somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এপিক Cornetto ট্রিলজির অসাধারণ সমাপ্তিঃ The World's End

২৮ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

Cornetto ট্রিলজি ওরফে Blood and Icecream ট্রিলজি হলো এডগার রাইট এবং সাইমন পেগ এর লেখা একটি কমেডি একশান সিরিজ। এ সিরিজটি ডিরেকশন দিয়েছেন রাইট। মূল চরিত্রে আছেন পেগ, এবং নিক ফ্রস্ট।

সিরিজের মোট ৩টি মুভির নাম হলো যথাক্রমে Shaun Of The Dead, Hot Fuzz, এবং The World's End.

এ সিরিজের প্রতিটি মুভির গল্প এবং প্লট আলাদা। তবুও এটাকে Cornetto ট্রিলজি বলার পিছনে একটা মজার ঘটনা আছে। এ সিরিজের প্রত্যেকটি মুভি Cornetto আইসক্রিম এর সাথে রিলেটেড। Cornetto এর আলাদা আলাদা ফেভার আলাদা আলাদা করে প্রতিটি মুভির সাথে কানেক্টেড। যেমন শন অব দ্যা ডেড হলো স্ট্রবেরি ফেবারড কর্নেটোর সাথে যুক্ত কারন মুভির রক্তাক্ত দৃশ্যের সাথে। হট ফাজ হলো ব্লু অরিজিনাল কর্নেটোর সাথে কারন এর কাহিনী পুলিশ বেজড। দ্য ওয়ার্ল্ডস এন্ড হলো গ্রিন মিন্ট চকোলেট এর সাথে , কারন এ মুভির এলিয়েন এবং সায়েন্স ফিকশন বেজড স্টোরি।

Shaun Of The Dead(2004): শন অব দ্যা ডেড হলো একটি জোম্বিক কমেন্ডী মুভি। সেলসম্যান শন তার রিলেশিনশিপের সঙ্কটময় মূহুর্তে আছে। এদিকে তার ম্যানেজ করতে হচ্ছে স্টেপ ফাদার এবং তার মা'কে। আবার তার রিলেশন শিপ প্যাচালে পরার প্রধান কারন হলো তার ক্রেজি রুমমেট। এতসব ঝামেলার মধ্যে হঠাত করে দেখা যায় পুরো শহরের মানুষ জোম্বিতে পরিণত হচ্ছে।

রেটিং
রোটেন টমেটোঃ ৯১%
মেটাক্রিটিকঃ ৭৬/১০০
আইএমডিবিঃ ৮/১০

Hot Fuzz(2007): হট ফাজ হলো একটি বাডি-কপ কমেডি একশান মুভি। নিকোলাস এঞ্জেল (সাইমন পেগ) হলো একজন খুব নিবেদিত প্রাণ পুলিশ অফিসার। সে এতটাই ভালো পুলিশ যে তার সহকর্মীদের মনে হত তারা কিছুই পারে না। সুতরাং তাকে প্রমোশন দিয়ে পাঠানো হয় ক্রাইম ফ্রি একটা ছোট শহরে। যেখানে গত ২০ বছরে কোন ধরনের ক্রাইম রেকর্ড হয় নাই। কিন্ত হঠাত করে সেখানে বেশ কিছু একসিডেন্ট এবং মানুষ মারা যেতে লাগলো। যেটা দেখতে একসিডেন্ট মনে হলেও পেগ'র কাছে মনে হলো এগুলো মার্ডার। ২০ বছর ধরে ভিলেজ অব দ্যা ইয়ার এওয়ার্ড পাওয়া এ গ্রামে কি হচ্ছে ? নিকোলাস এঞ্জেল এবং ড্যানী বাটারমেন ইনভেস্টিগেসনে নামলো। ফলাফল ভয়াবহ!

রেটিং
রোটেন টমেটোঃ ৯১%
মেটাক্রিটিকঃ ৮১/১০০
আইএমডিবিঃ ৭.৮/১০

The World's End (2013): এটি একটি সায়েন্স ফিকশন কমেডি। ১৮ বছর বয়স্ক এলকোহলিক গ্যারি কিং এবং তার পাঁচ সঙ্গী একটি অসম্ভব পাব ক্রল এ নামে। তারা ১২টি বারে একই রাতে ড্রিঙ্কস করার প্ল্যান করে। কিন্ত শেষ পর্যন্ত সম্ভব হয় না।
২১ বছর পরে গ্যারি কিং এর উদ্যোগে তারা আবার সেই পুরানো শহরে ফিরে আসে তাদের অসম্পূর্ন অভিযান শেষ করার জন্য। তারা শহরে এসে দেখে পূর্বের মানুষগুলো আর আগের মত নেই। কেমন যেন বদলে গেছে।

রেটিং
রোটেন টমেটোঃ ৮৯%
মেটাক্রিটিকঃ ৮১/১০০
আইএমডিবিঃ ৭.২/১০

এ সিরিজ এর প্রত্যেকটা মুভি প্রচুর কমেডিতে ভরপুর। মুভিগুলোর মেকিং ও ইউনিক। অনেকটা গাই রিচির মুভিগুলোর মত কিন্ত অন্যরকম। শেষ মুভিটি বাকি দুটোর তুলনায় একটু ঢিলে হয়ে গেলেও এ সিরিজের সমাপ্তি ভালো ভাবেই হয়েছে।

মাস্ট সি একটা সিরিজ। B-)

ডাউনলোড লিঙ্ক (720p):
শন অব দ্যা ডেডঃ Click This Link
হট ফাযঃ http://yify-torrents.com/movie/Hot_Fuzz_2007
দ্যা ওয়ার্ল্ড'স এন্ডঃ Click This Link

**এবারও অনেক কষ্ট করার পরেও ছবি আপলোড করা যায় নি। কেউ যদি পারেন তাহলে কষ্ট করে ৩টা মুভি ৩টা পোস্টার আপলোড করে কমেন্টে দিন।
সর্বশেষ এডিট : ২৮ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪
২৪টি মন্তব্য ২৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×