somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সামহয়্যা

২০ শে মার্চ, ২০০৭ রাত ২:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এনটিভিব্জ্বত ঠিক ব্জ্বযদিন অনুষ্ঠানটি প্রচার হব্জ্বয়ছিল ঠিক ব্জ্বসদিনই সদস্য হব্জ্বয়ছিলাম সামহয়্যার ইন এর । কব্জ্বব ব্জ্বসটা ঠিক মব্জ্বন ব্জ্বনই তব্জ্বব গত বছব্জ্বরর ব্জ্বফব্রুয়া ির অথবা মাব্জ্বর্চর ব্জ্বকান একদিন এ ।

প্রথম ঢুব্জ্বক মব্জ্বন হব্জ্বলা ইয়া আলল্লাহ এব্জ্বতা রীতিমব্জ্বতা জাদুর বাক্স । যাই পড়ি তাই ভাব্জ্বলা লাব্জ্বগ । প্রথম ক'মাস শুধু পড়তাম আর টুকটাক কব্জ্বমব্জগ্দট করতাম । কারন আমার বাংলা ব্জ্বলখার অবসব্জদা তখন কঠিন খারাপ । আর সময়ও ব্জ্বপতাম না ব্জ্বতমন । এখনও আমি ব্জ্বয খুব লিখি বা লিখব্জ্বত পারি তা নয় অবশ্যই । তব্জ্বব খুব মব্জ্বন আব্জ্বছ ভার্চুয়াল কিব্জ্ববাব্জ্বর্ড কি কষ্ট কব্জ্বর বিশাল সাইব্জ্বজর প্রথম ব্জ্বলখাটি লিব্জ্বখছিলাম । আমার ব্জ্বলখাব্জ্বত প্রথম মপ্পৃ্বব্জচ্ব্য ছিল ব্জ্বগাপাল ভাঁব্জ্বড়র । ভীষন ভাব্জ্বলা লাগার একটা মুহূর্ত ছিল ব্জ্বসটি ।

সামহয়্যাব্জ্বর কি ব্জ্বপলাম না ব্জ্বপলাম ইত্যাদি নিব্জ্বয় অব্জ্বনব্জ্বকর ব্জ্বলখা পড়ি । আমি ওভাব্জ্বব ব্জ্বভব্জ্বব ব্জ্বদখিনি । শুধু জানি খাওয়া ঘুম পড়ার মব্জ্বতা সামহয়্যাব্জ্বর ব্জ্বঢাকা আমার ব্জ্বরগুলার রুটিন ।যা না করব্জ্বল সত্যিই কিছু একটা বাদ পব্জ্বড় যায় একটা দিন ব্জ্বথব্জ্বক ।আর আমার ব্ললগ (ব আর ল ব্জ্বযাগ হয়না অবশ্যই ) আমার কাব্জ্বছ আমার ডাব্জ্বয়রির মতন ।হয়ত আমি একই টাইব্জ্বপর ব্জ্বলখা লিখি ।কি করব আমি ব্জ্বয এর বাইব্জ্বর পারিনা ।শুধু জানি মন মাথা যা সায় ব্জ্বদয় তাই লিখি ।

যখন প্রথম ঢুকলাম তখন ব্জ্বদখলাম এখানকার ও সবব্জ্বচব্জ্বয় আব্জ্বলাচিত বিষয় রাজনীতি , ধর্ম ( না বব্জ্বল ইসলাম বলা ভাব্জ্বলা )ইত্যাদি । অবাক হয়নি বরংস্বাভাবিক ব্জ্বলব্জ্বগব্জ্বছ । কারন আমরা বাংলাব্জ্বদশিরা রাজনীতির ব্জ্বথব্জ্বক কখনই ব্জ্ববর হব্জ্বত পছব্জগ্দদ করিনা । আর ইসলাম ব্জ্বস ব্জ্বতা সবসময়ই সবব্জ্বচব্জ্বয় মুখব্জ্বরাচক আব্জ্বলাচনার উৎস ।যাই ব্জ্বহাকএসব আব্জ্বলাচনা পর্যাব্জ্বলাচনাব্জ্বত আমি নিব্জ্বজব্জ্বক কখনই ইনভলব না কব্জ্বর সবসময় ই গা বাচিঁব্জ্বয় চব্জ্বল আসছি । যার ফলশ্রুতিব্জ্বত নিব্জ্বজব্জ্বক নিব্জ্বয় জাজব্জ্বমব্জ্বব্জগ্দটর ব্জ্বশব্জ্বষ সবব্জ্বচব্জ্বয় কালপ্রিট বলগার হিব্জ্বসব্জ্বব দাঁড় করাই ।ব্জ্বকন জানিনা ইব্জ্বব্জ ছ কব্জ্বরনা তর্কবিতব্জ্বর্ক অংশ নিব্জ্বত ।মব্জ্বন হয় যার যার ভাবনার কথা বলুকনা ।যার ব্জ্বযভাব্জ্বব ভাব্জ্বলা লাগুক বলুক না ।

