somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মকররাশি রাশিফল

২৩ শে আগস্ট, ২০১৬ দুপুর ১২:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মকররাশি রাশিফল
-------------------------------------------


মকররাশি চরিত্রগত:
--------------------------------------------

রাশিচক্রের এই রাশি
যথাযথভাবে এই রাশির অধীনে জন্মগ্রহণ করা মানুষের চরিত্র নির্ধারণ করে। যেহেতু মকর পর্বতারোহী, যে বরফ আচ্ছাদিত পাহাড়ের চূড়ায় ওঠে, যারা এই সাইনের অধীনে জন্মগ্রহণ করে তাঁরা সাধারনত নিঃসঙ্গ, মানুষের জীবনের প্রতি তাঁদের দৃষ্টিভঙ্গি বাস্তবসম্মত ও জড়বাদী এবং তাঁরা সবকিছু তাঁদের নিজেদের সুবিধার জন্য ব্যাবহার করার চেষ্টা করে.
মকর, বাস্তববাদী, অতিসতর্ক, জেদি এবং গম্ভীর। তাঁরা খুব ভালোভাবে জানে কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টা ছাড়া কোনো সাফল্য পাওয়া যায় না। তাঁদের দায়িত্ব, ইচ্ছাশক্তি এবং কাজ করার ইচ্ছা আছে. তাঁদেরকে প্রায়ই গম্ভীর, ধ্যানমগ্ন দেখা যায়, কিন্তু পাশাপাশি তাঁরা উচ্চাভিলাষী, ধৈর্যশীল এবং সৎ। তাঁদের জীবনে সাধারণত খুবই সহজ, শান্ত এবং উদাসী। তাঁরা সময় নিয়ে সিদ্ধান্তগ্রহণ করেন, কিন্তু তা নিশ্চিত হয়ে করেন, তাঁরা একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সব তথ্য পেতে চেষ্টা করেন।
তাঁদের খুঁতগুলোর একটি হচ্ছে কৃপণতা যা দ্বারা সে আচ্ছন্ন হতে পারে। এবং চূড়ান্ত পর্যায়ে যদিও মকরদের অনেক অর্থ থাকে তবু তাঁরা অর্থ খরচ করার চাইতে না খেয়ে থাকতে পছন্দ করে। তাঁরা কোন কিছু সঠিকভাবে করতে চায় যা তাঁদেরকে আরও বিবেকহীন করে তোলে। তাঁরা উদারতা জানে না কারন তাঁরা সবকিছু নিজের দৃষ্টিকোণ থেকে দেখে। তাঁদের রগ প্রতিরোধ ক্ষমতা কম, তাই তাঁরা প্রায়ই অসুস্থ থাকে।
তাঁরা মনে করে কর্মজীবনের সাফল্য ও ক্ষমতা নির্ভর করে কেবল অধ্যবসায়ের সাথে সম্পর্কিত এবং তাই তাঁরা তাঁদের লক্ষ্য প্রায়ই আর্থিক লাভ বা প্রতিপত্তির সাথে সম্পর্কযুক্ত হয়।
তাঁরা গভীর প্রেমে পড়তে পারে, কিন্তু দুর্ভাগ্যবশত অধিকাংশ সময় এই অনুভূতির বিনিময় নেই। তাঁদের সততা সত্ত্বেও কারণ তাঁদের বিবাহ পরবর্তী জীবন সুখের হয় না কারন তাঁরা বৈষয়িক সুবিধার জন্য বিয়ে করে। হতাশাদায়ক বিয়ে এবং প্রচন্ড মতানৈক্য পরবর্তী তিক্ততা সৃষ্টির জন্য দায়ী।


