somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

স্প্যানকড
স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

দেশে শীত মানে হুজুরের কুদাকুদি পুরুষের বিয়ে-শাদি !

১১ ই জানুয়ারি, ২০২২ রাত ৩:৫২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ছবি নেট ।

" আল কুরআনের আলো ঘরে ঘরে জ্বালো  " কি সুন্দর একখান কথা হুজুর গন খুব জোরেশোরে প্রচার করেন কিন্তু আমার প্রশ্ন কেন এই কথা?
ঘরে ঘরে বলতে কি অন্য ধর্মের যারা দেশে বাস করছেন তাদের ঘরেও কি? নাকি শুধু মুসলিমদের ঘরে? তাহলে কি দেশের ৯০ ভাগ মুসলিম এখনো অমুসলিম ?

দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর এর মধ্যে দেশে ইসলাম কি প্রতিষ্ঠা পায়নি ?যেখানে ঘরে ঘরে আল কুরআন আর হাদিসের বই রয়েছে।

আসলে এ শ্লোগান দিল কারা ? এ শ্লোগান কিন্তু বাংলাদেশ জন্মের সময় ছিল না। এ দেশ জন্মের সময় সবার দাবি ছিল সকল ধর্মের বর্নের সকলের একটা দেশ হবে যেখানে হানাহানি থাকবে না। সবাই শান্তিতে থাকবে এমন।

৫০ বছর পর কি দেখছি? কে কাকে মেরে উপরে উঠবে বা রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবে এই নিয়ে যত ধরনের ইতরামি করা যায় তার নমুনা এবং কার্যক্রম।

ধরেন, একটা উদাহরণ আর কি। আপনার পায়ে ঘা। আপনি দাওয়াই বা প্রতিকার নিলেন না। এখন মাঠে নেমে গেলেন দৌড় দিতে তা কতদূর যেতে পারবেন পায়ে ঘা আর টনটনে ব্যাথা নিয়ে খুব বেশীদূর নয়।

শেষমেশ ডাক্তার এর কাছে গেলেন। ডাক্তার বলে দিল পচন ধরে গেছে। পা কেটে ফেলতে হবে ! এখন বুঝছেন কাহানী ?

হুজুর গন এমন পচন ধরা পা নিয়ে দৌড়াতে চাচ্ছে যার কারণে ইসলাম কায়েম হচ্ছে না দেশে। কেন হচ্ছে না চলেন একটু খোঁড়াখুঁড়ি করি। অবশ্য খোঁড়াখুঁড়ির আগেই বলে রাখি এ দেশের সমস্যা গুলি সেই পুরান ঢাকার বৈদ্যুতিক খুঁটির সাথে লাগানো নানান তারের গিটটুর মতন। একটা খুলবেন দশটা নতুন করে লাগবে। দুইটা বিষয় নিয়ে আজকে কথা বলতে যাচ্ছি।

দেশে মোট ১২ লাখ ১৭ হাজার ৬২ জন সরকারি চাকরিজীবী রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। সরকারি কর্মকর্তাদের মধ্যে ২৯০ জন কর্মকর্তা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে কর্মরত রয়েছেন। 
( দৈনিক যুগান্তর )

আর বেসরকারি চাকুরীজীবির সংখ্যা আরও বেশি।

এখন দেশের এমন কোন সেক্টর নাই যেখানে ঘুষখোর নাই। প্রতিটা দপ্তরে আছে। এমন কোন প্রতিষ্ঠান নাই যা ঘুষখোর মুক্ত !

এদের সংখ্যা ও কম নয়। কোনদিন দেশে দেখলাম না হুজুরগন এসব ঘুষখোর, দুর্নীতি বাজদের বিরুদ্ধে আন্দোলন করছে বা তাদের শাস্তি দাবি করছে ?

