somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জাকির নায়েক, জঙ্গীবাদ এবং ভারতীয় মিডিয়া!

১৩ ই জুলাই, ২০১৬ দুপুর ১২:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ডঃ জাকির নায়েক সম্পর্কে যারা দুর্নাম করছেন তাদের দু-চারজন যারা ইসলাম সম্পর্কে খুব ভাল বুঝে তাদের জিজ্ঞেস করেছিলাম, জাকির নায়েকের ভুল কোথায়? অনেকেই আজগুবে উত্তর দিলেও দু-জন ব্যক্তি ভালভাবে উপস্থাপন করেছেন।
যাইহোক তারা কেউ বলেনি জঙ্গীবাদে ডঃ জাকির নায়েক জড়িত কিংবা উস্কানি দিয়েছেন। Jakir Naik লিখে ফেসবুকে সার্চ দিয়ে যা দেখলাম, ভারতের হিন্দুরা পুজা নিয়েও এতোটা স্টাট্যাস দেয় কি না সন্দেহ আছে। তারা পিচ টিভি বন্ধে এবং ডঃ জাকির নায়েক কে ইন্ডিয়ার বাহিরের রাখার জন্য স্টাট্যাস দিচ্ছেন।
***আমি হ্যাপি, ইন্ডিয়া সানি লেয়ুন কে স্বাগতম জানায় আর ডঃ জাকির নায়েক কে বহিস্কারের চিন্তা করে!
*** কেউ ভুলের উর্দ্ধে নয়, ডঃ জাকির নায়েকের ইসলামিক ভুল ব্যাখ্যা যদি থাকে সেটা সংশোধন হোক এটা আমিও চাই। কিন্তু একটা জিনিষ আমার জ্ঞ্যানে আসছে না যে বাংলাদেশে কিছু পীর, মহিলা মুরিদ দ্বারা “ইয়ে” তে মুখ ঠেকিয়ে নিয়ে বিভিন্ন সেবা দিচ্ছে তখন এইসব বাংলার আলেম কোথায় ছিল যারা ইসলামের অপপ্রচারের জন্য জাকিরের বক্তব্য নিষিদ্ধ করতে সরকারকে অনুরোধ করেছেন? যদি আমার কথা বিস্বাস না হয় দেখুন নীচের লিংগুলিতে পীরদের ভন্ডামী
https://www.youtube.com/watch?v=89kOtN5r0w8
https://www.youtube.com/watch?v=NCCrTMqgmdU

অনেকেই বলছেন ডঃ জাকির নায়েকের মাসিক আয় ২২৫-৬ কোটি টাকা।
*** ভাই ডঃ জাকির নায়েক টাকা চুরি করেনি। সানি লেয়ুন কত টাকা মাসে ইনকাম করলো সেটা আপনাদের মাথা ব্যাথার কারণ হয়নি, এটা হল কেন? বলতে পারবেন ডঃ জাকির নায়েক যাকাত কিংবা কর দেয়নি? বড় প্রতিষ্ঠান চালাতে হলে অবশ্যই শত শত কোটি টাকা রিজার্ভ থাকতে হবে। যদি যাকাত এবং কর দেয়ার পর ডঃ জাকির নায়েকের হাজার কোটি টাকা থাকে এতে আপনাদের প্রবলেম কোথায়?


ডঃ জাকির নায়েক এবং জঙ্গীবাদী ISIS:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কিংবা জিয়ায়ুর রহমান এর আদর্শ অনুসরনকারী কোন একজন ব্যক্তি খুনের আসামী হিসেবে অভিযুক্ত হলে তার অপরাধের শাস্তী স্বরুপ আপনারা কি এই দুই মহান ব্যক্তির বক্তব্য এবং কৃতকর্ম সব ডিলেট করবেন? ভারতীয় হিন্দুরা সেটাই দাবী করেছেন। সাথে তাল মিলিয়ে চলছেন কিছু বাংলাদেশী মুসলিম।
কেউ কি প্রমান করতে পারবেন ডঃ জাকির নায়েক লাদেন কিংবা ISIS এর এজেন্ট হিসেবে কাজ করেছেন? বরং আমি একটা পুরানো ভিডিও সাথে বর্তমান সাক্ষাতকারের লিংক দিচ্ছে যেখানে ISIS এর সম্পর্কে ডঃ জাকির নায়েকের ধারনা অনেক আগেই ডঃ জাকির নায়েক দিয়েছেন। এই ভিডিওটিতে সমসাময়িক সাক্ষাতকারটিও পাবেন ডঃ জাকির নায়েকের (গুলশানের জঙ্গী হামলার বিষয়ে)।যেসব জঙ্গী তাকে ফলো করে বলে প্রচার করা হচ্ছে এটা ডাহা মিথ্যা। এই ভিডিওটিই তার প্রমান।
https://www.youtube.com/watch?v=QN9sBuFzePAv

