somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এবং যেভাবে এই শহরে আবার বেঁচে থাকার ইচ্ছা জাগে

২৪ শে জুলাই, ২০১৯ রাত ১০:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


গতকাল (২৩শে জুলাই) এর কথা। রক্ত দিতে গিয়েছিলাম কাকরাইলের কোয়ান্টাম ফাউন্ডেশনে। রক্ত দিয়ে আমাদের পারিবারিক গাড়িতে করে বাড়ি ফিরছিলাম। সময় তখন সাড়ে নয়টা। মিরপুর ১ নাম্বার টেকনিক্যাল মোড়ে গাড়ি থেমে আছে। আমি মোবাইলে গেম খেলছিলাম। হঠাৎ করে ছিপছিপে একজন তরুণ দৌড়ে এসে আমার ফোন ছো মেরে নিয়ে গেলো! আমি চিৎকার দিয়ে হতভম্ব অবস্থায় বসে আছি। গাড়ি ঘুরিয়ে যে তাড়া করবো, সেই বোধও কাজ করছে না! প্রায় সাথে সাথেই বাইকে করে একজন যুবক গাড়ির জানালার পাশে দাঁড়ালো। জিজ্ঞেস করলো, "এটা আপনার ফোন?"। আমি কোনমতে সায় দিয়ে ফোনটা হাতে নিলাম। সে আমাকে বললো যে চোর দৌড়ে পালিয়ে যাচ্ছিলো, তখন সে লাথি মেরে ফেলে দেয় তাকে। তার হাত থেকে ফোনটি পড়ে যায়। অতঃপর সে আমাকে ফোন ফেরত দেয়। আমি তাকে ধন্যবাদ দিলাম। সে তার আরোহীকে নিয়ে চলে গেলো।

আমার শরীরটা ভালো ছিলো না কাল। জ্বর এবং শরীরে ব্যথা ছিলো। আকস্মিক দুর্ঘটনা এবং অপ্রত্যাশিত সৌভাগ্যে আমি একদম বিমূঢ় হয়ে গেলাম। শরীরটা একদম ছেড়ে দিলো। বাড়ি ফিরে ধাতস্থ হতে অনেক সময় লেগেছিলো।

তিনি যে একজন চমৎকার মানুষ, সে ব্যাপারে সন্দেহ নেই, ভাই। অন্যরা হয়তো ফোন ফেরত দেয়ার বদলে গনধোলাই দিতে ব্যস্ত থাকতো। আমার ফেসবুক দীর্ঘদিন ডিএকটিভেট রাখার ইচ্ছে ছিলো। কিন্তু এ ঘটনার পর তাকে ধন্যবাদ না দেয়াটা খুব অন্যায় হয়ে যায়। আমি ফেসবুক একটিভেট করে নিজের টাইমলাইন এবং বিভিন্ন গ্রুপে পোস্ট দেই তাকে খুঁজে পেতে। এবং কী অদ্ভুত ব্যাপার! DSE গ্রুপে প্রথম কমেন্টটাই ছিলো তার! এ এক অভাবনীয় সুন্দর অভিজ্ঞতা।

তার নাম শাফি খান। তিনি একজন চিকিৎসক। তার সাথে আমার কথা হয় পরে। অসম্ভব ভালো মনের একজন মানুষ। যেকোন প্রয়োজনে তার সাথে যোগাযোগ করতে বললেন। আর বললেন, তিনি জীবনে সবসময় সৎ থাকতে চেয়েছেন। তার জীবনের দর্শন এমনই সাধারণ এবং সুন্দর।

এই শুভবোধ বেঁচে থাকুক সবসময়।
আমার উপহার পাওয়া স্যামসাং গ্যালাক্সি এস এইট একদম ভালো আছে। নিচের দিকে একটু ঘষে গেছে। আর কিচ্ছু হয় নি।

সর্বশেষ এডিট : ২৪ শে জুলাই, ২০১৯ রাত ১০:০৯
২২টি মন্তব্য ২২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×