এর পর আসি ৯০ ভাগ মুসলিম দেশে কয়জন ঠিকঠাক যাকাত আদায় করেন ? অনেকের যাকাত আসে কোটি টাকার উপরে যাকাত হিসেবে বিলি করে সস্তা কিছু কাপড়, লুংগি। তাও আনতে গিয়ে অনেকে মারা যায় ! যা খুবই দুঃখজনক ।

হুজুরগন কখনো সঠিক যাকাত আদায়ের জন্য কোন আন্দোলন করেননি এবং যারা যাকাত ফাঁকি দিচ্ছেন তাদের কে যেন দেশের প্রচলিত আইনে সাজা দেয়া যায় সেজন্য সরকার কে চাপ দিতে ও দেখি না । কেন করছেন না হুজুরগন ? দেশের প্রধানমন্ত্রী তো মুসলিম। তাহলে সমস্যা কিসে ?

এখন চলেন খোঁড়াখুঁড়ি থামাই। নইলে এমনে খুঁড়তে থাকলে দেখা যাবে নিজের অজান্তে  নিজেই হাপিস হয়ে গেছি অথবা পুরা দেশ !

আসলে হুজুরগন যা বলেন বেশীরভাগ লোক দেখানো পাবলিসিটির জন্য। এসব না বললে শীতের সময় খেপ মারতে পারবে না। দেশের শীত মানে হুজুরদের কুদাকুদি আর পুরুষদের বিয়ে - শাদি !

হুজুর রা আল্লাহ এবং রাসুল সাঃ কে বিক্রি করা শুরু করেছেন তাই কিচ্ছু হয়না মানে ইসলাম কায়েম।
এই যে পবিত্র কুরআনে বর্নিত ২৫ জন নবী রাসুলের কথা বলা আছে। কেউ বলতে পারবেন আল্লাহর বাণী প্রচার করতে যেয়ে অর্থকড়ি চেয়েছেন এমন প্রমাণ আছে? নাই। অথচ আমাদের হুজুরদের দেখেন এদের পয়সা ছাড়া আপনে মরে গেলেও আল্লাহর বাণী প্রচারে পাবেন না।

আসলে এ দেশের মানুষ খুব বেশী আবেগী তার উপর যদি আল্লাহ রাসুলের কথা হয় তাইলে সাত খুন মাফ! এখন আপনে জামাতি চাপাতি হোন বা আল বদর, আল সামস !

হুজুরদের ধান্ধা পরের বাড়িতে সারা বছর দাওয়াত খাওয়া, কেমনে মাগনা হেলিকপ্টারে করে ওয়াজ করা যায় এই সকল।

আপনি সমাজে এত ঘুষখোর, সুদখোর, দুর্নীতিবাজ রেখে তাদের শাস্তি না দিয়ে ঘরে ঘরে আল কুরআনের আলো জ্বালিয়ে ফেলতে চান ! সত্যিই হাস্যকর।

আসলে আপনারা চান সোজা রাষ্ট্রীয় ক্ষমতায় যেয়ে তারপর ইসলাম কায়েম করতে। বেকুবের দল! আর এজন্য আগুন সন্ত্রাস, গাছ কাঁটা, জনগনের ভেতর মারামারি লাগিয়ে রাখেন। ফালতু রাজনীতি !

আচ্ছা, জামাতি চাপাতি ইসলামি দল বলে নিজেদেরকে দাবি করে এরা তো বহুদিন ক্ষমতায় ছিল তা ইসলাম এর কতদূর কায়েম করছে ?

তারা ক্ষমতায় থাকতে তারেক খাম্বা লাগিয়ে অর্থকড়ি বানায় ! উনারা মুখে কুলুপ কেটে ফিনফিনে জর্জেটের শাড়ী পড়া মাওলানা কে মাঝে রেখে নানান শরবত পান করে ইসলাম কায়েম করে। এই তাদের ইসলাম !

শেষ করছি এই বলে যে, হুজুরগন আল্লাহ এবং রাসুল সাঃ কে বেঁচা শুরু করছে বলে ৫০ বছরে ও দেশে ইসলাম কায়েম হয় নাই সামনে আরও ১০০/১৫০ বছরে হবে না দেখছি। বড্ড আফসোস !




সর্বশেষ এডিট : ১১ ই জানুয়ারি, ২০২২ ভোর ৪:০২
১৬টি মন্তব্য ১৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×