somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার পরিচয়

আমার পরিসংখ্যান

আমার সকল পোস্ট (ক্রমানুসারে)

ইলিয়াসের স্ত্রীকে বিধবা বললেন মন্নুজান সুফিয়ান

লিখেছেন অাবৃ ৈছয়দ, ০১ লা মে, ২০১২ বিকাল ৫:১৯

ইলিয়াসের স্ত্রীকে বিধবা বলে সম্বোধন করলেন -শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ।



তিনি বলেন ‘ইলিয়াসের বিধবা স্ত্রী জানেন, তাঁর স্বামীর প্রকৃত খুনি কে।। আজ মঙ্গলবার সকালে ওসমানী মিলনায়তনে মে দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তিনি এ কথা বলেন। এ অনুষ্ঠানটি টিভি ও রেডিওতে সরাসরি সম্প্রচার করা হয়।

এ সময়... বাকিটুকু পড়ুন

৫ টি মন্তব্য      ২৪৮ বার পঠিত     like!

কোন পথে শেয়ারবাজার

লিখেছেন অাবৃ ৈছয়দ, ০১ লা মে, ২০১২ বিকাল ৫:০৯

রাজনীতির মতো বাঁকে বাঁকে মোড় পাল্টাচ্ছে দেশের শেয়ারবাজার। এই উর্ধ্বমূখী তো কিছুক্ষণ পরেই পতন। আসছে না নতুন বিনিয়োগকারী। বাড়ছে না প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের বিনিয়োগ। নির্দিষ্ট কিছু গ্রুপের মধ্যে চলছে শেয়ারের হাত বদলের খেলা। এ পরিস্থিতিতে শেয়ারবাজার নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।



বাজার পর্যালোচনায় দেখা যায়, দীর্ঘ দরপতনের পর গত ১৪ মার্চ থেকে... বাকিটুকু পড়ুন

২ টি মন্তব্য      ৯৭ বার পঠিত     like!

মোর দ্যান শিওর, ইলিয়াসকে লুকিয়ে রাখা হয়েছে

লিখেছেন অাবৃ ৈছয়দ, ২৪ শে এপ্রিল, ২০১২ রাত ১২:১৩

বিশিষ্ট আইনজীবী রফিক-উল হক বলেছেন, যারা গুম করবে, যারা অপকর্ম করবে, তাদেরই ভিকটিম (ভুক্তভোগী) হতে হবে।

আজ সোমবার সন্ধ্যায় নিখোঁজ হওয়া বিএনপির নেতা ইলিয়াস আলীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন। তিনি সন্ধ্যায় বিএনপির নেতার বাসায় গিয়ে তাঁর পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

বর্ষীয়ান এ আইনজীবী সাংবাদিকদের... বাকিটুকু পড়ুন

০ টি মন্তব্য      ১৩৯ বার পঠিত     like!

বাজার নিয়ে দুঃশ্চিন্তার কারণ নেই

লিখেছেন অাবৃ ৈছয়দ, ২৩ শে এপ্রিল, ২০১২ বিকাল ৪:৩৬

ঢাকা, এপ্রিল ২৩: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত ৫ কার্যদিবস ধরে কমছে লেনদেনের পরিমান। এ ক’দিনের ব্যবধানে লেনদেনের পরিমান প্রায় অর্ধেকে নেমে এসেছে। বাজারের স্বাভাবিক আচরণ দেখেই বিনিয়োগকারীরা লেনদেনে সক্রিয় হয়েছিলেন। যে কারণে লেনদেন অনেকটা বেড়েছিল। বাজারে সূচকের উত্থান-পতন এখনো স্বাভাবিক অবস্থায় রয়েছে। এখনো সার্বিকভাবে বাজারে গত দেড় মাসের ইতিবাচক... বাকিটুকু পড়ুন

০ টি মন্তব্য      ৯৯ বার পঠিত     like!

আইসিবিকে ঋণের বিষয়ে অর্থমন্ত্রণালয়ের অনুমোদনের পরও কেন্দ্রীয় ব্যাংকের গড়িমসি

লিখেছেন অাবৃ ৈছয়দ, ০৮ ই মার্চ, ২০১২ রাত ১২:৩৪

অর্থমন্ত্রণালয়ের অনুমোদনের এক সপ্তাহ পার হলেও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ঋণ না পাওয়ায় কেন্দ্রীয় ব্যাংকের বিরুদ্ধে গড়িমসির অভিযোগ করছেন বিনিয়োগকারী ও বাজার সংশ্লিষ্টরা। তাদের মতে, কেন্দ্রীয় ব্যাংক ইচ্ছা করেই ঋণ দিতে দেরি করছে। যাতে করে একটি শ্রেণী বিষয়টিকে পুঁজি করে বাজারে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।



পুঁজিবাজারকে স্থিতিশীল করার জন্য সম্প্রতি... বাকিটুকু পড়ুন

০ টি মন্তব্য      ৫২ বার পঠিত     like!

