somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্জ্বমব্জ্বয়বন্ধুব্জ্বদর জন্য কিছু জরুরি টিপস

২২ শে মার্চ, ২০০৭ রাত ৩:২০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এই সাইব্জ্বট আমার ব্জ্বচব্জ্বয় বয়ব্জ্বস অব্জ্বনক ব্জ্বছাট ব্জ্বমব্জ্বয় বন্ধুব্জ্বদর উব্জ্বদ্দব্জ্বশ্য আমার এই টিপস । আমি খুবই বাধিত হব্জ্ববা যদি ব্জ্ববানগণ ব্জ্বতামরা এই মহান টিপস সামহয়্যাব্জ্বরর বাইব্জ্বরও ছড়িব্জ্বয় দিও ।

আমার এই টিপব্জ্বসর মূল উব্জ্বদ্দশ্য হব্জ্বলা ব্জ্বতামাব্জ্বদরএকটি আরামদায়ক জীবনযাপব্জ্বনর পথ ব্জ্বদখাব্জ্বনা । যাই ব্জ্বহাক কথা না বাড়িব্জ্বয় শুরু করি ।

* প্রথম কথা হব্জ্বলা কখনই ব্জ্বসব্জ্বধ বড় হব্জ্বত যাব্জ্ববনা । বরং বড় হব্জ্বয়ও সবসময় ব্জ্বছাট থাকার ভান করব্জ্বব । ব্জ্বস তুমি বাড়ির বড় , ব্জ্বছাট কিংবা ব্জ্বমজ ব্জ্বমব্জ্বয়ই হওনা ব্জ্বকন ।

* ভুব্জ্বলও ঘব্জ্বরর কাজ শিখব্জ্বত যাব্জ্ববনা ।আর রানপ্পৃুর হাত ব্জ্বথব্জ্বক সবসময় সত্তর হাত দূব্জ্বর থাকব্জ্বব ।মা বকাঝকা দিব্জ্বল কাজ করব্জ্বত ব্জ্বযব্জ্বয় এমন সর্বনাশ কব্জ্বর দিব্জ্বব যাব্জ্বত ব্জ্বনক্সট টাইম না ডাব্জ্বক । ব্জ্বযমন ফার্নিচার মুছব্জ্বত ব্জ্বযব্জ্বয় ব্জ্বসা পিস , ফাওয়ার ভাস ভাংব্জ্বব ।রানপ্পৃু করব্জ্বত দিব্জ্বল পুড়িব্জ্বয় কাব্জ্বলা কব্জ্বর ব্জ্বফলব্জ্বব ইত্যাদি ।
রানপ্পৃু ব্জ্বকন শিখব্জ্ববনা একটু ব্যাখ্যা করি - ব্জ্বমব্জ্বয় মাব্জ্বনই রানপ্পৃু জানব্জ্বত হব্জ্বব এমন ভাব নিব্জ্বজর মব্জ্বধ্য কখনই আনব্জ্ববনা । কারন না জানব্জ্বলই ব্জ্বতামার লাভ । কার এই জিনিব্জ্বসর হাত ব্জ্বথব্জ্বক ব্জ্বরহাই পাওয়া কঠিন ব্যাব্জ্বহনগণ । রানপ্পৃু জানব্জ্বল ব্জ্বতামার মা দিবিপ্পৃগুব্জ্বতামার উপর ভরসা কব্জ্বর নানুবাড়ি ব্জ্বযব্জ্বয় বব্জ্বস থাকব্জ্বব । বাসার ব্জ্বযব্জ্বকান ব্জ্বপ্রগ্রাব্জ্বম সবাই বিভিনপ্পৃুমজায় ব্যসব্জচ্ থাকব্জ্বব , ব্জ্বতামাব্জ্বক থাকব্জ্বত হব্জ্বব রানপ্পৃু ঘব্জ্বর । তারপর ব্জ্বকাথাও ব্জ্ববড়াব্জ্বত যাব্জ্বব ব্জ্বতামার আত্মিয়স্বজন বলব্জ্বব এই তুইনা খুব ভাব্জ্বলা ব্জ্বরাস্ট করব্জ্বত পারিস , আয় না একটু ব্জ্বহল্প কর । আর বিব্জ্বয়র পর ব্জ্বয কি অবসব্জদা হব্জ্বব তা ব্জ্বতা আর নাই বা বললাম ।

