somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফিলিস্তিনিদের জন্য অনুদান

২১ শে মে, ২০২১ রাত ১:০০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

জনতার ডোনেট করা টাকা কার কাছে যাবে, ফিলিস্তিনের প্রেসিডেন্ট নিয়ন্ত্রিত এরিয়ায় কি অভাব আছে? হামাস কি অদৌ টাকা পাবে? অনেক তর্ক বিতর্ক দেখতে পাচ্ছি, আমি আমার দৃষ্টিভঙ্গীতে কয়েকটা কথা বলি।

হামাস এবং বর্তমান প্রেসিডেন্ট (ফাতাহ) এদের অভ্যান্তরীন রাজনৈতিক কোন্দল আছে। যুদ্ধাবস্থা এড়াতে ফাতাহ বরাবর ই ঈসরাইল এর সাথে আপোষ করে চলেছে। এটা অস্বীকার করার কিছু নাই। তবে জাতিগত ভাবে এইখানে কতটা কি হচ্ছে, সত্যি হামাস টাকা পাবে কিনা সেজন্য আমি আমার দেশের রাজনৈতিক অবস্থাটাই তুলে ধরি-

ভারত আগ্রাসী হলো আর বি এন পি যুদ্ধ করতে থাকলো, আওয়ামীলীগ সঠিক সময় বুঝতে কিছুটা ভারত প্রীতি দেখানো মনোভাব রেখেই চলল। এখন আওয়ামীলীগ যদি অন্য দেশ থেকে টাকা আনে তার সব কি আওয়ামীলীগ ই খাবে? যদি খায় ও আওয়ামীলীগ সমর্থিত লোকজন কি ভারতীয় নাগরিক? প্লিজ ভাই কেউ অফটপিকে টাইনেন না যে হ আওয়ামীলীগ ভারতীয়। আমি কেবল সহজ করে কয়ডা কথা বলার চেষ্টা করি-

এমন কি হতে পারেনা বি এন পির হাতে আওয়ামীলীগ টাকা পৌছাচ্ছে দেশের স্বার্থে, কিন্তু কেউ ধরতে পারতাছেনা। যেহেতু যুদ্ধাবস্থা চলতাসে এবং বোমাবাজী একের পর এক হচ্ছে সেক্ষেত্রে ক্ষয় ক্ষতি কিছুটা কমানোর জন্য লীগ ভারতীয় মুডের উপর চুপচাপ থাকে? সে চেষ্টা করে যায় গোপনে আরেকটু শক্তিশালী হতে। যদিও সমগ্র বিশ্ব মিডিয়ার কল্যাণে জেনে গেছে খারাপ আওয়ামীলীগ!

ভূগোল বুঝিনা, রাজনীতিও না, বুঝি ছোটকালের কাহিনী, বিচারে গেলে কখনো সখনো নিজের ছোটভাইগুলারে দুই একটা থাবড়া দিতাম, ছোটভাইগুলা রাগ করতো ভাই আমাগোরে বিপরীত পক্ষের পোলাপানের সামনে অপমান করলো! কতটা অপমান তারা হয়েছিল এটা বুঝেছিল বছর ৫ পরে যখন তারাই টুকটাক বিচার করা শুরু করেছিল।

বাংলাদেশে ইসরায়েলের থেকে মুক্তিযুদ্ধ চলাকালে ইসরাইল যখন স্বাধীন দেশ ঘোষনা করেছে তা প্রত্যাখান করেছিল, সেই বাংলাদেশে ফিলিস্তিনের দূতাবাস, সেই বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী ফিলিস্তিনের মেডিসিনের দায়িত্ব নিয়েছেন বলে দূতাবাস কতৃক জানা গেছে। এই বাংলাদেশে বসে ইসরাইলী পক্ষের লোকজন টাকা পাবে সেটা বাংলাদেশে এইভাবে ঢাকঢোলে হবে, এটা আপনার মনে হলেও আমার হয়না। আমার কাছে জ্ঞানী আর গুণির মর্যাদা আলাদা। হাসিনা হোক বা খালেদা তাদের রাজনৈতিক প্রজ্ঞার কাছে আমার ১৪ গুষ্টির কেউ নাই। সেই হাসিনা যখন এম্বাসীর কাছে অর্থ ঔষধ দিবে আমি আপনি কি?