মকররাশি রাশিফল ২০১৬
-------------------------------------------------

২০১৬ সালের রাশিফল অনুযায়ী, তারকারা মকরকে শুভেচ্ছা জানাবে, বিশেষ করে বছরের মধ্যভাগে। এই রাশির অধীনে যারা জন্ম গ্রহণ করেন তারা শনি গ্রহের প্রভাবে থাকেন এবং তারা লক্ষ্য অর্জনের ব্যাপারে উচ্চাকাঙ্ক্ষী হয়ে থাকেন এবং খুব দায়িত্বশীল ও নির্ভরযোগ্য হওয়ার জন্য তারা সুপরিচিত। আপনি আপনার এই ভাল গুণাবলীকে ক্যারিয়ারের ক্ষেত্রে কাজে লাগান, যেখানে আপনি অনেক ইতিবাচক শক্তি আশা করতে পারেন। সম্পর্কের ক্ষেত্রে, আপনি প্রথম প্রথম অস্বস্তিতে থাকবেন, কিন্তু এই বছরের মোড় ঘুরলেই সবকিছু পরিবর্তন হয়ে যাবে।
সম্পর্কের ব্যাপারে আপনি কিছু কিছু বিষয়ে ঝামেলার সম্মুখীন হবেন। হয়তো আপনি আপনার প্রিয়জন অথবা ঘনিষ্ঠ বন্ধুকে আগের মত সময় দিতে পারবেন না। এখানে অদ্ভুত কোন কিছু নেই। অন্যদের মতই, আপনিও পরিবর্তন হচ্ছেন ও সময়ের সাথে সাথে বেড়ে উঠছেন। মকরের পক্ষে হুট করে কোন সিদ্ধান্ত নেওয়ার পেছনে এই সব ছোটখাটো বিষয় কোন কারণ হিসেবে পরিগণিত হতে পারে না। রাশিফল অনুসারে, আপনি আপনার পরিবারের সদস্যদের কাছ থেকে খুব কাজের কিছু উপদেশ পেতে পারেন। আপনার স্বাস্থ্যের প্রতিও খেয়াল রাখবেন। এই সময়ে খুব সহজেই আপনার ঠাণ্ডা লেগে যেতে পারে। প্রতিরোধ অনেক গুরুত্বপূর্ণ।
২০১৬ সালের বসন্তের সাথে আপনার কাজের ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত সমস্যার উদয় হবে। এটি হতে পারে আপনার সহকর্মীর সাথে কোন ব্যাপারে সংঘাত, কাজের পরিবেশের পরিবর্তন অথবা আপনার কর্মীদের মধ্যে কোন পরিবর্তন। প্রত্যেকটি অবস্থায়ই আপনাকে নিজে নিজে বুঝে সমাধান করতে হবে। সাধারণত এটি দেখা যায় যে, বিপদের সময় সবাই নিজেদেরকে নিয়ে ব্যস্ত থাকে। এই সময়ে, অন্যদের কাছ থেকে সাহায্য আশা করবেন না। সবাইকে দেখান বা বোঝান যে, প্রতিষ্ঠানের কাছে নিজেকে গুরুত্বপূর্ণ করে তোলার জন্য যা যা প্রয়োজন তা আপনার মাঝে রয়েছে। পরবর্তীতে আপনি আপনার প্রাপ্য পুরষ্কারটি পাওয়ার আশাও করতে পারেন। আপনার ব্যক্তিগত জীবনকেও হেলাফেলা করবেন না। আপনার ঘন ঘন অনুপস্থিতির ব্যাপারটি আপনার সঙ্গী হয়তো নাও বুঝতে চাইতে পারেন।
বছরের শেষার্ধ মকরের জন্য অনেক পরিবর্তন নিয়ে আসবে। মকররাশি ক্যারিয়ারের ক্ষেত্রে আপনি আক্ষরিক অর্থেই দক্ষতা অর্জন করবেন। এমনকি আপনি পূর্বের সকল সমস্যা উতরে যাবার পরেও, আপনার কাজের গতি হ্রাস পাবে না এবং অন্যান্য সহকর্মীর তুলনায় আপনার কাজের দক্ষতা বৃদ্ধি পাবে। আপনি আপনার ক্যারিয়ারে উন্নতিও আশা করতে পারেন, এবং এর পরে আপনি শেষ পর্যন্ত আরও অবসর সময় পাবেন। যা আপনাকে খুশি রাখবে ও যা আপনাকে ভরপুর রাখবে তাই করুন। বাইরে যান, সামাজিক জীবন জাপন করুন। অবশেষে আপনি নতুন লোকদের সাথে মিশতে ও পরিচিতি বাড়াতে আরও নিরাপদ বোধ করবেন।
২০১৬ সালের শরত ও শীতে আপনি সম্পর্কের ক্ষেত্রে নতুন শক্তি খুঁজে পাবেন। একাকীদের জন্য ঠিক মনের মানুষটিকে খুঁজে বের করার জন্য এটিই ঠিক সময়। পক্ষান্তরে যারা কোন সম্পর্কে অঙ্গীকারবদ্ধ রয়েছেন, তারা তাদের অতীতের সুখের সম্পর্কে কঠিন সময় অতিক্রান্ত হওয়ার পরে তাদের সম্পর্কে সম্প্রীতি ও পারস্পারিক প্রতিক্রিয়া উপভোগ করতে পারবেন। পরিবারে কিছু সমস্যা বা সংঘাত তৈরি হতে পারে, কিন্তু সেগুলো খুব তাড়াতাড়িই সমাধান হয়ে যাবে। রাশিফল অনুসারে, মকরকে কোন ধরণের দ্বিতীয় চিন্তা না করেই এই সময়টিকে সর্বোচ্চভাবে কাজে লাগানো উচিত।


