somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মাননীয় ব্লগার ডাঃ ইমরান এইচ সরকার এবং তার কেবিনেটের সদস্য সমীপে ...

০৪ ঠা মার্চ, ২০১৩ সকাল ১০:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


স্যার আমি নাদান আম ব্লগার, প্রায় গত ৬ বছর ধরে সামুতে ব্লগাই! সব সময় হয়তো লিখিতে পারি না! (তবে সময় পাইলে ঠাওর মারি আর কি) কারন নানা বিধ কিভাবে যে আপনা কে বলি অত সময় এখন আপনার নাই! আপনি আমার মতো অধম ব্লগারের প্রতিনিধি! অথচ এই আমি ঠিক আপনাকে চিনতে পারি নাই!! নেটে গুতা গুতি করে যা দেখলাম তাতে মন ভরেনি! তবে ব্লগে অনেক ডাঃ কে চিনতাম যেমন ডা: আইজুউদ্দিন, ডা: আব্দুর নুর তুষার, তবে ডাঃ আইজুউদ্দিনের অনেক নিক ছিলো। যাক অত কথা না বলি আবার সব বলিতে গেলে ইহ জনম শেষে পর জনমের দরজায় কড়া নাড়াইতে হইবে! পরজনমে বিশ্বাস সেইটা ও একটা চিন্তার বিষয় হয়তো অনেকের জন্য! অত ভনিতা না করে আপনা কে কিছু প্রশ্ন করি যদি হুজুর গুস্তাগি (রাজাকারী শব্দ) মাপ করেন।তবে এই সোনার বাংলা ওরপে অনেক কিছুর ;) মাথার ভিতরে শুধু কিন্তু কিলবিল কিলবিল করে নানা প্রশ্নের জন্ম নিয়েছে!

১. অনেক নাম ডাক ওয়ালা ব্লগার যেমন আরিফ জেবতিক, অমি রহমান পিয়াল, ফিউশন ফাইভ সহ আরো অনেক নেতা না হয়ে আপনার মতো স্বলপ পরিচিত একজন কিভাবে নেতা হলো? কোন প্রক্রিয়া অনুসরন করে? আপনি সরাসরি আওয়ামীলিগ পন্হি রাজনীতির সাথে যুক্ত তার জন্য ?

২. আপনাদের ১ দফা কিভাবে ৬ দফায় রুপান্তরিত হইলো ? যেভাবে দফা রফার তালিকা দিয়ে যাচ্ছেন তাতে সন্দেহ জাগা স্বাভাবিক! আপনার পিছনে কোন পীর বুর্জুরগান খাড়াইয়া আছে? তাদের উদ্দেশ্য কি? ব্লগে কি ভোট হয়েছিলো? সাইনবোর্ড যেহেতু প্রায় সব ব্লগের ব্লগারের নাকি এটিমের বা বিটিমের?

৩. সব জামাতী প্রতিষ্টান বন্ধ করে দেয়া কি স্বাভাবিক চিন্তা? এটা কি আবুল হোসেনের মতো আরেক আবুল বারকাত থেকে ধার করা? নাকি উগ্র বাঙালী জাতী্য়তাবাদের চিন্তা চেতনা থেকে? যেটা ৭১ সালে জামাতীদের ছিলো ইসলামী জাতীয়তাবাদের চিন্তা চেতনা থেকে!

৪. আপনি প্রায় ১৬ কোটি বাঙালীর কথা বলেন! অথচ সঠিক তথ্য অনুযায় ১৬ কোটি বাঙালী নাই বাংলাদেশে! অন্যান জাতী গোষ্টি ও রয়েছে।১৬ কোটির মধ্যে কি জামাত শিবির ও আছে? তারা কি এই দেশের নাগরিক? তাদের নাগরিকক্ত কি কোন আদালত অথবা আপনার মতো কেউ কেড়ে নেয়ার ক্ষমতা রাখে? যদি না রাখে তাহলে কেন আউলা ঝাউলা কথা বার্তার দোকান খুলে বসেছেন জননেত্রী শেখ হাসিনার মতো? একজন জামাতী অথবা রাজাকার কে এই দেশে দেখতে চান না! তারা কোথায় যাবে? আর আপনি বললে কি তারা চলে যাবে? এটা বাস্তবিক কোন চিন্তা নাকি ভাষনের মাল মসল্লা?

