somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সাম্প্রতিক দেখা মুভিগুলো

২৪ শে মার্চ, ২০১৪ রাত ১১:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

গত এক মাসে অনেকগুলো মুভি দেখা হয়ে গেল। আমি সাধারনত মুভি দেখার সময় কোন বাছাবিচার করিনা। যেটা সামনে পাই দেখে ফেলি। সেগুলোই আপনাদের সাথে শেয়ার করলাম।

১) 47 Ronin (2013)


জাপানের সামুরাইদের আমলের একটা সত্যিকারের গল্প নিয়ে মুভিটি নির্মিত হয়েছে। জাপনে বিদ্রোহি সামুরাইদের বলা হত রোনিন। এরকম ৪৭ জন রোনি যারা কিনা তাদের রাজার হত্যাকরির বিরুদ্ধে বিদ্রোহ করে নিজেদের জীবন বিলিয়ে দেয়। যদিও কিছু কাল্পনিক চরিত্র এবং এবং কিছু কাল্পনিক যুদ্ধের দৃশ্য ছিল তারপরও সামগ্রিক ভাবে একটি ভাল মুভি বলা চলে। মুভিটির গল্পটা কিছুটা কমন হলেও উপস্থাপন হয়েছে খুব চমৎকার ভাবে। বেশির ভাগ স্থান গুলোকে খুব ভাল ভাবে উপস্থাপন করা হয়েছেন। তবে আমার কাছে যেটি খারাপ লেগেছে তা হল মুভিটিতে আকো নামক একটি চরিত্রকে খুব বেশি প্রধান্য দেয়া হয়েছে। অন্যান্য চরিত্র গুলোকে আরো বেশি সুযোগ দেয়ার প্রয়োজন ছিল।

ডাউনলোড লিংক

০২) Delivery Man (2013)


এটি মুলত ফ্রান্স এর ২০১১ সালের মুভি Starbuck এর হলিউডি ভার্সন। ডেভিড ওজনিয়াক যিনি একজন মাংষের দোকানের ডেলিভারি ট্রাক ড্রাইভার। জীবনের কোন এক সময়ে আর্থিক সুবিধার জন্য ৬৩৩ বার স্পার্ম ডোনেট করেছিলেন একটি ক্লিনিকে। যেখানে তিনি প্রতিবার Starbuck নামে একটি ছদ্দনামে কনফিডেন্সিয়াল কন্ট্রাক্টে সাইন করেছেন। এর ফলে তিনি প্রায় ৫৩০ জন সন্তানের বায়লোজিক্যাল বাবা হন। অনেক বছর পরে সেই ক্লিনিকের একজন আইনজিবি তার সাথে দেখা করে জানান যে সেই সন্তানদের মধ্যে ১৩৩ জন তাদের আসল পিতাকে দেখার আবেদন জানিয়েছে কিন্তু ক্লিনিক তাতে সায় না দিলে তারা আদালতের স্বরানপন্ন হয়েছে। এবং এর সাথে তারা ডেভিডকে তার সন্তানদের একটি বায়োডাটা ফাইল দেয়। ডেভিড সিদ্ধান্ত নেয় সে তার এই সন্তানদেরকে লুকিয়ে দেখবে এবং এভাবেই এগিয়ে যায় পুরো মুভিটি।
খুবই মজার একটা মুভি। খুব ভাল লাগে যখন ডেভিড প্রতিটি সন্তানের কাছে যায় এবং হতবাক হয় তাদের দেখে। মুভিটি আপনার মধ্যে একটা অজানা আনন্দ দিবে কারন যখন সবগুলো ছেলেমেয়ে এক সাথে ডেভিডকে জরিয়ে ধরে তখন আলাদা একটা মনের কোনায় একটি অনুভুতি আসে।

ডাউনলোড লিংক

০৩) Ender's Game (2013)


