somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

কিশোর মাইনু
মোহাম্মদ মইন উদ্দীন। ডাক নাম মাঈনু। কিছু কিছু ফ্রেন্ডের কাছে কিশোর। বাড়ি চট্রগ্রাম। পড়ালেখার কারণে ঢাকায় থাকি। কৌতুহল একটু বেশী, হয়তো বাড়াবাড়ি ধরনের ই বেশী। দূঃসাহসী, কিন্তু সাহসী কিনা এখনো জানতে পারিনি।

ইলুমিনাতি ও দা সিম্পসনস-র করা কিছু ভবিষ্যৎবাণী

২৭ শে মে, ২০১৮ রাত ১১:৫৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ইলুমিনাতি

এই টপিক নিয়ে আমি গত বছর একটি পোস্ট দিয়েছিলাম।পোস্টটিতে আমি চেস্টা করেছিলাম কিছু ধারণা দেওয়ার।
আমি ইলুমিনেতির কিছু Prediction-র কথা উল্লেখ করেছিলাম তখন।
যেমন:৯/১১,ট্রাম্পের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া।

এই পোস্ট এ তেমন ই কিছু ভবিষৎবাণী অথবা Prediction-র কথা উল্লেখ করব।তবে একটু বিস্তারিত ভাবে।

দা সিম্পসনস(The Simpsons) এক সময়ের খুব ই জনপ্রিয় এক কার্টুন সিরিজ।17th December,1989তে এই সিরিজটি চালু হয়।
উইকিপিডিয়ার তথ্য অনুসারে এ পর্যন্ত ২৯টি সেশনে ৬৩৯টি এপ্লিসোড প্রচারিত হয়েছে।
[এই কার্টুন নিয়ে ও একটি পোস্ট দিতে পারি,যদি আপনারা পাশে থাকেন]


এই কার্টুন টি ইলুমিনেতির অধীনে।আরো সোজা ভাষায় বললে এই কার্টুনের সুচনা ইলুমিনেতি ই করে।অসংখ্যবার কার্টুনটিতে ইলুমিনেতির সাইন দেখানো হয়েছে।ইলুমিনাতির Predictionর অধিকাংশই এই কার্টুনেই প্রথম জনসম্মূখে এসেছে।আমি 'আজ যে কয়টি Prediction র কথা উল্লেখ করব,তার প্রত্যেকটির ই কোন না কোনভাবে এই কার্টুনে এসেছে।

Siegfried and Roy tiger attack
১৯৯৩সালে প্রচারিত ৫ম সেশনের দশম এপিসোড "$pringfield"-এ দেখানো হয় মি.বার্ন্সের ক্যাসিনোতে Gunter এবং Ernst নামের দুইজনের যোথ টিম বাঘ-সিংহ নিয়ে খেলা দেখাতে আসে।কিন্তু তাদের খেলার সমাপ্তি ঘটে যখন তাদেরই এক সাদা বাঘ তাদের উপর হামলা করে|


এর ১০বছর পর ২০০৩সালের ৩রা অক্টোবর লাস ভেগাসের এক শোতে দই জার্মান জাদুকর SIEGFRIED & ROY প্রতিবারের মতই তাদের ট্রেডমার্ক সাদা বাঘ-সিংহদের নিয়ে খেলা দেখাচ্ছিলে।হঠাৎ একটি সাদা বাঘ রয়ের উপর হামলা চালায়।রয় বেচে গেলেও তাদের জুটিটি ভেংগে যায়।



Horse meat scandal
১৯৯৪ সালের পঞ্চম সেশনের ১৯তম এপিসোডের নাম ছিল ‘Sweet Seymour Skinner’s Baadasssss Song’।
এই পর্বে দেখানো হয় কার্টুনের একটি চরিত্র Lunchlady Doris নানারকম মশলাপাতি দিয়ে ঘোড়ার মাংস সহ শরীরে বিভিন্ন অংশ রান্না করছেন তার কাস্টোমারদের জন্য।


তার ১৯ বছর পরে ইউরোপে Horse meat Scandalর জন্ম।ইউরোপের বিভিন্ন নাম করা স্থানে বিভিন্ন খাবার এবং ফাস্টফুডে গরু-মহিসের মাংসের নাম দিয়ে বা মাংসের সাথে ঘোড়ার মাংস একত্র করে মিশিয়ে বিক্রি করতে গিয়ে ধরা খায় অনেকে।



Twin Tower 9/11
১৯৯৭সালে প্রচারিত নবম সেশনের প্রথম এপিসোড "The City of New York vs Homer Simpsons"।

