somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ও কড়াই ও কড়াই তুমি কুতায় ???? B-) (রম্য লিখবার ব্যর্থ চেষ্টা :( B:-) )

১৯ শে জুলাই, ২০১২ রাত ১২:১৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

(ইহা অলস মস্তিষ্কের ফালতু প্যাঁচাল ! কাল রাতে নেট না পেয়ে এই অকাজ করলাম ! B-) সমস্ত চরিত্র কাল্পনিক ! কারো সাথে মিল খুঁজতে চাইলে নিজ দায়িত্বে খুঁজবেন ! এই বিষয়ে আমি দায়ী নই ! |-) আর সামুর স্পেশাল রম্য লেখকেরা এবং বিজ্ঞ পাঠকেরা ইহাকে আমার আদর্শলিপির প্রথম পাঠ হিসেবে নিলে খুব খুশি হবো !নিজের দুঃসাহসে নিজেই অবাক আমি B:-) ! চেয়ারম্যান , নোমান নমি আর মাইনাস - প্রিয় তিন রম্য লেখক ভাইয়াদের লেখা পড়ে পড়ে আদার ব্যাপারী তিতির জাহাজ চালানো শুরু করছে :( ! হয়ত এটাই শেষ ! প্রিয় তিন ভাইকেই উৎসর্গ করলাম এই লেখা । তোমরা ভাগ করে নিও ! লেখার সাইজ বিশাল আছে ! )

কড়াই - ওই ডিম , তুই এমুন দূরে দূরে থাহিস কেন রে ? তোর বাপ মা তোরে আদব লেহাজ কিছু শিহায় নাই !নাহি নতুন নতুন দাম বাড়নে ভাব বাড়ছে ! X((
ডিম- শিহাইবো না কেন ! শিহাইছে !বেশি কতা কইবা না কইলাম । X(

কড়াই- ছাই শিহাইছে ! হেই সক্কাল ব্যালা আইলি । একটা সালাম আদাব ও দ্যাস না ! কাহিনী কি ! তারপর এহন বেলা বাজতেছে ১২ টা । জিগাইসও না ,কেমুন আছি ! বেয়াদ্দপ পোলা ! X((
ডিম - খালা , মুখ সামলায় কতা কইও ! এমনিতেই মেজাজ খারাপ ! তারমধ্যে তুমি আর ফাউ প্যাঁচাল পাইড়ো না কইলাম !

কড়াই - ওই বান্দর !খালা কস কারে ! ওই পোলা , চোখের মাথা খাইছস নাহি !আমারে কি দ্যাখতে খালা লাগে ! ফাজিল পোলা ! আমারে আফু ডাকবি ! নাম ধইরাও ডাকতে পারোস !বয়সে আমি তোর সমানই হবো । B-)) আমি দেখতে বড় আর তুই পিচকা ! তাই বইলা তুই আমারে খালা ডাকবি ! কানের নিচে এমুন একটা চটকনা দিমু রে বজ্জাত ! X((
ডিম­ - দেহো খালা , চেতাইও না কইলাম !মেজাজ বিলা হইতেছে কিন্তু !
কড়াই - এত্তুটুকুন পোলা ! তোর মেজাজ এমুন গরম থাহে কেন রে? কারো লগে ভালুবাসা হইছিলো নাহি ! হের লাইগা পরান দাপায় !! ;)
ডিম - ধুর ! তুমি যে কি কও ! :#>
কড়াই-ক্যান ! দুষের কি ! প্রেরেম ভালুবাসার কি আর বয়স আছে রে ! আমি যেই দুকানে ছিলাম ,সেইহানে এক লাল রঙের বালতি আছিলো ! কি তাঁর চিহারা ! এক্কেরে নায়ক ছাকিব পান ! :#> আমিও কি কম আছিলাম রে ! আমার সেই চিহারা দেইখা বিপু অবিশ্বাস ও হিংসা করতো !
