবং কাল্পনিক_ভালোবাসা (০১৭৬৪৩৪০৪৪৭) কে দ্বায়িত্ব প্রদান করা হয়। এ বিষয়ে আগ্রহী ব্লগারদের যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

৪) কর্পোরেট প্রতিষ্ঠানগুলোতে স্পন্সর অথবা সাহায্য সংগ্রহের জন্য ব্লগার srjony এবং কাল্পনিক_ভালোবাসা কে দ্বায়িত্ব প্রদান করা হয়।

৫) বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাহায্য সংগ্রহের জন্য ব্লগার মেহেদী হাসান মাহী (০১৭৩৭৪৮৯৫৩৫) ও ব্লগার তামিম ইবনে আমান (০১৮২৯২৬০১৯০) কে দ্বায়িত্ব দেয়া হয়।

৬) পিঠা উৎসব, পেইন্টিং ও ফটোগ্রাফ প্রদর্শনীর জন্য দ্বায়িত্ব প্রদান করা হয় ব্লগার সঞ্জয় নিপু (০১৬১৫৬০৫০০৫), একজন আরমান (০১৯১৮০৫০৫৮০) ও ঘুড্ডির পাইলট(০১৮৪৩৮৮৮৮৮১) কে। ব্লগের চিত্রশিল্পী ও ফটোগ্রাফারদের ব্লগার “একজন আরমান” এর সাথে যোগাযোগ করার বিনীত অনুরোধ করছি।
৭) বিভিন্ন দাতা সংস্থা/ এনজিও’র সাথে আলাপ করবেন কাল্পনিক_ভালোবাসা। এ বিষয়ে যারা হেল্প করতে পারবেন তারাও দয়া করে আওয়াজ দিন।

৮) সমন্বয়কের দ্বায়িত্ব দেয়া হয় ব্লগার শিপু ভাই(০১৬৭১৩২৯৫১১) কে।

বাংলাদেশে লক্ষ শিশু অসুস্থ হয় প্রতিদিন। সবার কথা আমরা জানি না। আমরা অন্তত একটি শিশুর জন্য এগিয়ে আসি। সামহোয়ারইন ব্লগাররা ইতোপূর্বে অনেক অসহায় মানুষের সাহায্যে মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন। আসুন আরেকবার- শিশু রুশানের জন্য একটু সহানুভূতির হাত বাড়িয়ে দেই। বেচে থাক বাবুটা!!!





যারা রুশানের সাথে দেখা করতে চান-

"হাসিম কুটির"
বরিশাল বি এম ইউনিভার্সিটির বা কলেজ এর প্রথম গেটের পাশে,
তুহিনদের বাসা বললে চিনিয়ে দিবে,
(বরিশালের একসময়ের বিখ্যাত রংবাজ পিস্তল মহিউদ্দিন এর পাশের বাসা, যে কেউ বাসা চিনিয়ে দিবে।)

যারা সাহায্যের হাত বাড়াতে চান

Nazia Hasan Rupu
A/C No. 127 101 260 317
Dutch Bangla Bank Ltd.
Borisal Branch,
Sadar Road, Barisal.

রুশানের নানীর মোবাইল : ০১৭২৮-১৫১৮০৫

বিকাশ নাম্বারঃ ০১৯৬৭-৯৮৪৩৮৮
বিকাশে টাকা পাঠিয়ে পোষ্টে মন্তব্য অথবা ফোন দিয়ে জানিয়ে দিবেন।


রুশানের সাহায্যার্থে প্রাপ্ত অর্থের পরিমান জানতে এই পোস্টে ক্লিক করুন


আমার ঠিকানাঃ
Shamim Rahman Jony
House: 59, Road: 04
Block: C, Banani Dhaka.
মোঃ ০১৬৭৩ ২৫ ৮০ ৫৯

পোষ্ট নিয়মিত আপডেট হবে

আপডেটঃ ৩০-১১-২০১২
ক্লিক করুনঃ রুশানের জন্য সাহায্য বিষয়ক আপডেট পোষ্ট , সব ব্লগারদের দৃষ্টি আকর্ষণ করছি !


