somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এবারের ঈদে প্রতিটি শিশুর মুখে হাসি ফুটে উঠুক ...

০৫ ই জুলাই, ২০১৪ রাত ১:০০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সকলের দৃষ্টি আকর্ষণ করছি একটি শোক সংবাদ

শেষ আপডেটের সময় ২০ জুলাই ১০.২০ মিনিটে।

ব্লগারদের পোষ্টঃ
৫। ঈদে ৫০ জন গরীব প্রতিবন্ধীকে হুইলচেয়ার প্রদানের লক্ষ্যে আমাদের ব্লগারদের উদ্যোগ। বিস্তারিত ব্লগার মুসাশি'র পোষ্ট ''হুইলচেয়ারে বসেই গড়বে আগামীর পৃথিবী" ইভেন্ট আপডেট ও শেষ সময়ে লক্ষ্যপূরনে এগিয়ে আসার আহ্বান

৪। ব্যতিক্রমি এক উদ্যোগ নিয়ে ব্লগার সমকালের গান এর পোষ্ট আপনার পতাকা, আমার শীতের কাঁথা

৩। ব্লগার বোকা মানুষ বলতে চায় এর পোষ্ট ঈদের জামা, একটি কিশোরের অর্ধ-মাসের বেতন এবং একটি আহবান - ‘আসুন ঈদটাকে প্রকৃত অর্থেই সার্বজনীন করে তুলি’

২। ব্লগার বিদ্রোহী ভৃগু এর দারুন বুদ্ধিদীপ্ত এবং সহজভাবে কিভাবে অসহায়দের সাহায্যে করা যায় তা নিয়ে চমতকার একটা পোষ্টঃ সিয়াম ব্যাংক! আমার রমজানের উদ্যোগ-তাদের জন্য যারা অসহায়, প্রার্থী, কারো কাছে চাইতে পারেনা!

১। কিভাবে আমরা ছোট ছোট সহায়তার মাধ্যমে দরিদ্র ও অসচ্ছল মানুষদের সাহায্য করতে পারি, তা নিয়ে কিছু উদাহরণ ও কর্ম পদ্ধতি নিয়ে ব্লগার সোনাবীজ; অথবা ধুলোবালিছাই এর একটি পোষ্টঃ কিছু ভালো কাজ এবং দেশসেবা

পোষ্ট আপডেটঃ ৫
ফেসবুক গ্রুপ এক রঙ্গা এক ঘুড়ি এবং প্রথম আলো ব্লগের ব্লগার বৃন্দ উদ্যোগে প্রতিবার এর মতো এবার ও পথশিশুদের সাথে নিজেদের ঈদের আনন্দটুকু ভাগাভাগি করে যাচ্ছেন। আপনি তাদের সাথে থাকতে পারেন।
এক নজরে পথশিশুদের সাথে ঈদ উৎসব আয়োজন:

কার্যক্রমে সহায়তা জমা দেবার শেষ তারিখ:
জুলাই ২৬ তারিখে।

বিতরন:
ঈদের পুর্বরাত। বা তার একদিন আগে।


বিকাশ একাউন্ট নাম্বার:
01711310476 [এই নাম্বারে টাকা পাঠিয়ে বার্তা বা SMS করে আমাদের জানাতে হবে]

ব্যাংক একাউন্ট:
SM Masudul Islam
150 620 188 980 0001
Brac Bank
Asad Gate Branch
Dhaka, Bangladesh

পোষ্ট আপডেটঃ ৪

আলো আধার নামের ফেসবুক পেজের উদ্যোগে পথশিশুদের মাঝে ঈদের আগে নতুন পোশাক বিতরণের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। তাদের ব্যক্তিগত ও ফেসবুক বন্ধুদের অর্থ সহায়তায় আগামী ২৫, ২৬, ২৭শে রমজান পথশিশুদের মাঝে নতুন জামা, সেমাই, চিনি, মুড়ি বিতরন করা হবে।

তাদের সাথে উদ্যোগের পাশে থাকতে চাইলে
যোগাযোগঃ শফিউল আলম সাঈদ - ০১৭৯৬ ৩৮২ ১৬০
বিকাশ (পার্সোনাল) - ০১৯৩৫ ৪২৫ ৫১৩
ই-মেইল[email protected]


