somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

চলে যাওয়া

০২ রা জুন, ২০১৩ দুপুর ১:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কিভাবে যেন শুরু হল। কোথা থেকে, কেমন করে যেন, একবারেই কোন কিছু বাদে, কোন আগাম বাণী ছাড়াই। পরিচয় ছিল, কিন্তু কখন ও এমন হবে এতটা হবে ভেবে দেখিনি। সত্যি ভাবিনি। এত কাছে আসব তোমার, এতটা কাছে, কখন মনেই হয়নি। খুব কাছে ছিলাম। তুমি দূরে চলে যাবে ভাবতেই পারিনা, আগেও পারতাম না। মনে আছে সেই দিনের কথা, আমার উপর ভীষণ রেগেছিলে আবার কারনটাও বলতে চাচ্ছিলে না। তারপর তোমার সাথে রাগ করে আমার চলে যাওয়া। আমার এখনো মনে পরে, বৃষ্টি ছিল সেদিন। খুব খারাপ লাগছিল। মনে হচ্ছিল কি যেন ফেলে আসছি, কি যেন নেই, কি যেন হারিয়ে যাচ্ছে। আমি একবার কোন সিদ্ধান্ত নিলে তা থেকে কখনই ফিরে আসতাম না, এইটা ছিল আমার ইগো , পিছনে আমি কখনই ফিরে তাকাতাম না কিন্তু পারলাম না সেদিন। পারলাম না চলে যেতে, পারলাম না নিজেকে নিজের মধ্যে ধরে রাখতে। কেন যেন ফিরে আসলাম। সেই দিন থেকে দুজনের চাওয়া ছিল একসাথে থাকব, পাশে থাকব, কাছে থাকব। ঘড়ির কাঁটা ঘুরতে থাকে, অনেকগুলো দিন কেটে যায়, অনেকগুলো রাত কেটে যায়, সময় চলে যায়। সকালে টেক্সট, রাতে কথা এভাবেই যেতে থাকে সময়গুলো। কত আপন ছিলাম আমরা। মনের গহিনের সব কথা, সব ভাবনাগুলো যেগুলা বলতে পারতাম না কেউকে সব কিছু শেয়ার করতাম নিজেরা। সব ভাল লাগা, খারাপ লাগা সব যেন ঘিরে ছিল তোমাকেই । কিন্তু সময়ের যেন এই সম্পর্কটা ভাল ঠেকল না। বুঝলাম না কেন? যে আমি তোমার এতটা কাছের সেই আমার সাথেই রাগ করলে। আমি জানি আমার উপর তোমার এমন রাগ করার অধিকার আছে, কিন্তু এমন সব ব্যাপারে রাগ কর যা আমি মাঝে মাঝে ধরতেও পারি না। আমিই বুঝতে পারি না তোমাকে, বুঝতে পারিনা কেমন করে চাও আমায়, কতটা ভাবো আমাকে নিয়ে, কতটা ভালবাসো। মাঝে মাঝে নিজের উপর ভীষণ রাগ হয়, কেমন লাগে বলত যখন এত করে চাই তুমি রাগ না কর, কখনও যেন তোমার মনটা খারাপ না থাকে, কখনও যেন তোমার মুখে দুঃখের আভা না পরে কিন্তু কেন যেন কোন না কোন কারনে তুমি আবার রাগ কর। কতবার রাগ ভাঙালাম কিন্তু হয় না কিছু দিন না যেতেই আবার রাগ করলে, আবার, আবার, অনেক বার। হয়ত এইটাই ছিল কারন যে কখনও নিজেদের আমরা বুঝতাম না, কিন্তু মনে করে দেখ যখন আমরা একসাথে থাকি শুধু দুইজন কখনও এমন কিছু হয়নি। সেই সময়গুলোর কথা আমি ভেবে দেখি আর চিন্তা করি আসলে কি নিজেদের বুঝি না আমরা নাকি সময় দিতে পারিনা নিজেদেরকে ? তোমাকে কতবার বলেছি আমি সহজে কিছু ধরে নিতে পারিনা, আমি এমনই। তুমি তো আমাকে বললেই পারো তোমার কোনটা খারাপ লাগে। আমাকেই তো বলবে তাই না। জানি তুমি কাউকে এভাবে বলে দিতে পার না, কিন্তু আমিই তো তাই না। কি করব বল, যখন আমিও ধরে নিতে পারিনা তুমিও বলে দিতে পারনা। ভেবেছিলাম এতটা কাছে থাকব যে বাকিরা আমাদের দেখে ঈর্ষান্বিত হবে। কিন্তু কোথায় কাছে থাকা, কোথায় আমাদের সেই একসাথে থাকার চাওয়া। সব যেন আজ ধোঁয়াশা। আজ আনন্দ খুজে বেরাই দুঃখ গুলোর মাঝে অথচ কতটা সুখীই না হতে চেয়েছি। আমি জানি না আমি চেঞ্জ হতে পারব নাকি, জানি না তুমি কি চেঞ্জ হতে পারবে নাকি। শুধু এইটুকুই সত্য জানি সেইদিনের সেই চাওয়াটা দুজনেরই থাকবে চিরদিনের।
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তোমাকে লিখলাম প্রিয়

লিখেছেন মায়াস্পর্শ, ০২ রা মে, ২০২৪ বিকাল ৫:০১


ছবি : নেট

আবার ফিরে আসি তোমাতে
আমার প্রকৃতি তুমি,
যার ভাঁজে আমার বসবাস,
প্রতিটি খাঁজে আমার নিশ্বাস,
আমার কবিতা তুমি,
যাকে বারবার পড়ি,
বারবার লিখি,
বারবার সাজাই নতুন ছন্দে,
অমিল গদ্যে, হাজার... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ মিসড কল

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

×