*ভুব্জ্বলও চা বানাব্জ্বনা শিখব্জ্ববনা । বাবার বন্ধু আব্দার করল মা আজ ব্জ্বতার হাব্জ্বতর চা খাব । বলব্জ্বব চাচা আমার চাব্জ্বয়র লিকারটা এব্জ্বতা জঘন্য হয় আপনি মুব্জ্বখই দিব্জ্বতই পারব্জ্ববননা । আর র টি ? ওটার কালার ব্জ্বয ব্জ্বগালব্জ্বডন কিভাব্জ্বব হয় তাই আমি আজ পর্য়প্পৃ্বব্জচ্ বুঝলাম না । বয়ব্জ্বফ্রন্ড যদি বব্জ্বল যাও না এককাপ চা বানিব্জ্বয় খাওয়াাও না । বলব্জ্বব আশ্চর্য মানুষ তুমি ? চা বনাব্জ্বনার ব্জ্বচব্জ্বয় এই ব্জ্বয আমি ব্জ্বতামার পাব্জ্বশ বব্জ্বস আছি এটা ভাব্জ্বলা না ?

*বাসায় ব্জ্বমহমান আসব্জ্বল তাড়াতাড়ি তাব্জ্বদর সাব্জ্বথ বব্জ্বস রাব্জ্বজ্যর গল্প জুব্জ্বড় দিব্জ্বব । তাব্জ্বদর নাসব্জচ্া ব্জ্বদয়ার চিপ্পৃ্বব্জচ্া ভুব্জ্বলও করব্জ্ববনা । ওটা যার করার ব্জ্বসই করব্জ্বব । আর যদি কর তাইব্জ্বল ব্জ্বতা কথাই ব্জ্বনই সবাই হাহাহিহি করব্জ্বব আর তুমি ব্জ্বঘব্জ্বমঘুব্জ্বম নাসব্জচ্া বানাব্জ্বব । ব্জ্বমহমানরা ব্জ্বয নাসব্জচ্া ব্জক্কতরি করল ব্জ্বতামার সামব্জ্বন তার প্রশংসা করব্জ্বত লাগব্জ্বল মন খারপ ব্জ্বতা করব্জ্ববই না বরং বলব্জ্বব এগুলি বানাব্জ্বনা ব্জ্বকান ব্যাপারই না । এব্জ্বতা সবাই পাব্জ্বর ।

ধর, অব্জ্বনক ব্জ্বমহমান আসব্জ্বব, অব্জ্বনক কাজ । তুমি করব্জ্বব কি- মহা ব্যসব্জচ্ হব্জ্বয় অতি গুরুত্বপূর্ণ কাব্জ্বজর বাহানায় বাইব্জ্বর চব্জ্বল যাব্জ্বব । ব্জ্বফ্রন্ডব্জ্বদর সাব্জ্বথ আড্ডা মারব্জ্বব না হয় পার্লাব্জ্বর যাব্জ্বব । তারপর ফিব্জ্বর এব্জ্বস এমন ভাব করব্জ্বব ব্জ্বতামাব্জ্বক ব্জ্বকউ কিছু বলারই ব্জ্বযন চানস না পায় ।

*কখনই নিব্জ্বজর ভাব্জ্বলা ব্জ্বমব্জ্বয় ইব্জ্বমজ গব্জ্বড় তুলব্জ্ববনা । কষ্ট করব্জ্বত করব্জ্বত সিম্পলি মরব্জ্বত বসবা তারপরও কাউব্জ্বক বুঝাব্জ্বত পারব্জ্ববনা ব্জ্বতামার কব্জ্বষ্টর কথা ।

*পড়াশুনা করব্জ্বব সহজ সাবব্জ্বজব্জ্বক্ট যাব্জ্বত ওমুক স্যার তমুক বড় ভাই,লাইব্জ্বব্ররি ব্জ্বদপ্পৃ াব্জ্বদপ্পৃ ড় না কব্জ্বর ব্জ্ববশি কব্জ্বর ব্জ্বড্রসিংব্জ্বটবিব্জ্বলর সামব্জ্বন সময় দিব্জ্বত পার । ফব্জ্বল ব্জ্বতামার ব্জ্বচহারা থাকব্জ্বব সব্জ্বতজ , ভবিষ্যত হব্জ্বব আব্জ্বলাকিত ।

