somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বি,এন,পি -যে জামাতে ইসলামির বাংলাদেশি শাখা আবারো এটা প্রমাণিত হলো ।

১৩ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:১১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



ফোনালাপটি পড়ুন Mosharrof: Hello Assalamualaikum brother!

Mehmood: Assalamualaikum brother. How are you?

Mosharrof: Fine, Thank you.

Mehmood: I am really pleased to hear you after a long time…
Mosharrof: Yeah! Yeah! You remember we met last time in Islamabad? Hotel…

Mehmood: Yes… yes!

Mosharrof: And… you know that with whom you visited me?

Mehmood: Yes… yes!

Mosharrof: How are you? Where are you now?

Mehmood: I am Alhamdulillah fine and I am here at Dubai now. So…I think… we can… sometimes… whenever you are available… whenever you manage… we can… you need to meet me first! If it is possible for you.
b>Mosharrof: Yes… Can I explain? You know that… we are really now in crisis. I have several cases. And with the excuse of one case… my Passport is seized. I can’t go out of the country. This is my position.

Mehmood: I think… once you met one of our office holders there also. Am I right?

Mosharrof: Yes…yes. I met your man here.

Mehmood: Yeah… It’s Okay. But it is necessary… if you manage to come one day…

Mosharrof: Yeah… I would love to do that… and I know that if I could come, it would be more fruitful! But what I want to tell you is this opportunity is that… from your side, you can try to help us. We are in crisis. You know everything.

b>Mehmood: Yes…

Mosharrof: You know everything I think…

Mehmood: Sure! That’s why… that’s why… I said… you are our only friend there now. We wanted to discuss all this with you…Mosharrof: Yes… I want to be… and I am still what you think! But practical connection… communication is impossible for me to come out! I know that it would be fruitful… but what I want to mean that… I will meet your man here… you can get the message. But now what I like to request you that, from your side…if you can cooperate with China. Then in Bangladesh it will be useful before the election.Mehmood: Yes, absolutely! That is already on the table. And it is being done. That’s why, we wanted to do….as a representative whenever it is possible to visit the places it would have been better. Because, in person…you would have talked to them also. But now as you are saying that…it is not possible for you…

Mosharrof: Personally if you want from your this office….if you want any alternative person…I can arrange. But for me…it is not possible.

Mehmood: Okay…okay! I understood your point. And along with this…keep trying… may be one… sometime…if it is possible for you to come over for some reasons…may be on medical reason… or may be on Omrah etc. So we can arrange meeting with you there. But meanwhile…we will try to contact you through somebody there at our office. Is it okay?Mosharrof: Yes. If you can assign somebody from your office here, I can try and different time I can communicate to you or your side.

Mehmood: Yeah…sometimes…we will continue to each other. I got your point what you have told me. I will definitely convey this to my boss, and he will work on this. And I will apprise you about it. And at the same time…we will see how to remain in communication from your place. And continue finding the possibility outside also…right..

Mosharrof: Thank you very much…Thank you!

Mehmood: Thank you very much…and very kind! And kindly remain in touch! Because, it is crucial time for all of us. And we have to cooperate; and move forward for our aim to achieve In Sha Allah!

Mosharrof: Yes! What we also think very seriously…that we need to cooperate each other. We are in crisis, we need help!

Mehmood: Yes… yes! We understand that. Is is already on the table…and that’s why we said…we thought…why not to…sometime finding the possibility to meet you? But as you suspect it is not possible…it is little difficult. So we will find out how to communicate with you. And at the same time continue our effort, to meet you sometime…somewhere. Okay?Mosharrof: Okay…Thank you! I will also try. I’ll keep trying to get my Passport back, so that we can arrange that.

Mehmood: Yes…

Mosharrof: And I can communicate with your man here.

Mehmood: Okay…I’ll you know about this option also…communicating with the man there. And at the same time…we’ll remain in communication In Sha Allah!

Mosharrof: Yes…I want to add contact with you. And you can consider me as your old friend.

Mehmood: Yes…yes! That’s why you know…I have made an effort to contact you…!

Mosharrof: Thank you very much for your cooperation! And I know that you did not forget us! That’s why you have tried your best to communicate with me.

Mehmood: Yes…Yes…

Mosharrof: I will be in communication with you. Through our friend, we will be in contact.

Mehmood: In Sha Allah…And regards to you and your familyবাংলা অনুবাদ:

মোশাররফঃ হ্যালো আসসালামুয়ালিকুম ভাই!

