somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কম্পিউটার বিষয়ক ছোট-খাট সমস্যা নিয়ে প্রশ্নোত্তরমূলক টেকি পোষ্ট :P

২৩ শে মে, ২০১৩ সকাল ১০:৪৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কাল আমার এক মামা ফোন করলেন তার কম্পিউটারের একটা সমস্যা সমাধানের জন্য, মামা হলেন কম্পিউটার সংক্রান্ত ব্যাপারে বিশেষ অজ্ঞ। আর এ ধরনের একজনকে দিয়ে ফোনের মাধ্যমে ট্রাবলশ্যুট করার বিড়ম্বনা যারা করেন নি তারা কখনও বুঝবেন না। মোটামুটি আমার আধ ঘন্টা লাগছে শুধু একটা প্রোগ্রাম ওনারে দিয়া আনষ্টল করাইতে। এই ধরনের কিছু টূকি টাকি টেকি ঘটনা নিয়ে আজকের পোষ্ট।

সবগুলো ঘটনাই ইন্টারনেট থেকে সংগৃহীত এবং অবিশ্বাস্য হলেও সত্য।

ঘটনা-১

কাষ্টমারঃ আমার কম্পিউটারটা কিছুতেই ওপেন হচ্ছে না।
টেকি সেবাদাতাঃ প্রথমে আপনার কম্পিউটারটা কি ধরনের সেটা বলুন।
কাষ্টমারঃ এটা একটা সাদা রঙের কম্পিউটার যার সাথে একটা কালো কি বোর্ড আছে---------।

ঘটনা-২

টেকি সেবাদাতাঃ প্রথমে 'মাই কম্পিউটার' এই অপশনটিতে যান।
নব্য কম্পিউটার ব্যবহারকারীঃ কোথায় পাব এটা?
টেকিঃ স্ক্রীনের ঊপরের বাম কোনায়।
ব্যবহারকারীঃ আপনার বাম না আমার বাম।

ঘটনা-৩

কাষ্টমারঃ কাল আপনাদের দোকান থেকে যে প্রিন্টারটা নিয়ে গেলাম তা চলছে না।
প্রিন্টার বিক্রেতাঃ প্রিন্টারটার পাওয়ার কেবল সকেটে দিয়ে স্টার্ট বাটন চাপুন।
কাষ্টমারঃ দেখেন আমি বিল গেটস না, আমার সাথে এইসব টেকনিক্যাল কথা বার্তা বলবেন না।

ঘটনা-৪

কাষ্টমারঃ আমি প্রিন্ট করতে পারছিনা। যতবার আমি প্রিন্ট করতে যাই কম্পিউটারে লেখা ওঠে Cannot find printer. আমি প্রিন্টারটাকে ধরে মনিটরের সামনে এনে রাখার পড়েও একই লেখা ঊঠছে। প্লিজ আমাকে কোনভাবে সাহায্য করুন।

ঘটনা-৫

গ্রাহকঃ আমার কি বোর্ডটা কাজ করছে না।
টেকিঃ কি বোর্ডটা কি কম্পিউটারের সাথে লাগানো আছে?
গ্রাহকঃ আমি ঠিক জানিনা, আমি কম্পিউটারের পিছনের অংশটা দেখতে পাচ্ছি না।
টেকিঃ তাহলে আপনি কি বোর্ডটা হাতে নিয়া কম্পিউটার থেকে দশ হাত পিছনে আসুন।
গ্রাহকঃ হ্যা এসেছি।
টেকিঃ আপনার সাথে কি বোর্ডটাও আছে?
গ্রাহকঃ হ্যা।
টেকিঃ তাহলে কি বোর্ডটা কম্পিউটারের সাথে লাগানো নেই।

ঘটনা-৬

কাষ্টমারঃ আমি ইন্টারনেটে ঢুকতে পারছিনা।
ইন্টারনেট সেবাদাতাঃ আপনি পাসওয়ার্ড ঠিকমত দিয়েছেন কি?
কাষ্টমারঃ অবশ্যই, একটু আগে আমার বন্ধুকে আমি নিজে এটা ব্যবহার করতে দেখেছি।
সেবাদাতাঃ পাসওয়ার্ড কি একটু বলবেন?
কাষ্টমারঃ ৫টা ষ্টার।

ঘটনা-৭

কাষ্টমার কেয়ারঃ আপনি কোন এন্টি ভাইরাস ব্যবহার করছেন?
কম্পিউটার ব্যবহারকারীঃ নেটস্কেপ
কাষ্টমার কেয়ারঃ এটা তো এন্টিভাইরাস না।
কম্পিউটার ব্যবহারকারীঃ দুঃখিত ভাইয়া। ভুল বলেছি। এটা হবে ইন্টারনেট এক্সপ্লোরার।

ঘটনা -৮

জনৈক নতুন কম্পিউটার ব্যবহারকারী তার বন্ধুকে বলছেন," বিরাট সমস্যায় পড়ছিড়ে দোস্ত। গতকাল রাকিব আমার পিসি তে স্ক্রীনসেভার লাগাইয়া দিছে, কিন্তু মাউস ধইরা নাড়া দিলেই এইডা উধাও হইয়া যায়, কি করি এহন?"

ঘটনা-৯

বন্ধু ১- কিরে তোরে কইলাম একটা টেষ্ট মেইল পাঠাইতে, তুই সেইডা না পাঠাইয়া ফোন দিলি কেন?
বন্ধু ২- আরে তোর মেইল অ্যাড্রেসে একটা a আছে সেটা দিতে পারছি কিন্তু a এর চারিদিকের গোল্লাটা কোনভাবেই দিতে পারতাছিনা।

ঘটনা-১০

A woman customer called the Canon help desk with a problem with her printer.

Tech support: Are you running it under windows?

Customer: 'No, my desk is next to the door, but that is a good point. The man sitting in the cubicle next to me is under a window, and his printer is working fine.'
সর্বশেষ এডিট : ২৪ শে মে, ২০১৩ রাত ৩:২১
১৯টি মন্তব্য ১৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজের মাঝে বড় হলেন, বাচ্চার জন্যে সবুজ রাখবেন না?

লিখেছেন অপলক , ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:১৮

যাদের বয়স ৩০এর বেশি, তারা যতনা সবুজ গাছপালা দেখেছে শৈশবে, তার ৫ বছরের কম বয়সী শিশুও ১০% সবুজ দেখেনা। এটা বাংলাদেশের বর্তমান অবস্থা।



নব্বয়ের দশকে দেশের বনভূমি ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×