somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

:-B বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল কিছু জিনিস :-B

১৫ ই জুলাই, ২০১২ রাত ৯:২৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
চলুন দেখি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল কিছু জিনিস ।

১। কলেজ/ভার্সিটি :



Columbia University in NYC হলো বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল কলেজ। এর টিউশন ফি প্রায় ৪৫,২৯০ ইউএসএ ডলার।

২। কুকুর :


Red Tibetan Mastiff বা ‘Big Splash’ নামের এই কুকুরটি বিশ্বের প্রাচীনতম এবং সবচেয়ে শ্রদ্ধেয় প্রজাতির একটি। আর তাই ১১ মাস বয়সি এই ককুর টি বিক্রি করা হয় ১,৫০,০০০ ডলারে।

৩।গিটার :


Fender Stratocaster guitar জগত বিখ্যাত মিউজিশিয়ানদের স্বাক্ষর সম্বলিত, সুনামি ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে কাতারে নিলামে ওঠা এই গিটারটি দাম প্র‌্থমে ১০,০০,০০০ ডলার হলেও পরে এটি আবার বিক্রি হয় ২৮,০০,০০০ ডলারে। এর বিশেষ বৈশিষ্ট ছিলো যে এতে স্বাক্ষর দেন Mick Jagger, Keith Richards, Eric Clapton, Brian May, Jimmy Page, David Gilmour, Jeff Beck, Pete Townsend, Mark Knopfler, Ray Davis, Liam Gallagher, Ronnie Wood, Tony Iommi, Angus & Malcolm Young, Paul McCartney, Sting, Ritchie Blackmore, Def Leppard, and Bryan Adams রা।

৪। প্রমোদ তরী (Yacht) :


Eclipse নামের এই প্রমোদ তরীটির দাম প্রায় ৫৯,০০,০০,০০০ ডলার। আর এর মালিক হলেন ফুটবল ক্লাব চেলসির রাশিয়ান মালিক Roman Abramovich. এই তরীর সাপ্তাহিক ভাড়া ২ মিলিয়ন ডলার আর একবার ফুল জ্বালানি-ভরাটের জন্য লাগে ৬,৫০,০০০ ডলার।

৫।বাড়ি :

Mukesh Ambani র ২৭তালা এই বাড়িটির এক ফ্লোর হতে আরেক ফ্লোরের ডিজাইন আর নির্মাণ উপকরনের কোন মিল নেয়, ভিন্ন ভিন্ন।মুম্বাইয়ের এই বাড়িটির দাম এখন ২০০,০০,০০,০০০ ডলার।

৬। হাত ঘড়ি :


সাদা, গোলাপি আর নীল রঙের ৩টি হার্ট আকৃতির হীরা সহ মোট ২০১ ক্যারেট হীরা দিয়ে আগা গোরা মোড়ানো এই ঘড়িটির দাম মাত্র ২৫০,০০,০০০ ডলার।

৭। বাই সাইকেল :



স্কেন্ডেভিয়ান ডিজাইন কোম্পানি Aurumania তৈরী করে ২৪ ক্যারেট গোল্ড এবং Swarovski crystals দিয়া সাজানো এই বাই সাইকেলটি।প্রথমে এটি শো-পিস হিসেবে বানানো হলেও পরে এটি দুবাই সহ বিশ্বের অন্যান্য দেশেও বাজারজাত করা হয়। এক একটি সাইকেলের দাম প্রায় ১,১৪,৪৬৪ ডলার ।

৮। মোটর সাইকেল :



Dodge Tomahawk V10 Superbike বাইকটি শূন্য থেকে ৬০ mph যেতে পারে মাত্র ২.৫ সেকেন্ডে। আর এর সর্বোচ্চ গতিসীমা ৪০০ mph । চার চাকার এই চমৎকার বাইকটি ৫,৫৫,০০০ ডলার হলেও এখন এটা হচ্ছে ৭,০০,০০০ ডলার।

৯। অংকন :



Raphael’s Head of a Muse শুধু কালো খড়িমাটি দিয়ে সাদা কাগজের উপর আকা এই অংকনটি ২০০৯ সালে এক নিলামে বিক্রি হয় ৪,৭৯,৪১,০৯৫ ডলারে।

১০।প্রাইভেট জেট :



Boeing 747-8 VIP এই রকম জেট হয়েছে ২২ টি। দামি এই জেট টির গ্রাহক কারা কারা তা বোয়িং এখনো গোপন রেখেছেন। তবে মধ্যপ্রাচ্যের অনেকেও আছেন এর মালিকানায়। বিলাসবহুল এই জেট টির দাম ২৯৫ মিলিুয়ন ডলার ( ইন্টেরিয়র ছাড়াই)।

১১। ইন্টারনেট ডোমেইন :



২০০৯ সালে ক্যালিফোর্নিয়া ভিত্তিক ইন্টারনেট মার্কেটিং ফার্ম কুইন স্ট্রিট ১৬ মিলিয়ন ডলারে insure.com কিনে এই নতুন রেকর্ডটি করেন। একটা নামের এতো দাম ! ?

১২। ছবি/আলোকচিত্র :


মেঘাচ্ছন্ন Rhine নদীতে Andreas Gursky র ৮১- x ১৪০-inch তোলা এই Rhein II নামের ছবিটি এখন বিশ্বের সবচেয়ে দামি ছবি। যার দাম ওঠে ৪.৩ মিলিয়ন ডলার। ;):|

লিংক : ছবিটার


সর্বশেষ এডিট : ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৮:১৬
৪৮টি মন্তব্য ৪৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×