somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

হাইতিতে ইসলামের প্রসারঃ শত চেষ্টা করেও ইসলাম ধর্মের প্রসার ঠেকিয়ে রাখা যাচ্ছে না ।

১৩ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৩১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



২০১০ সালে প্রলংকরী ভূমিকম্পের পর বিদ্ধস্ত এ দেশটির সর্বহারা জনগণকে সাহায্য করতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর মানুষ ছুটে আসে । এর মধ্যে মুসলিমরাও ছিলো । মুসলিমদের সাহায্য সহযোগিতা পেয়ে তাদের ধর্ম সম্পর্কেও হাইতি বাসীর ব্যাপক আগ্রহ জন্মে । কারণ ইসলাম মানে একদিন কিছুক্ষণের জন্য চার্চ্চে যাওয়া নয় বরং প্রতিদিন পাচ ওয়াক্ত নামায আদায় করতে হয়। আবার মুসলমানগণ যারা সুন্নতের উপর চলেন বা নারীরা যখন হিজাব পরেন যা একটু ব্যতিক্রম ধর্মী তখন তা অন্য মানুষ থেকে তাদের আলাদা করে দেয় এবং দৃষ্টি আকর্ষণ করে । এসব কারণে মানুষ যখন এ ধর্ম সম্পর্কে মুসলিমদের নিকট জানতে চায় তখন তাদের কাছে মনে হয় এটাই তো সত্যি ধর্ম । ইসলামের একত্ববাদ, সাম্যতা, নিয়ম শৃংখলা মানুষকে কাছে টানে ।এভাবেই ইসলামের প্রসার আজ সারা দুনিয়াব্যাপী হচ্ছে ।

Derosier said she was drawn to the religion's preaching of self-discipline, emphasis on education and attention to cleanliness. The constant washing, she said, helps her and other Muslims avoid cholera, the waterborne illness that health officials say has sickened nearly 600,000 people and killed more than 7,500 others since surfacing after the quake.





একজন নওমুসলিম ডেরেসিয়ার বলেন, তিনি ইসলামের সেল্ফ ডিসিপ্লিন, শিক্ষার উপর জোর দেওয়া এবং পরিস্কার পরিচ্ছন্নতার দ্বারা বিশেষভাবে আকৃষ্ট হন । নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্ন থাকার কারণে মুসলমানরা কলেরা, পানিবাহিত রোগ এবং অন্যান্য স্বাস্হ্যগত সমস্যা থেকে মুক্ত থাকছে - এই সব রোগের কারণে প্রলংকরী ভূমিকম্পের পর এ পর্যন্ত ৬ লক্ষ লোক রোগাক্রান্ত হয় এবং ৭,৫০০ লোক মারা যায় ।

ইহুদী-খ্রষ্টান মিডিয়া কর্তৃক ইসলামের নেতিবাচক প্রচারও ইসলামের অগ্রযাত্রাকে ঠেকিয়ে রাখা যাচ্ছে না । কারণ, সত্যকে চাপা দিয়ে রাখা খুব কঠিন । সত্য তার নিজস্ব আলোয় উদ্ভাসিত হবেই । আরবরা যদি ভোগ বিলাসে মত্ত না থাকত, মুসলমানরা যদি পরষ্পর দূরে সরে না থেকে বিভিন্ন দলে বিভক্ত না হত আর ইহুদী-খ্রিষ্টান ডিয়ার বিরূপ প্রচার- যড়যন্ত্র না থাকত তাহলে সত্য ধর্ম ইসলাম আজ আরো ভালো অবস্হানে থাকত ।

বর্তমানে ইহুদী-খ্রীষ্টান এক জোট হয়ে মুসলিম দেশ আক্রমণ করে আর আমরা মুসলমানরা এক হব তো দূরের কথা নিজেরা মারামারি করে ধ্বংস হচ্ছি । অথচ সকল মুসলমান ভাই ভাই । একজন মুসলমানের জীবন, সম্পদ ও সম্মান অন্য মুসলমানের জন্য সম্পূর্ণ হারাম - নিষিদ্ধ। মুসলিম জাতির দূর্ভাগ্য বেশিরভাগ মুসলিম দেশের নেতাগণ দুনীতিবাজ ও অধার্মিক । যার ফলে ইসলামের ব্যাপক ক্ষতি হচ্ছে তাদের দ্বারা ।