মেহমুদঃ আসসালামুয়ালাইকুম ভাই। আপনি কেমন আছেন?

মোশাররফঃ ভালো আছি, ধন্যবাদ।

মেহমুদঃ অনেকদিন পর তোমাকে দেখে ভালো লাগলো।

মোশাররফঃ হ্যাঁ! হ্যাঁ! মনে আছে আমরা শেষবার ইসলামাবাদে দেখা করেছিলাম? হোটেল …

মেহমুদঃ হ্যাঁ … হ্যাঁ!

মোশাররফঃ আর … তুমি জানো কার সাথে তুমি আমার সাথে দেখা করেছিলে?

মেহমুদঃ হ্যাঁ … হ্যাঁ!

মোশাররফঃ কেমন আছেন? আপনি এখন কোথায়?

মেহমুদঃ আমি আলহামদুলিল্লাহ ভাল আছি এবং এখন দুবাইয়ে আছি। তাই … আমি মনে করি … আমরা … কখনও কখনও … যখনই আপনি উপলব্ধ হন … যখনই আপনি পরিচালনা করতে পারেন … আমরা করতে পারি … আপনাকে প্রথমে আমার সাথে দেখা করতে হবে! এটা আপনার জন্য সম্ভব হলে।

বি> মোশাররফঃ হ্যাঁ … আমি কি ব্যাখ্যা করতে পারি? আপনি জানেন যে … আমরা এখন সংকটের মধ্যে আছি। আমি বিভিন্ন ক্ষেত্রে আছে। এবং এক মামলার অজুহাত দিয়ে … আমার পাসপোর্ট জব্দ করা হয়। আমি দেশের বাইরে যেতে পারছি না। এই আমার অবস্থান।

মেহমুদ: আমার মনে হয় … একবার আমাদের অফিসারদের একজন এর সাথে দেখা করেছিলেন । আমি কি সঠিক?

মোশাররফঃ হ্যাঁ … হ্যাঁ। আমি এখানে আপনার লোক এর সঙ্গে দেখা করেছিলাম।

মেহমুদঃ হ্যাঁ … ঠিক আছে। কিন্তু এটা প্রয়োজন … যদি আপনি একদিন আসতে পারেন …

মোশাররফঃ হ্যাঁ … আমি আসতে চাই … এবং আমি জানি যে যদি আমি আসতে পারতাম, তাহলে এটি আরও ফলপ্রসূ হবে! কিন্তু আমি আপনাকে বলতে চাই এই সুযোগটি হল যে … আপনার পাশ থেকে, আপনি আমাদের সাহায্য করার চেষ্টা করতে পারেন। আমরা সঙ্কটে আছি। আপনি সবকিছু জানেন.

খ> মেহমুদঃ হ্যাঁ …

মোশাররফঃ আমি মনে করি আপনি সবকিছু জানেন …

মেহমুদঃ অবশ্যই! এজন্যই … আমি বললাম … তুমি এখন আমাদের একমাত্র বন্ধু। আমরা আপনার সাথে এই সব আলোচনা করতে চেয়েছিলাম …

মোশাররফ: হ্যাঁ … আমি চাই … এবং আমি এখনও মনে করি! কিন্তু বাস্তব যোগাযোগ … যোগাযোগ আমার পক্ষে অসম্ভব! আমি জানি যে এটি ফলপ্রসূ হবে … কিন্তু আমি যা বলতে চাচ্ছি … আমি এখানে আপনার লোক এর সাথে দেখা করব … আপনি বার্তা পেতে পারেন। কিন্তু এখন আমি আপনাকে অনুরোধ জানাতে চাই যে আপনার পক্ষ থেকে … যদি আপনি চীনকে সহযোগিতা করতে পারেন। তবে বাংলাদেশে নির্বাচনের আগে এটি
উপকারী হবে।

মেহমুদঃ হ্যাঁ, একেবারে! এটি ইতিমধ্যে টেবিলের উপর রয়েছে। এবং এটা করা হচ্ছে। এজন্যই, আমরা করতে চাই … যখন কোনও প্রতিনিধি প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করতে পারে তখন এটি আরও ভাল হত। কারন, ব্যক্তিগতভাবে … আপনি তাদের সাথে কথা বলতেন। কিন্তু এখন আপনি বলছেন যে … এটা আপনার পক্ষে সম্ভব নয় …