হায় ! কি দিন আছিলো রে ! এহন সেই রূপ ও নাই , সেই যৌবনও নাই ! :( বান্দরনি বুয়া ঠিক মতো যত্ন নেয় নাহি ! একটু সিম বার দিয়া কায়দা মতো ডলা দিলে কি হুন্দর লাগে আমারে ! তা কি হ্যায় দিবে ! হ্যায় আছে হিন্দি সিরিয়াল নিয়া ! এই বাসার বিবি সাহেব তো হারা দিন উপুত হইয়া পইড়া থাহে টিবির উপ্রে ! এই ফকিরনি বুয়া আছে হ্যার লগে ! হারাদিন হাজ গুজ আর আর টিবি ! মনে লয় টিভি হ্যারে গিলাইয়া দেই ! X(( B-))
ডিম- হ , ঠিক কইছো খালা ! আমিও সেই সক্কাল থেইকা শুনতেছি ওই ঘর থেইকা হিন্দি কথার আউয়াজ আইতেছে ! কি কয় সব ! ম্যায় তুমচে পেয়ার করতা হু ! আরে বান্দরের দল , সোজা বাংলায় কবি , আমি তুমারে ভালুবাসি ! এইডার চেইয়ে সুন্দর কতা আছে নাহি ! :)
কড়াই- ওই ডিম ! হাছা ক তো ! এতো কতা থাকতে তোর কানে হুদু প্রেরেমের কতা আইলো কেন? কার প্রেরেমে মজলি রে ! হেই ডিমের নাম ক দেহি !
ডিম- তুমি যে কি না খালা ! খালি সরম দাও ! আমি কি বড় হইছি নাহি ? বড় হইলে তো পেরেম করতাম । :#> আমাগো ফার্মে একখান মুরগী ছিলো ! কি যে সুন্দর রে খালা ! বিপু অবিশ্বাস হ্যার কাছে কিচ্ছু না ! তারে আমার ঝিম এর মতো লাগতো ! B-)
কড়াই- কস্কি মমিন !ঝিম আবার কুন নায়িকা ? নতুন নাহি !
ডিম- হুম। মডেল আছিলো আগে । এহন হিট নায়িকা ! তার পাশে মনে করো ছাকিব পান যায় না ! মনন্ত সলিল যাইতে পারে । B-)) !:#P ঝিম এর ফিগার টা না ! উফ ! খালা রে ! তুমি যদি দেখতা !আমি যহন মোরগ হমু ঠিক অমন একটা মুরগীর লগে ডেটিং করুম ! :!>
কড়াই -উকে , কিন্তু হুদু ডেটিং কেন ! পেরেম কইরা হ্যারপর বিয়া কইরা ফেলবি !তোগো ঘর ভইরা বাচ্চা হইবো ! আমারে নানি নানি ডাকবো ! :)
ডিম- খালা ! তুমি জানি কেমুন ! খালি সরম দাও !অইডা কি মুখে কওন যায় !
কড়াই - ওরে ! ভাইগ্না দেখি সরমে লাল হইছে ! তর লজ্জা দেইখা আমার পুরান কতা মনের ভিতর চাগান দিয়া উঠলো রে !
ডিম- কওনা না খালা ! কি হইলো তুমার সেই বালতির ! সে কি তুমারে পছন্দ করে নাই?
কড়াই- থাবড়া দিমু কইলাম ! পছন্দ না করনের কি ! X((
ডিম- তাইলে ?
কড়াই- হ্যায় তো আমার দিকে টেরায় টেরায় চায় । আমি দেহি আর সরম পাই ! এক রাইতে হইলো কি , বালতি সাহেব এক্কেরে নায়কের লাহান সাহস দেখাইয়া কাইত হইয়া পড়লো আমার গায় :P ! হায় ! হায় ! কইস না ! আমি তো সরমে নাই ! এই বালতির কি লাজ সরম কিছুই নাই ! কাছে আইসা কইলো , কেমুন আছো জান পাহি!আমি কই , ভালু আছি । আপনে ক্যামুন আছেন ভাইজান? আমার মুখে আপনে ডাক শুইনা সাহেবের কি রাগ ! কয় , আমি তুমার পর নাহি ! আমারে তুমি কইবা ! আর ভাইজান কইবা না ! পরান পাহি কইবা ! ;) আপুন আপুন লাগে ! তুই ক দেহি ভাইগ্না ! ক্যামুন সরম পাইছিলাম !