৫. আমি বিশ্বাস করি প্রতিটি বাংলাদেশের নাগরিকের সমান মর্যাদা এবং সুযোগ সুবিধার অধিকার রাখে। সেটা তসলিমা নাসরিন হইতে গোলাম আযম পর্যন্ত! (তাহলে কি আমি রাজাকার?)এটা সংবিধান দিয়েছে। যদি আপনি এটা অবিশ্বাস করেন তাহলে দেশদ্রোহী সোজা হিসাব। আপনি কি সংবিধান ফলো করে রাজনীতি করবেন নাকি সংবিধান ছুড়ে ফেলে দিয়ে আলো জ্বালাইবেন?

৬. আপনি কি বাঙালী জাতীয়তাবাদে বিশ্বাসী? বাঙালী কি একটা সাম্প্রদায়? বাংলাদেশে কি আর কোন সাম্প্রদায়ের আবাস ভূমি? তাহলে আমরা কিভাবে শুধু বাঙালী জাতীয়তাবাদে বিশ্বাসী হই? যদি আপনি বাঙালী জাতীয়তাবাদে বিশ্বাসী হন তাহলে কি আপনি সাম্প্রদায়িক? আমি বাঙালী কিন্ত আমি ১০০% বাঙালী জাতীয়তাবাদে অবিশ্বাসী মানুষ? তাহলে কি আমি রাজাকার?

৭. রাজীব হায়দার ওরপে থাবা বাবা কি নাস্তিক ছিলো? যদি সে নাস্তিক হয় আমার কিছু যায় আসে না।নাস্তিক হলে ও সে এই দেশের নাগরিক অন্য সবার মতো। আপনারা কি তার নাস্তিক পরিচয় আড়ল করেছেন? তারে নিয়ে রাজনীতি কেন? সে কি ঐ ব্লগ এবং পেচ বুকের লেখা গুলি লিখে নাই? নাকি জননেত্রী এবং হানিফের মতো যোগ্য চেতনার ব্যাপারীদ্বয়ের জাবর কাটার মতো সব কিছু জামাত শিবির করেছে?

৮. জাতীয় পতাকা উঠানো নামানো এবং সব সরকারী বেসরকারী প্রতিষ্ঠান থেকে রাজাকার তথা জামাতীদের কে খেদানোর আহ্বানের ক্ষমতা আপনা কে দিয়েছে? এটা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনের মতো যার যা কিছু আছে তা নিয়ে
প্রতিরোধ গড়ে তোলার মতো? জামাতীরা কি এই দেশের নাগরিক নয়? না তারা কোথায় যাবে? যদি হয় তাহলে তারা কি করবে?

৯. আপনার নিশ্চয় ১৯৯৬ সালের কথা মনে আছে ? যদি ঐ সময় অবুঝ শিশু না হইয়া থাকেন। তাহলে বলেন আপনার নেত্রী( যেহেতু আপনি সাবেক ছাত্রলীগার) কেন রাজাকার নিজামীর সাথে বসে আন্দোলন করে ছিলো? তার জন্য শেখ হাসিনা কি ক্ষমা প্রার্থনা করেছে? বা সেই আহ্বান কি আপনারা জানিয়েছেন? অথচ বিএনপি জামাতের সাথে একজোটে তাই খালেদা জিয়া সমালোচনার শিকার অনুরুপ সমালোচনা কি শেখ হাসিনা ও পাওয়ার যোগ্য নয়?

