somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

তুমি অধম হইলে আমি ততোধিক অধম হইব!

২১ শে ফেব্রুয়ারি, ২০০৯ বিকাল ৩:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

Twin Tower হামলা নিয়া Conspiracy Theory এবং সেগুলারে ঠেক দিতে, বুশ প্রশাসনের NIST Report পরতাছিলাম। এর মইধ্যে কি মনে কইরা...প্রথম আলো খুইলা বসলাম...মেজাজটা কিচির মিচির কইরা উঠল। ইলেকশনের আগে আমি একটা নোটে লেখছিলাম “যা কিছু কালো, তার সাথে প্রথম আলো”, কারন এরাই বিগত U সরকারকে V দেয়ার জন্য...২ বছর দালালি করছে...ইলেকশনের আগে জরিপ চালায়া বলছে ৬৮.৭৩% লোক নাকি মনে করে...U গভমেন্ট কিসুটা সফল (!)।তারা যদি সফল ই হয়...তাইলে এত গুলান লোক দুদকের মামলা “ফু” দিয়া...কেমনে পারলামেন্টে গেল?এদের তো জেলখানার বাগানের মালি হবার কথা ছিল।প্রথম আলো বলছিল ৭৯.৩৬% ...নাকি জাতীয় নিরাপত্তা কাঊন্সিল চায়।এরাই সুজন কুজনদের চেপ্টা টেবিলের কথা ফলাও কইরা “প্রথম আলো আয়োজিত গোল টেবিল বৈঠক” নাম দিয়া...দেশের জন্য গাল ভরা প্রেস্ক্রিবশন দেয়।

প্রিয় পাঠক বলতে পারেন...প্রথম আলো এত বিষ লাগলে পড়ছ ক্যা...অন্য কিছু পড়। হেহে। প্রথম আলো পড়ি...সরকার ও তার Allied Foreign Power কি বলতে ছায় এইটা বুঝতে...সমঝে?

এখন বলি আজকে কেন আমার মেজাজ পাখিটা...কিচির মিচির কইরা উঠল। ইলেকশনের পর থিকা সকল...মারামারি কাটাকাটি news এর লাস্টে...এক্তা common লাইন পাবেন...”২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতা পাবার পরো...এই এলাকায়...এইরকম...মাইরপিট হইছিল।“ আমার কথা হইল...”তাইলে কি এই মারাইর হালাল হইয়া গেলো কিনা...আর প্রথম আলো যেমনে লেখতেছে...তাতে আপনার মনে হইতে পারে...এই মাইরটা দেয়া ফরযে আইন ছিল...অনেকটা কাজা মাইর আদায় করার মত...”।
আমরা কি তাইলে একটা মাইরপিটের লুপের মইধ্য পইড়া গেলাম। তবে আওয়ামী আমলে মাইরপিটের মধ্য একটা চেঞ্জ আসে। বিএনপি ক্ষ্মতায় থাকলে বিএনপি vs. আওয়ামী লীগ ফাইট হয়। আর আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে আওয়ামী লীগ(মাদারীপুর) vs. আওয়ামী লীগ(শরীয়তপুর/ বরিশালগ্রুপ) ফাইট হয়।
আরেকটা জিনিশ শুরু হয়...লাগামহীন তেলবাজি। যেমনঃ বিগত আমলে ধানকন্যা, পাট কন্যা, মুসুরডাল কন্যা উপাধি, উরাধুরা বৈদেশিক ডিগ্রি। আর এখন শুরু হইছে আরও আলফা লেভেলের তেলবাজিঃ “Zia international Airport কে রাসেল international Airport করা হোক, শেখ মুজিবের কবর ঢাকায় স্থানান্তর করা হোক।"

বেচারা মুজিবের মুখে তার মেয়ে, নাতি, পারটি সবাই মিলা চুন কালি মারতেছে...এতেও শান্তি নাই...এখন কবর নিয়াও টানাটানি। আফসোস!কবরে Newspaper service থাকলে তিনি নিশ্চয় তার মেয়ে-নাতির লুজ পররাষ্ট্রনীতি আর ছাত্রলীগের কীর্তি দেইখা রাগে ফোস ফোস করতেছেন।কি শিখায়া আসলাম আর কি করতেছে!