পিচটিভি এবং ভারতের বিভিন্ন চানেল:
ভারতীয় টিভি চ্যানেলগুলো কারণে অনেক মেয়েই আত্মহত্যা করেছে বাংলাদেশে।স্টার জলসা, স্টার প্লাস এবং জি বাংলার কারণে প্রতিনিয়ত বেড়েই যাচ্ছে পরকিয়া, ডিভোর্স এবং বউ-স্বাশুরির যুদ্ধ। কই এসব কারণে কোন আলেমদের দল সরকারের কাছে আবেদন জানায়নি ভারতীয় চ্যানেল গুলো বন্ধ করতে! যেদেশে কসমিকসেক্স, থ্রি ইন ওয়ানবেড এবং বাপী বাড়ী যা এর মতো ছবি বাংলায় তৈরী হয় সেদেশের সমাজ এবং সেক্সুয়াল কালচার সম্পর্কে নতুন করে কিছু বলার নাই। যে দেশের টিভি চ্যানেল গুলো ঢাক ঢোল বাজিয়ে ব্লু-ফ্লিমের নায়িকাকে স্বাগত জানায় তাদের দেশের চ্যানেল থেকে বাংলাদেশের তরুন প্রজন্ম কি শিখবে? শিখবে “এটা কোন ব্যাপার নয়, সানি আপুতো রেগুলার করে”। হয়তোবা রাগ হচ্ছেন আমার উপর কিন্তু এটাই সত্য যা চায়ের দোকানে বসে টিনেজ ছেলেদের মুখে শুনেছি।
ভারতের একমাত্র টিভি চ্যানেল পিচটিভি যা থেকে শিক্ষনীয় প্রোগ্রাম দেখায়। যারা বিতর্ক করছেন তাদের সাথে একমত হলেও পিচটিভির ৫০% প্রোগ্রাম সঠিক, আর সেটাই বা কম কি? কারণ অন্য চ্যানেল গুলো শেখানোর বদলে ধ্বংস করছে আমাদের সমাজ এবং স্বকীয়তা।
তারপরেও পিচটিভি বন্ধ করাকে স্বাগত জানাবো যদি ভারতের সব চ্যানেল বন্ধ করা হয়। এতে বেচে যাবে আমাদের সমাজ এবং নবরুপে জেগে উঠবে আমাদের দেশী মিডিয়া গুলো। কলকাতা তথা ভারত বাংলাদেশের কোন চ্যানেল চালায় না তাহলে আমরা কেন চালাবো? যদি বলেন জনপ্রিয়তা নাই আমাদের তাহলে সেটা ভুল। ফেসবুকের সুবাদে আজ থেকে ৬-৭ বছর আগেও আমি বিভিন্ন কলকাতার ছেলে মেয়ের মুখে শুনেছি তারা বাংলাদেশের নাটকের ভক্ত। সমস্যা তাদের দেশে ক্যাবল মালিকেরা বাংলাদেশী চ্যানেল চালায় না।



ডঃ জাকির নায়েক বিরোধীদের কাছে কিছু প্রশ্ন:
১. ডঃ জাকির নায়েকের বক্তব্য শুনে ইহুদি, খ্রিষ্টান বা বির্ধমীরা ইসলাম ধর্ম গ্রহন করছেন নাকি মুসলিমরা অন্য ধর্ম গ্রহন করছেন?
খুব সহজেই উত্তর পেয়ে যাবেন একটু ভাবলেই। আমি ধর্ম নিয়ে মারামারি (ইন্ডিয়া বিখ্যাত) কিংবা ধর্ম পরিবর্তনের জন্য টাকা ছড়াছড়ি (আমেরিকা বিখ্যাত) কোনটাই পছন্দ করি না। তবে যুক্তি দিয়ে কাউকে বোঝানোর পদ্ধতিকে সঠিক মনে করি। ডঃ জাকির নায়েক বিরোধী ভাই ও বোনদের কাছে আমার আবেদন, ইসলাম প্রসারের জন্যে হলেও ডঃ জাকির নায়েকের প্রয়োজন বর্তমান সময়ে। আপনাদের দ্বি-মতের বিষয় গুলো প্রয়োজনে এড়িয়ে চলবেন, পারলে দু-এক জনকে বুঝিয়ে দেবেন কিন্তু তাকে চিরতরে বন্ধ করতে আন্দোলন করবেন না। আপনি যদি সঠিক ভাবে বুঝিয়ে বলেন তাহলে আর দশজন সেই ভুলগুলো এড়িয়ে চলবে যেমন আমাকে ভারতের এক ধর্মপরায়ন বড় ভাই বুঝিয়ে দিয়েছেন কয়েকটা পয়েন্ট।