প্রতিটি মুসলমানের কর্তব্য হলো ইসলামকে জানা এবং তার প্রচার ও প্রসারে সাহায্য করা । ইসলাম থেকে আমরা যতদূরে যাব আমাদের তত মুসিবত বাড়তে থাকবে । সত্য ছাড়া মিথ্যায় কোন মুক্তি নেই - শান্তি নেই । । মিডিয়ায় প্রচারণা দেখলে মনে হয় দুনিয়াতে ইসলাম ছাড়া আর কোন সমস্যা নেই - মুসলমান মাত্রই সন্ত্রাসী । অমুসলিমরা নিজেদের অপরাধ ঢাকার জন্য এবং স্বার্থ আদায় করার জন্যই এরকম অপপ্রচার চালাচ্ছে । সাধারণ মানুষ এসব দেখে বিভ্রান্ত হচ্ছে আর সত্য ধর্ম ইসলাম সম্পর্কে মিথ্যা জেনে দূরে থাকছে ।

ইসলামে যেমন জঙ্গীবাদ ও রৈরাগ্য নেই তেমনি আবার অতি আধুনিক হয়ে সপ্তাহে মাত্র একদিন জুম্মার নামাযে হাজিরা দেওয়া আর জীবনের কোথাও কোন অনুশাসন পালন না করাও ইসলাম নয় ।

Click This Link


সর্বশেষ এডিট : ১৩ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৫০
৯টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মামুনুলের মুক্তির খবরে কাল বৃষ্টি নেমেছিল

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ০৩ রা মে, ২০২৪ রাত ৯:৪৯


হেফাজত নেতা মামুনুল হক কারামুক্ত হওয়ায় তার অনুসারীদের মধ্যে খুশির জোয়ার বয়ে যাচ্ছে। কেউ কেউ তো বলল, তার মুক্তির খবরে কাল রাতে বৃষ্টি নেমেছিল। কিন্তু পিছিয়ে যাওয়ায় আজ গাজীপুরে... ...বাকিটুকু পড়ুন

'চুরি তো চুরি, আবার সিনাজুরি'

লিখেছেন এমজেডএফ, ০৩ রা মে, ২০২৪ রাত ১০:৪৮


নীলসাধুকে চকলেট বিতরণের দায়িত্ব দিয়ে প্রবাসী ব্লগার সোহানীর যে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তা বিলম্বে হলেও আমরা জেনেছি। যাদেরকে চকলেট দেওয়ার কথা ছিল তাদের একজনকেও তিনি চকলেট দেননি। এমতাবস্থায় প্রায়... ...বাকিটুকু পড়ুন

বরাবর ব্লগ কর্তৃপক্ষ

লিখেছেন নীলসাধু, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২২

আমি ব্লগে নিয়মিত নই।
মাঝে মাঝে আসি। নিজের লেখা পোষ্ট করি আবার চলে যাই।
মাঝেমাঝে সহ ব্লগারদের পোষ্টে মন্তব্য করি
তাদের লেখা পড়ি।
এই ব্লগের কয়েকজন ব্লগার নিজ নিক ও ফেইক... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ অপেক্ষা

লিখেছেন রানার ব্লগ, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২৩



গরমের সময় ক্লাশ গুলো বেশ লম্বা মনে হয়, তার উপর সানোয়ার স্যারের ক্লাশ এমনিতেই লম্বা হয় । তার একটা মুদ্রা দোষ আছে প্যারা প্রতি একটা শব্দ তিনি করেন, ব্যাস... ...বাকিটুকু পড়ুন

মসজিদে মসজিদে মোল্লা,ও কমিটি নতুন আইনে চালাচ্ছে সমাজ.

লিখেছেন এম ডি মুসা, ০৪ ঠা মে, ২০২৪ সকাল ১০:২৩

গত সপ্তাহে ভোলার জাহানপুর ইউনিয়নের চরফ্যাশন ওমরাবাজ গ্রামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। লোকটি নিয়মিত মসজিদে যেত না, মসজিদে গিয়ে নামাজ পড়েনি, জানা গেল সে আল্লাহর প্রতি বিশ্বাসী ছিল, স্বীকারোক্তিতে সে... ...বাকিটুকু পড়ুন

×