এখাব্জ্বন একই সাব্জ্বথ আমার পছব্জ্বব্জগ্দদর বলগার আব্জ্বছ ব্জ্বতমনি আব্জ্বছ অপছব্জ্বব্জগ্দদর ।যদিও আমার মব্জ্বন হয়না আমি কখনও কাউব্জ্বক বুঝব্জ্বত দিব্জ্বয়ছি ব্জ্বয ব্জ্বস আমার প্রিয়না । ভাব্জ্বলা লাব্জ্বগ ব্জ্ববশির ভাগ ব্জ্বলখাই পড়ব্জ্বত ভাব্জ্বলা লাব্জ্বগ ।যাব্জ্বদর লখা ভাব্জ্বলা তাব্জ্বদর ব্জ্বক বলাও হয়নি ভাব্জ্বলা লাব্জ্বগ ।এখন ব্জ্বদখি এই এক বছব্জ্বর সাময়্যাব্জ্বর আমার ভাব্জ্বলা খারাপ াগার একটা লিস্ট ব্জক্কতরির ব্জ্বচষ্টা চালাই ।

* আমার প্রিয় লগাব্জ্বরর লিস্ট ব্জ্ববশ বড় ।আমার কাব্জ্বছ যদি একজন বলগাব্জ্বরর নাম বলব্জ্বত বলা হয় তাহব্জ্বল বলব অ িম র.পিয়াল আমার সবব্জ্বচব্জ্বয় প্রিয় বলগার ।

*কব্জ্বমব্জগ্দট পড়ব্জ্বলই হাসি পায় - ধুসর ব্জ্বগাধুলি ।

*ব্জ্বয কব্জ্বমব্জগ্দট পব্জ্বড় সবব্জ্বচব্জ্বয় ব্জ্বহব্জ্বসছিলাম - সম্ভবত আড্ডাব্জ্বজর ব্জ্বলখা বিব্জ্বয় নিব্জ্বয় একটা ব্জ্বপাব্জ্বষ্ট সাদিকব্জ্বক নিব্জ্বয় ত্রিভুব্জ্বজর করা একটি কব্জ্বমব্জগ্দট পব্জ্বড় ।

*আমার ব্জ্বলখাব্জ্বত সবব্জ্বচব্জ্বয় প্রিয় কব্জ্বমব্জগ্দট - আমার বাবাব্জ্বক নিব্জ্বয় ব্জ্বলখাটিব্জ্বত হযবরল ভাই এর করা আর অবশ্যই প্রথম কব্জ্বমব্জগ্দটদাতা ব্জ্বগাপাল ভাঁব্জ্বড়র করা কব্জ্বমব্জগ্দটটি ।

*বিরক্ত লাব্জ্বগ এক লাইন দুইলাইব্জ্বনর ব্জ্বপাষ্ট ব্জ্বদখব্জ্বল ।

*অসসব্জিদ হ য় - যখন ব্জ্বদখি বিরামহীনভাব্জ্বব ব্জ্বপাব্জ্বষ্টর মব্জ্বধ্য গালিগালাজ চব্জ্বল ।

*রাব্জ্বগ গা জ্বব্জ্বল-ব্জ্বকান ব্জ্বকান ব্জ্বমব্জ্বয় ব্ললগাব্জ্বরর অতি ন্যাকামি হু.আহব্জ্বমব্জ্বদর নায়িকা ব্জ্বকও যখন হার মানায় ।

*বিরক্তির চুড়াপ্পৃ্বব্জচ্ লাব্জ্বগ - বিদায় নাটক আবার ফিব্জ্বর আসা ।

যাই ব্জ্বহাক ভাব্জ্বলা লাগা খারাপ লাগা আরও অব্জ্বনক কিছু আব্জ্বছ কিপ্পৃ্বব্জচ্ু মব্জ্বন করব্জ্বত পারছিনা ।
( তব্জ্বব সবব্জ্বচব্জ্বয় অসহ্য লাব্জ্বগ যখন ব্জ্বদখি ল এর সাব্জ্বথ কিছু ব্জ্বয়াগ হয়না , খিয় হাওয়া হব্জ্বয় যায় , ঔ কার ঈ কার এ পরিনত হয় ইত্যাদি ইত্যাদি মুহূর্তগুলিব্জ্বত )।

এক বছব্জ্বরর বয়ান এই দূর্বল ব্জ্বলখব্জ্বকর পব্জ্ব আর করা সম্ভব নয় ।তাই এখাব্জ্বনই অফ ব্জ্বগলাম ।





সর্বশেষ এডিট : ৩১ শে ডিসেম্বর, ১৯৬৯ সন্ধ্যা ৭:০০
২৯টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

হালহকিকত

লিখেছেন স্প্যানকড, ২৪ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:১২

ছবি নেট ।

মগজে বাস করে অস্পষ্ট কিছু শব্দ
কুয়াসায় ঢাকা ভোর
মাফলারে চায়ের সদ্য লেগে থাকা লালচে দাগ
দু:খ একদম কাছের
অনেকটা রক্তের সম্পর্কের আত্মীয় ।

প্রেম... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

×