somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

রোয়ান অ্যাটকিনসন এবং তার অনবদ্য স্টেজ পারফরম্যান্স [একটি ভিডিও ব্লগ]

০৩ রা জুলাই, ২০১৩ বিকাল ৪:১৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




ইউটিউবে ভিডিও দেখার বেলায় আমি একটি নিয়ম মেনে চলি। তা হল, বিষয়বস্তু নির্বাচন করে সে ভিডিও এবং তার সাথে সম্পর্কিত অন্যান্য ভিডিওগুলো এক বসায় যতটুকু সম্ভব, দেখে ফেলার চেষ্টা করা। তো গত পরশু বিকেলবেলা কয়েক ঘন্টাব্যাপী ইউটিউব অভিযানের শুরুতেই ভুত চাপল, মিস্টার বিনের এপিসোডগুলো একবার দেখার। মিস্টার বিন কার না ভালো লাগে বলুন? আমি যতবার দেখি ততবারই হাসি।

কিছুক্ষণ পুরোনো এপিসোডগুলো দেখার পর ইউটিউবের ডান পাশের সাজেশন বক্সের বদৌলতে হঠাৎ নিজেকে আবিষ্কার করি, রোয়ান অ্যাটকিনসন কর্তৃক সৃষ্ট ভিন্ন এক জগতে। এ জগতে অ্যাটকিনসন একজন স্টেজ পারফর্মার। স্টেজ পারফর্ম্যান্স করলেও এখানে কিন্তু তিনি বিন্দুমাত্র কম যান না। নিজের স্বকীয় অভিনয়বিদ্যার মাধ্যমে এখানেও তিনি দর্শকদের মন জয় করে নেওয়ার ক্ষেত্রে সমান পারদর্শীতার পরিচয় দিয়েছেন।

আজকের এই পোস্টটি আমি সাজিয়েছি, স্টেজে রোয়ান অ্যাটকিনসনের বেশ কিছু অনবদ্য কীর্তির নমুনা দিয়ে। আশা করি এগুলো দেখলে আপনাদের খারাপ লাগবে না।

****


রোয়ান অ্যাটকিনসনের সাথে একটি অদৃশ্য ড্রাম কিটের যুগলবন্দী করা হলে কি পাওয়া যাবে? জানতে হলে চটপট দেখে ফেলুন এই ভিডিওটি।

****


এটি একটি টকশো। আমন্ত্রিত অতিথি একজন মৌমাছি চাষি। বাজে উপস্থাপনা অধিকাংশ ক্ষেত্রে বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। কিন্তু এবার কি তা হবে?

****


এবারের টকশোতে আমন্ত্রিত অতিথি হলেন, বিখ্যাত গায়ক এল্টন জন, থুক্কু জন এল্টন। না না এল্টন জন, হুম জন এল্টন না হওয়ার কথা ছিল তার সঠিক নাম.....?

****


রোয়ান আপনাদের শিখাবেন কি করে একটি ডেইটে গিয়ে আপনার সঙ্গীকে পাগল করে দিয়ে আসতে হয়।

****


বিথোভেনের নয় নম্বর সিম্ফোনি শুনুন অ্যাটকিনসনের গলায়, সরি সরি, অ্যাটকিনসনীয় ভাষায়। পুরাই পাঙ্খা।

****


একবার ভাবুন তো আমাদের আপাত দৃশ্যমান এই জগতে কোনো অদৃশ্য মানব বসবাস করলে কি হত? না ভাবাই যায় না...... বড্ড বেশী সুবিধা পেয়ে যেত সে। কি কি সুবিধা পেত তার সামান্য নমুনা চলুন দেখে আসি।

****


একটি ছেলের করুণ মৃত্যুর ঘটনা কি কেউ কখনো হাস্যরসের মাধ্যমে উপস্থাপন করতে পারে? তাও আবার ছেলেটির অসহায় পিতার কাছে? অ্যাটকিনসন থাকতে চিন্তা কোথায়? হাসিয়েই ছাড়বে আপনাকে।

****


যারা ইতিমধ্যে প্রথম ভিডিওটা দেখে ফেলেছেন তাদের নিশ্চয় বুঝতে অসুবিধা হচ্ছে না, এই ভিডিওটি কি নিয়ে। বুঝতে না পারলেও সমস্যা নেই, নির্দ্বিধায় দেখে ফেলুন। অ্যাটকিনসনীয় ভাষা সব বয়সের জন্যে, সব কালের জন্যে।

****


এবার অ্যাটকিনসনকে দেখুন পিজা রাধুনী হিসেবে। ছোট ভিডিও, কিন্তু হাস্যরস সেই আগের মতই আছে।