আরো বিস্তারিত জানতে আপনার আমার সহানুভুতি ঈদে আনন্দে পথশিশু পোষ্টে যান।

পোষ্ট আপডেটঃ ৩

“আমরা গোলাপ”র উদ্যোগে বৃহত্তর নোয়াখালীর প্রাণকেন্দ্র চৌমুহনী রেলওয়ে সংলগ্ন বস্তি ও আশপাশের সুবিধা বঞ্চিত পথশিশুদের জন্য নেওয়া হয়েছে "Eid festival with street children" নামক ঈদবস্ত্র বিতরণ কার্যক্রমের। এ কার্যক্রমে শরিক হতে পারেন আপনিও। রশদ জুগিয়ে দিতে পারেন পথ শিশুদের নির্মল ঈদ আনন্দে। জোয়ার তুলতে পারেন সমাজ সেবার আরেকটি ক্ষুদ্র কর্মশালায়। হয়তো সে আশায় পথ চেয়ে মানবতা।

আরো বিস্তারিত পাবেন এবারের ঈদে ঈদ বস্ত্র বিতরণ কার্যক্রম পোষ্টে

ব্লগার বর্ষণ মাহি তার পোষ্ট আসুন পাশে দাঁড়াই এ একটি উদ্যোগের কথা জানিয়েছেন।
তাদের ইভেন্টের ফেবু লিঙ্কঃ এবারের ঈদ আমাদের সবার ( সুবিধাবঞ্চিত শিশুদের জন্য নতুন জামা উৎসব)

পোষ্ট আপডেটঃ ২

শুরু হয়েছে পবিত্র রমজান মাস। আর মাত্র ১ মাস পরেই ঈদ। আর ঈদে আমাদের নুতন জামা কাপড় কেনার উতসব শুরু হয়ে গেছে ইতিমধ্যে। কিন্তু আমাদের ঠিক পাশেই এমন অনেক মানুষ আছেন যারা নুতন কাপড়তো দুরের কথা, ঈদের দিন ১ বেলা লবন দিয়ে ভাত খেতে পারবেন কিনা সে চিন্তায় কাতর।

এসব পরিবারগুলোকে আমাদের ঈদের দিনের আনন্দ কিছুটা শেয়ার করার জন্য আমরা আমাদের ঈদ বাজেটের সামান্য একটি অংশ বরাদ্দ রাখলে কেমন হয়? এ টাকা দিয়ে কিছু খাদ্য এবং উপহারসামগ্রী কিনে দরিদ্র মানুষদের বাসায় পৌছে দেবার চিন্তা করছি যা দিয়ে তারা ঈদের দিনটা আনন্দে কাটাতে পারেন।


Sharing the Joy : পবিত্র ঈদ উপলক্ষ্যে দরিদ্র মানুষের মধ্যে খাদ্রসামগ্রী বিতরন নামে ফেসবুক ইভেন্টে এভাবেই অসহায় মানুষের দিকে হাত বাড়িয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছেন ব্লগার অর্ফিয়াস এবং বেড়াই বাংলাদেশ।

যারা সহায়তা করতে চানঃ
Account Name : Mahmud Hasan Khan
Account Number : 1501200821770001
Bank Name : BRAC Bank Limited
Branch : Gulshan Branch
Swift Code : BRAKBDDH


পোষ্ট আপডেটঃ ১

"আমাদের পায়ে দাঁড়াবে ওরা, স্থবিরতায় আনবো গতি- হুইলচেয়ারে বসেই গড়বে আগামীর পৃথিবী"

ওরা কারা??
ছেলেটা জন্ম থেকেই হাটতে পারে না। কোমরের নিচে কোনো শক্তি নেই। তার স্কুল পাশের গ্রামে। দরিদ্র বাবা প্রতিদিন কোলে করে দিয়ে আসে স্কুলে। কিন্তু এভাবে আর কতদিন? একটা হুইল চেয়ার হলে সে হয়তো কারও সহায়তা ছাড়াই নিজের পড়াশোনাটা এগিয়ে নিয়ে যেতে পারতো।

বয়সের ভারে অকেজো পা নিয়ে বৃদ্ধা দাদীমা অবহেলায় ঘরের কোনে বিছানায় পড়ে থাকে। তার সঙ্গ দেওয়ার কেউ নেই। জীবনের শেষ ক'টা দিন উঠোনের আলো বাতাসে ঘুরে বেড়াতে পারতো শুধু একটা হুইলচেয়ার পেলে।