একটি মিস্ট্রি-সাইন্স ফিকশন মুভি। গল্পটা একটু ব্যাতিক্রম। একটা এলিয়েন প্রজাতির বিরুদ্ধে পুরো একটি যুদ্ধ করা হয় এবং তাদের একেবারে ধংস করে দেয়া হয় কম বয়সি অল্পকিছু ছেলেমেয়েদের দ্বারা। যদিও মুভির শেষ পর্যন্ত তারা নিজেরাই জানত না যে তারা গেমের আদলে আসলে একটি আসল যুদ্ধ করছে এবং আস্তে আস্তে ধংস করে দিচ্ছে একটি পুরো গ্রহকে। তবে পুরো মুভিটিতে মুলত ফোকাস করা হয়েছে তাদের ট্রেনিং কে। অত্যান্ত সতর্কতা এবং বুদ্ধিমত্তার সাথে এদেরকে ট্রেনিং দেয়া হয়েছে। ছোট ছোট কিছু ছেলেমেয়ে গুলো এমন ভয়ানক একটা কাজ করতে পারে এটা শুধু মাত্র প্রজেক্ট এর পরিচালক ছারা আর কারো বিশ্বাষই হয়নি।
মুভিটির গল্প শুরুতে কিছুটা স্লো তবে কিছুটা সময় গরালে খুব ভাল লাগবে। সাইন্স ফিকশন হিসাবে খুব ভাল একটা মুভি। ছোটদের নিয়ে খুব মজা করে দেখার মত একটা মুভি।

ডাউনলোড লিংকু


০৪) Escape Plan (2013)


জেল পালানো মুভি। তবে এখানে কিছু অন্যরকম ভাবে গল্পটি সাজানো হয়েছে। প্রধান চরিত্র Sylvester Stallone এখানে একজন পেশাজিবি যার পেশা হচ্ছে জেলখানা থেকে পালিয়ে গিয়ে সেই জেলের নিরাপত্তার ঘাটতি গুলো কর্তৃপক্ষকে ধরিয়ে দেয়া। এর জন্য সে বেশ মোটা অংকের টাকাও পায় নিয়মিত। একদিন সিআইএর একজন এজেন্ট একটি জেলের সন্ধান দেন যেটি পালাতে পারলে তাকে বিশাল অংকের একটি টাকার অফার করেন। খুব মারাত্মক ব্যাক্তি মালিকানাধিন এই জেলের মধ্যে শুধুমাত্র রাজনৈতিক এবং ব্যাক্তিগত শত্রুদেরকেই আটকে রাখা হয়। সেখাই তার সাতে পরিচয় হয় আরেক প্রধান চরিত্র Arnold Schwarzenegger এর সাথে এবং তারা দুজন মিলেই পরিকল্পনা করে একটি ভয়ান জেল পালানোর।
মুভিটিতে খুব বেশি রক্তারক্তি দেখানো হয়েছে। যাদের হার্ট দুর্বল তারা না দেখাই ভাল। কিছ দৃশ্যে দেখা যায় নিজের ইচ্ছায় ছুরিকাঘাত খাচ্ছে শুধু মাত্র একটা সামান্য কারনে। তবে সর্বোপরি খুব ভাল একটা মুভি এবন একসাথে দেখে ফেলার মত।

ডাউনলোড লিংক

০৫) I Frankenstein (2014)


ফ্রাংকেস্টাইন সম্পর্কে যাদের ধারনা আছে তারা মুভিটা খুব ভাল ভাবে বুঝবেন। আমার ধারনা ছিল মুল ফ্রাংকেস্টাইনকে নিয়ে পুরো গল্পটি। কিন্তু হতাশ হতে হয় যখন দেখি পুরো গল্পটাই ডেভিল আর এঞ্জেল দের মধ্যে যুদ্ধ নিয়া করা হয়েছে। এই ধরনের মুভি দেখতে দেখতে পুরাই বিরক্ত লাগে। এখানে ডেভিলদের পরিকল্পনা থাকে ফ্রাংকেস্টাইন এর মুল ডায়রি টা যেখানে তিনি তার এই মৃত ব্যাক্তিকে জিবিত করার ফর্মুলা লিখেছেন সেটি ছিনিয়ে নেয়া। অন্যদিকে ফ্রাংকেস্টাইন এর সৃস্ট দানবটি তার পরিচয় খুজে ফিরে একই বইয়ে মধ্যে। এর মধ্যে তার সাথে দেকা হয় এঞ্জেলদের এবং পুরো যুদ্ধটির মধ্যে জরিয়ে পরে ফ্রাংকেস্টাইন এর দানব। কিছু ভাল একশন এর দ্রশ্য আছে মুভিটির মধ্যে যা নিংসন্দেহে একশন মুভিপ্রেমিদের ভাল লাগবে। তবে খুব সাদামাটা গল্পের কারনে মুভিটির রেটিং খুবই কম।