আজকের প্রথম আলো যেইটা করছে...এইটারে বলা যায়...ডিস্ক্রিট থিওরী। লোকজনের মনযোগ গতকালের মাইরপিট থিকা সরায়া...গত ৩০ বছরের ছাত্ররাজনীতির মইধ্যে ছাইরা দেয়া। ২ টা পাশাপাশি ছবি...একটা ২০০১ এর বিএনপি ক্যাডারদের...আরেক্টা ২০০৯ এর লীগ ক্যাডারদের। আর নিচে একটা ছবি...”গতকালের অস্ত্রধারী গ্রেফতার”।

সরকারের দিক থেকে ২ টা +ve নিউজ...১টা নেগেটিভ।আর প্রথম আলো সবদিক ব্যালেঞ্চ করছে মাঝখানে “প্রধান্মন্ত্রী ছাত্রলীগ সাম্লাইতে পারলেন না” এইটা দিয়া।গতকালের লিড নিউজেও কয়েক যায়গায় “সন্ত্রাসী” শব্দটা লেখা...সুকৌশলে ছাত্রলীগ শব্দটা অমিট করা হইছে!

আমার মনে হয়, প্রধান্মন্ত্রী শুধু ছাত্রলীগ না...আওয়ামী লীগ...সরকার...দেশ...কি্সুই সামলাইতে পারতেছেন না। আওয়ামী লীগে এখন দুই পারটি...”ক্ষমতাপ্রাপ্ত” আর “ক্ষমতাবঞ্ছিত”।২৩৫ জন এমপির মইধ্যে ৩৫ জন ”ক্ষমতাপ্রাপ্ত”। সবচেয়ে বড় বিরোধিদল “ক্ষমতাবঞ্ছিত”আওয়ামী লীগ(২০০)
আর বিএনপি? হাহ!...সংসদের সামনের বেঞ্ছ নিয়া মারামারি করতাছে...এদেরকে পাটি বিছায়া...স্পিকারের সামনের খালি যায়গায় বসাইলেই হয়...মামলা ডিসমিশ!

আমি এইটা বুঝিনা AL vs. BNP কেন compare করতে হবে...”তুমি অধম হইলে আমি উত্তম হইব না কেন?” মনে হয় ভুল বল্লাম...এখন ডিজিটাল বাংলাদেশে সব টাল হইয়া গেছে “হবে...”তুমি অধম হইলে আমি ততোধিক অধম হইব না কেন?” আমরা কি একটা জংলী জাতি?
সর্বশেষ এডিট : ১৪ ই এপ্রিল, ২০০৯ সকাল ৮:১৮
১৪টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

লালনের বাংলাদেশ থেকে শফি হুজুরের বাংলাদেশ : কোথায় যাচ্ছি আমরা?

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:১৪



মেটাল গান আমার নিত্যসঙ্গী। সস্তা, ভ্যাপিড পপ মিউজিক কখনোই আমার কাপ অফ টি না। ক্রিয়েটর, ক্যানিবল কর্পস, ব্লাডবাথ, ডাইং ফিটাস, ভাইটাল রিমেইনস, ইনফ্যান্ট এনাইহিলেটর এর গানে তারা মৃত্যু, রাজনীতি,... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

চুরি! চুরি! সুপারি চুরি। স্মৃতি থেকে(১০)

লিখেছেন নূর আলম হিরণ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ২:৩৪


সে অনেকদিন আগের কথা, আমি তখন প্রাইমারি স্কুলে পড়ি। স্কুলে যাওয়ার সময় আব্বা ৩ টাকা দিতো। আসলে দিতো ৫ টাকা, আমরা ভাই বোন দুইজনে মিলে স্কুলে যেতাম। আপা আব্বার... ...বাকিটুকু পড়ুন

যেকোন বাংগালীর ইন্টারভিউর সময়, 'লাই-ডিটেক্টটর' যোগ করে ইন্টারভিউ নেয়ার দরকার।

লিখেছেন সোনাগাজী, ০৫ ই মে, ২০২৪ বিকাল ৫:০৭



আপনার এনলাকার এমপি, প্রাক্তন অর্থমন্ত্রী কামাল সাহেব, যেকোন সেক্রেটারী, যেকোন মেয়র, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান, বিএনপি'র রিজভী, আওয়ামী লীগের ওয়ায়দুল কাদের, আপনার থানার ওসি, সীমান্তের একজন বিজিবি সদস্য, ঢাকার... ...বাকিটুকু পড়ুন

তাবলীগ এর ভয়ে ফরজ নামাজ পড়ে দৌড় দিয়েছেন কখনো?

লিখেছেন লেখার খাতা, ০৫ ই মে, ২০২৪ রাত ৯:২৬


আমাদের দেশের অনেক মসজিদে তাবলীগ এর ভাইরা দ্বীন ইসলামের দাওয়াত দিয়ে থাকেন। তাবলীগ এর সাদামাটাভাবে জীবনযাপন খারাপ কিছু মনে হয়না। জামাত শেষ হলে তাদের একজন দাঁড়িয়ে বলেন - °নামাজের... ...বাকিটুকু পড়ুন

×