বেতের কারখানায় কাজ করতো এক যুবক। বাঁকানো দুটি পা নিয়ে প্রতিদিন প্রায় তিন কিলোমিটার পথ হামাগুড়ি দিয়ে কারখানায় গিয়ে এই কাজ করেন তিনি। একটি হুইলচেয়ার পেলে সে নির্বিঘ্নে যেতে পারতো তার কারখানায়।

এরকম ৫০ জনের পাশে দাড়াতে চাই আমরা এই ঈদে। ৫০ জনকে কিনে দিতে চাই হুইল চেয়ার।। আর কারো বোঝা হবে না এই ৫০ জন। এদের মাঝে কেউ হুইল চেয়ারে করে স্বাচ্ছন্দ্যে কর্মস্থলে যাবে, কেউবা যাবে স্কুলে কিংবা কেউবা ঘরের আশে পাশের আলো বাতাসে শ্বাস নিবে আনন্দে কিংবা কেউবা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা (যদি আমরা সন্ধান পাই)... প্রতিটি হুইল চেয়ার ৫ হাজার করে ধরলে এই জন্যে প্রয়োজন আড়াই লক্ষাধিক টাকা। এই বিপুল পরিমান অর্থ আমরা অনলাইন ও অফলাইনে উভয় মাধ্যম থেকে সংগ্রহের চেষ্টা চালাবো।


এমনই এক প্রত্যয় নিয়ে আমাদের কিছু ব্লগার ও অনলাইন এক্টিভিটস "আমাদের পায়ে দাঁড়াবে ওরা, স্থবিরতায় আনবো গতি- হুইলচেয়ারে বসেই গড়বে আগামীর পৃথিবী" ইভেন্টের মধ্যে দিয়ে সকলের কাছে তাদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। আসুন আমরা যে যতটুকু পারি সহায়তা হাত বাড়িয়ে দেই।

যেভাবে অর্থ সাহায্য পাঠাবেনঃ
___________________
বিকাশ নাম্বারঃ
১) 01755107987 ( পারসোনাল নাম্বার)
২) 01715841459 ( পারসোনাল নাম্বার)
৩) 01672411487 (পারসোনাল নাম্বার )

ব্যাঙ্ক অ্যাকাউন্টঃ
Account name: HASAN MD. ASHIQUR RAHMAN
ACCOUNT NUMBER:4202427791300
SWIFT CODE: ABBLBDDH
AB BANK, RAJSHAHI BRANCH , BANGLADESH
ফোনঃ 8801715841459



##প্রবাসী ভাই বোনদের জন্যে পেপাল অ্যাকাউন্টঃ

[email protected]

যারা পাঠাবেন প্লীজ তাঁরা অবশ্যই সাবজেক্টে লিখবেন " Somanupatic Fund"।

ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে সহায়তা পাঠাতে চাইলে ইভেন্টে যোগাযোগ করুন।



প্রতিটি মুসলমান এর জন্য ঈদ সবচেয়ে বড় উৎসব, তাই ঈদকে কেন্দ্র করে প্রতিটি মুসলমান উৎসবে মেতে উঠেন। ঈদ মুসলমানদের ধর্মীয় উৎসব হলেও আমাদের দেশে সকল ধর্মের মানুষই এই উৎসব পালন করেন থাকেন উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে। সাধ ও সাধ্যের মধ্যে থেকে বিভিন্ন রকমের প্রস্তুতি চলে প্রতিটি মানুষের মাঝে এর প্রস্তুতি হিসেবে সকলেই নতুন পোশাক কেনা কাটা করে থাকে এবং আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও পাড়া-প্রতিবেশী জন্যও অনেকে ঈদ উপহার হিসেবে নতুন পোশাক কিনে থাকে। ঈদে প্রতিটি মানুষ চেষ্টা করে পরিবার-পরিজনের সাথে একসাথে পালন করতে যার ফলে ঈদের সময় ঘরে ফেরা মানুষগুলো অনেক বিড়ম্বনা পেরিয়েও নিজ কর্মস্থল ছেড়ে পরিবার পরিজনের কাছে নিজ আবাসস্থলে যাচ্ছেন। দাদা-দাদী, মা-বাবা, ভাই-বোন, স্ত্রী/স্বামী- সন্তানের সাথে মিলে ঈদ উপভোগ করেন।