আপডেটঃ ২৭-১১-২০১২
ছোট্ট শিশু রুশানের চিকিৎসা কার্যক্রমের আপডেট এবং পরবর্তী করনীয় সম্পর্কে আলোচনার জন্য পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সন্ধ্যায় পাবলিক লাইব্রেরীর চত্বরে প্রথম আলো ব্লগ এবং সামহোয়ারইন ব্লগের ব্লগার-গন সমবেত হয়েছিলেন। রুশানের বর্তমান শারীরিক অবস্থা, আগামী চিকিৎসা কার্যক্রম সম্পর্কে ধারনা দেন সামহোয়ারইন ব্লগের ব্লগার-গন। পরবর্তীতে এই সম্পর্কিত মুক্ত আলোচনায় অংশ নেন প্রথম আলো ব্লগ এবং সামহোয়ারইন ব্লগের উপস্থিত ব্লগার-গন।

আলোচনা শেষে নিম্নোক্ত সিদ্ধান্ত নেয়া হয়:

তহবিল সংগ্রহ করা হবে বিভিন্ন ইউনিভার্সিটি ক্যাম্পাস সহ জনবহুল কয়েকটি স্থানে ক্যাম্পেইন করে। এতে অংশ নেবেন সামহোয়ার ইন এবং প্রথম আলো ব্লগের ব্লগার-গন।

চিত্রকর্ম প্রদর্শনী, ছবি বিক্রয়, পিঠা প্রদর্শনী, কনসার্ট আয়োজন সহ আরও কিছু আনুষঙ্গিক কার্যক্রম নিয়েও আলাপ আলোচনা হয়েছে, এই বিষয়ে সামহোয়ার ইন ব্লগের ব্লগার-গন কাজ করছে। প্রথম আলো ব্লগের ব্লগার-গন এই কার্যক্রমে সর্বোচ্চ সহায়তা প্রদান করবেন।

এই মহতী কার্যক্রমে সামহোয়ার ইন এবং প্রথম আলো ব্লগের ব্লগার-গন কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করবে।

রুশানকে নিয়ে দেয়া বিভিন্ন ব্লগারের পোস্টসমূহ -
জালিস মাহমুদ
ফারাহ দিবা জামান
ফারাহ দিবা জামান
েণবুলা েমােশর্দ
ঘুড্ডির পাইলট
রিমন০০৭
তবু গল্প লিখছি আমি বাঁচবার!
একজন আরমান
সঞ্জয় ঢাকা
অপু তানভীর
অপূর্ন
সর্বশেষ এডিট : ০২ রা ডিসেম্বর, ২০১২ দুপুর ২:০৬
১৭৫টি মন্তব্য ১৬৮টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে...

লিখেছেন খায়রুল আহসান, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে,
পড়তো তারা প্লে গ্রুপে এক প্রিপারেটরি স্কুলে।
রোজ সকালে মা তাদের বিছানা থেকে তুলে,
টেনে টুনে রেডি করাতেন মহা হুলস্থূলে।

মেয়ের মুখে থাকতো হাসি, ছেলের চোখে... ...বাকিটুকু পড়ুন

অহমিকা পাগলা

লিখেছেন আলমগীর সরকার লিটন, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:১৪


এক আবেগ অনুভূতি আর
উপলব্ধির গন্ধ নিলো না
কি পাষাণ ধর্মলয় মানুষ;
আশপাশ কবর দেখে না
কি মাটির প্রণয় ভাবে না-
এই হলো বাস্তবতা আর
আবেগ, তাই না শুধু বাতাস
গায়ে লাগে না, মন জুড়ায় না;
বলো... ...বাকিটুকু পড়ুন

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩




তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

×