somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

তিনি আসছেন !

০৮ ই ডিসেম্বর, ২০২১ সকাল ১১:২৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ছবি নেট ।


একটা সময় ইসলামে হাতেগোনা কয়েকজন ছিল। এখন সেই হাতেগোনা সংখ্যা কোটিতে এসে গেছে। নবী ইব্রাহীম আঃ কে যখন আগুনে নিক্ষেপ করা হয় তখন দুনিয়ায় শুধু তিনি একাই মুসলিম বা ইসলাম ধর্মের ছিলেন। একা একদম একা। কই বাদশাহ নমরুদ কি ইসলামের প্রচার প্রসার থামাতে পেরেছেন ? একদমই না বরং ইসলাম আরো এগিয়ে গেছে।

একই অবস্থা নবী মুহাম্মাদ সাঃ এর সময়। ইসলামি আদর্শে বিশ্বাস করা যাদের মুসলিম বলি তাদের নানাবিধ পরীক্ষা দিয়ে জান্নাত পেতে হবে  আর জান্নাত এক সুযোগে তারাই পাবে যারা আশরাফুল মাখলুকাত মানে সমস্ত সৃষ্টির মধ্যে সেরা ! এখন অমন সৃষ্টির সেরা কয়জন আছেন দুনিয়ায়? দেখবেন ১% বা এরচেয়ে কম! বেশীরভাগ সুবিধাবাদী মুসলিম বা Fake Muslim ! আমিও এর মধ্যে আছি। ভরসা রাখছি শুধু আল্লাহর দয়ার উপর এই যা ! তাঁর সাথে কাউরে শরিক করছি না।

" যেদিন ইসলাম থাকবে না দুনিয়ায় মানে আল্লাহ কে কেউ ডাকবে না মানবে না ভুলে যাবে সবাই সেদিন কেয়ামত ! " ইহা শতভাগ সত্য।

এই যে কেয়ামত হবে এর কথা সব ধর্ম গ্রন্থে প্রায় উল্লেখ আছে। এর আলামত ইসলামে যেভাবে এসেছে অন্য ধর্মে কি সেভাবে এসেছে ?

যেমন, ইসলামে বলা আছে কেয়ামত এর আগে সবচেয়ে বড় আলামত এর মধ্যে একটি হলো সূর্য পশ্চিম দিক থেকে উদিত হওয়া। যেদিন উদিত হবে সেদিন তওবা গ্রহণ করা বা আল্লাহর ক্ষমা পাওয়া বন্ধ হয়ে যাবে।

এখন এই যে সূর্য পশ্চিম দিক থেকে উঠবে এতে কি হবে ? 

আমার নিজস্ব মত যত স্যাটেলাইট আছে যা দুনিয়ার চারপাশে ঘুরছে এগুলি সব ধ্বংস হয়ে যাবে কারণ এগুলি তো আর দুনিয়ার উল্টো ঘুরে যাবার সাথে সাথে উল্টো ঘুরবে না। লাগবে বড়সড় ধাক্কা একটা আরেকটার উপর এসে পড়বে। পুরা সিস্টেমে একটা বিশাল পরিবর্তন !

পুরা যে অভিকর্ষ বল আছে তার উপর প্রভাব যেসব ম্যাগনেটিক ওয়েব বা ফিল্ড আছে এর উপর প্রভাব। আর সমস্ত স্যাটেলাইট ধ্বংস হওয়া মানে সমস্ত নেট ওয়ার্ক গায়েব ! মোবাইল ফেসবুক অচল! আফসোস! বাঙালীদের জন্য । এরা ফেসবুক ছাড়া বাঁচবে কেমনে? তারপর টিকটক ! আহ ! কি দিন যে আইতাছে !

এসবের ভেতর নানান মহামারী আসতে থাকবে একটার পর একটা সেটা মানুষ দ্বারা তৈরী হোক বা আল্লাহর দিক থেকে হোক। অবিরাম চলবে। যেমন এখন করোনা চলছে সাথে আরও কিছু চলবে।

এরপর পরিবেশ বিপর্যয় ! এখন যেমন সবাই চিল্লাচ্ছে গরম বেড়ে যাচ্ছে গাছ লাগাও !  অক্সিজেন ঠিক রাখো ইত্যাদি কিন্তু আখেরে কিছুই হবে না। তাই হবে যা লিপিবদ্ধ করা আছে।