২. ডঃ জাকির নায়েক কোন জঙ্গীবাদের সাথে জড়িত কিনা?
জঙ্গীবাদ কোন দেশের জন্যই ভাল খবর নয়। আমি জানিনা কিংবা কোন রেফারেন্স পাইনি ডঃ জাকির নায়েকের বিরুদ্ধে জড়িত থাকার। যদি থেকে থাকে আমাকে রেফারেন্স দিন আমি মন থেকে ডঃ জাকির নায়েক কে চিরতরে মুছে ফেলবো।

৩. ডঃ জাকির নায়েকের বিরুদ্ধে খ্রিষ্টান কিংবা ইহুদিদের এজেন্ট হিসেবে কাজ করার কোন প্রমান আছে কি না?
আমার মনে হয় নাই। জঙ্গীবাদ-ইহুদিদের এজেন্ট কারো সাথেই যদি ডঃ জাকির নায়েকের সম্পৃক্ততা না থাকে তাহলে আমার মনে হয় ডঃ জাকির নায়েক কে তার মত কাজ করতে দেয়া উচিৎ। একজন মানুষের নুন্যতম বাক স্বাধীনতা না দেয়া কোন সভ্য জাতির কাজ নয়।
সর্বশেষ এডিট : ১৩ ই জুলাই, ২০১৬ বিকাল ৪:১১
২টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

যেকোন বাংগালীর ইন্টারভিউর সময়, 'লাই-ডিটেক্টটর' যোগ করে ইন্টারভিউ নেয়ার দরকার।

লিখেছেন সোনাগাজী, ০৫ ই মে, ২০২৪ বিকাল ৫:০৭



আপনার এনলাকার এমপি, প্রাক্তন অর্থমন্ত্রী কামাল সাহেব, যেকোন সেক্রেটারী, যেকোন মেয়র, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান, বিএনপি'র রিজভী, আওয়ামী লীগের ওয়ায়দুল কাদের, আপনার থানার ওসি, সীমান্তের একজন বিজিবি সদস্য, ঢাকার... ...বাকিটুকু পড়ুন

ন্যায় বিচার প্রতিষ্ঠা করা সকলের দায়িত্ব।

লিখেছেন নাহল তরকারি, ০৫ ই মে, ২০২৪ রাত ৮:৩৮



এগুলো আমার একান্ত মতামত। এই ব্লগ কাউকে ছোট করার জন্য লেখি নাই। শুধু আমার মনে জমে থাকা দুঃখ প্রকাশ করলাম। এতে আপনারা কষ্ট পেয়ে থাকলে আমি দায়ী না। এখনে... ...বাকিটুকু পড়ুন

তাবলীগ এর ভয়ে ফরজ নামাজ পড়ে দৌড় দিয়েছেন কখনো?

লিখেছেন লেখার খাতা, ০৫ ই মে, ২০২৪ রাত ৯:২৬


আমাদের দেশের অনেক মসজিদে তাবলীগ এর ভাইরা দ্বীন ইসলামের দাওয়াত দিয়ে থাকেন। তাবলীগ এর সাদামাটাভাবে জীবনযাপন খারাপ কিছু মনে হয়না। জামাত শেষ হলে তাদের একজন দাঁড়িয়ে বলেন - °নামাজের... ...বাকিটুকু পড়ুন

এখনো নদীপারে ঝড় বয়ে যায় || নতুন গান

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ০৫ ই মে, ২০২৪ রাত ১০:২০

এ গানের লিরিক আমাকে অনেক যন্ত্রণা দিয়েছে। ২৪ বা ২৫ এপ্রিল ২০২৪-এ সুর ও গানের প্রথম কয়েক লাইন তৈরি হয়ে যায়। এরপর ব্যস্ত হয়ে পড়ি অন্য একটা গান নিয়ে। সে... ...বাকিটুকু পড়ুন

ফেতনার সময় জামায়াত বদ্ধ ইসলামী আন্দোলন ফরজ নয়

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০৫ ই মে, ২০২৪ রাত ১১:৫৮



সূরাঃ ৩ আলে-ইমরান, ১০৩ নং আয়াতের অনুবাদ-
১০৩। তোমরা একত্রে আল্লাহর রজ্জু দৃঢ়ভাবে ধর! আর বিচ্ছিন্ন হবে না। তোমাদের প্রতি আল্লাহর অনুগ্রহ স্মরণ কর।যখন তোমরা শত্রু ছিলে তখন তিনি... ...বাকিটুকু পড়ুন

×