ঘুমের ওষুধ মৃত্যু ও ক্যান্সারের ঝুঁকি বাড়ায়

লিখেছেন অাবৃ ৈছয়দ, ২৯ শে ফেব্রুয়ারি, ২০১২ রাত ১০:০৩

ঘুমের ওষুধ খেয়ে রাতে ভালো ঘুম হলেও নিয়মিত ঘুমের ওষুধ সেবন মৃত্যুর আশঙ্কা ও কয়েকটি নির্দিষ্ট ধরনের ক্যান্সারের ঝুঁকি বাড়ায়।



যুক্তরাষ্ট্রের নতুন এক গবেষণায় বলা হয়েছে, যারা ঘুমের ওষুধ খায়না তাদের চেয়ে যারা খায় তাদের মৃত্যু ঝুঁকি চারগুণ বেশি। এছাড়া, ঘুমের ওষুধ সেবনকারীদের নির্দিষ্ট ধরণের ক্যান্সারের ঝুঁকিও বেড়ে যায়।... বাকিটুকু পড়ুন

২ টি মন্তব্য      ৮৮ বার পঠিত     like!

নিয়ম ভঙ্গ করায় এসইসির জরিমানা

লিখেছেন অাবৃ ৈছয়দ, ২৮ শে ফেব্রুয়ারি, ২০১২ রাত ১০:৪৯

সিকিউরিটিজ-সংক্রান্ত নিয়ম ভঙ্গের অভিযোগে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পৃথকভাবে ১০ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (এসইসি)। আজ মঙ্গলবার এসইসি নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসইসির... বাকিটুকু পড়ুন

০ টি মন্তব্য      ৫৮ বার পঠিত     like!

বিএনপি অন্তর্বর্তী সরকারের ফর্মুলা নিয়ে সংসদে যাচ্ছে

লিখেছেন অাবৃ ৈছয়দ, ২২ শে ফেব্রুয়ারি, ২০১২ রাত ৮:০৫

সরকারের আহ্বানে সাড়া দিয়ে সংসদে 'অন্তর্বর্তীকালীন' সরকারের নতুন 'ফর্মুলা' তুলতে পারে প্রধান বিরোধী দল বিএনপি। সংসদের চলতি অধিবেশনের মেয়াদ বাড়ালে এ অধিবেশনেই যোগ দেবে তারা। একই সঙ্গে রাজনৈতিক বিরোধ নিরসনে সমঝোতার উদ্যোগের পরিপ্রেক্ষিতে নমনীয় হতে পারে প্রধান বিরোধী দল। আগামী ১২ মার্চ মহাসমাবেশ থেকে তারা বড় ধরনের কর্মসূচি নাও দিতে... বাকিটুকু পড়ুন

২ টি মন্তব্য      ৭১ বার পঠিত     like!

সালমানের আয় আট ঘণ্টায় আট কোটি!

লিখেছেন অাবৃ ৈছয়দ, ২২ শে ফেব্রুয়ারি, ২০১২ সন্ধ্যা ৭:৫৭

এত দিন বিজ্ঞাপনচিত্রে শাহরুখ খানের একচ্ছত্র আধিপত্য থাকলেও এবার তাঁকে টক্কর দিতে আসছেন সালমান খান। সম্প্রতি তিনি একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন। আর এই কাজের বিনিময়ে মাত্র আট ঘণ্টায় আট কোটি রুপি পারিশ্রমিক পেতে যাচ্ছেন ৪৬ বছর বয়সী এই তারকা।

সালমান খান অভিনীত ‘দাবাং’, ‘রেডি’, ‘বডিগার্ড’ ছবির ব্যাপক সাফল্যের পাশাপাশি... বাকিটুকু পড়ুন

৬ টি মন্তব্য      ২৭৫ বার পঠিত     like!

যুক্তরাষ্ট্রে বাড়ছে ‘অবিবাহিত মা’

লিখেছেন অাবৃ ৈছয়দ, ১৯ শে ফেব্রুয়ারি, ২০১২ সন্ধ্যা ৭:২২

যুক্তরাষ্ট্রের প্রাপ্তবয়স্ক নারীদের কাছে বিয়েটা এখন আর বন্ধন নয়—একধরনের বিলাস। তাঁদের অনেকে মনে করেন, বিয়ে এক টুকরো কাগজের সম্পর্ক ছাড়া আর কিছুই নয়। বিয়ের বদলে লিভ টুগেদারই এখন মার্কিন নারী ও পুরুষদের কাছে বেশি পছন্দের। এমনকি সন্তান থাকলেও বিয়ের ব্যাপারে আগ্রহী নন নারীরা। তাই যুক্তরাষ্ট্রে দিন দিন অবিবাহিত নারীর সংখ্যা... বাকিটুকু পড়ুন

১ টি মন্তব্য      ১৯১ বার পঠিত     like!