ডিম-তারপর কি হইলো?
কড়াই - আরে ছেমড়া ! সবুর কর ! একটু নাইন আপ এ চুমুক দিয়া নেই। গলাডা হুকায় গেছে গা ! তারপর সারারাইত কত্ত কতা রে ! আমারে নিয়ে সে একখান গান ও বানছিলো ! ও কড়াই , ও কড়াই তুমি কুথায় ?তুমি ছাড়া পরান ফাইট্টা বদনা হইতে চায় ! ;) ......তুই ক দেহি , এমুন পাগল কিডা আছে ? এমুন ভালো কি কেউ আমারে বাসপো ! । আমার তো মানুষের লাহান মুন নাই। তাই আমি তারে আমার হাতল দিয়ে দিলাম। B-) সেই রাইত আমি জীবনেও ভুলুম না রে ভাইগ্না !
ডিম- ওই খালা , কাইন্দ না তো ! আমি কান্দন দ্যাখতে পারি না। চোখ থুক্কু খোসা জ্বালা করে ! :(( তারপর কি হইলো হেইডা কও !
কড়াই - কি আর হইবো । কপালে কি সুখ আছে রে মনা ! সক্কাল বেলা রাগছাগলের লাহান চিহারার কর্মচারীডা আইসা হেরে আমার কইলজার থন টান দিয়া সরায় নিলো ! X(( আর এমুনি কপাল ! ওই দিনই আমি বিক্রি হইয়া এই বাসায় আইয়া পড়লাম ! বিদায় নেওনের সময় হ্যায় যে কি কান্দন রে ভাইগ্না ! গাছের বাকল ঝইরা যায় , নদীর মাছ ডাঙ্গায় চইলা আহে এমুন ! বুকে পাষাণ বাইন্ধা চক্ষের পানিতে আমি তারে বিদায় দিলাম । :(( সে আমারে কতা দিলো , মরণের পর হইলেও সে আমার হইবো । ভাঙ্গারি পট্টিতে আমাগো বাসর হইবো ! !:#P
ডিম- তারপর ? খালা , হ্যায় আছে কেমুন ? তোমার সাথে যোগাযোগ হইছে আর ? কোন খোঁজ পাইছো ?
কড়াই - হ , পাইছি । এই বাড়ির সাহেব হেই দুকান থেইকা একটা মগ কিনা আনছিলো । হ্যার কাছে খবর পাইলাম, শয়তান বালতি আমারে ভুইলা পোড়ারমুখী খুন্তির পেরেমে পড়ছে ! খুন্তিরে দ্যাখলে ভাইগ্না তোর বমি আইবো ! X( এক্কেরে কাঠি ! মনে হয় মাঠের মইদ্দে কেউ একখান কঞ্চি পুঁইতা রাখছে ! এর চেয়ে আমার বিন্নি আফারে হুন্দর লাগে ।
ডিম- আহারে খালা ! তুমার কাহিনী দেহি ছিঃনেমারেও হার মানায় গো!থাক বাদ দেও তো । তুমি এহনও কত্ত জোয়ান ! দেইখো তুমার লগে পিঁয়াজের মতো একজন নায়কের ভালুবাসা হইবো !