*ব্জ্বপ্রম করব্জ্বব অবশ্যই । এবং কখনই নিব্জ্বজব্জ্বক বুঝদার ব্জ্বমব্জ্বয় হিব্জ্বসব্জ্বব ব্জ্বপ্রমিব্জ্বকর কাব্জ্বছ উপসব্জদাপন করব্জ্বব না । তা না হব্জ্বল একদিন ব্জ্বতামাব্জ্বক বুঝিব্জ্বয় বাবামাব্জ্বয়র পছব্জ্বব্জগ্দদর ব্জ্বমব্জ্বয়র হাত ধব্জ্বর সংসারশুরু করব্জ্বব দিব্যি ।

* বয়ব্জ্বফব্জ্বন্ডর কাব্জ্বছ অবশ্যই আহাদ , ন্যাকামি, ঢং এগুলি করব্জ্বত ভুলব্জ্ববনা । ব্জ্বছব্জ্বলরা মুব্জ্বখ যাই বলুক ওরা ওগুলিই ব্জ্ববশি পছব্জগ্দদ কব্জ্বর এব্জ্বত ব্জ্বকান সব্জ্বব্জগ্দদহ ব্জ্বনই ।আর ব্জ্বপ্রমিব্জ্বকর ব্যাপাব্জ্বর উদার হওয়ার ব্জ্বকান ব্জ্বচষ্টা করব্জ্ববনা । এব্জ্বত শুধু ব্জ্বতামার লসই হব্জ্বব ।আর তার উপর ব্জ্বয তুমি কতটা নির্ভর কর এটা তাব্জ্বক বুঝব্জ্বত দিব্জ্বব । ব্জ্বযমন ধর ব্জ্বকান ব্জ্বফ্রব্জ্বন্ডর বাসায় ব্জ্বগব্জ্বল বা অন্য ব্জ্বকাথাও তাব্জ্বক বলব্জ্বব আমাব্জ্বক এব্জ্বস নিব্জ্বয় যাও , আমি একা ব্জ্বযব্জ্বত পারবনা ।আর যদি সবকিছুব্জ্বত নিব্জ্বজব্জ্বর সাবলম্বি কব্জ্বর ব্জ্বতাল তাহব্জ্বল তুমি মব্জ্বরছ । কারন ব্জ্বতামার বয়ব্জ্বফ্রন্ড ভাবব্জ্বব এব্জ্বতা সবই নিব্জ্বজ পাব্জ্বর । আমার সাব্জ্বথ ব্জ্বকান কিছুই ব্জ্বশয়ার কব্জ্বরনা । এরকম ব্জ্বমব্জ্বয়র আমার দরকার ব্জ্বনই ।

*প্রব্জ্বফশনাল লাইব্জ্বফ কাজ ব্জ্বশখার ব্জ্বচব্জ্বয় ব্জ্ববশি মনব্জ্বযাগি হব্জ্বব কাব্জ্বক কি বব্জ্বল আর দিব্জ্বয় খুশি করা যায় ।বিব্জ্বশষ কব্জ্বর বসব্জ্বদর ব্জ্বতা সবসময়ই ব্জ্বতলপট্টির উপর রাখব্জ্বব । ব্জ্বদখব্জ্বব ব্জ্বতামার ক্যারিয়াব্জ্বরর কি দ্রুত উনপ্পৃুত হয় । আর যতরকম ছুটি ব্জ্বনয়া ,ফাঁকি মারা এগুলি ব্জ্বতা আব্জ্বছই ।