মোশাররফ: ব্যক্তিগতভাবে যদি আপনি এই অফিস থেকে চান … যদি আপনি কোন বিকল্প ব্যক্তি চান … আমি ব্যবস্থা করতে পারি। কিন্তু আমার জন্য … এটা সম্ভব নয়।

মেহমুদঃ ঠিক আছে … ঠিক আছে! আমি আপনার পয়েন্ট বুঝতে পেরেছি। এবং এর সাথে … চেষ্টা চালিয়ে জান … হতে পারে … কিছুদিন … যদি কোণ কারণে আপনি আসতে পারে … চিকিৎসা কারণে হতে পারে … অথবা ওমরাহ ইত্যাদি হতে পারে। তবে আমরা ব্যবস্থা করতে পারি সেখানে আপনার সাথে সাক্ষাৎ এর। কিন্তু এদিকে … আমরা আমাদের অফিসের লোক এর মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করার চেষ্টা করব। ঠিক
মোশাররফঃ হ্যাঁ। আপনি এখানে আপনার অফিস থেকে কেউ বরাদ্দ করতে পারেন, আমি চেষ্টা করতে পারি এবং বিভিন্ন সময় আমি আপনার বা আপনার পাশে যোগাযোগ করতে পারেন।

মেহমুদঃ হ্যাঁ … কখনও কখনও … আমরা একে অপরকে চালিয়ে যাব। আমি আপনার পয়েন্ট বুজতে পেরেছি আপনি আমাকে কি বলেছেন । আমি স্পষ্টভাবে আমার বসের কাছে তা পৌঁছে দেব, এবং তিনি এই লক্ষে কাজ করবেন। এবং এটা সম্পর্কে আপনাকে অবহিত করা হবে। এবং একই সময়ে … আমরা দেখব কিভাবে আপনার অবস্থান থেকে যোগাযোগ রাখতে হবে। এবং বাইরেও সম্ভাবনা খুঁজে বের করব … ঠিক আছে।

মোশাররফঃ আপনাকে অনেক ধন্যবাদ … ধন্যবাদ!

মেহমুদঃ আপনাকে অনেক ধন্যবাদ … এবং খুব ভালো! এবং দয়া করে সংস্পের্শ থাকুন! কারণ, আমাদের সকলের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়। এবং আমাদের সহযোগিতা করতে হবে; এবং আমাদের লক্ষ্য অর্জনের জন্য এগিয়ে যাব ইন শাহ আল্লাহ

মোশাররফঃ হ্যাঁ! আমরা খুব গুরুত্ব সহকারে মনে করি … যে আমাদের একে অপরের সহযোগিতা করতে হবে। আমরা সঙ্কটে আছি, আমাদের সাহায্য দরকার!

মেহমুদঃ হ্যাঁ … হ্যাঁ! আমরা বুঝতে পারছি। ইতিমধ্যেই টেবিলে আছে … এবং এজন্যই আমরা বলেছিলাম … আমরা ভাবলাম … কেন কখনও … তোমার সাথে দেখা করার সম্ভাবনা খুঁজে পাচ্ছিলাম না? কিন্তু আপনি সন্দেহ করেন যে এটি সম্ভব নয় … এটি খুব কঠিন। সুতরাং আমরা আপনার সাথে যোগাযোগ কিভাবে করব তা খুঁজে বের করতে হবে। এবং একই সময়ে আমাদের প্রচেষ্টা চালিয়ে যেতে হবে, মাঝে মাঝে দেখা করার … কোথাও। ঠিক আছে?

মোশাররফঃ ঠিক আছে … ধন্যবাদ! আমিও চেষ্টা করবো। আমি আমার পাসপোর্ট ফেরত পাওয়ার চেষ্টা চালিয়ে যাব, যাতে আমরা এটির ব্যবস্থা করতে পারি।

মেহমুদঃ হ্যাঁ …
মোশাররফঃ এবং আমি এখানে আপনার লোকের সাথে যোগাযোগ করতে পারি।

মেহমুদঃ ঠিক আছে … আমি এই বিকল্প সম্পর্কেও জানব … সেখানে মানুষের সাথে যোগাযোগ করা। এবং একই সময়ে … আমরা যোগাযোগ করবো ইন শাহ আল্লাহ!

মোশাররফঃ হ্যাঁ … আমি আপনার সাথে যোগাযোগ করতে চাই। এবং আপনি আমাকে আপনার পুরোনো বন্ধু হিসাবে বিবেচনা করতে পারেন।

মেহমুদঃ হ্যাঁ … হ্যাঁ! এজন্যই আপনি জানেন … আমি আপনার সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি …!