১০. আপনাদের গনজাগরণ মণ্চ থেকে ধর্মবাদী সব দল এবং জামাত নিষিধ, সব জামাতী প্রতিষ্টান বর্জন, সোনার বাংলা ব্লগ, নয়া দিগন্ত পত্রিকা, টিভি, আমার দেশ বন্ধ করা, মাহমুদুর রহমান কে ২৪ ঘন্টার মধ্য গ্রেফতারের নির্দেশ এবং আরেক জাগরণীর সরাসরি হত্যার হুমকি! এই সব দফা রফার হেতু টা? শুরুতে কিন্তু ১ (এক) দফা ছিলো? এখন যদি বিএনপি বলে প্রথম আলো, কালের কন্ঠ, সমকাল, ৭১র টিভি সহ অন্যান মিড়িয়া বন্ধ করে দাও তারা হলুদ সাংবাদিকতা করছে! তাহলে? বিভেদ করো এবং শাসন করো সূত্র'র টা কি কোন দিন পড়ে ছিলেন?

১১. এত দফা রফা'র মধ্যে আপনারা কেন আমাদের বর্তমান জাতীয় জীবনের অন্যতম দাবী "তত্বাবধায়ক সরকারের" ব্যপারে আহ্বান জানাচ্ছেন না বা কিছু বলছেন না? আর পদ্মা সেতুর দুই আবুল হোসেন, হলমার্ক, শেয়ার মার্কেট, ব্যাংক ডাকাতি সহ অন্যান দাবী আপাতত বাদ দিলাম! কারন তাতে
রাজনৈতিক অথবা ডাঃ ইনুসের ষড়যন্ত থাকতে পারে কিন্ত তত্বাবধায় সরকারের ষড়যন্ত্র তো ১৯৯৬ সালে জননেত্রী হাসিনা, এরশাদ, নিজামী গংদের আবিস্কার ছিলো? কেমনে কি? এখন যা জননেত্রীর কাছে অপ্রয়োজনীয়!

১২. বঙ্গবীর কাদের সিদ্দিকী এখন গামছা পার্টি করে (আ.লীগ করে না) তাই আপনারা তাকে রাজাকার বলিতে পারেন অথচা যারা মন্চে গিয়ে বড় বড় বক্তিতা দেয় তারা ৭১ সালে কলকাতায় বিশ্রামে ছিলেন! আপনি একটু শাহরিয়ার কবির কে প্রশ্ন কইরেন উনি কোথায় যুদ্ধ করেছে? আর প্র‌ত্যেক জামাতী রাজাকার নহে। আবার প্রত্যেক আওয়ামীলীগার মুক্তিযোদ্ধা নহে! এইটাই বাস্তব। শেখ হাসিনা কে বলেন তার দল থেকে সব রাজাকারদের বাহির করে দিতে।

১৩. আপনাদের আজকের এই গনজাগরনের থেকে ও বড় জাগরন ছিলো ৯০য়ের স্বৈরাচার বিরুধী আন্দোলন। সেই আন্দোলনের সময় কিন্তু হাসিনা খালেদা এক সাথে ছিলো স্বৈরাচারের বিরুদ্ধে! তারপরে সেই স্বৈরাচার এই কূল ঐ কূল করে এখন মহাজোটে! যখন সে মহাজোটে থাকে না তখন সে স্বৈরাচার থাকে! যদি জামাত এখন আওয়ামীলীগের সাথে থাকতো তাহলে কি হতো? এটা কিভাবে শেখ হাসিনা মেনন, ইনুরা মেনে নেয়? এরশাদ কি কাদের সিদ্দিকীর চেয়ে বড় মুক্তিযোদ্ধা ছিলো? নাকি ৭১ সালে পাকিস্তানে বসে জিনাত মোশারফ কে সপনে দেখিতে ছিলো? রাজনীতিতে ক্ষমতাই সব কিছু তাহার উপরে কিছু নাই! অন্য সব কিছু ভুং বাং বাংলা মদের মতো।

১৪. আমার এই লেখার বিরুদ্ধে কি কিছু বলা হবে? স্বাধীনতা এবং অধিকার। আইন আমরাই করি আবার আমরাই মানি না! সাজিয়ে গুছিয়ে রাখি আর ভাব ধরি মুক্তমনার। আসলে জাতি হিসেবে আমরা কি চাই তাও জানি না!