সব্জ্বর্বাপরি ব্জ্বশষ কথা হব্জ্বলা চক্ষুলজ্জা বব্জ্বল ব্জ্বকান জিনিস রাখব্জ্ববনা নিব্জ্বজর মব্জ্বধ্য । ব্জ্বদখ ব্জ্বতামাব্জ্বদর চারপাব্জ্বশ তাকিব্জ্বয় ব্জ্বদখ যাব্জ্বদর চুলজ্জা আব্জ্বছ তাব্জ্বদর কব্জ্বতা কব্জ্বষ্টর জীবন । আর যাব্জ্বদর ওটা থাব্জ্বকনা তারা হব্জ্বব্জ ছ এই পব্জ্বথিবীর সুখি গ্রুপ ।এরা দব্জ্বম্ভর সাব্জ্বথ ব্জ্বযভাব্জ্বব চায় ব্জ্বসভাব্জ্বব সবকিছু ব্জ্বপব্জ্বয় যায় ।
আর তুমি যদি সর্বংসহা সর্বগুব্জ্বণ গুণাপ্পিৃ্বতা ভাব্জ্বলা ব্জ্বমব্জ্বয় হব্জ্বত চাও তাহব্জ্বল ব্জ্বতামার চারপাব্জ্বশর চাহিদা তুমি মিটিব্জ্বয় কখনই ব্জ্বশষ করব্জ্বত পারব্জ্বব না ।আর ব্জ্বতামার চাহিদার কথা ব্জ্বতা ব্জ্বকউ ভাবব্জ্ববইনা ।

ব্জ্বসা ব্জ্বলটস ডিসাইড ব্জ্বকান গ্রুব্জ্বপ যাব্জ্বব ।

সর্বশেষ এডিট : ২২ শে মার্চ, ২০০৭ রাত ৩:২১
৪৭টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বেল পাকলে কাকের কী?

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৫ শে মে, ২০২২ সকাল ১১:১৫

বন্ধু বান্ধব বিয়ে করছে। কিন্তু তাদের মনে অনেক দুঃখ। কত আশা ছিল সুন্দরী মেয়ে বিয়ে করবে অথচ জুটছে মোটা, কালো সব মেয়ে। বর্ণবৈষম্য হয়ে যাচ্ছে মনে হয়। তবে এটা কিন্তু... ...বাকিটুকু পড়ুন

ছাত্র রাজনিতি বন্ধ করতে হবে। বিশ্বের সভ্য কোন দেশেই ছাত্রদের লাঠিয়াল বাহিনি হিসেবে ব্যবহার করেনা।

লিখেছেন নতুন, ২৫ শে মে, ২০২২ সকাল ১১:২৭



দেশের ভবিষ্যত নেতা তৌরির কারখানা হিসেবে অনেকেই ছাত্ররাজনিতির দরকার আছে বলে ধারনা করে। কিন্তু বর্তমানে ছাত্ররাজনিতিকদের কাজে বোঝা যায় সময় এসেছে বাংলাদেশে ছাত্ররাজনীতি বন্ধ করার। ছাত্ররা বর্তমানে রাজনিতিক দলের... ...বাকিটুকু পড়ুন

সত্যিকারের দেশপ্রেম কী?

লিখেছেন সৈয়দ মশিউর রহমান, ২৫ শে মে, ২০২২ দুপুর ১:২৬


বাংলাদেশে দেশপ্রেম বলতে আওয়ামীলীগের ক্ষেত্রে ভিন্ন মতের বিষোদগার করা, মাইকে গলা ফেটে বঙ্গবন্ধু গুনকীর্তন গাওয়া, বঙ্গবন্ধু কন্যার গুনকীর্তন করা, জাতীয় দিবসগুলোত ফুলদিয়ে শ্রদ্ধা করা এবং ভিন্নমতকে রাজাকার, দেশবিরোধী... ...বাকিটুকু পড়ুন

স্মৃতিচারণঃ নজরুল

লিখেছেন জাদিদ, ২৫ শে মে, ২০২২ দুপুর ২:১৮


ছবি সুত্রঃ shadow.com

নজরুলের মাহযাবঃ
আমি সাধারনত পাগল, ছাগল এবং আঁতেল এই তিন শ্রেনীর মানুষ দেখলেই সাথে সাথে পালিয়ে যাওয়ার চেষ্টা করি। কিন্তু অনেক সময় তা সম্ভব হয় না, নুন্যতম ফরমালিটির... ...বাকিটুকু পড়ুন

এত বড় কবি কেন দারিদ্রতা থেকে মুক্তি পেলেন না?

লিখেছেন সোনাগাজী, ২৫ শে মে, ২০২২ রাত ১০:৪০



বাংগালীরা পড়তে ও লিখতে জানতেন না, যারা সামান্য লেখাপড়া জানতেন, তাঁদের বড় অংশ ছিলেন দরিদ্র, যাদের সামর্থ ছিলো, তারা বই কিনতো না; এই কারণে, কবির তেমন আয় ছিলো না। তখনকার... ...বাকিটুকু পড়ুন

×