ডাউনলোড লিংক

০৬) Last Vegas (2013)


অসাধারন একটা মুভি। চারজন বৃদ্ধ পুরো মুভিটা জুরে শুধু আনন্দই দিয়ে গেছে। চার বন্ধু তাদের শেষ বয়সে এসে তাদের একজন বন্ধুর বিয়ের বেচেলর পার্টির আয়োজন করে লসএঞ্জেলস এ যেখানে তারা তাদের সেরা কিছু সময় কাটায়। কি নাই মুভিটাতে রোমান্স, কমেডি, টুইস্ট সবকিছুই আছে। সব মিলিয়ে ভাল সময় কাটানোর একটি মুভি।

ডাউনলোড লিংকু

০৭) The Last Stand 2013


খুবই লো কোয়লিটির একটা মুভি। এটা সম্পর্কে কিছুই লেখার নাই। এই ধরনের একটা মুভি কিভাবে ৬.৪ রেটিং পায় এটাই আমার কাছে আশ্চর্য লাগে। একটা ফেডারেল জেল পলাতক আসামিকে ধরার জন্য গ্রাম্য এক পুলিশ অফিসার আর তার দলবলের হাস্যকর কিছু একশনের গল্প। Arnold Schwarzenegger কে বেশি হাইলাইট করা হয়েছে। এই বুড়া বয়সে এইসব হাস্যকর মুভি যে কেন বানায় Arnold Schwarzenegger বুঝি না।

ডাউনলোড লিংক

০৮) After Earth 2013


আর একটা সাইন্সফিকশন মুভি। উইলস্মিথ আর তার ছেলের একক মুভি বলতে পারেন। তবে তারা দুই জনই ভাল অভিনয় করেছে। এর আগেও বাপ বেটা দুই জনে একটা ভাল মুভি উপহার দিছিল। তবে এটাতে গল্প পুরোটা বাপবেটা কেন্দ্রিক। বিশেষ করে জাদেন স্মিথকেই পুরো মুভিজুরে পারফর্ম করতে দেখা যায়। বাকিগুলো একেবারেই সাপোর্টিং ক্যারেক্টর হিসাবে থাকে। পৃথিবী থেকে মানুষ পুরোপুরি চলে যাওয়ার অনেক দিন পরের কথা। কোন এক দুর্ঘটনায় একটি স্পেসশিপ পৃথিবীতে এসে পরে এবং সেখানে আহত পিতা এবং মাত্র কৈশর পার হওয়া পুত্রকে নিয়েই পুরো মুভিটি।

ডাউনলোড লিংক


০৯) Carrie (2013)


এটাও একটা হরর মুভি। তবে খুব ভাল হরর বলা যাবে না। তবে মুভিটাতে দেখার মত ভালো কিছু আছে। মুলত একটি সদ্য প্রাপ্ত বয়স্ক অস্বাভাবিক ক্ষমতা সম্পন্ন কিশোরি যে তার মায়ের সাথে থাকে। তার মায়ের ধারনা মেয়েটি শয়তান। তাই সে মেয়েটির উপর অকথ্য নির্যাতন চালায়। এক সময় মেয়েটি একটি সাজানো প্রেমে পরে এবং যার পরিনতি হয় এক ভয়ানক তান্ডবলিলার মাধ্যমে।
শেষ দিকে দৃশ্যগুলো খুবই অসাধারন করা হয়েছে। পুরো মুভিটাতে আমার কাছে এটাই সবচেয়ে ভাল লেগেছে।

ডাউনলোড লিংক


এইটা কোন মুভি রিভিউ না। এইটা মুভি দেখে আমার নিজের কিছু অভিজ্ঞতা শেয়ার করার মত।
সর্বশেষ এডিট : ২৪ শে মার্চ, ২০১৪ রাত ১১:৪২
১৬টি মন্তব্য ১৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×