মোশাররফঃ আপনার সহযোগিতার জন্য আপনাকে অনেক ধন্যবাদ! আর আমি জানি আপনি আমাদের ভুলে যাননি! এই কারণে আপনি আমার সাথে যোগাযোগ করার জন্য আপনার যথাসাধ্য চেষ্টা করেছেন।

মেহমুদঃ হ্যাঁ … হ্যাঁ …

মোশাররফঃ আমি আপনার সাথে যোগাযোগ করবো। আমাদের বন্ধুর মাধ্যমে, আমরা যোগাযোগে থাকব।

মেহমুদঃ ইন শাহ আল্লাহ্ … এবং আপনার ও আপনার পরিবার এর প্রতি শুভ কামনা।

জনপ্রিয়সর্বশেষ
আওয়ামী লীগের মিছিলে বিএনপি প্রার্থী রফিকুলের গুলি।
সর্বশেষ এডিট : ১৩ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:০৭
১৬টি মন্তব্য ১৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ফাউন্টেন পেন আর কালির দোয়াত... (জীবন গদ্য)

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৩ শে জুন, ২০১৯ বিকাল ৫:৫০



ফাউন্টেন পেন আর দোয়াতের কালিতে আমরা কত সুখি ছিলাম। কত উচ্ছ্বল শিক্ষাজীবন,হই হুল্লোড় আর সুখ আনন্দে ভরা ছিল জীবন। নীল সাদা স্কুল ড্রেস,কালির ছিটার কালো নীল রঙ ছাপ,আহা আমাদের সেই... ...বাকিটুকু পড়ুন

পলাশী থেকে বাংলাদেশ, মুক্তির কন্টকিত পথে (তেইশ জুন স্মরণে)

লিখেছেন বিদ্রোহী ভৃগু, ২৩ শে জুন, ২০১৯ রাত ৮:২৫



বিষাদ আঁধার এক
কেড়ে নেয় শক্তি সাহস
হতাশা, জোকের মতো নিভৃতে চোষে খুন;

অনিশ্চিত আশায়
বিপ্লবীর অকাল বোধন স্বপ্নে
ব্যার্থতার দায় ঢাকে ‘কিন্নর’ সুধিজন!

তেইশ জুন, সতেরশো সাতান্ন
প্রতারণা, শঠতা আর মিথ্যেতেই
রাতের আঁধারে ডুবে যায়... ...বাকিটুকু পড়ুন

শহুরে ফোকলোর

লিখেছেন কিবরিয়া জাহিদ মামুন, ২৩ শে জুন, ২০১৯ রাত ৯:৫৫



ক্লাশ থৃ তে পড়ি । প্রয়াত মিনু স্যার একদিন ক্লাশে বল্ল, তোরা আজকের শিশু তোরা একদিন বড় হবি । বড় হয়ে এই দেশ চালাবি । আজকে এরশাদ সাহেব দেশের প্রেসিডেন্ট... ...বাকিটুকু পড়ুন

মোহনীয় রমণীয় প্যারিস (তৃতীয় তথা শেষ পর্ব)

লিখেছেন ভুয়া মফিজ, ২৪ শে জুন, ২০১৯ সকাল ১১:৩৪



মোহনীয় রমণীয় প্যারিস (পর্ব ১)
মোহনীয় রমণীয় প্যারিস (পর্ব ২)


ল্যুভর মিউজিয়াম থেকে বের হয়ে একটা লম্বা হাটা দিতে হবে। অবশ্য চাইলে মেট্রোও (আন্ডারগ্রাউন্ড ট্রেন) ব্যবহার করা যায়, কারন ডে-ট্রাভেল কার্ড এমনিতেই... ...বাকিটুকু পড়ুন

পরিণয়

লিখেছেন সেলিম আনোয়ার, ২৪ শে জুন, ২০১৯ দুপুর ১২:১০


আদরণীয়, কোথায় দিলে ডুব?
পানকৌড়ি যেমন অন্ন অন্বেষণে—
সরোবরজল তলে
তুমিও কী ঠিক তেমন কারণে?
চোখের আড়ালে থেকে রহিলে নিশ্চুপ…
বলো কোথায় দিলে ডুব?

চলছিলো ভালই প্রিয়ংবদা বলছিলে মধুকথা
কাটছিলো সময় মধুময়
গাড়ি চালনায়... ...বাকিটুকু পড়ুন

×