যখন একটা দল নিজেদের কষ্টার্জিত অর্থ দিচ্ছেন, তখন আপনারা ভিবিন্নভাবে নিরুৎসাহিত করছেন, এই ধরেন টাকা অমুক মেরে দিচ্ছে এই সেই, নগদ এর পাশাপাশি বিকাশ যখন মার্চেন্ট একাউন্ট খুকে দিল, লিমিট ছাড়াই যখন প্রচুর টাকা পাঠানো যাচ্ছে তখন বিশ্বরাজনীতি নিয়ে এক ধরনের নোংরা খেলায় মেতেছি আমরা। হামাস কি এতটাই শক্তিশালী অভ্যান্তরীন গৃহযুদ্ধ করছে তারা পাশাপাশি ইসরাইল রে মোটামুটি ভাবে নাকানি চুবানী খাওয়াইসে গত কয়েকদিন। যে দল টা ইসরাইলের আয়রন ডোমরে নিজেদের তৈরী করা বোম দিয়া এই অবস্থায় ফেলতে পারে তাদের পক্ষে নিজ দেশের বর্তমান প্রেসিডেন্ট কে অপসারণ কি খুব কঠিন কিছু?

ফিলিস্তিনের সেনাবাহিনী নাই, হামাস ই ফিলিস্তিনের অলিখিত সেনাবাহিনী। হামাসের কাছে অর্থ পৌছাইতে হলে দুবাই কাতার সহ কয়েকটা দেশের এনজিও সংস্থার মাধ্যমে পৌছাইতে হবে। তো হিসাব কিতাব দেখেন ভাই। আমি কেবল আমার কথাই বললাম।

এই কষ্টার্জিত অর্থ মানুষ, ইসলামের পক্ষে, মুসলমানের পক্ষে আল্লাহর রাস্তায় দান করছে। অনেকেই যুক্তি দেন আল্লাহ তো তোমারে হাত মাথা পা ব্রেইন সবই দিছে, জাইনা শুইনা দেও।
ভাই আল্লাহ এই মানুষগুলারে হাত মাথা পা সব ই দিছে, ব্রেইন ও দিছে। সহজ সরল মনের মালিক বানাইসে। আপনারা এত জ্ঞানী, আপনিও মুসলিম, যাননা ভাই, ফিলিস্তিনের ভিসা নেন, হামাসের কাছে অর্থ পৌছানোর ব্যবস্থা করে দেন, আপনিও সওয়াব কামান, আমাদের ও সওয়াব কামাইতে দেন।

অনেক অনেক ইস্যু থাকে, আমিও পক্ষে বিপক্ষে অবস্থান নেই, আমি যে সবসময় সঠিক তাও না, আজকের এই ইস্যুতে যে আমি সঠিক তাও না, তবু একবার ভেবে দেখেন যে টাকা যাচ্ছে সে টাকা অন্তত ইসরাইলী দের পক্ষে ব্যবহার হবেনা। এই টাকায় যদি মেডিসিন কেনা হয় যদি খাদ্য সামগ্রী কেনা হয় কিংবা যুদ্ধেও যদি ব্যবহার হয় তাতে সেই ফিলিস্তিন ই উপকৃত। হোক তার এই দল আর ঐ দল।

জা- য়া_নি*ষ্ট রা এমন ভাবে জাল বিছাইছে যখন ই ফিলিস্তিন সামান্য হলেও সহযোগীতা পাবে তখন যেন দুই পক্ষের মাঝে সুক্ষ তথ্যের বিভ্রাট করে দেয়া যায়, আর আমরা সেই ফাদেই পা দিচ্ছি।
সুন্নী শিয়া আহলে হাদীস মাজাহাব সহ সকল ভাবে আমরা যেমন বিরোধপূর্ণ ঠিক এই জায়গাতেও আমরা বিরোধপূর্ণ।