****


এবার অ্যাটকিনসনের অভিনয় দেখুন ইন্ডিয়ান হিসেবে।

****


অ্যাটকিনসন এবার আপনাদের নিয়ে যাবে নরকের অভ্যন্তরে। চিন্তা করবেন না। হাসতে হাসতে বের হবেন আপনি।

****


দেখুন কিভাবে বিথোভেনের পঞ্চম সিম্ফোনি পরিচালনা করতে হয়।

****


এ পর্যন্ত যতগুলো ভিডিও দিয়েছি তার মধ্যে সবচেয়ে মজার মনে হয় এটাই। যারা সুশীলগিরি দেখাতে গিয়ে এই ভিডিও দেখবেন না সত্যি বলছি, বিরাট জিনিস মিস করে ফেলবেন। মারাত্মক হাসির এটা।

****

পাঠকগণ, আশা করি আপনারা প্রায় সবগুলো ভিডিও এরই মাঝে দেখে ফেলেছেন। পাঁচ নং ভিডিওটিতে অ্যাটকিনসন, খাতা আনতে ভুলে গিয়ে কিছু আবোল তাবোল ভাষা বলা শুরু করে দেয়। চলুন তবে দেখে আসি, পাগল মশাই সেখানে কি বলেছিলেন।

Berlin, Hamburg, Schuhmacher(একজন বিখ্যাত এফ১ রেসিং চালক), Baden-Baden(জার্মানির একটি শহর, স্পা নগরী হিসেবে বিখ্যাত), Lederhosen(এক ধরণের ঐতিহ্যবাহী জার্মান পোশাক), schnell schnell schnell(জার্মান শব্দ। অর্থ দ্রুত কর), ja ja(জার্মানঃ হ্যা হ্যা), nein nein(জার্মানঃ না না), apfelstrudel(আপেলের তৈরি পেস্ট্রি), Hoffmeister(সম্মানিত জার্মান নাম) und Holstenpils(বিখ্যাত জার্মান বীয়ার), Achtung(অ্যাটেনশন), Liebfrauenmilch(জার্মানির তৈরি একপ্রকার মদ) in Porsche(বিখ্যাত পোর্শে কোম্পানি), Umpa, Vorsprung durch Technik(জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অডি এর শ্লোগান। অর্থ হল প্রযুক্তির মাধ্যমে অগ্রগতি), Sonne(সূর্য) und Blitzen(সান্তা ক্লজের হরিণ), britischer Architekt(ব্রিটিশ স্থপতি), Schweinhund(জার্মান গালিঃ কুত্তা-শুয়োর), Dummkopf(গাধা), ein Bier bitte(একটি বীয়ার দিন প্লিজ), Jürgen Kliensmann(বিখ্যাত জার্মান ফুটবলার) ist kaputt(ধ্বংস), Babalsberger, Himmel(আকাশ অথবা স্বর্গ) Bumm-Bumm(মানুষের পশ্চাৎদেশ), ich bin ein Berliner(আমি বার্লিনের অধিবাসী), Kindergarten, Glühwein(মদ), Wo ist sein Skipass?(তোমার টিকিট কই?), Edelweiß singt Kapitän(ক্যাপটেন এদেলভিস গাচ্ছেন, এদেলভিস একটি জার্মান গান) von Trapp(জার্মান নাম), Dankeschön(ধন্যবাদ), auf Wiedersehen(খোদা হাফেয)।
২১টি মন্তব্য ২১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমাদের দাদার দাদা।

লিখেছেন নাহল তরকারি, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৫৫

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী।

আমার দাদার জন্মসাল আনুমানিক ১৯৫৮ সাল। যদি তার জন্মতারিখ ০১-০১-১৯৫৮ সাল হয় তাহলে আজ তার বয়স... ...বাকিটুকু পড়ুন

জেনে নিন আপনি স্বাভাবিক মানুষ নাকি সাইকো?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮


আপনার কি কারো ভালো সহ্য হয়না? আপনার পোস্ট কেউ পড়েনা কিন্তু আরিফ আর হুসাইন এর পোস্ট সবাই পড়ে তাই বলে আরিফ ভাইকে হিংসা হয়?কেউ একজন মানুষকে হাসাতে পারে, মানুষ তাকে... ...বাকিটুকু পড়ুন

খুলনায় বসবাসরত কোন ব্লগার আছেন?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:৩২

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় তথা কুয়েট-এ অধ্যয়নরত কিংবা ঐ এলাকায় বসবাসরত কোন ব্লগার কি সামুতে আছেন? একটি দরিদ্র পরিবারকে সহযোগীতার জন্য মূলত কিছু তথ্য প্রয়োজন।

পরিবারটির কর্তা ব্যক্তি পেশায় একজন ভ্যান চালক... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

×