আমাদের ধর্মীয় মতে ঈদ এমন একটা উৎসব যেখানে ধনী-গরীব কোন ভেদাভেদ নাই ধনী-গরীব নির্বিশেষে সকলকে এক কাতারে নিয়ে আসে। যেন বিশাল সম্প্রীতির মিলন। সকলে চায় প্রতিটি মানুষের মুখে ফুটে উঠুক আনন্দের হাসি। কিন্তু পথশিশুদের এই দিনটি কাটে অন্যের দয়ার উপরে। ঈদের আর মাত্র আর কয়েকটা দিন বাকি। অন্য শিশুদের মতই ওরা আশায় বুক বেঁধে আছে নতুন জামার। কেউ কি আসবে তাদের জামা দিতে?? হয়ত আসবে, হয়তো বা না। যদি কেউ দিতে আসে তাহলে তারা তা পরিধান করে মুখে আনন্দের হাসি নিয়ে ঈদের দিন ঘুরে বেড়াবে। দারিদ্রমুক্ত একটি দেশ না পাওয়া পর্যন্ত হয়ত আমরা প্রতিদিন এই পথশিশুদের জীবনে আনন্দ দিতে পারবো না কিন্তু একটি দিন কি আমরা পারি না আমাদের সম্মিলিত উদ্যোগে এদের মুখে হাসি ফুটিয়ে তুলতে। যেখানে আমাদের দেশের প্রতিটি সচ্ছল পরিবারের শিশুরা নতুন নতুন জামা পরে ঘুরবে ফিরবে, তখন ওই শিশুগুলোর মনের কি অবস্থা হতে পারে একবার কি আমরা ভেবে দেখেছি! আসুন না অন্তত একজন পথশিশুর পোশাকের ব্যবস্থা করি। এই সুবিধা বঞ্চিত শিশু ও অসহায় মানুষগুলোর সাহায্যার্থে এমনই কিছু মহতী উদ্যোগ নিয়েছে আমাদের কিছু ব্লগার ও তাদের কিছু সংগঠন।

*** আমাদের কিছু ব্লগারদের সংগঠন “স্পৃহা” প্রতিবারের মতো এবারও রংপুরের পথশিশুদের নতুন পোশাক দেয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়ে প্রজেক্টঃ নতুন জামা (রংপুরের পথশিশু বন্ধুদের জন্য ঈদের নতুন জামা উপহার)নামের প্রজেক্ট নিয়ে মাঠে নেম পড়েছে।

তাদের সাথে যোগাযোগ করতেঃ

মুঠোফোন-
সোহান ০১৭৫০৪৫২১৬৯ (রংপুর)
সায়ন ০১৭৩৮১৪৫৪৫৬ (রংপুর)

মেসবা ০১৭৫১১১৩৬৮৩ (খুলনা)
জোহা ০১৭৫৫২৫১৯৪৯ (ঢাকা)
Udoy - ০১৭১৭৩২৬২৮৬ (ঢাকা)
মুরাদ_ ০১৭১৯৩৫৯৩৭৩ (ঢাকা)

অর্থ পাঠাতে বিকাশ করতে পারেন- ০১৭৩৮১৪৫৪৫৬

DBBL একাউন্ট: MD. MASBAH UL HAQUE
ACCOUNT NO: 162.101.185801



পে-পালের মাধ্যমে টাকা পাঠানোর জন্য নিম্নলিখিত ই-মেইল ঠিকানা ব্যবহার করতে পারেন:
E-mail : [email protected]


ফেবু ইভেন্ট লিঙ্কঃ প্রজেক্টঃ নতুন জামা (রংপুরের পথশিশু বন্ধুদের জন্য ঈদের নতুন জামা উপহার

*** ফেসবুক ভিত্তিক গ্রুপ “মানবিক” যাদের দেখেছি বিভিন্ন সময়ে বিভিন্ন ইভেন্ট ও বিভিন্ন ধরনের মানুবিক কাজগুলোতে সবসময় এগিয়ে আসতে। তারাও পথশিশুদের জন্য নতুন পোশাক উপহার দেয়ার জন্য মাঠে নেমে পড়েছেন।
আগামী দশ রমজান সম্ভাব্য ৯ জুলাই থেকে শুরু হয়ে ২৫ রমজান পর্যন্ত আমরা “মানবিক” সদস্যরা ঈদের নতুন জামা-কাপড় তুলে দেব সুবিধাবঞ্চিত পথশিশু ও অসহায় শিশুদের হাতে। আপনার ৫০ কিংবা ১০০ টাকার সহায়তাও হতে পারে এই অসহায় মুখগুলোর সহায়তার জন্য অনেক কিছু। আসুন না এগিয়ে আসি ওদের মুখে হাসি ফোঁটানোর জন্যে।