পরিশেষে আমি বিশ্বাস করি শাহবাগের আন্দোলনের সূচনাটা ছিলো স্বাভাবিক। এবং এখন বিশ্বাস করি ইহা সম্পূর্ন্য ভাবে ছিনতাই অথবা ইলিয়াস আলীর মতো গুম হয়েগেছে। আপনারা মিড়িয়ার মাধ্যমে সরকার পরিচালিত একটা ধারাবাহিক নাটক উপস্হাপন করে যাচ্ছেন। তাই আপনাদের কাছে আমার অনুরোধ একজন বাংলাদেশী নাগরিক এবং ব্লগার হিসেবে রাজনীতির দাবা খেলার ঘুটি হিসেবে ব্যাবহার হবে না! হয় এক দফাতে থাকবেন নয় সব দফা নিয়ে বিশেষ করে তত্বাবধায়ক নিয়ে কথা বলবেন। আশাকরি উত্তর পাব। রাজাকার রাজাকার ডাক পাড়ির দিন শেষ।


সর্বশেষ এডিট : ০৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:১৪
৩৮টি মন্তব্য ৩৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

লালনের বাংলাদেশ থেকে শফি হুজুরের বাংলাদেশ : কোথায় যাচ্ছি আমরা?

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:১৪



মেটাল গান আমার নিত্যসঙ্গী। সস্তা, ভ্যাপিড পপ মিউজিক কখনোই আমার কাপ অফ টি না। ক্রিয়েটর, ক্যানিবল কর্পস, ব্লাডবাথ, ডাইং ফিটাস, ভাইটাল রিমেইনস, ইনফ্যান্ট এনাইহিলেটর এর গানে তারা মৃত্যু, রাজনীতি,... ...বাকিটুকু পড়ুন

অভিনেতা

লিখেছেন মায়াস্পর্শ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:১৫



বলতে, আমি নাকি পাক্কা অভিনেতা ,
অভিনয়ে সেরা,খুব ভালো করবো অভিনয় করলে।
আমিও বলতাম, যেদিন হবো সেদিন তুমি দেখবে তো ?
এক গাল হেসে দিয়ে বলতে, সে সময় হলে দেখা যাবে।... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

চুরি! চুরি! সুপারি চুরি। স্মৃতি থেকে(১০)

লিখেছেন নূর আলম হিরণ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ২:৩৪


সে অনেকদিন আগের কথা, আমি তখন প্রাইমারি স্কুলে পড়ি। স্কুলে যাওয়ার সময় আব্বা ৩ টাকা দিতো। আসলে দিতো ৫ টাকা, আমরা ভাই বোন দুইজনে মিলে স্কুলে যেতাম। আপা আব্বার... ...বাকিটুকু পড়ুন

তাবলীগ এর ভয়ে ফরজ নামাজ পড়ে দৌড় দিয়েছেন কখনো?

লিখেছেন লেখার খাতা, ০৫ ই মে, ২০২৪ রাত ৯:২৬


আমাদের দেশের অনেক মসজিদে তাবলীগ এর ভাইরা দ্বীন ইসলামের দাওয়াত দিয়ে থাকেন। তাবলীগ এর সাদামাটাভাবে জীবনযাপন খারাপ কিছু মনে হয়না। জামাত শেষ হলে তাদের একজন দাঁড়িয়ে বলেন - °নামাজের... ...বাকিটুকু পড়ুন

×