somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

রুমমা
আমি রুমমা ।ভালোবাসি ছবি আকতে,সৃষ্টিশীল কাজ করতে।অন্যের দোয ধরার চেয়ে নিজের দোষ খুজতে বেশী পছন্দ করি।কাজের মধ্যে থাকতে ভালোবাসি,চাই সবাই সবসময় কাজ করুক।ইচ্ছে আছে গরীব মানুষদের জন্য কিছু করার।

সেদিন বসুনধরায় লিফটে......।

১৪ ই আগস্ট, ২০১১ সকাল ১১:২৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বষুনধরা সিটি বাসার খুব কাছে হওয়ায় প্রায়ই সেখানে যাওয়া হয়।সেদিন শুক্রবারেও গেলাম।রোজার জন্য কোথাও বের হতে মন চায়না।এটা কছে দেখে যাই।সেদিন বিকেলে গিয়ে লিফটের জন্য লাইনে দাড়িয়েছি।দেখি গার্ড খুব কড়া।কাউকে লাইনের বাইরে যেতে দিচ্ছেনা।খুব ভালো লাগলো। আমার বোন আর আমি ভাবলাম ঈদ উপলক্ষে মনে হয় এই বিশেষ ব্যবস্থা।আমরা বলাবলি করছিলাম ভালো একটা কাজ করছে......একে বকসিস দেয়া উচিত।মাঝে মাঝে এমন কিছু লোক আসে যারা পরে এসে আগে কাজ শেষ করতে চায় এদের কে আমার এত বিরক্ত লাগে।যাই হোক মারকেটে গিয়ে তো দেখি ভিষন ভীড়।দেশি দশে গিয়ে মনে হলো ময়লাও যদি একটা রেপিং পেপারে ভড়ে রাখা যায় মানুষ মনে হয় কিনে ফেলবে। এমন অবস্থা।আমার বোনের কাজ শেষ করে ও চলে গেলো। আমি একা একা কিছুক্ষন শপিং করে নেমে আসছি দেখি লিফটে একটা কিউট হুজুর কাপল।হুজুরটা ইয়াং ,মে বি ব্উ ই হবে সেও ইয়াং কিজানি উনার মুখ দেখা যাচ্ছিলোনা।হুজুরটা বউটা কে একদম আগলে রেখেছিলো।ভিড়াভিড়ির মধ্যে ওরা দুজন যেন আলাদা একটা জগৎ করে ফেলেছিলো।দুজন মুখোমুখি লাগালাগি দাড়ি্যে।কিজানি ফিস ফিস করছিলো বউয়েরট সাথে আর মিটিমিটি হাসি।হুজুরটা অনেক কিউট ছিলো দেখতে।ব্উটার মুখ পুরা ঢাকা। আমি অনেক কান পাতার ট্রাই করলাম যে কি বলে একটু শুনি।কিছুই বুজলাম না।শুধু হুজুরটা বার বার ক্রেজি ক্রেজি বলছিলো বউকে। আমার খুব ভালো লাগছিলো ওদের দেখতে।হাসতে হাসতে বাসায় ফিরলাম। আবার সন্ধায় যেতে হলো।
যথারিৎি লাইনে দারিয়েছি লিফটের জন্য। সবাই লাইনে এক মহিলা ৩২/৩৩ বছর হবে চুইংগাম চিবাতে চিবাতে একদম সামনে লাইন থেকে আলাদা দাড়ালো।কিছুলোক বলাবলি করলো লাইনে দারান। সে মহিলা চিৎকার করে বললো এটাই লাইন। আমি লাইনেই দাড়িয়েছি।তখন বাকীরা বললো তাহলে আমরা কোথায় দারিয়েছি? উত্তর দিলো এটাও লাইন ওটাও নাকি লাইন।উচ্চস্বরে বলতে লাগলো আমার ইচ্ছা আমি এখানে দারাব কোনো সমস্যা?কি করবেন বলেন।করতে পারলে করেন। গার্ডরাও দেখি কিছু বলেনা।মহিলা বলতে লাগলো জানেন আমি কে.।দেখি কে কি করতে পারে আরো হাবিজাবি বলতেই লাগলো।আর লিফটের কিছু মানুষের সাথে ঝগরা করতে লাগলো।মহিলা দেখে ছেলেরা ওত বকাবকি করছিলো না।কিনতু মহিলার একটুও লজ্জা নাই।কি করবেন কি করবেন আপনি বলে যে লোকটার সাথে ঝগড়া করছিলো তাকে বলতে লাগলো।আমি অনেকখন চুপ করে আর পারলামনা। বললাম আপনার মত বেয়াদব মহিলাকে ঘার ধরে লিফট থেকে নামি্যে দেয়া উচিৎ। আপনারা লিফটে উঠার যোগ্যাতা রাখেননা।কোনো মেয়ে কথা বলছিলোনা।মহিলা দেখে কেউ বেশী বকতেও পারছিলো না। আমি বকা দেয়ায় অনেকে আমাকে থ্যংক দিলো আর মহিলাকে শুনিয়ে শুনিয়ে বললো ডিসিপ্লিন সবার জন্যই সমান।
সর্বশেষ এডিট : ১৪ ই আগস্ট, ২০১১ সকাল ১১:২৫
২৩টি মন্তব্য ১৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×