কার্টুনের একটি চরিত্র লিসার হাতে একটি Bus Coupon Ad যাতে বোঝানো হচ্ছে যে New York যাওয়ার বাসের টিকেটের দাম অনলি 9$।কুপনে দামটি যেখানে লেখা হয়েছে ঠিক তার পেছনে The Word Trade Center।সবমিলিয়ে Adটি পড়লে আসে New York 9 11।এবং পুরো দুনিয়ায় জানে এই জগত কাপানো ঘটনাটি কোন সালে ঘটেছিল।
[৯/১১ নিয়ে আরো অনেক প্রেডিকশন পাওয়া গিয়েছে।আপনাদের সাপোর্ট থাকলে ৯/১১র ভবিষৎবাণীগুলো খুব শীগ্রই আপনাদের সামনে পোস্ট আকারে হাজির করব।]

Ebola Virus outbreak
১৯৯৭ সাল,Season 9,Episode 3,"Lisa’s Sax" পর্বে Marge নামের একজন Burt নামের একজনকে একটি বই পড়ার জন্য আমন্ত্রন জানায়।বইটির টাইটেল ছিল "Curious George and The Ebola Virus"।


এবং For your kind Information,ইবোলা ভাইরাসের কথা প্রথম জানা যায়,বা ব্রেকডাউন হয় ২০১৭সালে,এপিসোডটির ২০বছর পরে।

The Higgs Boson Particle
১৯৯৮সালে প্রচারিত,Season 10,Episode 2,"The Wizard of Evergreen Terrace"
এই পর্বে দেখানো হয় Homer Simpson নামের একজন কোন কিছুর ভর বের করছেন।


১৪বছর পর লার্জ হাইড্রন কোলাইডারে The Higgs Boson Particle Figured Out হয়।
তখন দেখা যায় Homer Simpsonর বের করা সেই ভরের সাথে হিগস-বোসন কণার অবিশ্বাস্য মিল।
Written by Homer Sipson on a blackboard(on the picture) is eerily accurate:“If you work it out, you get the mass of a Higgs boson that’s only a bit larger than the nano-mass of a Higgs boson actually is."

President Trump
২০০০সালের Season 11,Episode 17,"Bart to the Future"পর্বে ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার ভবিষৎবাণী করা হয়।এই পর্বে দেখানো হয় ট্রাম্প নামের একজন প্রেসিডেন্ট ক্যাম্পেইন করছেন।এবং প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে বসে আছেন।এখানে স্রেফ নাম নয়,চেহারা এমনকি ক্যারেক্টার সম্পর্কেও ধারণা দেওয়া হয়েছিল।


হিলারি বিপুল পরিমাণ ভোটে এগিয়ে থাকলেও প্রায় অবিশ্বাস্য ভাবেই ট্রাম্প ই কিন্তু শেষ পর্যন্ত প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে।

Faulty Voting Machine
২০০৮সালে প্রচারিত ২০তম সেশনের ৪র্থ এপিসোডে ‘Treehouse of Horror XIX" -এ দেখা যায় হোমার সিম্পসন এক ইলেক্টনিক ভোটিং বুথ/মেশিনে বারাক ওবামাকে ভোট দেয়।কিন্তু মেশিনের যান্ত্রিক ত্রুটির কারণে ভোটটি তার প্রতিদ্ধন্ধী John McCain র ঝুলিতে চলে যায়।


এই এপিসোডের ঠিক ৪বছর পর পেনিনসিলভানিয়ায় এক ভোটিং মেশিনে গন্ডগোল দেখা দেয়।যার ফলে প্রচুর ভোট যা বারাক ওবামাকে দেওয়া হয়েছে,যান্ত্রিক গোলাযোগের কারণে তা তার প্রতিদ্ধন্ধী Mitt Romney-র কাছে চলে যায়।



Fifa Scandal & Germany's Cup Win
২০১৪সালে প্রচারিত হয় Season 25 Episode 16 "You Don’t Have to Live Like a Referee"।


এই এপিসোডে ফিফার Executive Vice President কে American Aauthorities দুর্নীতির দায়ে গ্রেফতার করে।এবং ফিফা ক্যালেংকারির কথা আমরা পুরা দুনিয়ায় জানি।আলাদা করে বলার কিছু নেই।
এই এপিসোডে জার্মানীর কাপ জিতার ভবিষৎবাণী ও করা হয়েছিল।যার তিন মাস পর সেই বাণীকে সত্যি প্রমাণ করে জার্মানী কাপ জিতেছিল।

এমন আরো অনেক ভবিষ্যৎবাণী পাওয়া গিয়েছে সিম্পসনে।
সেগুলো না হয় অন্য কোন এক পোস্টের জন্য তুলা থাকল।
সর্বশেষ এডিট : ২৮ শে মে, ২০১৮ রাত ১২:০৪
৫টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

×