কড়াই- এত্ত বড় কথা কইলি তুই ! আর আমি তোরে আনাফ সানাফ কত্ত কিছু কইছি ! তুই অনেক বড় ভালু রে বাপধন ! আয় আমার বুকে আয় ! আল্লাহ তোরে বাঁচাইয়া রাখুক ! তুই আগে ফুইট্টা বাচ্চা হ , তারপর একটা হুন্দর মোরগ হ । আমি খাস দিলে তোর লাইগা দুয়া করি রে বাজান ! !:#P
( এর মধ্যে রান্নাঘরে বুয়ার আগমন । সে বেগম সাহেবার জন্য ডিম পোঁচ করতে আসছে । কড়াইতে তেল গরম দিয়ে সে ডিমে হাত দিতেই ডিম কেঁদে উঠলো । )
ডিম-খালা গো , আমারে বাঁচাউ । আমি বাঁচপার চাই । সক্কাল বেলা ওই পাজি বুয়া আমার বইন রে ভাইজা হ্যালাইছে ! কতো খাওন লাগে বিবি সাহেবের ! মুটকি জানি কুন খানকার !হারাদিন হিন্দি নাটক দেহে আর বইসা বইসা খায় ! খালা , আমি তুমার পায়ে দরি গো ! আমারে বাঁচাউ । :((
কড়াই- তুই ভাপিস না ভাইগ্না । আমার জীবন তো গেছেই জ্বইলা ! আমি তোর এই কচি ডাবের লাহান মুখের কান্দন দেখতে পারুম না । আমার জান থাকতে আমি তোরে মরতে দিমু না ! ইয়া আলি ! ;)
( বুয়া কাছে আসতেই কড়াই কাত হয়ে গরম তেল ঢেলে দিলো বুয়ার পায়ে )B-)
বুয়া- ওরে মারে ! আমি পুইড়া মরলাম গো ! কে আমারে অবিশাপ দিলো রে ! আমার এত্ত হুন্দর পা খান পুইড়া গেলো রে !
কড়াই- ওরে ! আমি হাসতে হাসতে শ্যাষ ! ওই বদ বুয়া , এক্ষুণ তুমার হিন্দি আহে না ? ব্যাক্কল মানুষ ! বিপদে পড়লে বাপের নাম মনে পড়ে! শালার বাঙালি জাইত ! আসল চিনো না ! কান্দ বেশি কইরা হিন্দিতে কান্দ ! দেহি কিডা তোমারে বাঁচায় ! X((
ডিম- খালা , তুমি আমার নানীর পেটের খালার লাহান কাম করলা ! তুমার এই ঋণ আমি ক্যামনে শোধ করুম ! আইজ থেইকা তুমারে আনটি ডাকুম ! তুমি এত ইচমারট !! B-)
কড়াই - না রে বাজান ! খালাই ডাহিস ! তোর ডাক শুনলে পরানডা কুয়ার পানির লাহান ঠাণ্ডা ঠাণ্ডা লাগে ! :)
{ বুয়া অসুস্থ । বিবি সাহেব হোটেল থেকে খাবার কিনে আনে ! ডিম স্বপ্ন দেখে সে মোরগ হয়েছে ! B-)একটা সোনালি রঙের মুরগীর সাথে তার বিয়ে হচ্ছে ! কড়াই খালা অনেক রান্না বান্না করছে ! তাদের বিয়েতে অনেকে এসেছে । কড়াই বললো , বালতিও নাকি ডেকোরেটর এর লোকদের সাথে এসেছে । তার চেহারা নাকি নষ্ট হয়ে নিপজলের মতো হয়ে গেছে । সে তার ভুল বুঝতে পেরেছে ! সে ক্ষমা চায় ।ইচ্ছে না থাকলেও কড়াই নাকি তাকে মায়া করে মাফ করে দিয়েছে !(এই কথা অবশ্য ডিম বিশ্বাস করে নাই ! ;)) তারপর , কাজী সাহেব একসাথে দুইটি বিয়ে পড়ালেন । !:#P
এসব ভাবতে ভাবতে ডিম ঘুমিয়ে পড়ে । :-< |-) কড়াই পরম মমতায় তার খোসায় হাতল বুলিয়ে দেয় ! } B:-) :-B
১৭০৭১২
৬৬টি মন্তব্য ৬৬টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×