তারপর তো দুনিয়ার রাজা বাদশাহ উজির নাজির দের অত্যাচার ! দেশের সম্পদ লুন্ঠনকর্মকে সবচেয়ে নেকি কাম হিসেবে ধরে নেয়া। গরীবদের আরো গরীব করে দেয়া।

যেমন আফ্রিকায় এত সম্পদ অথচ সে দেশে কি অভাব ! তাদের সম্পদে অন্য দেশ মাতব্বরি ফলায়। এদের টাকা নাই ! শিক্ষা নাই ! এদেরকে জোর করে এই অবস্থার ভেতর ফেলে রাখা হয়েছে সাথে নিজের দেশের সরকার জড়িত।

আমাদের এখানেও কম কি ! কোটি টাকার নিয়ন জ্বলে এর নীচে পতিতা ! মানুষ ঘুমায় ! পানির বোতল, ফুল নিয়ে ছোট ছোট ছেলে-মেয়ে রাস্তায় দৌড়াদৌড়ি করে জোরে হাঁক দেয়

" সাব ! ও সাব! ফুল নিবেন বা পানির বোতল !  "

অথচ এদেশে জাতির পিতার জন্মবার্ষিকী বলে কোটি টাকার বোম ফূটে আজব ! বি পি এল চলে! মদ জুয়ার আসর জমে! এরা কি রাস্তায় চলে না ? দেখেনা এসব ?  কি জানি মনে হয় আমার দৃষ্টিশক্তিতে ভেজাল আছে তাই এসব ছোটলোক ইতরদের দেখি ! 

আচ্ছা, ছিলাম ধর্ম কর্ম নিয়ে এর ভেতর রাজনীতি বা হাত ঢুকিয়ে দিচ্ছে । দুঃখিত !

এত সমস্যা ! এত সমস্যা ! এর ভেতর মানুষ বেকার হয়ে পড়বে বেশী । টাকা পয়সা, ক্ষমতা শুধু একটা গোষ্ঠীর কাছে থাকবে। বাকিরা গোলাম হয়ে দিন যাপন করবে। ভাবা যায় কি একটা দিন আসছে ? সেই বনী ইসরায়েল দের মতন ফারাও দের গোলাম হয়ে থাকা ।

একদিকে সমস্ত স্যাটেলাইট শেষ ! এরপর মহামারী ! মানুষের কাম কাইজ নাই ! এর উপর খরা। বৃষ্টি নাই বছর এর পর বছর। কোন ফসল নাই, ফল নাই। এত হাহাকার এর ভেতর কেউ যদি আপনারে খাবার, ঔষধ, টাকা পয়সা সব দেয় আর বিনিময়ে বলে আমারে খোদা মানো তখন কি করবেন ?

পেটের মতন হারামি কিচ্ছু নাই ! এইতো বেশী দিন আগের কথা নয় বৃটিশ আমলে আমাদের এখানে যে দুর্ভিক্ষ হয়েছিল তখনই কত মুসলিম, হিন্দু খিদার জ্বালায় খ্রিস্টান হয়ে গেছে । কারণ খ্রিস্টান মিশনারীগুলি তখন খাবার দিত বিনিময়ে তাদের ধর্ম মেনে নিতে হবে।

আর সেসময় তো আরো ভয়ানক অবস্থা । ঈমান আমল গোল্লায় যাবে। সেসময় যে এসে বলবে আমায় খোদা মানো। তার কথা ইসলাম থেকে বাইবেল, তাওরাতে উল্লেখ আছে যার নাম দাজ্জাল বা মহাপ্রতারক ! সে তখন আসবে যখন তাকে গ্রহণ করার মতন পরিবেশ সৃষ্টি হবে। এখন সে পরিবেশ সৃষ্টির আয়োজন চলছে।

আশার কথা মুসলিম দের জন্য সে সময় নবী ঈসা আঃ ও আসবেন । সো নো চিন্তা ডু ফুর্তি !
সর্বশেষ এডিট : ০৮ ই ডিসেম্বর, ২০২১ সকাল ১১:৩৩
১৩টি মন্তব্য ১৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজের মাঝে বড় হলেন, বাচ্চার জন্যে সবুজ রাখবেন না?

লিখেছেন অপলক , ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:১৮

যাদের বয়স ৩০এর বেশি, তারা যতনা সবুজ গাছপালা দেখেছে শৈশবে, তার ৫ বছরের কম বয়সী শিশুও ১০% সবুজ দেখেনা। এটা বাংলাদেশের বর্তমান অবস্থা।



নব্বয়ের দশকে দেশের বনভূমি ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×