somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

শেখ হাসিনার এখন যা করা উচিত !(ব্যাক্তিগত উপলব্ধি)

২২ শে জুলাই, ২০১৩ রাত ১০:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমি আওয়ামীলীগকে কেন সমর্থন করি ?

কারন একমাত্র আওয়ামীলীগই হল নিয়মতান্ত্রিক উপায়ে তৃনমুল পর্যায় হতে গঠিত একটি রাজনৈতিক দল ।বিএনপি আর জাতীয় পার্টি ভুমিষ্ট হয়েছে জলপাই রংয়ের উর্দির গায়েবী ইশারায় ।আর জামায়াত তো বাংলাদেশের অংশই না ।এছাড়া ডান বাম ডিঙ্কা চিকা কিছু দল আছে ক্ষমতায় বসার চেয়ে ক্ষমতায় যাবার সিড়ি হতেই বেশী পছন্দ করে ।মেনে নিলাম হেফাজতে ইসলাম একটি অরাজনৈতিক সংগঠন !

দ্বিতীয় কারন হল, আওয়ামীলীগ অন্তরে কি ধারন করে জানি না তবে অন্তত মুখে মুখে মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে ।আর অন্য দল ধারন করা তো দুরের কথা প্রকান্তরে এই চেতনায় বারন করে ।যেহেতু আমি নিজেও মুক্তিযুদ্ধের চেতনা ধারন করি তাই মন্দের ভালো হিসাবে আওয়ামীলীগকে সমর্থণ করি ।

৫ সিটি কর্পোরেশনে পরাজয়ের পর এটা স্পষ্ট প্রতিয়মান যে, কেবল মাত্র উন্নয়নই ক্ষমতা টিকিয়ে রাখার জন্য যথেষ্ট নয় ।খুলনা বরিশাল সিলেট রাজশাহী গাজীপুর (টঙ্গী) এর বিদায়ী মেয়রগন নিজ নিজ এলাকার উন্নয়নে যথেষ্ট ভুমিকা রাখার পরেও তুলনামুলক কম জনপ্রিয় এবং যোগ্যতাসম্পন্ন ব্যাক্তিরাই জয়লাভ করেছে ।সোজা কথায় বলতে গেলে অধিকাংশ মানুষ এখন আওয়ামীলীগকে পছন্দ করছে না ।বিশেষ করে দোদুল্যমান ভোটারদের আওয়ামীলীগ নিজের দখলে আনতে পারছে না ।সাধারন মানুষ বিম্পি জামাতকে ভালবেসে ভোট দিচ্ছে না তারা দিচ্ছে আম্লিগের উপর ঘৃনা করে বিশ্বাস হারিয়ে ।এই নেতিবাচক ভোটারই নির্বাচনি ফলাফলে চরম প্রভাব ফেলছে ।

আম্লিগ এখন যাই করবে কোন কিছুই মানুষ গ্রহন করবে না ।শেখ হাসিনা যদি এখন ঘরে ঘরে সবাইকে ১ কেজি করে সোনাও খাইয়ে আসে তাহলেও তারা সন্দেহ করবে ।সাধারন মানুষ প্রধান মন্ত্রী শেখ হাসিনার চেয়ে আওয়ামীলীগের নেত্রী শেখ হাসিনাকে বেশী পছন্দ করে ।আমাদের সরকার গুলো হয় দলভিত্তিক ।রাজনৈতিক দল এবং সরকার এই দুটো জিনিসকে আমরা পৃথক করতে পারি নি ।সার্বিক ভাবে দেশের উন্নয়ন এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আওয়ামীলীগের বিকল্প নেই ।যদিও কথাটি তালগাছবাদী হয়ে গেল তারপরেও এটাই সত্যি ।জাতি হিসাবে আমাদের ভরসার জায়গা খুব কম ।বিকল্পগুলো তুলনামুলক বেশী খারাপ ।দেশের এই ক্রান্তি লগ্নে যখন বেশীর ভাগ মানুষই বিভিন্ন প্রচার প্রপাগান্ডায় বিভ্রান্ত হয়ে নিজেদের প্রতি বিশ্বাস হারাচ্ছে তখন জননেত্রী হিসাবে শেখ হাসিনার আরো একবার এগিয়ে আসতে হবে ।