একটা ভিডিও দেখলাম আহমাদউল্লাহ এর
নবী সাঃ আলাইহি ওয়াসাল্লাম হতে বর্ণিত একই সময়ে সিরিয়া, ইয়েমেন ও ইরাকে যুদ্ধ হবে।
সাহাবীরা জানতে চেয়েছিলেন হে আল্লাহর রাসূল আমি তখন কোন দলে থাকব?
রাসূল সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম উত্তর দিয়েছিলেন "সিরিয়ার পক্ষে"

হ্যা ভাই আজকের ফিলিস্তিন। আপনি সেই দলেই আছেন, কিন্তু খুঁজে বের করার চেষ্টায় আছেন সিরিয়ার আসল দল কে।

আসল দল!!!

এই পর্যন্ত কোনো বিবৃতি পেয়েছেন বর্তমান দল "ফাতাহ" এরা কি বলেছে ইসরাঈল যা করতে চায় করতে দাও? এরা নিজেরা একবারো হামাস রে জঙ্গী বলে আখ্যায়িত করেছে?
এরা কেবল রাজনৈতিক সমিকরণ টানার চেষ্টা করছে।

আপনি তো ভাই বাংলার মানুষ- পাটকল গুলোর ইতিহাস জানেন? কিংবা গার্মেন্টস মালিক বা পরিবহন নেতাদের ইতিহাস?
ঘেটে দেখেন নিজেদের ইউনিয়ন বাচাইতে সভাপতি আওয়ামীলীগ হইলে সেক্রেটারী বি এন পি। গত ৫ বছর বাদ দেন, এর আগের সময় গুলো এভাবেই চলেছে।

আপনার বিশ্ব রাজনীতি বোঝার প্রয়োজন পরেনা যদি নিজ দেশের রাজনীতিতে সকল মানুষের সুবিধাভোগী অবস্থান অথবা এত এত দল থাকার পরেও প্রায় ৮০% জনগণ সাম্য ব্যবস্থায় জীবন যাপন করেন। বাকী ২০% সরকারী নেতা কর্মচারী এবং খাস কর্মী, যাদের একদল যখন সুবিধাভোগ করে অন্যদল কারা নির্যাতন সহ্য করে।

এত কথা বলার কারণ নাই, নিচে দুইটা ছবিতেই দেয়া আছে, বিকাশ এবং নগদ দুইটা এপেই আপনি কিভাবে টাকা পাঠাতে পারেন।
এপে প্রবেশ করে ডোনেশন অপশনে ক্লিক করলেই আপনাকে প্যালেস্টাইন এম্বাসীর মার্চেন্ট দেখাবে। ১০ থেকে শুরু যত দিতে পারেন। অতিরিক্ত কোনো চার্জ কাটবেনা।

কবুল করার মালিক আল্লাহ।
আল্লাহর নামেই দিব।
সর্বশেষ এডিট : ২১ শে মে, ২০২১ রাত ১:০০
৯টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জীবন চলবেই ... কারো জন্য থেমে থাকবে না

লিখেছেন অপু তানভীর, ০২ রা মে, ২০২৪ সকাল ১০:০৪



নাইমদের বাসার ঠিক সামনেই ছিল দোকানটা । দোকানের মাথার উপরে একটা সাইনবোর্ডে লেখা থাকতও ওয়ান টু নাইন্টি নাইন সপ ! তবে মূলত সেটা ছিল একটা ডিপার্টমেন্টাল স্টোর। প্রায়ই... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পুলিশি নির্মমতা

লিখেছেন এমজেডএফ, ০২ রা মে, ২০২৪ দুপুর ১:১১



সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে বিক্ষোভের ঝড় বইছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রয়েছে। একাধিক বিশ্ববিদ্যালয় প্রশাসন বিক্ষোভ দমনের প্রচেষ্টা চালালেও তেমন সফল... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ ০১

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

×