somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মামুন হাওলাদারএর হত্যাকাণ্ডের বিচারের দাবিতে এবং দেশের সাম্প্রতিক ক্রমবর্মন ইভটিজিংএর বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি (শেষ আহবান)

৩০ শে এপ্রিল, ২০১০ রাত ১১:১৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
অবশেষে কর্মসূচি নেয়া গেলো। দেখুন Click This Link এবং Click This Link । ইভটিজিংএর প্রতিবাদ করতে গিয়ে বখাটেদের হাতে নিহত মামুন হাওলাদারএর হত্যাকাণ্ডের বিচারের দাবিতে এবং দেশের সাম্প্রতিক ক্রমবর্ধমান ইভটিজিংএর বিরুদ্ধে প্রতিবাদ, প্রতিরোধ এবং গণসচেতনতা বৃদ্ধির প্রয়োজনে আগামী *৮/৫/২০১০ (*পরিবর্তিত তারিখ) সকাল ১১.৩০ মিনিটে শনিরআখড়া, দনিয়া এবং কাজলাব্যাপি এক মানব প্রাচীর এবং প্রতিবাদ সমাবেশের ডাক দেয়া হয়েছে।
গতকাল থেকেই চেষ্টা চালাচ্ছিলাম একটা কর্মসূচি নেয়ার জন্য। একটু দেরিতে হলেও আজ রাতে আরজ আলী মাতুব্বর পাঠাগার, দনিয়া সাংস্কৃতিক জোট, ডেমরা শ্যামপুর পানি বিদ্যুত সংগ্রাম কমিটি এবং প্রগতিশীল ছাত্র জোটের প্রতিনিধীদের নিয়ে একটা সফল মিটিং করা গেলো। মিটিংএর সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল থেকে স্থানীয় স্কুল কলেজ গুলোতে ক্যাম্পেইন চালানো হবে। ক্যাম্পেইন সফল হলে সংগঠনগুলোর সদস্য এবং ছাত্র ছাত্রী তাদের অভিভাবক এবং শিক্ষকদের নিয়ে বড় মাপের সমাবেশই করা যাবে বলে আশা রাখছি। সমাবেশে মামুন হত্যাকাণ্ডের বিচার দাবি করা হবে এবং বর্তমান অবস্থার প্রেক্ষিতে বেশ কিছু দাবি এবং প্রস্তাবনা তুলে ধরা হবে। সচেতন সবাইকে এ কর্মসূচি সফল করার জন্য শারীরিক উপস্থিতি অথবা প্রচারের মাধ্যমে অংশগ্রহণ করার জন্য আহবান করছি।

শেষ আহবান
গত এক সপ্তাহ ধরে এই পোস্টটাকে স্টিকি রেখে সামহোয়ারইনব্লগ কর্তৃপক্ষ এ কর্মসূচির পক্ষে তাদের যে অবস্থান জানিয়েছে এবং বহু ব্লগার তাদের সমর্থন জানিয়ে যে উৎসাহ যুগিয়েছেন তাঁর জন্য সামহোয়ার কর্তৃপক্ষ এবং সহব্লগারদের জানাই সংগ্রামী শুভেচ্ছা।
আগামী কাল আট তারিখ। আমাদের রুখে দাঁড়াবার দিন। সবাইকে উদাত্ত আহবান জানাচ্ছি, আসেন একসাথে কাঁধে কাঁধ রেখে রাজপথে দাঁড়াই, প্রতিবাদ করি, ভবিষ্যত আন্দোলনের শপথ নেই। এমন একটা সময়ে আমরা এখন বসবাস করছি, এমন একটা পরিস্থিতিতে আমরা এসে দাঁড়িয়েছি, যখন আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এই অবস্থায় ঘুরে দাঁড়ানো ছাড়া কোন উপায় নাই।
ডুবন্ত একটা প্রজন্ম আমাদের চোখের সামনে। চাই বা না চাই, আমরা সেই প্রজন্মের অংশ। অবক্ষয়ের শেষ প্রান্তে এসে দাঁড়ানো এই প্রজন্মের পক্ষে ঘুরে দাঁড়ানো সম্ভব, আর ঘুরে দাঁড়ানোর এই কাজটা করতে হবে আমাদের প্রত্যেককে, ব্যাক্তিক এবং সমষ্টিগত ভাবে।
একটা প্রজন্ম, আমাদের পূর্বপুরুষদের একটা প্রজন্ম রক্তের বিনিময়ে এদেশের স্বাধীনতা এনেছিল। সময় এসেছে তাদের রক্ত আমাদের নিজেদের ধমনীতে অনুভব করার। অবক্ষয় আর অসুস্থতার এই সময়টায় আমরা যদি লড়াইয়ে না নামি তাহলে হীনতা আর কাপুরুষতার গ্লানি নিয়েই আমাদের বেঁচে থাকতে হবে। আমাদের নীরবতাই ইলোরা, সিমিন আর মামুন হত্যার পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে এ কথা ভুলে গেলে চলবেনা। এই নীরবতায় লানত পরুক। ঘর ছেড়ে আসুন রাস্তায় দাঁড়াই, আমরা কেউ একা নই। সবাই একসাথে এক সূরে প্রতিবাদ করলে ফলাফল আসবেই। বন্ধুরা, আপনারা ভুলে যাবেন না, এদেশে দলীয় স্বার্থের রাজনীতি হয়, এখানে বেশিরভাগ দলই জনতার স্বার্থে রাজনীতি করেনা। জনতার স্বার্থে তাই জনতাকেই রাস্তায় নামতে হবে। বিদ্যুত, পানি, গ্যাস এবং সামাজিক নিরাপত্তা, আমাদের এইসব মৌলিক দাবি দাওয়ার লড়াইয়ে আমাদেরই নামতে হবে। আসুন লড়াইয়ে নামি। সবাইকে লাল সবুজের সালাম।

সর্বশেষ এডিট : ০৮ ই মে, ২০১০ রাত ১২:০০
১৫৯টি মন্তব্য ৩৭টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×