যদি আওয়ামীলীগ তথা দেশকে কোন ভবিস্যত ভয়ংকর অবস্থার হাত থেকে বাচাতে হয় তবে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদ থেকে এখনই সরে আসতে হবে ।যদিও সময় কম তারপরেও নির্ভরযোগ্য কারও কাছে মন্ত্রিত্বের ভার দিয়ে তাকে দলের হাল ধরতে হবে ।আশরাফ কিংবা হানিফ দিয়ে কতটুকো কি হয়েছে তা ইতিমধ্যেই প্রমানিত ।আম্লিগের পরাজয়ে বিদ্রোহীদের ভুমিকা কম নয় ।আর পত্রিকার কল্যানে জাহাঙ্গীর,আইভি রহমান,কিংবা পানু জাতীয় নেতা বনে গেছেন ।শেখ হাসিনা দায়িত্ব নিলে এই বিভক্তিগুলো খুব দ্রুতই কাটিয়ে ওঠা সম্ভব হবে ।তাছাড়া ক্ষমতা ছেড়ে সাধারন কাতারে নেমে আসলে বাঙ্গালীর চিরাচরিত অহংবোধ কমে যাবে ।এসি রুমে বসে কেউ উন্নয়নের বাম্পার ফলনের গল্প শোনালে মানুষ শুনবে না ।রাজপথে পথে নেমে মাথায় হাত বুলিয়ে তাকে শোনাতে হবে ।তার ভবিস্যতের স্বপ্ন দেখাতে হবে ।মানুষ বিম্পি জামাতকে ভালবাসে না কিন্তু আম্লিগকে এখন ঘৃনা করে ।এই ঘৃনাটুকো দুর করলেই হবে ।আর সেটা করতে হবে সাধারন মানুষের কাতারে ।দেশের জন্য,মানুষের জন্য এইটুকো আমাদের নেত্রী করবেন বলেই আমার বিশ্বাস
৮টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। রেজওয়ানা চৌধুরী বন্যা ও পদ্মশ্রী পুরস্কার

লিখেছেন শাহ আজিজ, ২৩ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৬



এ বছরের পদ্মশ্রী (ভারতের চতুর্থ সর্বোচ্চ অসামরিক সম্মাননা) পদকে ভূষিত করা হয়েছে, বাংলাদেশের রবীন্দ্র সংগীত এর কিংবদন্তি শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে।

আমরা গর্বিত বন্যাকে নিয়ে । ...বাকিটুকু পড়ুন

কষ্ট থেকে আত্মরক্ষা করতে চাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৯



দেহটা মনের সাথে দৌড়ে পারে না
মন উড়ে চলে যায় বহু দূর স্থানে
ক্লান্ত দেহ পড়ে থাকে বিশ্রামে
একরাশ হতাশায় মন দেহে ফিরে।

সময়ের চাকা ঘুরতে থাকে অবিরত
কি অর্জন হলো হিসাব... ...বাকিটুকু পড়ুন

রম্য : মদ্যপান !

লিখেছেন গেছো দাদা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৩

প্রখ্যাত শায়র মীর্জা গালিব একদিন তাঁর বোতল নিয়ে মসজিদে বসে মদ্যপান করছিলেন। বেশ মৌতাতে রয়েছেন তিনি। এদিকে মুসল্লিদের নজরে পড়েছে এই ঘটনা। তখন মুসল্লীরা রে রে করে এসে তাকে... ...বাকিটুকু পড়ুন

= নিরস জীবনের প্রতিচ্ছবি=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৪১



এখন সময় নেই আর ভালোবাসার
ব্যস্ততার ঘাড়ে পা ঝুলিয়ে নিথর বসেছি,
চাইলেও ফেরত আসা যাবে না এখানে
সময় অল্প, গুছাতে হবে জমে যাওয়া কাজ।

বাতাসে সময় কুঁড়িয়েছি মুঠো ভরে
অবসরের বুকে শুয়ে বসে... ...বাকিটুকু পড়ুন

Instrumentation & Control (INC) সাবজেক্ট বাংলাদেশে নেই

লিখেছেন মায়াস্পর্শ, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৫




শিক্ষা ব্যবস্থার মান যে বাংলাদেশে এক্কেবারেই খারাপ তা বলার কোনো সুযোগ নেই। সারাদিন শিক্ষার মান নিয়ে চেঁচামেচি করলেও বাংলাদেশের শিক্ষার্থীরাই বিশ্বের অনেক উন্নত দেশে সার্ভিস দিয়ে... ...বাকিটুকু পড়ুন

×