সহায়তার অর্থ পাঠাতেঃ
“মানবিক” এর ব্যাংক একাউন্ট নাম্বারঃ ০১৭৫১২১০০০০০৭৮৭, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, এ কে খান মোড় ব্রাঞ্চ , চট্টগ্রাম ।
বিকাশ একাউন্ট নং- ০১৮১৮-০০০১১৩ । টাকা পাঠানোর পর বিকাশ নম্বরটিতে টাকার পরিমাণ জানিয়ে একটি এসএমএস পাঠিয়ে দিন।
কিংবা আপনি ইচ্ছা প্রকাশ করলে মানবিকের কর্মীরা পৌঁছে যাব আপনার কাছে।


“মানবিক” এর ফেসবুক গ্রুপঃ https://www.facebook.com/groups/Manobik
ফেবু ইভেন্ট লিঙ্কঃ ফেবু ইভেন্ট লিঙ্কঃ

এগিয়ে আসুন আপনিও মানবিকের উদ্যোগে পথশিশুদের মাঝে ঈদের নতুন জামা বিতরণ কার্যক্রম

*** পথশিশুদের শিক্ষা দানে ও শিশুশ্রম প্রতিরোধ করার লক্ষে “প্রচেষ্টা স্কুল” ও হাতে নিয়েছে পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরনের উদ্যোগ।
তাদের সাথে যোগাযোগ করতেঃ
০১৬৭০০৯০১০৩
তাদের ফেসবুক পেইজঃ https://www.facebook.com/prochesta.school
----- তাদের ইভেন্ট তার ইতিমধ্যে সফলভাবে শেষ করে ফেলেছেন।

তাছাড়া ব্যাক্তিগত পর্যায়ে আরো ইভেন্টের আরো করা হয়েছে পথশিশুদের মাঝে নতুন পোশাক বিতরনের।
সেইসব ফেসবুক ইভেন্টঃ

একটা নতুন পোশাকঃপথশিশুদের মুখে অনাবিল খুশি বিতরণ

পথ শিশুদের ঈদ উৎসব ^_^

পথ শিশুদের ঈদের নতুন পোশাক প্রদানের জন্য সাহায্য । ঈদ হোক সবার জন্য

আর কোনো উদ্যোগ থাকলে আমাকে কমেন্ট জানিয়ে গেলে আমি আপডেট করে দিবো।

আপনারা তাদের হাতে পোছৌ দিতে পারেন আপনার সহায়তা অথবা নিজেও উদ্যোগ নিতে পারেন আপনার আশে পাশের পথ শিশুর মুখে হাসি ফুটিয়ে তোলার জন্য। আসুন না অন্তত একটি পথ শিশুর মুখে হাসি ফোটানোর উদ্যোগ নেই। কতই আর খরচ হবে ৩০০/৪০০ টাকা। এভাবে যদি আমরা প্রত্যেকেই এগিয়ে আসি তাহলে হয়ত এই ঈদে আমরা প্রতিটি মানুষের মুখে হাসি দেখবো।

গতবারও একই উদ্যোগ নিয়ে আমরা আপনাদের সামনে হাজির হয়েছিলাম।
এবারের ঈদ যেন হয়ে উঠে সকলের জন্য আনন্দের...
সর্বশেষ এডিট : ২০ শে জুলাই, ২০১৪ সকাল ১০:৩৪
১০৫টি মন্তব্য ১০৩টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

শিব নারায়ণ দাস নামটাতেই কি আমাদের অ্যালার্জি?

লিখেছেন ...নিপুণ কথন..., ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৫৭


অভিমান কতোটা প্রকট হয় দেখেছিলাম শিবনারায়ণ দাসের কাছে গিয়ে।
.
গত বছরের জুন মাসের শুরুর দিকের কথা। এক সকালে হঠাৎ মনে হলো যদি জাতীয় পতাকার নকশাকার শিবনারায়ণ দাসের সঙ্গে দেখা করা সম্ভব... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

প্রতি মাসে সামু-ব্লগে ভিজিটর কত? মার্চ ২০২৪ Update

লিখেছেন জে.এস. সাব্বির, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

মার্চ ২০২৪ সালে আমাদের প্রিয় সামু ব্লগে ভিজিটর সংখ্যা কত ছিল? জানতে হলে চোখ রাখুন-

গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল জানুয়ারি মাসে। ওই মাসে সর্বমোট ভিজিট ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×