সমকামিতার অভিযোগ, প্রতিবাদে ছাত্রীদের বিক্ষোভ

লিখেছেন অাবৃ ৈছয়দ, ১৯ শে ফেব্রুয়ারি, ২০১২ সন্ধ্যা ৬:৪৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মন্নুজান হলের এক ছাত্রীর বিরুদ্ধে সমকামিতার অভিযোগ করার প্রতিবাদে ওই হলের ছাত্রীরা দফায় দফায় বিক্ষোভ মিছিল, সমাবেশ ও ভাঙচুর করেছেন। গতকাল শনিবার রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

মন্নুজান হল সূত্রে জানা গেছে, হলের এক আবাসিক ছাত্রীর বিরুদ্ধে সম্প্রতি তাঁর দুই রুমমেট সমকামিতার অভিযোগ করেন। তাঁরা ওই ছাত্রীকে... বাকিটুকু পড়ুন

৪ টি মন্তব্য      ৩৭৪ বার পঠিত     like!

প্লাস্টিকে জড়ানো জীবন

লিখেছেন অাবৃ ৈছয়দ, ১৯ শে ফেব্রুয়ারি, ২০১২ বিকাল ৩:৫৪

আমাদের জীবন এখন প্লাস্টিকে জড়ানো। প্লাস্টিকময় বা প্লাস্টিক-নির্ভরও বলা যায়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ব্যবহার্য জিনিসপত্রের প্রায় সবই প্লাস্টিক-নির্মিত বা কোনো না কোনোভাবে প্লাস্টিকের সঙ্গে সম্পর্কিত। হিসাব করতে বসলে মাথা ঘুরে যাবে। অক্সিজেন ছাড়া যেমন বাঁচার উপায় নেই, প্লাস্টিক ছাড়া তেমনি জীবনও যেন যাই যাই করে। এটি সহজে ভাঙে না,... বাকিটুকু পড়ুন

১ টি মন্তব্য      ৬৯ বার পঠিত     like!

পুঁজিবাজার ছাড়ছেন বিনিয়োগকারীরা

লিখেছেন অাবৃ ৈছয়দ, ১৬ ই ফেব্রুয়ারি, ২০১২ সকাল ৮:৪০

প্রতি মাসেই বিও হিসাব বন্ধ ও নিষ্ক্রিয় হওয়ার তালিকা বাড়ছে। সর্বস্ব হারানোর অবস্থা এখন 'ছেড়ে দে মা কেঁদে বাঁচি'জেবুন নেসা আলো দরপতনের মহাপ্রলয়ে পুঁজি হারিয়ে শেয়ারবাজার ছাড়ছেন সাধারণ বিনিয়োগকারীরা। সরকারের আবেদন, নিবেদন ও আশ্বাসে তারা আর আস্থা রাখতে পারছেন না। এ কারণে প্রতিমাসেই বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাব বন্ধ ও নিষ্ক্রিয়... বাকিটুকু পড়ুন

১ টি মন্তব্য      ১৮৬ বার পঠিত     like!

সাংবাদিক দম্পতি হত্যারহস্যের নতুন মোড়, কী আছে ল্যাপটপে

লিখেছেন অাবৃ ৈছয়দ, ১৫ ই ফেব্রুয়ারি, ২০১২ রাত ১০:৫২

মেহেরুন রুনি-সাগর সারওয়ার জোড়া খুনের তদন্তকারী গোয়েন্দাদের এখন ব্যাপক কৌতূহল খোয়া যাওয়া একটি ল্যাপটপকে ঘিরে। তারা অনেকটাই নিশ্চিত, হত্যারহস্যের কেন্দ্রে রয়েছে ওই ল্যাপটপ। সাংবাদিক দম্পতি খুনের পর বিশেষ মহল থেকে উদ্দেশ্যমূলক নানা মুখরোচক কিচ্ছা-কাহিনী রটানো হলেও রহস্যের গভীরে এখন আলো ফেলছেন চৌকস গোয়েন্দারা। বেরিয়ে আসতে শুরু করেছে চাঞ্চল্যকর নানা তথ্য।



হত্যাকাণ্ডের... বাকিটুকু পড়ুন

১৩ টি মন্তব্য      ১০৮২ বার পঠিত     like!

ইউনিক হোটেলের আইপিও অনুমোদন

লিখেছেন অাবৃ ৈছয়দ, ১৪ ই ফেব্রুয়ারি, ২০১২ রাত ১০:৪০

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমতি দিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।



২ কোটি ৬০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৯৫ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি, যাদের মালিকানাধীন অন্যতম প্রতিষ্ঠান হলো ঢাকার পাঁচ তারকা হোটেল ‘ওয়েস্টিন’।



মঙ্গলবার কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয় বলে এক সংবাদ... বাকিটুকু পড়ুন

২ টি মন্তব্য      ১১৮ বার পঠিত     like!
আরো পোস্ট লোড করুন
ব্লগটি ১০৭৭৩ বার দেখা হয়েছে

আমার পোস্টে সাম্প্রতিক মন্তব্য

আমার করা সাম্প্রতিক মন্তব্য

আমার প্রিয় পোস্ট

আমার পোস্ট আর্কাইভ