মকররাশি রাশিফল ২০১৭
--------------------------------------------

কর্মক্ষেত্রে সাফল্যতা অর্জন করবেন কিন্তু ব্যাক্তিগত সম্পর্কের ক্ষেত্রে ভালো যাবে না । এই বছর শনির প্রভাব থাকবে জীবনে । বিশেষ করে বছরের দ্বিতীয়ার্ধে ধনাত্বাক শক্তির প্রবাব বুঝতে পারবেন আপনি । ব্যাক্তিগত বিকাশও হবে । আপনি অভ্যন্তরনীয় শান্তি আর সাদ্রিস্যতা অনুভব করবেন ।
বছর খুব ব্যাস্ত থাকবে । প্রথম থেকেই কর্মজীবনে লাভ করবেন । মকররাশি এই ভাবে কাজ করে গেলে,সবার মন জয় করতে পারবেন । কাজ কিছুটা এগিয়ে পেলে তারপর ছুটি কাটাতে পারবেন । শরতের মাসগুল শেষ হলে জীবন আরও স্থ্যায়ী হবে । দীর্ঘস্থায়ী সম্পর্কে কিছু বাধা আসবে তবে নিজের পার্টনার এর কাছ থেকে দূরে সরে যাবেন না । খুলে সমস্যা নিয়ে কথা বলুন দেখবেন সমাধান হয়ে যাবে । চুপ থাকলে সমস্যার সমাধান হবে না । দুজনকেই সমাধান বের করতে হবে ।
এই বছর আপনার রাশিচক্র আপনার পক্ষে রয়েছে । বেশি চাপ নেবেন না । কাজে আরও সময় দিন ।কাজের ঝামেলা বাড়ি নিয়ে আসবেন না । নিজের পার্টনারকে সময় দিন নাহলে দুজনের মধ্যে সমস্যা দেখা দেবে । সে আপনাকে সন্দেহও করতে পারে । স্বাস্থের জত্ন নিন । পেটের অসুখে ভুগতে পারে যদিও সেটা সাময়িক ।
বছরের শেষ সময়গুল হলও সম্পর্কের সময়ের জন্যে । নক্ষত্রগুলো নিজেদের স্থানে ফিরে যাবে । যারা সিঙ্গেল তাদের জন্য খুব শুভ সময় । যারা দীর্ঘস্থায়ী সম্পর্কে সাদ্রিশতা দেখা দেবে । বাধাগুলির কথা ভুলে এবার আপনি আনন্দে থাকবেন । কর্মক্ষেত্রে সাফল্য আসবে । প্রচেষ্টা করলে ভালো ফল পাবেন ।

সর্বশেষ এডিট : ২৩ শে আগস্ট, ২০১৬ দুপুর ১২:৩৯
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুরসি নাশিন

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:১৫


সুলতানি বা মোগল আমলে এদেশে মানুষকে দুই ভাগে ভাগ করা হয়েছিল৷ আশরাফ ও আতরাফ৷ একমাত্র আশরাফরাই সুলতান বা মোগলদের সাথে উঠতে বসতে পারতেন৷ এই আশরাফ নির্ধারণ করা হতো উপাধি... ...বাকিটুকু পড়ুন

বঙ্গবন্ধুর স্বপ্ন আর আদর্শ কতটুকু বাস্তবায়ন হচ্ছে

লিখেছেন এম ডি মুসা, ১৯ শে মে, ২০২৪ সকাল ১১:৩৭

তার বিশেষ কিছু উক্তিঃ

১)বঙ্গবন্ধু বলেছেন, সোনার মানুষ যদি পয়দা করতে পারি আমি দেখে না যেতে পারি, আমার এ দেশ সোনার বাংলা হবেই একদিন ইনশাল্লাহ।
২) স্বাধীনতা বৃথা হয়ে যাবে যদি... ...বাকিটুকু পড়ুন

কৃষ্ণচূড়া আড্ডার কথা

লিখেছেন নীলসাধু, ১৯ শে মে, ২০২৪ দুপুর ১:০২



গতকাল পূর্ব নির্ধারিত কৃষ্ণচূড়ায় আড্ডায় মিলিত হয়েছিলাম আমরা।
বছরের একটি দিন আমরা গ্রীষ্মের এই ফুলটির প্রতি ভালোবাসা জানিয়ে প্রকৃতির সাথে থাকি। শিশুদের নিয়ে গাছগাছালি দেখা, ফুল লতা পাতা চেনাসহ-... ...বাকিটুকু পড়ুন

সকাতরে ঐ কাঁদিছে সকলে

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে মে, ২০২৪ বিকাল ৩:২৯

সকাতরে ওই কাঁদিছে সকলে, শোনো শোনো পিতা।

কহো কানে কানে, শুনাও প্রাণে প্রাণে মঙ্গলবারতা।।

ক্ষুদ্র আশা নিয়ে রয়েছে বাঁচিয়ে, সদাই ভাবনা।

যা-কিছু পায় হারায়ে যায়,... ...বাকিটুকু পড়ুন

বসন্ত বিলাসিতা! ফুল বিলাসিতা! ঘ্রাণ বিলাসিতা!

লিখেছেন নাজনীন১, ১৯ শে মে, ২০২৪ বিকাল ৪:০৯


যদিও আমাদের দেশে বসন্ত এর বর্ণ হলুদ! হলুদ গাঁদা দেখেই পহেলা ফাল্গুন পালন করা হয়।

কিন্তু প্রকৃতিতে বসন্ত আসে আরো পরে! রাধাচূড়া, কৃষ্ণচূড়া এদের হাত ধরে রক্তিম বসন্ত এই বাংলার!

ঠান্ডার দেশগুলো... ...বাকিটুকু পড়ুন

×